Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাজারগুলিতে মাস্ক সেন্টার খুলবে ধূপগুড়ি পুরসভা

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি পুরসভা বাজারগুলিতে মাস্ক সেন্টার চালু করতে যাচ্ছে। যাঁরা মাস্ক পরে বাজারে আসছেন না, তাঁদের ইতিমধ্যেই পুরসভার কর্মীরা সতর্ক করছেন। যাতে সকলেই মাস্ক ব্যবহার করেন, তারজন্য বাজার চত্বরে একটি নির্দিষ্ট জায়গায় পুরসভা মাস্ক সেন্টার খুলবে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তৈরি মাস্ক সেখান থেকে স্বল্পমূল্যে বিক্রি করা হবে। তারপরও কেউ বাজারে মাস্ক ছাড়া ঘুরলে, তাঁকে জরিমানা আদায়ের পাশাপাশি পুলিসের হাতে তুলে দেওয়া হবে। পাশাপাশি প্রতিটি দোকানদার যাতে ‘নো মাস্ক নো গুডস’ স্টিকার তাঁর দোকানের সামনে সাঁটিয়ে রাখেন, সেই নির্দেশ দেওয়া হয়েছে পুরসভার পক্ষ থেকে। ধূপগুড়ির ব্যবসায়ীরা পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানানোর পাশাপাশি পুরসভাকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। 
করোনার প্রকোপ কিছুটা কমতেই ধূপগুড়ি শহরে মাস্কের ব্যবহার কমে গিয়েছে। মাস্ক ছাড়াই লোকজন রাস্তায় ঘুরছেন। হাটেবাজারে চলে আসছেন। এমন অবস্থায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন সচেতন নাগরিকরা। ইতিমধ্যেই ব্যবসায়ী সমিতির সঙ্গে এ ব্যাপারে বৈঠক করেছে ধূপগুড়ি পুরসভা। সেখানে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মানার কথা বলা হয়েছে। পুরসভা জানিয়েছে, বাজারের মধ্যে মাস্ক সেন্টার খোলা হবে। সেখানে স্বল্পমূল্যে স্বনির্ভর গোষ্ঠীর বানানো মাস্ক পাওয়া যাবে। 
ধূপগুড়ি ব্যবসায়ী সমিতির সম্পাদক দেবাশিস দত্ত বলেন, ভাইরাসের দাপট কিছুটা এখন নিয়ন্ত্রণে। তাই মাস্কের ব্যবহার কমে গিয়েছে। লোকজন সচেতন হলে ভাইরাসের দাপট আর হয়তো প্রবলভাবে ফিরে আসবে না। কিছুদিন আগেও শহরের ৯০ শতাংশ লোক মাস্ক ব্যবহার করতেন। কিন্তু এখন ৪০ শতাংশ লোক তা ব্যবহার করছেন। মাস্কের ব্যবহার বাড়াতে আমরা পুরসভাকে সবরকমভাবে সহযোগিতা করব। 
ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিং বলেন, মাস্ক পরে বাড়ির বাইরে বেরনো নিরাপদ। এটা নিয়ে আমরা বাজারগুলিতে সচেতনতা প্রচার চালাচ্ছি। হাটেবাজারে কেউ মাস্ক পরে না এলে তাঁকে আমরা মাস্ক দেব। এ জন্য টাকা নেওয়া হবে। স্বনির্ভর গোষ্ঠীগুলির বানানো মাস্ক গোষ্ঠীর সদস্যরা বিক্রি করবেন। এজন্য বাজারে মাস্ক কাউন্টার খোলা হবে। এরপরও কেউ মাস্ক ব্যবহার না করলে পুলিসের সযোগিতায় তাঁদের বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে। 

26th  July, 2021
তিন দিনের জন্য একাধিক লোকাল ট্রেন বাতিল

রেলের পরিকাঠামোগত উন্নয়নের জন্য সোমবার থেকে তিন দিনের জন্য আলুয়াবাড়ি থেকে শিলিগুড়ির জংশনের একাধিক লোকাল ট্রেন বাতিল। এতে ভোগান্তি পোহাতে হবে যাত্রীদের। যদিও পরিকাঠামো উন্নয়নের জন্য এই রুটে ট্রেন চলাচল বৃহস্পতিবার পর্যন্ত সীমিত রাখা হবে।
বিশদ

