Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 আজ মালদহের ২ আসনে ৩২ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, চাঁচল: আজ, মালদহের দুটি কেন্দ্রে ৩২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ৩৬ লক্ষ ৪৪ হাজার ১৯৪ জন ভোটার। উত্তর মালদহে মোট ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দক্ষিণ মালদহে ১৭ জন প্রার্থী লড়াই করছেন। দুটি লোকসভা কেন্দ্রের ৩০৮৮টি বুথে ভোটাররা তাঁদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবেন। মালদহে মোট ২৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। দুই লোকসভা কেন্দ্রে ১৪৪ কোম্পানি করে বাহিনী থাকবে। এবার উত্তর ও দক্ষিণ মালদহে যথাক্রমে ৮১৯০ জন এবং ৫৭৬৮ জন কর্মী ভোটগ্রহণ করবেন। দুই কেন্দ্রে যথাক্রমে ৩৩ ও ২৭টি মহিলা পরিচালিত বুথ থাকবে। 
মালদহের জেলাশাসক তথা জেলা নির্বাচন আধিকারিক নীতিন সিঙ্ঘানিয়া বলেন, ভোট অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী আমরা কাজ করছি। 
জেলা নির্বাচন আধিকারিকের সংযোজন, ইংলিশবাজার শহরের বার্লো গার্লস হাইস্কুলে আম, মালদহ গার্লস হাইস্কুলে রেশম, জেলা স্কুলে গ্রাম্যজীবন এবং মাধবনগর বাদলমণি হাইস্কুলে ফুলের বাগানকে থিম করে বুথ তৈরি হয়েছে।  
এদিন মালদহ কলেজ ও পলিটেকনিকের ডিসিআরসি থেকে সবচেয়ে বেশি ভোটকর্মী বুথের উদ্দেশে যাত্রা করেন। প্রতিটি বুথের জন্য ভোটকর্মীদের সঙ্গে রাজ্য পুলিসের একজন লাঠিধারী কনস্টেবল থাকার কথা। গাজোলের বুথগুলির জন্য পুলিস না পেয়ে মালদহ কলেজ চত্বরে ভোটকর্মীরা বিক্ষোভ দেখান। জেলা পুলিসের আধিকারিকদের সঙ্গে কর্মীরা বাদানুবাদে জড়িয়ে পড়েন। উত্তেজনা ছড়ালে জেলাশাসক হস্তক্ষেপ করেন। পুলিস সুপারকে তিনি ব্যবস্থা নিতে বলেন। পরে পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে, পলিটেকনিকের সামনে মালদহ-মানিকচক রাজ্য সড়কের উপর ভোটকর্মীদের যানবাহন দাঁড়িয়ে থাকার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। ওই যানজটে একটি অ্যাম্বুলেন্স আটকে পড়ে। তাতে মোথাবাড়ি এলাকার এক অন্তঃসত্ত্বা মহিলা ছিলেন। ঘণ্টাদু’য়েক যানজটে অ্যাম্বুলেন্সটি আটকে ছিল বলে তাতে থাকা আশাকর্মী দাবি করেন। তার জেরে অ্যাম্বুলেন্সের ম঩ধ্যেই ওই মহিলা সন্তান প্রসব করেন। পরে পুলিসের টহলদারি ভ্যান অ্যাম্বুলেন্সটিকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছে দেয়।    উত্তর মালদহের চাঁচল,মালতীপুর ও হরিশ্চন্দ্রপুর বিধানসভার ডিসিআরসি সেন্টার করা হয় চাঁচল সিদ্ধেশ্বরী ইন্সটিটিউশন ও চাঁচল কলেজে। তিনটি বিধানসভায় মোট ৭৩৩ টি ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে। 
তার মধ্যে ১০ টি মহিলা পরিচালিত বুথ। মালতীপুর বিধানসভার মালতীপুর রোহিনী কান্ত গার্লস স্কুলের ৪৭ ও ৪৮ নম্বর বুথে মহিলা ভোটার কর্মীরা ভোট নেবেন।
হরিশ্চন্দ্রপুর বিধানসভার বারোদুয়ারী জুনিয়র বেসিক স্কুল (৪৭), খানতা প্রাইমারি স্কুল (৪৮) ও হরিশ্চন্দ্রপুর হাইস্কুলে ২৩৭ ও ২৩৮ বুথে মহিলা ভোটকর্মীরা রয়েছেন।
চাঁচল বিধানসভার রানী দাক্ষায়ণী গার্লস হাইস্কুল দুটো ও সিদ্ধেশ্বরীতে দুটো বুথে মহিলারা ভোট নেবেন।
মালতীপুর গার্লস বুথের ভোট কর্মী খাদিজা খাতুন বলেন, এবারই প্রথম ভোটকর্মী হিসেবে কাজ করছি। লোকের মুখে শুনি ভোট মানেই আতঙ্কের পরিবেশ। কিন্তু কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার উপর ভরসা রেখেই বুথে যাচ্ছি। সাইরুন্নেশা বলেন, গত পঞ্চায়েত নির্বাচনেও কাজ করেছি। এবার ইভিএম নিয়ে প্রথমবার ভোট নেব। আমাদের জন্য বিশেষ সুবিধা করেছে কমিশন। নিরাপত্তা নিয়ে আমরা সুনিশ্চিত।
এদিন অনুকূল আবহাওয়ার পরিবেশ থাকায় ডিসিআরসি কেন্দ্র থেকে হাসিমুখে বুথে উদ্দেশে যান ভোট কর্মীরা। ডিসিআরসি থেকে এক কিমি দূরে ছোটগাড়িতে ইভিএম ভিভিপ্যাট ও কন্ট্রোল ইউনিট সহ যাবতীয় সরঞ্জাম নিয়ে বাসে উঠে বুথের উদ্দেশে রওনা দেন। এদিন ডিসিআরসি কেন্দ্রের হাল হকিকত খতিয়ে দেখতে আসেন জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া।  নিজস্ব চিত্র

