Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ গুড়, বাতাসা,জল রাখার ব্যবস্থা তৃণমূলের

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, মঙ্গলবার ভোটের দিন পুরাতন মালদহ শহরের একাধিক ওয়ার্ডে তৃণমূল কাউন্সিলারদের উদ্যোগে জল,  গুড় এবং বাতাসা রাখার পরিকল্পনা নেওয়া হয়েছে। শাসকদলের নেতাদের যুক্তি, জেলাজুড়ে তীব্র গরম চলছে। ভোটের দিন রোদ থাকলে জল, গুড় এবং বাতাসার ব্যবস্থা থাকবে। এনিয়ে শহরজুড়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। যদিও তৃণমূল তাতে গুরুত্ব দিতে নারাজ। 
সোমবার নিজের ওয়ার্ডে বসেছিলেন পুরাতন মালদহ পুরসভার ৭ এবং ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার শক্রঘ্ন সিনহা বর্মা এবং বিশ্বজিৎ হালদার। তাঁরা বলেন, কর্মীদের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা মানুষের জন্য গুড়, বাতাসা রাখব। কারণ, গরমে এসব খেলে শরীর ভালো থাকে। বিষয়টি নিয়ে বিজেপি এবং কংগ্রেস কটাক্ষ করতে ছাড়েনি। মালদহ বিধানসভার বিজেপির কনভেনর স্নেহাংশু ভট্টাচার্য বলেন, এতে ভোটাররা প্রভাবিত হতে পারেন। ভোটের দিন এমনটা দেখলে আমরা নির্বাচন কমিশনে অভিযোগ জানাব। 
ছাত্র পরিষদের জেলা সভাপতি মান্তু ঘোষ বলেন, ভয়ের পরিবেশ সৃষ্টি করার জন্য বীরভূমের এক নেতা এমনটা করতেন। তাঁর অবস্থা এখন সবাই জানেন। এটা পঞ্চায়েত বা পুরসভা ভোট নয়। এটা লোকসভা ভোট। জল, বাতাসা, গুড়  দিয়ে এখন আর জেলায় ভোট হয় না। কংগ্রেস নেতার দাবি, মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। 
বিরোধীদের অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ শহরের তৃণমূল কাউন্সিলার শক্রঘ্ন সিনহা বর্মা। বলেন, মূলত গরমের জন্য এই ব্যবস্থা থাকবে। এর মধ্যে অন্য কিছু নেই। বিরোধীরাও মানুষকে গুড় বাতাসা দিক। তারা পারবে না। কারণ তাদের কর্মী নেই।

07th  May, 2024
বেলা গড়াতেই বিমান পরিষেবা স্বাভাবিক

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রবিবার হাফডজন বিমান বাতিল হয়েছিল। তেমনই সোমবারও কলকাতা-বাগডোগরা রুটে সকালের তিনটি বিমান বাতিল হয়।
বিশদ

৪ জুন ভোটগণনা: রাজনৈতিক, প্রশাসনিক মহলে প্রস্তুতি তুঙ্গে

আগামী সপ্তাহে ভোটগণনার আগে জেলায় তোড়জোড় শুরু রাজনৈতিক ও প্রশাসনিক স্তরে। একদিকে তৃণমূল কংগ্রেস, বিজেপি, বাম কংগ্রেসের মতো রাজনৈতিক দলগুলি গণনা নিয়ে দলীয়ভাবে তাদের কর্মীদের প্রশিক্ষণের দেওয়ার কাজ শুরু করে দিয়েছে, অন্যদিকে জলপাইগুড়ি জেলা প্রশাসনের নির্বাচন বিভাগেরও বেড়ে গিয়েছে দৌড়ঝাঁপ। 
বিশদ

আত্মঘাতী ইসলামপুরের জীবনমোড়ের ব্যবসায়ী

সোমবার ইসলামপুর শহরের জীবনমোড়ে অর্ধ দিবস ব্যবসা বন্ধ ছিল। এক ব্যবসায়ীর মৃত্যুতেই এদিন দুপুর ২টো পর্যন্ত বেচাকেনা বন্ধ রেখেছিলেন স্থানীয়রা। মৃত রাজু কর (৪০) লটারির টিকিট বিক্রি করতেন। তিনি বিষ খেয়ে আত্মঘাতী হয়েছেন বলে পুলিস সূত্রে খবর। 
বিশদ

ইংলিশবাজারে ডাকাতির ঘটনায় আরও ৩ জনকে চিহ্নিত করল পুলিস

অবসরপ্রাপ্ত পুলিসকর্মীর বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার দুই যুবককে আদালতে পেশ করল ইংলিশবাজার থানার পুলিস।
বিশদ

রহস্যজনকভাবে নিখোঁজ ইটাহারের ব্যবসায়ী, চাঞ্চল্য

‘মোবাইলে বেশি চার্জ নেই, ফোন বন্ধ হয়ে যেতে পারে’- শেষবারের মতো মালদহ থেকে বাড়িতে ফোন করে জানান ব্যবসায়ী।
বিশদ

হরসুরার মিনাপাড়ায় পানীয় জলের সমস্যা, বাড়ছে ক্ষোভ

গ্রামের অধিকাংশ মার্ক-টু নলকূপ বিকল। দূর থেকে পানীয় জল আনতে ভোগান্তি গ্রামবাসীদের। অবিলম্বে পানীয় জলের সমস্যা সমাধানের দাবিতে সরব গ্রামবাসীরা।
বিশদ

সৌরবিদ্যুৎ চালিত জলপ্রকল্প বন্ধ, সমস্যায় তিনটি গ্রামের মানুষ

গ্রামে সৌরবিদ্যুৎ চালিত পাম্প দিয়ে মাটির গভীর থেকে একসময় রিজার্ভারে পানীয় জল তোলা হতো। সেই জল পানীয় হিসেবে ব্যবহার করতেন তিনটি গ্রামের মানুষ।
বিশদ

ডুয়ার্সের নদীগুলিতে জল নেই কেন? মূল্যায়ন প্রয়োজন, দাবি বিশিষ্টদের

ট্রিপল টি। অর্থাৎ টি-টিম্বার-টোবাকো। সেই ব্রিটিশ আমল থেকে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকাজুড়ে জঙ্গল কেটে কাঠ সংগ্রহ, চা বাগান তৈরি, জনবসতি গড়ে তোলার কাজ চলেছে।
বিশদ

এবার থেকে রোগী পরিষেবা মনিটরিং করবে স্বাস্থ্যভবন

এবারে চিকিৎসা সংক্রান্ত সমস্ত তথ্য সরাসরি পাঠানো হবে স্বাস্থ্যভবনে। আউটডোর, ইন্ডোর ও জরুরি বিভাগের প্রতিটি তথ্যই কম্পিউটারে নথিভুক্ত করা হবে।
বিশদ

ছাত্র ধর্মঘটের নামে তাণ্ডব এবিভিপির

গবেষক ছাত্রী মৃত্যুর ঘটনার ১১ দিন বাদেও গ্রেপ্তার হননি অভিযুক্ত অধ্যাপক। এর প্রতিবাদ জানিয়ে সোমবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ।
বিশদ

রেমালের প্রভাব: এনএফ রেলের একাধিক ইন্টারসিটি, ডেমু বাতিল

ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে আগাম সতর্কতা হিসেবে উত্তর-পূর্ব সীমান্ত রেল সোমবার থেকে কয়েকদিন একগুচ্ছ ট্রেন বাতিল করেছে।
বিশদ

কর্মচারীদের সাতদিনের ছুটি বাতিল কোচবিহার পুরসভার

গত কয়েক দিন প্রচণ্ড গরমের দাপট থাকলেও কোচবিহারে ঘূর্ণিঝড় রেমালের ভ্রুকুটিতে আবহাওয়া খারাপ হতে শুরু করেছে।
বিশদ

বিপজ্জনক বিদ্যুতের খুঁটিতে বর্ষার আগেই আর্থিং

প্রতীক্ষার অবসান। শিলিগুড়িতে আর্থিংবিহীন বিপজ্জনক বিদ্যুতের খুঁটি সংস্কারে ঝাঁপিয়েছে পুরসভা। মাত্র তিনদিনে তারা ৫০টি পোলে আর্থিংয়ের ব্যবস্থা করেছে। বর্ষার মুখে তাদের এই উদ্যোগ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। একইসঙ্গে তারা শহরে নতুন খুঁটি ও স্ট্রিট ফেজ বসানোর কাজে হাত দিয়েছে। 
বিশদ

জমি হাঙরদের নজরে গ্রন্থাগারও, ডিএমের দ্বারস্থ রাধিকা লাইব্রেরি উন্নয়ন মঞ্চ

দীর্ঘদিন বন্ধ থাকায় পাঠকের অভাব সহ একাধিক সমস্যা ছিল ময়নাগুড়ির শতাব্দীপ্রাচীন রাধিকা লাইব্রেরির। এবার তারসঙ্গে যুক্ত হল লাইব্রেরির জমি দখল হওয়ার আশঙ্কা।
বিশদ

Pages: 12345

একনজরে
তিনি ‘নিখোঁজ’ বলে আগেই বিরোধীরা তাঁর গায়ে তকমা সেঁটে দিয়েছে। গত তিনবারই তাঁর আসন বদল করেছে বিজেপি। প্রথমে দার্জিলিং, তারপর বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের এমপি। এবারও ভোট মিটতেই আসানসোল থেকে উধাও বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। ...

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়ল তিনমাস। আগামী ৩১ মে তাঁর কর্মজীবন শেষ হওয়ার কথা ছিল। তবে তাঁর জন্য ওই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল রাজ্য। ...

ডেটিং অ্যাপের মাধ্যমে সৌরভ মীনার সঙ্গে আলাপ হয়েছিল শিল্পা গৌতমের। তবে সম্প্রতি কোনও কারণে তাঁদের সম্পর্কে শীতলতা নেমে আসে। আর শনিবার সৌরভের ফ্ল্যাট থেকে উদ্ধার ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM