Bartaman Patrika
কলকাতা
 

বাবার পেনশনের টাকা তুলে পক্ষাঘাতগ্রস্ত
মায়ের হাতে জাল নোট ধরিয়ে উধাও ছেলে

বিএনএ, চুঁচুড়া: নিজের ছেলের হাতেই প্রতারিত হলেন বাবা-মা। পেনশন বাবদ তোলা আসল নোট বদলে জাল নোট মায়ের হাতে ধরিয়ে দিয়ে চম্পট দিলো গুণধর ছেলে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে চুঁচুড়া থানার অন্তর্গত ১ নম্বর কাপাসডাঙায়। প্রতারণার বিষয়টি বুঝতে পারার পর এই অবস্থায় কী করবেন, কীভাবে অসুস্থ স্ত্রীকে নিয়ে সারাটা মাস কাটাবেন তা নিয়ে চিন্তায় পড়েছেন সেচ দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মী শিবসাধন রায়। তাই সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিবেশীদের সাহায্য নিয়ে ছেলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১ নম্বর কাপাসডাঙা এলাকায় বছর দুয়েক ধরে ভাড়া থাকেন রাজ্য সেচ দপ্তরের প্রাক্তন কর্মী শিবসাধন রায় ও তাঁর স্ত্রী রাধারানি রায়। শিবসাধনবাবুর তিন মেয়ে ও এক ছেলে। ছেলে রাজীব রায় কর্মসূত্রে মুর্শিদাবাদের জঙ্গিপুরে থাকে। বাবা-মায়ের কথা অমান্য করে রাজীব এক বিবাহিত মহিলাকে বিয়ে করে সেখানেই সংসার পেতেছে। কর্মসূত্রে একসময়ে নিজেও জঙ্গিপুরে থাকতেন শিবসাধনবাবু। তাই একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের জঙ্গিপুর শাখাতেই পেনশন অ্যাকাউন্ট তাঁর। বর্তমানে ২৭ হাজার টাকা পেনশন শিবসাধনবাবুর। ঋণ ও বিমার টাকা কেটে তিনি ২১ হাজার টাকা হাতে পান।
শুক্রবার জঙ্গিপুরে পেনশনের টাকা তুলতে যান ওই বৃদ্ধ। ব্যাঙ্কে ঢোকার মুখে দেখেন ছেলে রাজীব বাইরে দাঁড়িয়ে রয়েছে। টাকা তোলার পর রাজীব বাবাকে একটি হোটেলে ভাত খাওয়াতে নিয়ে যায়। পরে বাবার সঙ্গে রাজীবও ট্রেন ধরে রাত দেড়টা নাগাদ কাপাসডাঙায় বাবা-মায়ের ভাড়া বাড়িতে চলে আসেন। ততক্ষণ বাবার টাকার ব্যাগ তার হেফাজতেই ছিল। পরের দিন রাতে রাজীব দু’পা পক্ষাঘাতগ্রস্ত অসুস্থ মাকে দেখিয়ে মায়ের ব্যাগের মধ্যে জাল নোটগুলি ভরে দেয়। রাধারানিদেবী বলেন, ছেলে আমাকে বলেছিল তোমাদের জন্য একটা টিভি কিনতে হবে। আমি কাল সকালে বেরিয়ে গিয়ে আবার চলে আসব। আমি আসার আগে বাবার এই পেনশনের টাকায় হাত দেবে না।
রাধারানিদেবী বিছানায় বসে বসেই সেই টাকা থেকে কাজের মাসি, বাড়ি ভাড়ার টাকা প্রভৃতি আলাদা করে গার্ডার দিয়ে বেঁধে রাখেন। রবিবার রাজীব সারা বছরের পেনশন তোলার জন্য বাবার বারোটি ব্ল্যাঙ্ক চেকও নিয়ে যায়। কিন্তু রবিবার থেকে ছেলে আর বাড়ি ফেরেনি। রাধারানিদেবী বলেন, বুধবার সকালে বাড়িতে আসা যুবককে মিনারেল ওয়াটারের টাকা দিতে গেলেই পাঁচশো টাকার নোটটি জাল বলে জানান সেই যুবক। তারপর ব্যাগে থাকা অন্য নোট বের করে দিলে সেটিও জাল বলে জানায় ওই যুবক। এরপর পড়শিরা এলে দেখা যায় বাড়ি ভাড়ার জন্য আলাদা করে রাখা টাকা, মুদিখানার টাকা, পরিচারিকার টাকা সব জাল নোট।
ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অন্যদিকে বৃদ্ধ দম্পতি সমস্ত টাকা ছেলে ঠকিয়ে নিয়ে চলে যাওয়ায় চরম সমস্যায় পড়েছেন। শিবসাধনবাবু বলেন, আমার মতো এরকম সন্তান যেন কারোর ঘরে না জন্মায়। এই অবস্থায় অসুস্থ স্ত্রীকে নিয়ে সারাটা মাস কীভাবে চালাব, তা বুঝতে পারছি না। তাছাড়া এতগুলো জাল নোট রাজীব কোথা থেকে পেল তাও বুঝতে পারছি না!
13th  June, 2019
 ভাটপাড়ায় বাম-কংগ্রেসের মিছিলে বাধা পুলিসের, উত্তপ্ত বিধানসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিংসাদীর্ণ ভাটপাড়ায় বাম-কংগ্রেসের যৌথ শান্তি মিছিল প্রসঙ্গকে কেন্দ্র করে মঙ্গলবার বিধানসভা অধিবেশনের দ্বিতীয়ার্ধ কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে। রাজ্যপালের বাজেট ভাষণের উপর এদিন অধিবেশনের দ্বিতীয়ার্ধে আলোচনায় অংশ নিয়ে রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে শাসকদলকে বিঁধছিলেন সিপিএম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।
বিশদ

অবৈধ সম্পর্কের জের
স্বামী সন্তানের সামনেই
‘প্রেমিক’কে কুপিয়ে খুন স্ত্রীর

বিএনএ, বারাসত: অবৈধ সম্পর্কের জেরে প্রকাশ্যে দিনের আলোয় স্বামী এবং তিন বছরের সন্তানের সামনেই ভোজালি দিয়ে এক যুবকের গলায় কুপিয়ে খুন করল এক গূহবধূ। মঙ্গলবার সকালে মাটিয়া থানার অন্তর্গত বসিরহাটের খোলাপোতা মোড়ে এই ঘটনা ঘটেছে। ভরা বাজারে এহেন দৃশ্য দেখে সকলেই হকচকিয়ে যান।
বিশদ

 ব্যান্ডেলে কৌটো বোমা ফেটে জখম মহিলা

 বিএনএ, চুঁচুড়া: রাস্তায় পড়ে থাকা স্টিলের কৌটো খুলতে গিয়ে বিস্ফোরণে জখম হলেন এক মহিলা। তাঁর নাম আরতি মণ্ডল। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে ব্যান্ডেলের লিচুবাগানে। পুলিস জানিয়েছে, ওই স্টিলের কৌটোটি রাস্তায় পড়ে ছিল।
বিশদ

 স্ত্রী জেব্রার বদলে আলিপুর চিড়িয়াখানায় এল সাদা বাঘ, সম্বর ও কৃষ্ণসার হরিণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে আলিপুর চিড়িয়াখানায় নতুন অতিথিদের ঢল নামল। একটি সাদা বাঘ, কৃষ্ণসার এবং সম্বর হরিণ এল এই পশুশালায়। পাটনা জু থেকে মঙ্গলবার দুপুর ১টা নাগাদ আলিপুরে আসে তারা। এর বদলে এই চিড়িয়াখানা থেকে একটি স্ত্রী জেব্রা ওই চিড়িয়াখানাকে দেওয়া হয়েছে।
বিশদ

 বারাসতে গাছের ডাল ভেঙে পড়ে মহিলার মৃত্যু, প্রতিবাদে অবরোধ

  বিএনএ, বারাসত: বহুদিন ধরেই রাস্তার ধারে বিপজ্জনকভাবে ঝুলছিল মৃত গাছের একটি মোটা শুকনো ডাল। এলাকার মানুষ পুরসভা ও প্রশাসনকে বার বার জানিয়েও ছিলেন। ফল হয়নি। সেই শুকনো ডাল মাথায় ভেঙে পড়ে মর্মান্তিকভাবে মৃত্যু হল এক পথচারীর। মঙ্গলবার দুপুরে বারাসত শহরের ৩ নম্বর শালবাগান এলাকায় এই ঘটনাটি ঘটেছে।
বিশদ

গ্রিন করিডরেও থমকালো অ্যাম্বুলেন্স
মান সরোবরে গিয়ে অসুস্থ ট্যাংরার বাসিন্দাকে উড়িয়ে এনে চিকিৎসা শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মান সরোবরে ঘুরতে গিয়ে অসুস্থ হয়ে পড়া ট্যাংরার এক বাসিন্দাকে লখনউ থেকে উড়িয়ে আনা হল কলকাতায়। তারপর গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হল মল্লিকবাজারের বেসরকারি হাসপাতালে। সেখানেই দুপুরে তাঁর অপারেশন করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থা গুরুতর ছিল।
বিশদ

 আমডাঙায় খুন হওয়া যুবককে দলীয় কর্মী বলে দাবি সূর্যকান্তের

  বিএনএ, বারাসত: আমডাঙার বইছগাছি গ্রামে নাজিমুল করিম ওরফে আকবর নামে এক যুবক খুন হওয়ার পরই বিজেপি তাদের দলীয় কর্মী বলে দাবি করেছিল। মৃতের বাবাও বিজেপি কর্মী বলেই দাবি করেছিলেন।
বিশদ

ছাত্রদের টেক্কা দিলেন ছাত্রীরা
কলকাতা বিশ্ববিদ্যালয়ে তিনটি শাখার অনার্সের ফলপ্রকাশ, বাড়ল ফার্স্ট ক্লাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্নাতকস্তরে গতবারের তুলনায় ফার্স্ট ক্লাস প্রাপকের সংখ্যা বাড়ল ৯৬২। মঙ্গলবার বিএ, বিএসসি, বিকম অনার্স তৃতীয় বর্ষের ফলপ্রকাশের পর একলাফে ফার্স্ট ক্লাসের সংখ্যা এতটা বেড়ে যাওয়ায় বিস্মিত শিক্ষা মহল।
বিশদ

 বারুইপুরে সিপিএমের বিক্ষোভ, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মল্লিকপুরে রেলগেট সংলগ্ন এলাকায় গত ২৩ জুন রাতে গুলি করে খুন করা হয় নিজামুদ্দিন মল্লিককে। সেই ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত বারুইপুর থানার সামনে বিক্ষোভ দেখালেন সিপিএমের কর্মী-সমর্থকরা।
বিশদ

তারকেশ্বরে তৃণমূল কাউন্সিলারের ‘কাটমানি খাওয়া’ স্বামীকে গ্রেপ্তারের দাবিতে মিছিল টোটো চালকদের

  সংবাদদাতা, তারকেশ্বর: ইউনিয়নের নামে তারকেশ্বরের টোটো চালকদের থেকে প্রায় ৮০ লক্ষ টাকা আত্মসাতে অভিযুক্ত পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পুতুল গোস্বামীর স্বামী শ্রীকান্ত গোস্বামী বিরুদ্ধে পুলিস ব্যবস্থা না নেওয়ায় মঙ্গলবার মিছিল করে থানায় বিক্ষোভ দেখালেন প্রায় ৫০০ টোটো চালক।
বিশদ

 ইকনমিক অফেন্স উইংয়ের ডেপুটি ডিরেক্টর হলেন তন্ময় রায়চৌধুরী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাটমানি নিয়ে বিস্তর অভিযোগ ওঠায় ইকনমিক অফেন্সেস উইং শক্তিশালী করা হচ্ছে। সেখানকার ডেপুটি ডিরেক্টরের শূন্যপদ পূরণ করা হল। সেখানে আনা হল বারাকপুরের প্রাক্তন পুলিস কমিশনার তন্ময় রায়চৌধুরীকে। আগে তাঁকে বদলি করা হয়েছিল ডিআইজি (সিআইডি অপারেশনস) পদে।
বিশদ

শিক্ষা দপ্তরে পাঠানো হবে প্রস্তাব
পড়ুয়ার কি অবসাদজনিত সমস্যা আছে? স্কুলের ডায়েরিতে লেখার সংস্থান চাইছে শিশু কমিশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জি ডি বিড়লা স্কুলে ছাত্রীর রহস্যজনক মৃত্যুর ঘটনা এখনও তাজা। সে আত্মহত্যা করলেও, তা নিয়ে হাজারো প্রশ্ন উঠেছে। অবসাদ থেকেই এই ঘটনা বলে চিকিৎসক মহলের অনুমান। কিন্তু পড়ুয়ারা যে এমন সমস্যায় ভুগছে বা আগে থেকেই তাদের এই রকম প্রবণতা আছে, তা স্কুল কর্তৃপক্ষের জানা কার্যত অসম্ভব।
বিশদ

 কাঁকিনাড়ায় কং-বাম মিছিল, পুলিস গতিরোধ করায় ধস্তাধস্তি

  বিএনএ, বারাকপুর: ভাটপাড়ার কাঁকিনাড়ায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সিপিএম এবং কংগ্রেস এক মঞ্চে হাজির হল। মঙ্গলবার কাঁকিনাড়া স্টেশন থেকে সিপিএম এবং কংগ্রেসের রাজ্য নেতৃত্ব মিছিল শুরু করে।
বিশদ

রাজপুর-সোনারপুর
চলতি মাসেই জমে থাকা ট্রেড লাইসেন্স দিয়ে দেওয়া হবে, জানালেন চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভায় জমা পড়ে থাকা সমস্ত ট্রেড লাইসেন্স চলতি মাসেই দিয়ে দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন চেয়ারম্যান পল্লব দাস। তিনি বলেন, নতুন ট্রেড লাইসেন্স এবং নবীকরণের জন্য যাঁরা পুরসভার স্থানীয় ও প্রধান অফিসে ফিসহ আবেদন জমা দিয়েছিলেন, তাঁদের কাজ হয়ে গিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে আরও ১৫টি দমকলকেন্দ্র হচ্ছে। মঙ্গলবার বিধানসভার প্রথমার্ধে প্রশ্নোত্তর পর্বে তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের প্রশ্নের উত্তরে এ কথা জানান রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, রাজ্যে বর্তমানে ১৪১টি দমকলকেন্দ্র আছে। ...

হায়দরাবাদ, ২৫ জুন: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর নিরাপত্তায় আগেই কাঁটছাঁট করা হয়েছিল। এবার তাঁর ছেলে এবং পরিবারের জেড ক্যাটাগরির নিরাপত্তাও কমিয়ে দিল জগন্মোহন রেড্ডির সরকার। নির্বাচনে ভরাডুবির পর চলতি মাসের প্রথমে সপরিবারে ইউরোপ বেড়াতে গিয়েছিলেন চন্দ্রবাবু। ...

লন্ডন, ২৫ জুন (এপি): ডিউক ও ডাচেস অব সাসেক্স যুবরাজ হ্যারি ও মেগান মার্কেলের বাড়ি সংস্কারে খরচ হয়েছে ২৪ লক্ষ পাউন্ড বা ৩০ লক্ষ ৬ হাজার ডলার। যার পুরোটাই ব্রিটেনের সাধারণ করদাতাদের টাকা। মঙ্গলবার রাজকোষাগারের পক্ষ থেকে এই হিসেব প্রকাশ ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন মরশুমের জন্য মঙ্গলবার ৩৪ সদস্যের সম্ভাব্য বাংলা দল ঘোষিত হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মাদক বিরোধী দিবস
১৯৬৮: ইতালির ফুটবলার পাওলো মালদিনির জন্ম
২০০৫: ক্রিকেটার একনাথ সোলকারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৪৮ টাকা ৭০.১৭ টাকা
পাউন্ড ৮৬.৭৩ টাকা ৮৯.৯৬ টাকা
ইউরো ৭৭.৫৫ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আষা‌ঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ১/৩৯ প্রাতঃ ৫/৩৭। সূ উ ৪/৫৭/৪৩, অ ৬/২০/৩৭, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫২ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ৮/১৯ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/৩৯ গতে ১/২০ মধ্যে, কালরাত্রি ২/১৯ গতে ৩/৩৮ মধ্যে।
১০ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯, বুধবার, নবমী ৫৪/৩/১৫ রাত্রি ২/৩৪/৪। রেবতীনক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৬/৪৫, অ ৬/২৩/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৫ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/৩ গতে ১/২৯ মধ্যে, বারবেলা ১১/৪০/১৩ গতে ১/২১/৪ মধ্যে, কালবেলা ৮/১৮/২৯ গতে ৯/৫৯/২১ মধ্যে, কালরাত্রি ২/১১/২৯ গতে ৩/৩৭/৩৭ মধ্যে।
২২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
জামিন বাতিল বিজয়বর্গীর ছেলের
পুরসভার আধিকারিকদের মারধরের মামলায় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র ছেলে আকাশ ...বিশদ

07:41:44 PM

বিশ্বকাপ: নিউজিল্যান্ড ১৫৫ /৫ (৪১ ওভার) 

07:08:38 PM

জোড়াসাঁকোয় চলন্ত মিনিবাসে আগুন
আজ কলকাতায় চলন্ত অবস্থায় একটি মিনিবাসের বামদিকের চাকায় আগুন লেগে ...বিশদ

06:42:52 PM

তারকেশ্বরে জনসংযোগ যাত্রা তৃণমূলের
তারকেশ্বরে জনসংযোগ যাত্রা করল তৃণমূল কংগ্রেস।পদযাত্রা অংশগ্রহণ করেন মন্ত্রী ফিরহাদ ...বিশদ

06:31:00 PM

 বিশ্বকাপ: নিউজিল্যান্ড ৯৪ /৫ (৩০ ওভার)

06:24:25 PM

  ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা ছাত্রীর
ফের স্কুলের টয়লেটে আত্মহত্যার চেষ্টা করল এক ছাত্রী। এবার ...বিশদ

06:15:00 PM