07th  May, 2024
ময়নাগুড়িতে গ্রেপ্তার ২ বাইক চোর, উদ্ধার ৯টি চোরাই বাইক

বাইক চুরির অভিযোগে ময়নাগুড়িতে গ্রেপ্তার করা হল ২ জন। পুলিস সূত্রে খবর, উদ্ধার হয়েছে ৯টি বাইক। তদন্তকারীদের অনুমান, অভিযুক্তরা আন্তর্জাতিক চোরাচালানের সাথে যুক্ত। ধৃতদের নাম রেজাউল হক এবং রুবেল হক। তাদের একজনের বাড়ি সাপটিবাড়ি এবং অপরজনের বাড়ি চ্যাংড়াবান্ধায়।
বিশদ

ঝড়বৃষ্টির আশঙ্কায় তড়িঘড়ি ফসল কেটে নিচ্ছেন চাষিরা

ঘূর্ণিঝড় রেমাল নিয়ে সতর্ক জলপাইগুড়ি জেলা প্রশাসন। ফসল বাঁচাতে তৎপর কৃষকরাও। কৃষিদপ্তরের তরফে বোরো ধান ও ভুট্টা নিয়ে সতর্কতাও জারি করা হয়েছে। আর রেমালের প্রকোপে ঝড়বৃষ্টির আশঙ্কায় বোরো ধান পাকার আগেই ধূপগুড়িতে ধান কেটে নিরাপদ স্থানে সরিয়ে নিচ্ছেন কৃষকরা। 
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালে চলতি মাসেই ১২ প্রসূতির মৃত্যু, পরিষেবা নিয়ে উঠছে প্রশ্ন

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রসূতি মৃত্যু অব্যাহত। চলতি মাসে এখনও পর্যন্ত ১২ জন প্রসূতি প্রাণ হারিয়েছেন।
বিশদ

বৃষ্টি, ঝোড়ো হাওয়া, রেমালে বিপর্যস্ত জনজীবন

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়। এদিন জেলার রাস্তাঘাটে গাড়ির সংখ্যা তুলনামূলকভাবে কম ছিল।
বিশদ

কান্তেশ্বর গড় রক্ষায় গাছ লাগানোর দাবি শীতলকুচিবাসীর

প্রত্যেক বছর বর্ষায় গড়ের মাটি ক্ষয়ে যাওয়ায় উচ্চতা কমছে। তাই বর্ষার আগে ঐতিহাসিক কান্তেশ্বর গড় রক্ষায় গাছ লাগানোর দাবি উঠছে।
বিশদ

১৫০ মিটার সিঙ্গল লেনে বিপদ উদয়পুরে

দু’দিকে ডাবল লেন। মাঝখানে প্রায় দেড়শো মিটার সিঙ্গল। এমন দৃশ্য দেখা যায় রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়কের উদয়পুর কালীবাড়ির সামনে।
বিশদ

এসএফ রোড স্ট্রিটফুড কর্ণার নিয়ে আপত্তি ব্যবসায়ীদের, দোকান বন্ধ রেখে প্রতিবাদ

স্ট্রিটফুড কর্ণার তৈরি নিয়ে আপত্তি তুললেন এসএফ রোডের ব্যবসায়ীরা। সোমবার তাঁরা ব্যবসা বন্ধ রেখে দিনভর বিক্ষোভ দেখান।
বিশদ

শিলিগুড়িতে সক্রিয় ‘মস্তানরাজ’, তুঙ্গে তর্জা

‘মস্তানরাজ’! শিলিগুড়ি শহরের প্রতিটি প্রান্তে দাপিয়ে বেড়াচ্ছে মস্তানদের নানা গোষ্ঠী। এরা তোলাবাজি, জমি দখল, ইভটিজিং প্রভৃতি ঘটনার সঙ্গে জড়িত।
বিশদ

ধসে গিয়েছে রাস্তা, ঢোকে না অ্যাম্বুলেন্স, হুঁশ নেই প্রশাসনের

বাঁধ ভেঙেছে। ধসে গিয়েছে কংক্রিটের রাস্তা। তবুও প্রশাসনের হুঁশ নেই। সাত মাস এই অবস্থায় রয়েছে নকশালবাড়ির কালুয়াজোতের বড়পুলের রাস্তাটি। দু’মাস আগে গ্রামে এসে নেতারা নানা প্রতিশ্রুতি দিলেও রাস্তার কোনও কাজ হয়নি বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।
বিশদ

ময়নাগুড়ি থানার সামনে জমছে বর্জ্য, ব্যবসায়ীদের সতর্ক করলেন আইসি

ময়নাগুড়ি থানার গেটের সামনে বর্জ্য ফেলছেন একশ্রেণির ব্যবসায়ী। দীর্ঘদিন ধরে এখানে বর্জ্য ফেলায় ছড়াচ্ছে দুর্গন্ধ। সোমবার বিষয়টি নিয়ে ব্যবসায়ী সমিতির সঙ্গে কথা বললেন ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ।
বিশদ

মাটির নীচে কেবল পাততে যৌথ সমীক্ষা শিলিগুড়িতে

ফের যৌথ সমীক্ষার সিদ্ধান্ত। এবার শিলিগুড়ি শহরে মাটির নীচ দিয়ে বিদ্যুতের তার বিছানোর পদ্ধতি নিয়ে সমীক্ষা হবে। সোমবার বিদ্যুৎ বণ্টন কোম্পানি, জনস্বাস্থ্য ও কারিগরী এবং পূর্তদপ্তরের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে পুরসভা।
বিশদ

নিরাপত্তায় বাড়তি গুরুত্ব দিয়ে ময়নাগুড়িতে আরও ৩০টি সিসি ক্যামেরা

ময়নাগুড়ি শহরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজা হচ্ছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ৩০টির বেশি সিসি ক্যামেরা বসছে। ময়নাগুড়ি থানা থেকে সেগুলি মনিটরিং করা হবে।
বিশদ

অবৈধ সম্পর্কের জের, মাঝরাতে যুবককে পিটিয়ে খুন, গ্রেপ্তার ৫

অবৈধ সম্পর্কের জেরে খুন হল এক যুবক। রবিবার গভীর রাতে নাগরাকাটার কূর্তি চা বাগানের ফ্যাক্টরি লাইনের কিষাণ কুমহার (২৪) নামে এক যুবককে নৃশংসভাবে পিটিয়ে খুন করার অভিযোগ উঠেছে।
বিশদ

কোথায় পথবাতি দরকার? জানতে সমীক্ষা গাজোলে

গাজোল সদর ব্লকের কোথায় কোথায় পথবাতি নেই? সন্ধ্যা হলে কোন পথ অন্ধকারে ঢেকে যায়? স্থানীয় পঞ্চায়েতকে এই বিষয়ে তথ্য দিতে ‘সার্ভে’ শুরু করলেন ভুক্তভোগীরাই।
বিশদ

Pages: 12345

একনজরে
দিনকয়েক পরেই ভোট। আর তার আগে বসিরহাট লোকসভা কেন্দ্রে রেমালের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হল একাধিক ভোটগ্রহণ কেন্দ্র। সেগুলি নতুন করে সাজিয়ে তুলতে উদ্যোগী হয়েছে জেলা নির্বাচন দপ্তর। পাশাপাশি মডেল বুথগুলিতেও এবার বাড়তি গুরুত্ব দিচ্ছে প্রশাসন। ...

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়ল তিনমাস। আগামী ৩১ মে তাঁর কর্মজীবন শেষ হওয়ার কথা ছিল। তবে তাঁর জন্য ওই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়েছিল রাজ্য। ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

ডেটিং অ্যাপের মাধ্যমে সৌরভ মীনার সঙ্গে আলাপ হয়েছিল শিল্পা গৌতমের। তবে সম্প্রতি কোনও কারণে তাঁদের সম্পর্কে শীতলতা নেমে আসে। আর শনিবার সৌরভের ফ্ল্যাট থেকে উদ্ধার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM