Bartaman Patrika
খেলা
 

দুই বছরের চুক্তিতে ইস্ট বেঙ্গলে দেবজিৎ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:ইস্ট বেঙ্গলে ফিরলেন দেবজিৎ মজুমদার। দু’বছরের চুক্তিতে লাল-হলুদ ব্রিগেডে সই করলেন তিনি। গত কয়েকদিন ধরেই তাঁর এজেন্টের সঙ্গে কথা চালায় লাল-হলুদ কর্তৃপক্ষ। মেডিক্যাল টেস্টের পর মঙ্গলবারই ক্লাবের চুক্তিপত্রে সই সারেন তিনি। মুঠোফোনে তাঁর মন্তব্য, ‘কলকাতায় ফিরতে পেরে অবশ্যই খুশি। ইস্ট বেঙ্গল আমার উপর ভরসা রেখেছে। তার মর্যাদা দেওয়ার চেষ্টা করব।’ উল্লেখ্য, মশালবাহিনীতে বঙ্গসন্তানের এটি তৃতীয় ইনিংস। ২০১১-১২ মরশুমে ট্রেভর মরগ্যান জমানায় দেবজিৎ ছিলেন ইস্ট বেঙ্গলে। তারপর ২০২০-২১ মরশুমে ফের লাল-হলুদ জার্সি গায়ে দেখা যায় তাঁকে। চলতি মরশুমে প্রভসুখন সিং গিল ছিলেন কোচ কার্লেস কুয়াদ্রাতের প্রথম পছন্দ। তিনি ছাড়া স্কোয়াডে কোনও অভিজ্ঞ গোলরক্ষক নেই। দীর্ঘকায় কমলজিৎ সিং ভরসা দিতে ব্যর্থ। ফলে একজন অভিজ্ঞ গোলরক্ষকের সন্ধানে মরিয়া ছিল ম্যানেজমেন্ট। আইএসএলের দ্বিতীয় পর্বে অসাধারণ পারফর্ম করেন দেবজিৎ। বিশেষ করে যুবভারতীতে প্রায় একাই রোখেন কামিংসদের। 
চলতি মরশুমে সুপার কাপ জিতেছে কুয়াদ্রাত ব্রিগেড। আগামী বছর এএসিএল টু কোয়ালিফায়ার্স খেলবে তারা। কোচ কার্লেস কুয়াদ্রাতের পরামর্শ মেনে দলগঠনের কাজ চলছে নিঃশব্দে। ইতিমধ্যেই স্প্যানিশ মিডিও তালালকে পাকা করেছে ম্যানেজমেন্ট। ক্লেটন সিলভা ও সাউল ক্রেসপোও চুক্তিপত্রে সই করে দেশে ফিরেছেন। সূত্রের খবর, জর্ডনের ডিফেন্ডার হিজাজে মাহেরও যে কোনও দিন সই করবেন। জামশেদপুর এফসি’র লেফট ব্যাক প্রভাত লাকড়া ও হায়দরাবাদের মার্ক জোথানপুইয়াও ডিল ডান করেছেন।

24th  April, 2024
ছিটকে গেলেন মাথিশা পাথিরানা

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ খেলতে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এই পরিস্থিতিতে প্রত্যাশা করা হচ্ছিল চোট সারিয়ে ফিরবেন মাথিশা পাথিরানা।
বিশদ

06th  May, 2024
রক্ষণের ভুলেই নৌকাডুবি, মোহন বাগানকে হারিয়ে মধুর প্রতিশোধ ছাংতেদের, আইএসএল চ্যাম্পিয়ন মুম্বই

যুবভারতী ক্রীড়াঙ্গনে ম্যাচ তখনও শুরু হয়নি। হাউসফুল গ্যালারিতে মুঠোফোনের ফ্ল্যাশ জ্বালিয়ে দিলেন হাজার হাজার মোহন বাগান সমর্থক। দুধসাদা আলোর সঙ্গে হাঁটু কাঁপানো জনগর্জন।
বিশদ

05th  May, 2024
সামনে লখনউ, টগবগে নাইটরা

মুম্বই ইন্ডিয়ান্সের দুর্গে বিজয় পতাকা ওড়ানোর একদিন পরই নতুন চ্যালেঞ্জের সামনে কলকাতা নাইট রাইডার্স। রবিবার একানা স্টেডিয়ামে শ্রেয়স আয়ারদের প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস
বিশদ

05th  May, 2024
দায়িত্বে থাকার ইঙ্গিত হাবাসের

আইএসএলের ইতিহাসে সবথেকে সফল কোচ তিনি। দু’বার খেতাব জয়ের পাশাপাশি চলতি মরশুমে তাঁর হাত ধরেই প্রথম লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হয় মোহন বাগান সুপার জায়ান্ট। স্বাভাবিকভাবেই কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে সামনে রেখেই আগামী মরশুমের পরিকল্পনা শুরু করে দিয়েছেন সবুজ-মেরুন কর্তারা।
বিশদ

05th  May, 2024
স্বপ্নভঙ্গের আঁধারে ডুবল যুবভারতী

লেকটাউনের মামা আর নাগেরবাজারের ভাগ্নে। অনেক কষ্টে দুটো টিকিট জোগাড় করে শনিবার মাঠে এসেছিল। গালে সবুজ-মেরুনে আঁকা পালতোলা নৌকা। উৎসাহের সিলিন্ডার যেন দু’জনের হৃদয়ে
বিশদ

05th  May, 2024
ইমপ্যাক্ট রুলের তীব্র সমালোচনা স্টার্কের

আইপিএলে ইমপ্যাক্ট রুল নিয়ে ক্রিকেট মহলে জোর চর্চা চলছে। পন্টিং, রোহিতের মতো অনেকেই এর সমালোচনা করেছেন। এবার সেই রাস্তাতেই হাঁটলেন কলকাতা নাইট রাইডার্সের পেসার মিচেল স্টার্ক
বিশদ

05th  May, 2024
প্রাথমিক স্কোয়াড ঘোষণা স্টিমাচের

বিশ্বকাপের বাছাই পর্বে আগামী ৬ ও ১১ জুন  যথাক্রমে কুয়েত ও কাতারের বিরুদ্ধে খেলবে ভারত। ইগর স্টিমাচের তত্ত্বাবধানে আগামী ১০ মে থেকে ভুবনেশ্বরে প্রস্তুতি শিবির চলবে। তারজন্য শনিবার ২৬ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করলেন ভারতীয় কোচ।
বিশদ

05th  May, 2024
গুজরাতকে হেলায় হারাল বেঙ্গালুরু

জয়ের হ্যাটট্রিক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। চিন্নাস্বামী স্টেডিয়ামে শনিবার গুজরাত টাইটান্সকে ৩৮ বল বাকি থাকতে চার উইকেটে হারাল ফাফ ডু’প্লেসির দল। টস হেরে প্রথমে ব্যাট করে গুজরাত ১৯.৩ ওভারে ১৪৭ রানে শেষ হয়েছিল।
বিশদ

05th  May, 2024
পাঞ্জাবের বিরুদ্ধে বদলার আশায় চেন্নাই

মাঝে শুধু তিন দিনের বিরতি। রবিবার ফের মুখোমুখি পাঞ্জাব কিংস ও চেন্নাই সুপার কিংস। ১ মে প্রথম সাক্ষাতে হলুদ জার্সিধারীরা হেরেছিল ঘরের মাঠে। এবার শৈলশহরে প্রত্যাঘাতে চোখ ধোনি, ঋতুরাজদের।
বিশদ

05th  May, 2024
লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

চার ম্যাচ বাকি থাকতেই লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শনিবার কার্ডিজ এফসিকে ৩-১ গোলে হারিয়ে ৩৪ ম্যাচে ৮৭ পয়েন্টে পৌছায় কার্লো আনসেলোত্তি ব্রিগেড। এদিন অপর ম্যাচে জিরোনার কাছে ২-৪ গোলে হারে বার্সেলোনা।
বিশদ

05th  May, 2024
সুযোগের অপেক্ষায় ছিলাম: বিপিন সিং

২০২০-২১ মরশুম! আইএসএলের ফাইনালে ডেভিড উইলিয়ামসের গোলে পিছিয়ে পড়েও বিপিন সিংয়ের জোড়া লক্ষ্যভেদে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই সিটি এফসি। তিন বছর বাদে শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে তারই পুনরাবৃত্তি ঘটালেন এই মণিপুরি ফুটবলার।
বিশদ

05th  May, 2024
যুবভারতীর মহারণের কুশীলবরা

হাবাস আসার পর আমাদের মানসিকতায় বদল ঘটেছে। প্রত্যেকেই মাঠে নেমে সেরাটা উজাড় করে দিতে তৈরি। এই দলে গোল করার একাধিক লোক রয়েছে।
বিশদ

04th  May, 2024
ত্রিমুকুটের মোহনায় মোহন বাগান, আজ ৬০ হাজার উমাকান্ত বনাম মুম্বইয়ের লড়াই

শুক্রবারের দুপুর। কাঠফাটা রোদ। পাঁচিলের গায়ে নুইয়ে পড়া টগর গাছের ডালে শান্তিতে বসে দু-তিনটে কাক। নীল গেটে ঝুলছে কাঠের ডাকবাক্স। তবে ঠিকানা মুছে গিয়েছে কালের নিয়মে।
বিশদ

04th  May, 2024
দিমিত্রিকে ঘিরে আবেগের ঢেউ

ব্যারিকেডের একপ্রান্তে অপেক্ষায় প্রায় শ’খানেক সবুজ-মেরুন অনুরাগী। নিরাপত্তার কড়া বেষ্টনীর জেরে নায়কদের কাছে যাওয়ার উপায় নেই। তাই দূর থেকেই প্রিয় ফুটবলারদের নাম ধরে চিৎকার করতে থাকলেন।
বিশদ

04th  May, 2024

Pages: 12345

একনজরে
পর্দার ‘মুন্নাভাই’ মুরলি প্রসাদকে পাশ করাতে গিয়ে পরীক্ষায় বসেছিলেন শিক্ষক রুস্তম পারভি। রিয়েল লাইফে তেমনই কাণ্ড ঘটাতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন এক ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নিট) পরীক্ষার্থীর দাদা। ঘটনাস্থল রাজস্থানের বারমার। ...

বনগাঁ মহকুমার বনগাঁ, বাগদা, গাইঘাটা কিংবা নদীয়ার কল্যাণী বা হরিণঘাটা, উত্তর ২৪ পরগনার স্বরূপনগর মূলত কৃষিপ্রধান এলাকা। এইসব এলাকায় উৎপাদিত ফসল দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছতে ...

রানিগঞ্জের কয়লাখনি অঞ্চলে ধস দুর্গতদের অবিলম্বে পুনর্বাসন চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সংক্রান্ত প্রকল্পের কাজ দ্রুত শেষ আসানসোলে দলের নেতৃত্বকে নির্দেশও দিলেন তিনি। পাশাপাশি আঙুল তুললেন কেন্দ্রের বিরুদ্ধেও।  ...

পুলিস কর্মীদের পোস্টাল ব্যালটে ভোটদান প্রক্রিয়াকে প্রভাবিত করছে রাজ্য ও কলকাতা পুলিসের ওয়েলফেয়ার কমিটি। এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে একটি রাজনৈতিক দল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার ও বিমা সূত্রে অর্থাগম হতে পারে। কাজের প্রসার ও নতুন কর্মলাভের সম্ভাবনা। বিদ্যা হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব রেডক্রস দিবস
বিশ্ব থ্যালাসেমিয়া দিবস
১৭৯৪ - ফ্রান্সের রসায়ন বিজ্ঞানের জনক এ্যান্থেনিও লেভিকে ফাঁসিতে ঝোলানো হয়েছিল
১৮২৮- রেড ক্রস এর প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনন্টের জন্ম
১৮৬১ - বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৬৩ - ভারতে প্রথম রেডক্রস দিবস উদযাপিত হয়
১৯০২ - দক্ষিণ ফ্রান্সে অবস্থিত একটি পাহাড় থেকে বিকট শব্দে হঠাৎ অগ্ন্যুৎপাত শুরু হওয়ায় সেন পিয়ারে নামের একটি শহর সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়
১৯২৯- শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী গিরিজা দেবীর জন্ম
১৯৫৩- গায়ক রেমো ফার্নাডেজের জন্ম
১৯৬২- জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় উদ্বোধন
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেট তারকা মাইকেল বেভানের জন্ম
১৯৮১ - কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় স্থায়ী প্রধান বিচারপতি ফণিভূষণ চক্রবর্তীর মৃত্যু
১৯৯৩ - অস্ট্রেলীয় ক্রিকেট তারকা প্যাট কামিন্সের জন্ম
১৯৯৬ - দক্ষিণ আফ্রিকায় বর্ণবৈষম্য যুগের পরবর্তী নতুন সংবিধান চালু হয়
২০০৮ -  অভিনেতা,পরিচালক ও নাট্যব্যক্তিত্ব জ্ঞানেশ মুখোপাধ্যায়ের মৃত্যু
২০২৩ - সাহিত্যিক সমরেশ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০৩.১৭ টাকা ১০৬.৬২ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা ৯/৩০ দিবা ৮/৫২। ভরণী নক্ষত্র ২১/১৫ দিবা ১/৩৪। সূর্যোদয় ৫/৩/৪২, সূর্যাস্ত ৬/২/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৭ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৭ গতে ৫/১০ মধ্যে। রাত্রি ৬/৪৬ গতে ৮/৫৯ মধ্যে পুনঃ ১/২৪গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে। রাত্রি ৮/৫৯ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৮ গতে ৩/৪০ মধ্যে। 
২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা দিবা ৮/৪৮। ভরণী নক্ষত্র দিবা ১/৫৬। সূর্যোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/৪। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৯ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৯ গতে ৩/৪২ মধ্যে। 
২৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: লখনউকে ১০ উইকেটে হারাল হায়দরাবাদ

10:27:54 PM

আইপিএল: ১৯ বলে হাফসেঞ্চুরি অভিষেক শর্মার, হায়দরাবাদ ১২০/০ (৬.৩ ওভার) টার্গেট ১৬৬

10:15:03 PM

আইপিএল: ১৬ বলে হাফসেঞ্চুরি ট্রাভিস হেডের, হায়দরাবাদ ৭৯/০ (৪.৪ ওভার) টার্গেট ১৬৬

10:04:52 PM

আইপিএল: হায়দরাবাদকে ১৬৬ রানের টার্গেট দিল লখনউ

09:26:56 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি আয়ূষ বাদোনির, লখনউ ১৪৬/৪ (১৯ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

09:19:23 PM

আইপিএল: ২৪ রানে আউট ক্রুণাল পান্ডিয়া, লখনউ ৬৬/৪ (১১.২ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

08:43:15 PM