Bartaman Patrika
রাজ্য
 

সরকারি জমিতে উদ্বাস্তু কলোনির
মালিকানা স্বত্ব দেবে রাজ্য: মমতা

দেবাঞ্জন দাস, রানাঘাট: সরকারি জমিতে গড়ে ওঠা উদ্বাস্তু কলোনির বাসিন্দাদের নববর্ষে ‘একরাশ খুশি’ উপহার দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা উদ্বাস্তু কলোনির ছিন্নমূল মানুষ এবার পাবেন জমির মালিকানা, অধিকার স্বত্ব। এর ফলে উপকৃত হবেন প্রায় দেড় কোটি মানুষ। বুধবার দুপুরে রানাঘাটের ছাতিমতলায় নদীয়া জেলার প্রশাসনিক বৈঠকের মঞ্চে ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের প্রধান সচিব মনোজ পন্থের কাছে মুখ্যমন্ত্রী জানতে চান, সরকারি জমিতে কতগুলি উদ্বাস্তু কলোনি রয়েছে, তার কোনও সমীক্ষা হয়েছে কি? প্রধান সচিব বলেন, ম্যাডাম, আজকের মধ্যেই সব জেলাকে এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল। এরপরই রাজ্যের প্রশাসনিক প্রধানের নির্দেশ, সরকারি জমিতে যতগুলি উদ্বাস্তু কলোনি রয়েছে, তার সবক’টিকে ‘রেগুলারাইজড’ করুন, যাতে মানুষ সেখানে অধিকার নিয়ে নির্বিঘ্নে বসবাস করতে পারে। রেল সহ কেন্দ্রীয় যে সমস্ত সংস্থার জমিতে উদ্বাস্তু কলোনি গড়ে উঠেছে, সেখানকারও জমির স্বত্ব বাসিন্দাদের দেওয়ার দাবি জানিয়ে ইতিমধ্যেই দিল্লিকে চিঠি পাঠিয়েছে রাজ্য। সেই প্রসঙ্গ উত্থাপন করে মুখ্যসচিব মলয়কুমার দে’কে মুখ্যমন্ত্রীর নিদান, বিষয়টি নিয়ে কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করুন। প্রয়োজনে আবার চিঠি লিখুন। মমতার এহেন যুগান্তকারী ঘোষণার পরেই উদ্বাস্তু কলোনিগুলিতে উৎসবের পরিবেশ তৈরি হয়েছে।
রাজনৈতিক মহলের মতে, অসমে এনআরসি এবং লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব বিল নিয়ে যখন উদ্বাস্তু মানুষ নতুন করে ছিন্নমূল হওয়ার শঙ্কায় দিন কাটাচ্ছেন, ঠিক সেই সময় এ রাজ্যে তাঁদের জমির মালিকানা স্বত্ব দেওয়ার ঘোষণা মা-মাটি-মানুষের সরকার প্রধানকে বাড়তি ‘ডিভিডেন্ড’ পেতে সাহায্য করবে। ওয়াকিবহাল মহলের বক্তব্য, নাগরিকত্ব বিলে অসমের উদ্বাস্তুরা যখন ভিটেমাটি হারানোর শঙ্কা করছেন, তখন এ রাজ্যে তাঁদের জমির অধিকার পাওয়াকে ‘সুনিশ্চিত’ করে লোকসভা নির্বাচনের প্রাক্কালে গেরুয়া শিবিরকে বড়সড় ধাক্কা দিলেন মমতা। পরিসংখ্যান অনুযায়ী, ১৯৪৭­এর দেশভাগ এবং ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় এবং তারপরে এ রাজ্যে উদ্বাস্তুদের যে স্রোত এসে আছড়ে পড়েছিল, তার মধ্যে ৭০ থেকে ৮০ ভাগ মানুষই নমঃশূদ্র বলে দাবি করেছেন অল ইন্ডিয়া নমঃশূদ্র অ্যাসোসিয়েশনের শীর্ষকর্তা মুকুলচন্দ্র বৈরাগী। তাঁর কথায়, নাগরিকত্ব বিলের নামে যখন উদ্বাস্তুদের ভিটে-মাটি আর নাগরিক অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা শুরু হয়েছে, ঠিক তখনই মুখ্যমন্ত্রীর এই ঘোষণা। তিনি আমাদের মাথা গোঁজার ঠাঁই সুনিশ্চিত করলেন। তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।
প্রশাসনিক বৈঠকে ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণ নিয়ে নদীয়ার অংশের কাজের রিপোর্ট চান মুখ্যমন্ত্রী। তা জানাতে গিয়ে পূর্ত দপ্তরের প্রধান সচিব অর্ণব রায় বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষ কাজটা করতে পারছে না। দীর্ঘদিন ধরে আটকে রয়েছে সম্প্রসারণের কাজ। এখন ওরা বলছে, আপনারা (রাজ্য সরকার) করুন। এ মাসেই কাজটি হস্তান্তর করার কথা। দৃশ্যত বিরক্ত মুখ্যমন্ত্রীর নির্দেশ, রাস্তার অবস্থা খুবই খারাপ। এক কাজ করুন। জাতীয় সড়কের এক কিলোমিটার অন্তর বোর্ড টাঙিয়ে লিখে দিন— দুঃখিত, এই রাস্তাটা রাজ্যের নিয়ন্ত্রণে নয়, এটা কেন্দ্রীয় সরকারের রাস্তা। উত্তর ২৪ পরগনার অংশে এই কাজটা করবে বালু (জ্যোতিপ্রিয় মল্লিক) আর নদীয়ায় করবে শঙ্কর (শঙ্কর সিংহ)।

10th  January, 2019
সমান্তরাল প্রশাসন চালাতে
চাইছেন একজন: মুখ্যমন্ত্রী
নাম না করে রাজ্যপালকে আক্রমণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছু মানুষ আছেন, যাঁরা সাংবিধানিক পদে থেকেও বিজেপির ‘মাউথপিস’ (মুখপাত্র) হয়ে কাজ করে চলেছেন। এ রাজ্যেও একজন আছেন, সমান্তরাল প্রশাসন চালানোর চেষ্টা করছেন। নাম না করে রাজ্যপাল জগদীপ ধনকারকে এই ভাষাতেই বাক্যবাণে বিঁধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্ন সভাগৃহে রাজ্যস্তরের প্রশাসনিক পর্যালোচনা বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক টালমাটাল পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে রাজ্যপাল সম্পর্কে ওই কটাক্ষ করেন তিনি।
বিশদ

পিকে’র সুপারিশ মেনেই তৃণমূলের এই
প্রথম বিধানসভা ভিত্তিক পৃথক ইস্তাহার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল তৃণমূল। বিধানসভা ভিত্তিক হচ্ছে এই ইস্তাহার।
বিশদ

সারদাকাণ্ডে ফের অর্ণবকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদাকাণ্ডে ফের সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়লেন বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা প্রধান অর্ণব ঘোষ। এক সূত্রে জানা গিয়েছে, কাশ্মীরে তল্লাশির সময় কী কী মিলেছিল, এই বিষয়েই তাঁর কাছে জানতে চাওয়া হয়। বিষয়টি তাঁর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বলতে পারবেন বলে তিনি জানিয়েছেন।
বিশদ

বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাজ্যজুড়ে পালিত শিশু দিবস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে বৃহস্পতিবার রাজ্যে পালিত হল শিশু দিবস। কোথাও বসে আঁকো প্রতিযোগিতা, কোথাও আবার ট্রামে চড়ে শহর পরিক্রমা করল খুদেরা। জাদুঘর বা ভিক্টোরিয়াতেও এদিন ছিল শিশুদের ভিড়।
বিশদ

মোবাইল, ই-মেলের যুগেও বাড়ছে চিঠি-
পোস্টকার্ডের ব্যবহার, দাবি ডাক বিভাগের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইল ফোন, ই-মেল, সোশ্যাল মিডিয়ার রমরমার যুগেও যোগাযোগের মাধ্যম হিসেবে পোস্টকার্ডের ব্যবহার বাড়ছে। বাড়ছে চিঠির সংখ্যাও। শুক্রবার মার্চেন্ট চেম্বার অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে পরিসংখ্যান দিয়েই এই তথ্য জানালেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত চিফ পোস্টমাস্টার জেনারেল গৌতম ভট্টাচার্য। বিশদ

কয়েকটি দপ্তরের কাজকর্ম নিয়ে
ক্ষোভ প্রকাশ, ভর্ৎসনা মুখ্যমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশাসনিক পর্যালোচনার বৈঠকে কয়েকটি দপ্তরের কাজকর্ম নিয়ে কখনও উষ্মা, কখনও ক্ষোভ আবার সংশ্লিষ্ট আধিকারিকদের ভর্ৎসনাও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

পঞ্চায়েত স্তরে উন্নয়ন ফি’র নামে টাকা নেওয়া যাবে না
কড়া নির্দেশিকা রাজ্যের

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পঞ্চায়েত আইনে উন্নয়ন ফি’র নামে টাকা নেওয়ার কোনও সংস্থান নেই। তবু বেশ কিছু পঞ্চায়েত প্ল্যান অনুমোদনের সময় ডেভেলপমেন্ট ফি বা উন্নয়ন ফি’র নামে টাকা চাইছে। এই ধরনের বহু অভিযোগ পঞ্চায়েত দপ্তরে আসছে। বিশদ

এবার হেলিকপ্টার নিয়ে রাজ্যের সঙ্গে
সংঘাতে ধনকার, পাল্টা খোঁচা চন্দ্রিমার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কাছে হেলিকপ্টার চেয়েও পাননি। রীতিমতো প্রেস বিবৃতি জারি করে এনিয়ে নিজের সরকারের বিরুদ্ধেই ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। তাঁর এই আর্জিতে রাজ্য প্রশাসনের পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নিরুত্তর ছিলেন বলে উষ্মা প্রকাশ করেছেন তিনি।
বিশদ

বাংলাদেশে পণ্য খালাস করে ফেরা
ট্রাক থেকে জাল নোট উদ্ধার, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশে পণ্য খালাস করে এ দেশে ফেরা ট্রাকের মধ্য থেকে মিলল ১২ লক্ষ টাকার জাল নোট। লরির কেবিনের মধ্যে লুকিয়ে তা নিয়ে আসা হচ্ছিল। এসটিএফ ও বিএসএফের যৌথ অভিযানে মালদহের সীমান্ত এলাকা থেকে বৃহস্পতিবার দুপুরে এই বিপুল অঙ্কের টাকা উদ্ধার করা হয়।
বিশদ

২০২১-এর লক্ষ্যে জেলা এবং রাজ্য
কমিটিতে বড় বদল আনছে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই মুহূর্তে রাজ্যজুড়ে বিজেপির সাংগঠনিক নির্বাচন চলছে। বুথ এবং মণ্ডল কমিটি গঠনের পর ডিসেম্বরের মধ্যেই নয়া জেলা এবং রাজ্য কমিটি গঠন হয়ে যাবে। রাজ্যে গেরুয়া পার্টির প্রভাব ক্রমেই বৃদ্ধি পাওয়ার ফলে জেলা এবং রাজ্য কমিটিতে ঠাঁই পেতে অনেকেই চেষ্টা শুরু করে দিয়েছেন।
বিশদ

 বুলবুল: ক্ষতিগ্রস্তদের সাহায্যের আর্জি জানিয়ে অমিত শাহকে চিঠি অধীরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর তাণ্ডবের প্রেক্ষিতে ক্ষয়ক্ষতি যাচাই করে রাজ্যের ক্ষতিগ্রস্তদের সাহায্যের আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন কংগ্রেস সংসদীয় দলনেতা অধীর চৌধুরী। গত মঙ্গলবার লেখা ওই চিঠিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কেন্দ্রের উচ্চপর্যায়ের কমিটি গঠনের আবেদন করেছেন তিনি। বিশদ

বর্তমান সরকার সমবায় ব্যবস্থার পুনরুজ্জীবন করেছে: অরূপ রায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাম আমলে রাজ্যের সমবায় ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছিল। সেই জায়গা থেকে বর্তমান সরকার এর পুনরুজ্জীবন ঘটিয়েছে। একদিকে যেমন নিত্যনতুন চিন্তাভাবনার প্রয়োগ ঘটানো হয়েছে, তেমনই এর সঙ্গে যুক্ত হয়েছে হাজারো স্বনির্ভর গোষ্ঠীর সক্রিয়তা। বিশদ

কাটমানি ইস্যুতে তৃণমূলনেত্রীকে
ফের বিঁধতে তৈরি হচ্ছে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটমানি ইস্যুকে সামনে রেখে এবার নতুন করে শাসক তৃণমূল শিবিরকে আক্রমণের পথে নামতে চলেছে বিজেপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই দলের একাংশ কর্মী-নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলেছিলেন। পরবর্তী সময়ে তা ফিরিয়ে দেওয়ার নিদান দেন তৃণমূলনেত্রী।
বিশদ

তৃণমূল থাকতে কেউ বাংলাছাড়া হবে না: রাজীব 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: তৃণমূল কংগ্রেস থাকতে একজনকেও রাজ্য থেকে তাড়াতে পারবে না বিজেপি। ওরা এনআরসি’র নামে অসমের ভূমিপুত্রদের নাগরিক অধিকার কেড়ে নিয়েছে। বিজেপি এখন বলছে এরাজ্যেও এনআরসি করে দেবে। এখানকার রাজবংশী ভূমিপুত্রদেরও নাগরিকত্ব কেড়ে নেবে। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

14-11-2019 - 06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

14-11-2019 - 05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

14-11-2019 - 05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

14-11-2019 - 05:07:03 PM

বিক্ষুব্ধ প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 
খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে টিকিট না পেয়ে ‘বিজেপি বাঁচাও কমিটি’ নাম ...বিশদ

14-11-2019 - 04:38:16 PM

রামপুরহাটে আবগারি দপ্তরের কর্মীদের হেনস্তা 
অবৈধ মদ উদ্ধার করতে গিয়ে প্রহৃত আবগারি দপ্তরের আধিকারিকরা। তাঁদের ...বিশদ

14-11-2019 - 03:27:37 PM