Bartaman Patrika
কলকাতা
 

পঞ্চসায়রকাণ্ডে ধৃত ট্যাক্সিচালকের পুলিস হেফাজত
মহিলাকে যৌন নির্যাতন করা হয়েছিল, আদালতে জানাল সরকারপক্ষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পঞ্চসায়রকাণ্ডের পাঁচদিন পর পুলিসের হাতে গ্রেপ্তার হওয়া ট্যাক্সিচালক উত্তম রামকে জেরা করেই বাকি অভিযুক্তদের হদিশ পেতে চাইছে পুলিস। তদন্তকারীরা দফায় দফায় ধৃতকে জেরা করছেন। শনিবার রাতে নরেন্দ্রপুরের গঙ্গাজোয়ারা থেকে উত্তম রামকে গ্রেপ্তার করে পুলিস। রবিবার আলিপুর আদালতে মামলা উঠলে মুখ্য সরকারি আইনজীবী সৌরিণ ঘোষাল বলেন, প্রাথমিক মেডিক্যাল রিপোর্টে যৌন নির্যাতনের অভিযোগের সত্যতা মিলেছে। তিনি আদালতে বলেন, এই ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কি না, তা তদন্ত করে দেখছে পুলিস। ওই মহিলার শরীরিক পরীক্ষা করে চিকিৎসকরা দেখেছেন, তিনি মানসিকভাবে কিছুটা অসুস্থ। সেই সুযোগে উত্তম এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। মানসিক অসুস্থ বলেই তাঁকে লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার গুরুত্ব অনুধাবন করেই পুলিস সব বিষয়ে একে একে তদন্ত করে দেখছে। বাকি অভিযুক্তদের খোঁজার চেষ্টা চালাচ্ছে পুলিস। সরকারি আইনজীবী এও বলেন, তদন্তে যে তথ্যগুলি সামনে উঠে এসেছে, তা খতিয়ে দেখতে ধৃতকে পুলিস হেফাজতে নেওয়ার দরকার রয়েছে। বিচারক মামলার যাবতীয় নথিপত্র ও কেস ডায়েরি খতিয়ে দেখে ধৃতকে ২২ নভেম্বর পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। সামনের সপ্তাহে আদালতে নির্যাতিতার গোপন জবানবন্দি নথিভুক্ত করা হবে। পুলিস তার আগেই গোটা তদন্ত শেষ করতে চাইছে। তদন্তকারীদের ধারণা, সোমবারের মধ্যেই রহস্য উন্মোচিত হবে।
এদিন তন্তকারীরা ধৃতকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিস ধৃতকে জেরা করে জেনেছে, অভিযোগকারিণী সেদিন রাতে ই এম বাইপাসে দাঁড়িয়ে একাধিক গাড়িকে দাঁড় করানোর চেষ্টা করছিলেন। পুলিস আগেই জানিয়েছিল, ওই মহিলা সেদিন পঞ্চসায়র হোম থেকে পালিয়ে ই এম বাইপাসে চলে আসেন। প্রথমে কমিন্ট পার্কের কাছে একটি ট্যাক্সিতে ওঠেন। কিছুক্ষণ পর ওই ট্যাক্সিচালককে তিনি বলেন, তাঁকে বৃদ্ধাশ্রমে নিয়ে যেতে। এর জন্য তিনি চালকের পাশে আসনে বসবেন বলে জানান। কিন্তু চালক বুঝতে পারেন, মহিলার মধ্যে কিছু অস্বাভাবিকতা রয়েছে। তিনি পিয়ারলেস হাসপাতালের কাছে অভিযোগাকরিণীকে নামিয়ে দেন।
এরপর বাইপাস ধরে কিছুটা হেঁটে যাওয়ার পর অজয়নগরের দিকে যাওয়া একটি ট্যাক্সিকে হাত দেখান মহিলা। সেই ট্যাক্সিরই চালক এই উত্তম রাম। মহিলা ট্যাক্সিতে উঠলে তাঁকে নিয়ে কাঠিপোতার দিকে যেতে থাকে সে। অন্ধকারের মধ্যে গাড়িতে মহিলাকে নিগ্রহ করে বলে অভিযোগ। এরপর উত্তম তাঁকে নরেন্দ্রপুরের একটি জায়গায় নামিয়ে দেয়। তখনই তার নজরে আসে, ওই মহিলার নাক থেকে রক্ত পড়ছে। উত্তম ভয়ে পালিয়ে যায়। তদন্তে পুলিস জানতে পেরেছে, ওই মহিলা রক্তাক্ত অবস্থায় কোনওরকমে স্থানীয় একটি গ্রামে যান। সেখানকার বাসিন্দারা তাঁকে নরেন্দ্রপুর থানায় নিয়ে যান। সেখানে ওই মহিলার সঙ্গে কথা বলে তাঁকে একটি নতুন পোশাক দেওয়া হয়। তাঁকে সোনারপুরের একটি হোমের হাতে তুলে দেওয়া হয়। সেখানে তাঁকে একটি লাল রঙের পোশাক দেওয়া হয়। তবে সেখান থেকেও পালিয়ে যান তিনি। তারপর গড়িয়াহাটে আত্মীয়ের বাড়ি হয়ে বেহালায় পৌঁছন। তিনি যে হলুদ রঙের পোশাক পরেছিলেন, সেটি একটি প্লাস্টিক ব্যাগে রেখে দেন। যা পরে পুলিসকে দেওয়া হয়। তদন্তকারীরা জানিয়েছেন, মহিলার তিনটি পোশাকই ফরেন্সিক পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। এদিকে, পুলিস জানিয়েছে, এখনও প্রথম ট্যাক্সি চালকের খোঁজ চালানো হচ্ছে। তাঁর সঙ্গে কথা বললে বিষয়টি আরও স্পষ্ট হবে।
তদন্তকারীদের কথায়, রহস্য আরও বেড়েছে ওই রাতে নরেন্দ্রপুর থানায় নির্যাতিতার করা অভিযোগ নিয়ে। এই অভিযোগের কথা কলকাতা পুলিস প্রথমে জানতেই পারেনি। পরে বারুইপুর পুলিস জেলার আধিকারিকদের সূত্রে বিষয়টি জানা যায়।
 

18th  November, 2019
নুঙ্গি মোড়ে দুই গোষ্ঠীর হাতাহাতি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গোষ্ঠীর দুই বচসা ও হাতাহাতি ঘিরে সোমবার উত্তেজনা ছড়াল মহেশতলা থানার নুঙ্গি মোড়ে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এদিন এক গোষ্ঠী মহেশতলা থানায় অভিযোগ জানাতে আসছিল।
বিশদ

সেক্টর ফাইভে বিক্ষোভ-মিছিল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে সোমবার যৌথভাবে সল্টলেক সেক্টর ফাইভে মিছিল করল অল ইন্ডিয়া আইটি ও আইটস এমপ্লয়িজ ইউনিয়ন (এআইআইটিইইউ), সিটু ও ডিওয়াইএফআই। কলেজ মোড় থেকে মিছিল করার পর এসডিএফ মোড়ে একটি সভা হয়।
বিশদ

ভাঙড়ে শুরু জনপরিষেবা মেলা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জন পরিষেবা নিয়ে প্রচার এবং মানুষের মাঝে পরিষেবার প্রসার ঘটাতে সোমবার ভাঙড় ১ ব্লক প্রাঙ্গনে আয়োজিত হল জন পরিষেবা মেলা। এদিন এই মেলার উদ্বোধন করেন গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

বারুইপুরে পাঁচিলে ধাক্কা গাড়ির, জখম ৭ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছাগল বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পাঁচিলে ধাক্কা মারল একটি গাড়ি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার বেগমপুর কাটাখাল সংলগ্ন ওলিবেরিয়া এলাকায়। 
বিশদ

বারুইপুর, সোনারপুরে ২ বধূর দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল। রবিবার রাতে ঘরের দরজা ভেঙে এক গৃহবধুর ঝুলন্ত দেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সুবালা মণ্ডল (৫৫)। ঘটনাটি ঘটেছে বারুইপুরের মদারাট পঞ্চায়েতের মধুবনপুর কালীনগর এলাকায়। 
বিশদ

বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ 

বিএনএ, বারাসত: দ্বিতীয় বর্ষের প্রথম সেমেস্টারের পরীক্ষা নির্ধারিত সময়ের আগে এগিয়ে আনা সহ একগুচ্ছ অভিযোগে সোমবার বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। এরপর ছাত্রছাত্রীদের প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে। 
বিশদ

বেসরকারি স্কুলের ছাত্র নিখোঁজ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল থেকে নিখোঁজ হয়ে গেল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্র। বেনিয়াপুকুর থানা এলাকার একটি বেসরকারি স্কুলে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল। জানা গিয়েছে, সোমবার নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও অক্ষত গুপ্তা নামে ওই ছাত্র বাড়ি না ফেরায় প্রথমে ফুলবাগান থানায় যায় ছাত্রের পরিবার।
বিশদ

চুঁচুড়ার ৮ নং ওয়ার্ডে মিছিল বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: চুঁচুড়া পুরসভার ৮ নম্বরের ওয়ার্ডের রাস্তা, আবর্জনা সাফাই নিয়ে গাফিলতির অভিযোগ তুলে এলাকায় সোমবার মিছিল করে বিজেপি। স্থানীয় শরৎ সরণী থেকে বিজেপির মিছিল এদিন এলাকা পরিক্রমা করে। আন্দোলনকারীদের অভিযোগ, ৮ নম্বর ওয়ার্ডের অধিকাংশ রাস্তাই বেহাল।
বিশদ

বেআইনি নির্মাণ: বাবা মেয়ের কারাদণ্ড  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনতলার প্রতিটি তলই তৈরি হয়েছিল পুরসভার অনুমতি না নিয়ে। ছিল না পুরসভার বৈধ কোনও নকশাও। তাই বেআইনি নির্মাণের মামলা দায়ের হয়েছিল বাড়ির মালিক অভিযুক্ত বাবা মেয়ের বিরুদ্ধে। সেই মামলায় সোমবার ওই দু’জনকে দু’বছর কারাদণ্ডের আদেশ দিল আদালত। 
বিশদ

গাদিয়াড়া লঞ্চঘাটে ভাঙচুর যাত্রীদের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অফিস টাইমে লঞ্চ না পেয়ে সোমবার শ্যামপুরের গাদিয়াড়া লঞ্চঘাটে ভাঙচুর চালালেন যাত্রীরা। পরে খবর পেয়ে শ্যামপুর থানার পুলিস গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে।
বিশদ

তারকেশ্বরে মাছ বিতরণ মৎস্যচাষিকে 

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল। 
বিশদ

হাসপাতালে ভর্তি নুসরত জাহান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন জনপ্রিয় অভিনেত্রী তথা সংসদ সদস্য নুসরত জাহান। গতকাল রাত ৯টা নাগাদ তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। নুসরতের অফিস থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, শ্বাসকষ্ট জনিত সমস্যার জেরে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।
বিশদ

18th  November, 2019
কামড় খেয়ে সাপকে নিয়ে হাসপাতালে গেলেন কৃষক

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাপের কামড় খেয়ে জীবন্ত সাপকে ব্যাগবন্দি করে সোজা হাসপাতালে ছুটলেন রোগী। এমনই ঘটনা ঘটেছে ক্যানিংয়ের জীবনতলার থানার ইটখোলা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে বিষাক্ত সাপে কামড়ায় ইটখোলার বাসিন্দা গোলামবারি সর্দারকে।  
বিশদ

18th  November, 2019
কামালগাজি থেকে বারুইপুর
রাস্তা সারাইয়ে মন্ত্রীকে চিঠি মিমির, সাংসদ তহবিলের টাকা দিন, পাল্টা ববি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কামালগাজি সেতু থেকে বারুইপুর বাইপাসের রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। তা নিয়ে তৃণমূল কংগ্রেসের যাদবপুর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য মিমি চক্রবর্তী পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দেওয়ায় বিতর্ক তৈরি হয়েছে। সংসদ সদস্যর চিঠি দেওয়ার বিষয় নিয়ে যারপনাই অসন্তুষ্ট হয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।
বিশদ

18th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বৃষ: বিদ্যার্থীরা শুভ ফল ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম১৯১৭: ...বিশদ

07:03:20 PM

দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM