Bartaman Patrika
বিনোদন
 
 নব্বই নট আউট

 করণ জোহরের কাছে এটাই আজকের ব্রেকিং নিউজ। ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির চরিত্রগুলোকে নতুনভাবে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হয়েছে। এখানে গৌরী খান টিনা আর করণ নিজে হয়েছেন রাহুল। ওদিকে কাজল আনন্দ হয়েছেন অঞ্জলি। আর শাহরুখের অবস্থা দেখুন। তাঁর তো মাথায় হাত!

নিশির ডাকে ৩০০ পর্ব 

প্রিয়ব্রত দত্ত: ফ্লোরে পা দিতেই কাঁসার থালা পড়ার বিকট ঝনঝন শব্দ। আর তারপরেই ‘মা’ বলে বিস্ময় মেশানো শিশু-স্বর। ঘটনাটি বোঝার আগেই কে একজন বলে উঠলেন ‘মেট্রো...’। বলতে না বলতেই ‘অ্যাকশন’, ‘ডাউন’, ‘আপ’, ‘ডায়লগ’... সবকিছুকে ছাপিয়ে মেট্রো ট্রেন ছুটে যাওয়ার ভয়ঙ্কর ঘড়ঘড় শব্দ। মুহূর্তখানেক আগে চলমান একটি প্রক্রিয়ার উপর কে যেন আচমকা ‘পজ’ বোতামটি টিপে দিয়েছে। সবকিছু স্থির। তারা থেকে শ্রীময়ী। ডিওপি থেকে ডিরেক্টর।
আসলে টেকনিশিয়ান স্টুডিওর ১ নম্বর ফ্লোরটি টালিগঞ্জের রাস্তার ধারে। ওপারেই মেট্রো রেল। যতবার সেখান দিয়ে ট্রেন আনাগোনা করে, ততবার শ্যুটিং থামিয়ে স্থবিরের মতো দাঁড়িয়ে থাকতে হয় শিল্পী, কলাকুশলীদের। এহেন বিড়ম্বনার মধ্যেই শ্যুটিং চলছে কালারস বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘নিশির ডাক’-এর। আজ সোমবার তিনশো পর্বে পা রাখল সিরিয়ালটি। সেই কারণেই চ্যানেলের আমন্ত্রণে তারা, ছায়া, শ্রীময়ী, রূদ্র, নিশিদের সংসারে ঢুকে পড়া।
ইতিমধ্যে শ্রীময়ী ও রূদ্রর এক কন্যা সন্তান হয়েছে। নাম ছায়া। তারা এবং ছায়াকে নিয়ে গোটা বাড়িতে একটি অস্বস্তিকর পরিবশে তৈরি হচ্ছে। আর সেটা তৈরি হচ্ছে শ্রীময়ীকে ঘিরে। কারণ, শ্রীময়ী তারাকে ভুল বুঝছে। তার মনে কোনওভাবে এই সন্দেহ দানা বেঁধেছে যে, তারা ছায়ার ক্ষতি করতে চাইছে। অন্যদিকে, তারার অবুঝ শিশু মনে ধারণা জন্মেছে বোন ছায়ার মধ্যে কোনও অশুভ শক্তি আছে। সে তার বোনের ভেতর থেকে অশুভ সত্ত্বাটিকে বার করে দিতে চায়। তারজন্য সে যে পদক্ষেপই করতে চায়, তাতেই সংসারে অশান্তি দানা বাঁধে। তা দেখে শ্রীময়ীর বদ্ধমূল ধারণা হয়, ভালোবাসায় ভাগ পড়ায় তারা ছায়াকে হিংসে করছে। তার গর্ভজাতটিকে কোনওভাবে দূরে সরিয়ে দিতে চাইছে।
সেই পরিস্থিতিরই ঝলক দেখা গেল সেদিনকার শ্যুটিংয়ে। ছায়া অসুস্থ। শ্রীময়ী ছায়ার পরিচর্যায় ব্যস্ত। এমন সময় পুজোর ফুল ও ফল প্রসাদ নিয়ে ঘরে ঢোকে তারা। সে তার মাকে বলে,‘কালীমায়ের পুজোর ফুল বোনের মাথায় ছুঁয়ে দিলে, বোনের কোনও বিপদ হবে না গো মা’। তারার এই আগ বাড়িয়ে উপকার করতে আসাকে ভালো মনে মেনে নিতে পারে না শ্রীময়ী। ছুটে গিয়ে সে তারার হাতে ধরা ফুল-প্রসাদের কাঁসার থালাটি ধাক্কা দিয়ে ফেলে দেয়। আশীর্বাদি ফুল, প্রসাদ সব ছড়িয়ে পড়ে গোটা ঘর জুড়ে। বিস্ময়ে বিমূঢ় তারা ‘মা’ বলে আঁতকে ওঠে।
রূদ্রর ভাইয়ের বউ হয়েই চক্রবর্তী বাড়িতে পা রখেছিল নিশি। তারও একটি মেয়ে ছিল, দামরী। বলা হয় স্বামীর মৃত্যুর জন্য নাকি স্ত্রী নিশিই দায়ী। দামরীও নিশির নষ্টগুণ নিয়ে জন্মেছে। এই আশঙ্কায় শিশুটিকে নিশির কাছ থেকে সরিয়ে রেখেছেন চক্রবর্তী বাড়ির কুল পু্রোহিত। ফলে আরও প্রতিহিংসা পরায়ণ হয়ে উঠেছে নিশি। এই মুহূর্তে বাড়িতে যা যা ঘটছে সবই নিশির চক্রান্তে।
কিন্তু সেদিন নিশির চক্রান্তে নয়, ঝাঁকে ঝাঁকে মশার কামড়ে জেরবার ছোট্ট তারা ওরফে সুকন্যা চট্টোপাধ্যায়। হাত চুলকোতে চুলকোতে জানকী বসু বিদ্যাপীঠের নার্সারির ছাত্রীটি জানাল, ‘এ সবে অভ্যাস হয়ে গিয়েছে। শ্যুটিং ফ্লোরে মশা থাকবেই এবং কামড়াবেও।’ এই যন্ত্রনাটুকু বাদে বেশ আনন্দেই আছে তারা। চিত্রনাট্যে যতই মনোমালিন্য থাক শ্রীময়ী অর্থাৎ ‘টুম্পাদিদি’র সঙ্গে তার দারুণ বন্ধুত্ব। টুম্পা ঘোষ। ছোটপর্দার পরিচিত মুখ। তাঁর মতে, ‘নিশির ডাক-এর মধ্যে অলৌকিকতা কিছু নেই। শুভ-অশুভের লড়াই সর্বক্ষণ আমাদের মনের মধ্যেও চলে। খারাপ-ভালো নিয়েই আমাদের প্রত্যেকের সংসার।’
এদিকে, শয়তানি, হিংসা, অশুভ চিন্তা নিয়ে নিশি বেশ নিশ্চিন্তেই আছে। কারণ, এর আগে নেগেটিভ চরিত্রে অভিনয় করলেও, কোনও খলনায়িকা যে এতটা জনপ্রিয় হতে পারে, ধারণা ছিল না স্বৈরীতি বন্দ্যোপাধ্যায়ের। তাই ‘ফিদা’ আর ‘ভিলেন’ ছবিতে কাজ করা স্বৈরীতি এখন প্রচুর ছবি ও ওয়েব সিরিজের অফার পেলেও ‘নিশি’তেই মন দিতে চান।  
18th  November, 2019
ভালোবাসা আর কৃতজ্ঞতায়
বর্ষযাপন বিরুষ্কার

দেখতে দেখতে বছর দুই কেটে গেল। ২০১৭ সালে এরকম এক ১১ ডিসেম্বর সুদূর ইতালিতে বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা সারাজীবন একসঙ্গে থাকার শপথ নিয়েছিলেন। তাঁরা হয়ে উঠেছেন বলিউডের হ্যাপেনিং কাপলদের মধ্যে অন্যতম। একজন ব্যস্ততম ক্রিকেটার, ভারতীয় দলের অধিনায়ক।
বিশদ

সেরা অভিনেত্রীর শিরোপা পেলেন শেফালী

 সিঙ্গাপুরে অনুষ্ঠিত দ্বিতীয় অ্যানুয়াল আশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে রিচি মেহেতা পরিচালিত ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজটির জয়জয়কার। মুখ্য চরিত্রের অভিনেত্রী শেফালী শাহ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন।
বিশদ

 অসুস্থ শাহিদ, পিছিয়ে গেল শ্যুটিং

  বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতার মধ্যে রয়েছেন শাহিদ কাপুর। চিকিত্সকরা তাঁকে এই মুহূর্তে সমস্ত কাজ স্থগিত রেখে সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু কাজ বড় বালাই! সম্প্রতি একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁকে পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী কাজও করতে হয়েছে। সূত্রের খবর, শাহিদ তাঁর কাজের বিষয়ে অত্যন্ত পেশাদার।
বিশদ

 যশরাজ ক্যাম্পে শালিনী পাণ্ডে

 রণবীর সিং অভিনীত ‘জয়েশভাই জোরদার’ ছবিতে অভিনয় করতে চলেছেন শালিনী পাণ্ডে। জনপ্রিয় তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’ ছবি দিয়ে তাঁর পথ চলা শুরু হয়েছিল। ‘জয়েশভাই জোরদার’ ছবির হাত ধরে তিনি বলিউডে যাত্রা শুরু করতে চলেছেন।
বিশদ

ওয়েব সিরিজে মহেশ ভাট

  মহেশ ভাট এই মুহূর্তে ‘সড়ক’ ছবির দ্বিতীয় কিস্তি নিয়ে ব্যস্ত রয়েছেন। ছবির সিক্যুয়েলে আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর অভিনয় করছেন। শ্যুটিং চলছে জোরকদমে। এখন খবর পাওয়া যাচ্ছে, মহেশ ভাটের বিশেষ ফিল্মস নাকি খুব তাড়াতাড়ি জিও স্টুডিওর সঙ্গে গাঁটছড়া না বেঁধে একটি ওয়েব সিরিজ তৈরি করতে চলেছেন।
বিশদ

 ফের নাগিনের ছোবল!

 সুপ্রিয় নায়েক: কথায় আছে, রাত্রি হলে তাদের নাম করতে নেই। বলতে হয় ‘লতা’। তবে শীতকালে নাকি অত ভয় থাকে না! সাপেরা চলে যায় শীতঘুমে! তবে নাগিনদের ক্ষেত্রে কি সেসব তত্ত্ব খাটে? বিশদ

 ত্রিকোণ প্রেম

  সান বাংলার ‘বেদের মেয়ে জোৎস্না’ ধারাবাহিকে নতুন মোড়। গল্পে ত্রিকোণ প্রেমের ছোঁয়া। কীভাবে? আসলে গল্পে রোহিণী ও অগ্নি নামে দুই চরিত্রের প্রবেশ ঘটছে। এই দুই চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে শ্রীমা ভট্টাচার্য ও অর্কজ্যোতি পাল। বিজয়নগরের এক মেলায় রোহিণী, অগ্নি ও মোহিনীর দেখা হয়।
বিশদ

সুপারহিরো নাগরাজের চরিত্রে রণবীর?

মাত্র কয়েকদিন আগে রণবীর সিং বলিউডে তাঁর কেরিয়ারের ৯ বছর পূর্ণ করলেন। ২০১০ সালে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবির মাধ্যমে তাঁর পথচলা শুরু হয়েছিল। তারপর থেকে পুরোটাই ইতিহাস। এখন শোনা যাচ্ছে, রণবীরের কাছে নাকি সুপারহিরো নাগরাজের চরিত্রে অভিনয় করার অফার এসেছে। বিশদ

কন্যাসন্তানের পিতা হলেন কপিল শর্মা 

গত বছর ডিসেম্বর মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন কমেডিয়ান কপিল শর্মা। বছর ঘুরতে না ঘুরতেই কন্যা সন্তানের বাবা হলেন কপিল। তিনি নিজেই মঙ্গলবার সকালে ট্যুইট করে এই কথা জানিয়েছেন। পাশাপাশি সদ্যোজাতর জন্য সকলের আশীর্বাদ কামনা করেছেন। অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কপিলকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।
বিশদ

11th  December, 2019
আইনি জটিলতায় মর্দানি ২ 

কোটা শহরের এক জনৈক ব্যক্তি রানি মুখোপাধ্যায়ের ‘মর্দানি ২’ মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে রাজস্থান হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেছেন। তসলিম আহমেদ নামক ওই ব্যক্তির মতে টিজার দেখে ছবির যা বিষয়বস্তু বোঝা যাচ্ছে, সেটি খুবই আপত্তিকর। কোটা শহরের প্রেক্ষাপটেই ছবিটি তৈরি করা হয়েছে।  
বিশদ

11th  December, 2019
ট্রেলার লঞ্চে এসে কেঁদে ফেললেন দীপিকা 

দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ছপাক’ ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই দর্শকদের মধ্যে উত্সাহর সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা ছবিটি নিয়ে রীতিমতো উত্তেজিত। ছবিতে দীপিকার চরিত্রের নাম মালতী। ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে চরিত্রে নিয়ে কথা বলার সময় দীপিকার চোখ চিকচিক করে উঠল। 
বিশদ

11th  December, 2019
পরমব্রত পরিচালিত বায়োপিকে নিজে অভিনয় করছেন না সৌমিত্র 

বলিউডের মতো টলিউডেও এখন বায়োপিক তৈরির ধুম। বিনয়-বাদল-দীনেশ,পদ্মশ্রী সুভাষিণী মিস্ত্রির ওপর বায়োপিক তৈরি হচ্ছে। এবার শোনা যাচ্ছে, বাংলা ছবির জীবন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক তৈরি হবে। এই ছবিটি পরিচালনা করছেন পরমব্রত চট্টোপাধ্যায়।
বিশদ

11th  December, 2019
একটা দৃশ্যের জন্য কেরিয়ারে অর্জিত সম্মান নষ্ট করতে পারব না! 

২০১৯ সালটা বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কাটল তাঁর। এক বছরে পাঁচটা ছবি মুখের কথা নয়। উপরি পাওনা আরও একটাতে গেস্ট অ্যাপিয়ারেন্স। ভাইজানকে সঙ্গে নিয়ে এবার আসছেন ‘দাবাং ৩’তে। তার আগে আমাদের প্রতিনিধি শামা ভগতের সঙ্গে কথা বললেন সোনাক্ষী সিনহা। 
বিশদ

11th  December, 2019
তিক্ত সম্পর্কের জেরে সারার সঙ্গে শ্যুটিং করবেন না কার্তিক 

কার্তিক আরিয়ান এবং সারা আলি খানের প্রণয়ের সম্পর্ক নিয়ে একটা সময় মিডিয়া উত্তাল হয়েছিল। ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এর সিক্যুয়েল ছবির শ্যুটিংয়ের সময় তাঁদের বিভিন্ন জায়গায় একসঙ্গে দেখা গিয়েছিল। তাঁরা তাঁদের ছবিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেন। সব ঠিকঠাকই ছিল। হঠাত্ করেই কোথায় যেন তাল কাটল। 
বিশদ

10th  December, 2019
একনজরে
বিএনএ, আসানসোল: ডিসেম্বরের শুরুতে জাঁকিয়ে শীত না পড়লেও দুর্গাপুর ব্যারেজ সহ চিত্তরঞ্জনের নানা ঝিল ও মাইথন জলাধারে পরিযায়ী পাখির দল ভিড় জমাতে শুরু করেছে। বেশ কয়েক বছর আগে পরিযায়ী পাখির আগমন উল্লেখযোগ্যভাবে কমে গেলেও ফের তাদের সংখ্যা বাড়ছে।   ...

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার প্রক্রিয়া হতে দেরি হওয়ার অভিযোগে বুধবার বিকেলে ফুলেশ্বরের একটি বেসরকারি হাসপাতালে ভাঙচুর চালাল রোগীর আত্মীয়রা। এই ঘটনাকে ...

 রাষ্ট্রসঙ্ঘ, ১১ ডিসেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের প্রধান অ্যান্তোনিও গুতেইরেস চান, কোনও দেশের সরকারই যেন বিভেদমূলক আইন কার্যকর না করে। তবে, ভারতের লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিল সম্পর্কে তিনি কোনও মন্তব্য করতে চান না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

আত্মবিশ্বাস এত বৃদ্ধি পাবে যে, কোনও কাজই কঠিন মনে হবে না। সঞ্চয় বেশ ভালো হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: রদ হল বঙ্গভঙ্গ
১৯১১: নতুন রাজ্য হল বিহার ও ওড়িশা
১৯১১: কলকাতা থেকে রাজধানী স্থানান্তরিত হল দিল্লিতে
১৯৫০: অভিনেতা রজনীকান্তের জন্ম
১৯৫৭: পূর্ব রেলে ইএমইউ ট্রেনযাত্রা চালু
২০০৫: পরিচালক রামানন্দ সাগরের মূত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৪ টাকা ৭১.৭৪ টাকা
পাউন্ড ৯১.৪৭ টাকা ৯৪.৮০ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/১৯ দিবা ১০/৪২। রোহিণী ০/২৮ দিবা ৬/২২। সূ উ ৬/১০/৪৫, অ ৪/৪৯/১৯, অমৃতযোগ দিবা ৭/৩৫ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪১ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৪/২৪ গতে উদয়াবধি, বারবেলা ২/১০ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৯ গতে ১/৯ মধ্যে।
২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পূর্ণিমা ১১/৫৬/৫১ দিবা ১০/৫৯/৫। রোহিণী ২/৩৮/১৪ দিবা ৭/১৫/৩৯, সূ উ ৬/১২/২১, অ ৪/৪৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১/২৩ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৯/২৩ মধ্যে ও ১২/৪ গতে ৩/৩৯ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১৩ মধ্যে, কালবেলা ২/১০/২১ গতে ৩/৩০/১ মধ্যে, কালরাত্রি ১১/৩১/১ গতে ১/১১/২১ মধ্যে।
১৪ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গড়িয়াহাটের গড়চায় মহিলার দেহ উদ্ধার, চাঞ্চল্য
গড়িয়াহাটের গড়চায় মহিলার দেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য। পুলিস সূত্রে ...বিশদ

02:05:47 PM

বাগুইআটি খুনের ঘটনায় ডগ স্কোয়াড নিয়ে অকুস্থলে এল পুলিস

01:54:41 PM

এনআরসি, ক্যাব নিয়ে আগামী ২০ ডিসেম্বর তৃণমূলের জরুরি বৈঠক
এনআরসি এবং ক্যাব নিয়ে দলের রণকৌশল নির্ধারণে আগামী ২০ ডিসেম্বর ...বিশদ

01:34:00 PM

মালদহের বৈষ্ণবনগরে জালনোট সহ ধৃত ১
মালদহের বৈষ্ণবনগরে জালনোট সহ ধৃত এক। ধৃতের নাম আনারুল ইসলাম। ...বিশদ

12:55:00 PM

বিধায়ককে গ্রেপ্তারের দাবিতে রায়দিঘিতে সড়ক অবরোধ
বিধায়ক দেবশ্রী রায়কে গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ দক্ষিণ ২৪ ...বিশদ

12:50:00 PM

মালদহের চাঁচলে অজ্ঞাতপরিচয় মহিলার মৃতদেহ উদ্ধার
 

মালদহের চাঁচল এলাকার মালতিপুরে অজ্ঞাতপরিচয় এক মহিলার মৃতদেহ উদ্ধারকে ঘিরে ...বিশদ

12:49:01 PM