07th  May, 2024
নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, আটক যুবক

বাড়ি ফাঁকার সুযোগ নিয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল ধূপগুড়ির গধেয়ারকুঠি পঞ্চায়েত এলাকার এক যুবকের বিরুদ্ধে। পরে অভিযুক্তকে স্থানীয়রা আটক করে পুলিসের হাতে তুলে দেন
বিশদ

07th  May, 2024
জলের অভাব, রানিনগরে বিক্ষোভ গ্রামবাসীদের

জলপাইগুড়ির রানিনগরে একটি বহুজাতিক ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থার গেটের সামনে সোমবার বিক্ষোভ দেখায় বেলাকোবার কিছু বাসিন্দা। তাদের অভিযোগ, রানিনগর শিল্পাঞ্চলে যথেচ্ছভাবে ভুগর্ভস্থ জল উত্তোলন করা হচ্ছে।
বিশদ

07th  May, 2024
আত্মহত্যার প্ররোচনায় ধৃত

নাবালিকাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার যুবক। পুলিস জানিয়েছে, ধৃতের নাম সত্যম সরকার। সে শিলিগুড়ির চম্পাসারির  বাসিন্দা। অভিযোগ, প্রধাননগর থানা এলাকার এক নাবালিকাকে প্রেমের জালে ফাঁসিয়ে বিভিন্নভাবে ব্ল্যাকমেল করে এবং মানসিক অত্যাচার করে ওই যুবক।
বিশদ

07th  May, 2024
অবশেষে মৃত্যুফাঁদ হয়ে থাকা গর্ত মেরামত

কয়েকমাস মৃত্যুফাঁদে হয়ে থাকা ধূপগুড়ির আরওবি সংলগ্ন সড়কের গর্ত মেরামতের উদ্যোগ নিল এশিয়ান হাইওয়ে কর্তৃপক্ষ। ঝুমুর সংলগ্ন এশিয়ান হাইওয়ে রাস্তার মাঝে বড় বড় গর্তে রোজই দুর্ঘটনা হচ্ছিল
বিশদ

07th  May, 2024
ডামডিম চা বাগানে শ্রমিকদের বিক্ষোভ

অসুস্থ হলে সম্পূর্ণ মজুরি দিতে হবে। সেই দাবিতে কাজ বন্ধ রেখে সোমবার সকাল ৮টা থেকে ডামডিম চা বাগানের হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন শ্রমিকরা। তাঁদের অভিযোগ, নিয়ম রয়েছে চা বাগানে কাজ করার সময় কেউ অসুস্থ হলে তাঁকে পুরো দিনের মজুরি দিয়ে ছুটি দিতে হবে।
বিশদ

07th  May, 2024
ক্রেশে কাজ দেওয়ার দাবিতে বিক্ষোভ

নেতাদের নামে নানা অভিযোগ তুলে সোমবার নাগরাকাটা ব্লকের গ্রাসমোড় চা বাগানের সরকারি ক্রেশে তালা ঝুলিয়ে দিল তৃণমূল ও বিজেপি। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। দুই দলের দাবি, ওই ক্রেশে বাগানের নেতাদের বাড়ির মহিলা ও মেয়েদের কাজ দেওয়া হয়েছে।
বিশদ

07th  May, 2024
জলপাইগুড়ি সুপার স্পেশালিটিতে ধূমপান করলেই ২০০ টাকা জরিমানা

সম্প্রতি একটি অগ্নিকাণ্ডের পর ক্যাম্পাসে সিগারেট, বিড়ি নিয়ে প্রবেশ বন্ধে জোর দিল জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষ। গত শুক্রবার রাতে সুপার স্পেশালিটির চার তলায় মেল মেডিসিন ওয়ার্ডের জানালার বাইরে জমে থাকা নোংরা কাপড়ের মধ্যে আগুন লাগে
বিশদ

07th  May, 2024
দিনহাটা মহকুমা হাসপাতালে চালু হচ্ছে ডায়ালিসিস

দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে দিনহাটাবাসীর। দিনহাটা মহকুমা হাসপাতালে চালু হচ্ছে ডায়ালিসিস বিভাগ। বিনামূল্যে মিলবে পরিষেবা। ডায়ালিসিস বিভাগ চালুর জন্য স্বাস্থ্যদপ্তর থেকে অনুমোদন পেয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ
বিশদ

07th  May, 2024
চাঁদা তুলে জলঢাকায় পাড়বাঁধ নির্মাণ

ভোট যায় ভোট আসে। নেতারা প্রতিশ্রুতি দেন। কিন্তু,  বাঁধের দাবি পূরণ হয় না। বাধ্য হয়ে ধূপগুড়ির বারোঘরিয়া গ্রাম পঞ্চায়েতের পাটকিদহ এলাকার ১৫/১৭০ নম্বর বুথের বাসিন্দারা নিজেরাই চাঁদা তুলে নদীতে পাড়বাঁধ তৈরির উদ্যোগ নিলেন। 
বিশদ

07th  May, 2024
পুকুর ভরাট নিয়ে তৃণমূল-বিজেপি কাজিয়া

পুকুর ভরাটের চেষ্টার অভিযোগে গ্রামবাসীদের বিক্ষোভে সোমবার সকালে উত্তেজনা ছড়ায় ফুলবাড়ির জামুরিভিটায়। এর জেরে বিজেপি-তৃণমূল কংগ্রেসের কাজিয়া চরমে ওঠে। তৃণমূলের বিরুদ্ধে পুকুর ভরাটের অভিযোগ তোলে বিজেপি
বিশদ

07th  May, 2024
জলপাইগুড়িতে ম্যালেরিয়া আক্রান্ত ১০০ পার, উদ্বেগ

বর্ষার মরশুম শুরুর আগেই ম্যালেরিয়া, ডেঙ্গুর মতো পতঙ্গবাহিত রোগ নিয়ে বাড়ছে উদ্বেগ। এমন অবস্থায় সোমবার জলপাইগুড়ি জেলার চারটি পুরসভা সহ জেলার অধীন শিলিগুড়ি পুরসভার প্রতিনিধিদের বৈঠকে ডেকে সতর্ক করল জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
বিশদ

07th  May, 2024
কোচবিহার মেডিক্যালে বিক্ষোভ

কোচবিহারের মহারাজা জীতেন্দ্রনারায়ণ মেডিক্যাল কলেজে চিকিৎসক ও নার্সের মধ্যে গণ্ডগোলের জেরে গত শনিবার বিক্ষোভ দেখিয়েছিলেন নার্সরা। ঘটনায় মেডিক্যাল কলেজে চাঞ্চল্য ছড়িয়েছিল।
বিশদ

07th  May, 2024
বিডিও অফিসে প্রশাসনিক বৈঠক

উন্নয়নমূলক কাজের অগ্রগতি খতিয়ে দেখতে সোমবার ইটাহার বিডিও অফিসে বৈঠক হল। বৈঠকে ইটাহার ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, সহকারী সভাপতি সহ কর্মাধ্যক্ষরা উপস্থিত ছিলেন।
বিশদ

07th  May, 2024

Pages: 12345

একনজরে
পর্দার ‘মুন্নাভাই’ মুরলি প্রসাদকে পাশ করাতে গিয়ে পরীক্ষায় বসেছিলেন শিক্ষক রুস্তম পারভি। রিয়েল লাইফে তেমনই কাণ্ড ঘটাতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন এক ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নিট) পরীক্ষার্থীর দাদা। ঘটনাস্থল রাজস্থানের বারমার। ...

২ মে ২০১৮। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি পর্বের লড়াই। মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে দুরন্ত লড়াই মেলে ধরে বায়ার্ন মিউনিখ। ...

রানিগঞ্জের কয়লাখনি অঞ্চলে ধস দুর্গতদের অবিলম্বে পুনর্বাসন চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সংক্রান্ত প্রকল্পের কাজ দ্রুত শেষ আসানসোলে দলের নেতৃত্বকে নির্দেশও দিলেন তিনি। পাশাপাশি আঙুল তুললেন কেন্দ্রের বিরুদ্ধেও।  ...

বনগাঁ মহকুমার বনগাঁ, বাগদা, গাইঘাটা কিংবা নদীয়ার কল্যাণী বা হরিণঘাটা, উত্তর ২৪ পরগনার স্বরূপনগর মূলত কৃষিপ্রধান এলাকা। এইসব এলাকায় উৎপাদিত ফসল দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার ও বিমা সূত্রে অর্থাগম হতে পারে। কাজের প্রসার ও নতুন কর্মলাভের সম্ভাবনা। বিদ্যা হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব রেডক্রস দিবস
বিশ্ব থ্যালাসেমিয়া দিবস
১৭৯৪ - ফ্রান্সের রসায়ন বিজ্ঞানের জনক এ্যান্থেনিও লেভিকে ফাঁসিতে ঝোলানো হয়েছিল
১৮২৮- রেড ক্রস এর প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনন্টের জন্ম
১৮৬১ - বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৬৩ - ভারতে প্রথম রেডক্রস দিবস উদযাপিত হয়
১৯০২ - দক্ষিণ ফ্রান্সে অবস্থিত একটি পাহাড় থেকে বিকট শব্দে হঠাৎ অগ্ন্যুৎপাত শুরু হওয়ায় সেন পিয়ারে নামের একটি শহর সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়
১৯২৯- শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী গিরিজা দেবীর জন্ম
১৯৫৩- গায়ক রেমো ফার্নাডেজের জন্ম
১৯৬২- জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় উদ্বোধন
১৯৭০ – প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেট তারকা মাইকেল বেভানের জন্ম
১৯৮১ - কলকাতা হাইকোর্টের প্রথম ভারতীয় স্থায়ী প্রধান বিচারপতি ফণিভূষণ চক্রবর্তীর মৃত্যু
১৯৯৩ - অস্ট্রেলীয় ক্রিকেট তারকা প্যাট কামিন্সের জন্ম
১৯৯৬ - দক্ষিণ আফ্রিকায় বর্ণবৈষম্য যুগের পরবর্তী নতুন সংবিধান চালু হয়
২০০৮ -  অভিনেতা,পরিচালক ও নাট্যব্যক্তিত্ব জ্ঞানেশ মুখোপাধ্যায়ের মৃত্যু
২০২৩ - সাহিত্যিক সমরেশ মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০৩.১৭ টাকা ১০৬.৬২ টাকা
ইউরো ৮৮.৩৮ টাকা ৯১.৫১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৫৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা ৯/৩০ দিবা ৮/৫২। ভরণী নক্ষত্র ২১/১৫ দিবা ১/৩৪। সূর্যোদয় ৫/৩/৪২, সূর্যাস্ত ৬/২/২৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৪৭ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/২৭ গতে ৫/১০ মধ্যে। রাত্রি ৬/৪৬ গতে ৮/৫৯ মধ্যে পুনঃ ১/২৪গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ দিবা ১/৪৩ গতে ৩/২৭ মধ্যে। রাত্রি ৮/৫৯ গতে ১০/২৭ মধ্যে। বারবেলা ৮/১৮ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৮ গতে ৩/৪০ মধ্যে। 
২৫ বৈশাখ, ১৪৩১, বুধবার, ৮ মে ২০২৪। অমাবস্যা দিবা ৮/৪৮। ভরণী নক্ষত্র দিবা ১/৫৬। সূর্যোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/৪। অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৯ গতে ৯/৫৭ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৯ গতে ৩/৪২ মধ্যে। 
২৮ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: লখনউকে ১০ উইকেটে হারাল হায়দরাবাদ

10:27:54 PM

আইপিএল: ১৯ বলে হাফসেঞ্চুরি অভিষেক শর্মার, হায়দরাবাদ ১২০/০ (৬.৩ ওভার) টার্গেট ১৬৬

10:15:03 PM

আইপিএল: ১৬ বলে হাফসেঞ্চুরি ট্রাভিস হেডের, হায়দরাবাদ ৭৯/০ (৪.৪ ওভার) টার্গেট ১৬৬

10:04:52 PM

আইপিএল: হায়দরাবাদকে ১৬৬ রানের টার্গেট দিল লখনউ

09:26:56 PM

আইপিএল: ২৮ বলে হাফসেঞ্চুরি আয়ূষ বাদোনির, লখনউ ১৪৬/৪ (১৯ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

09:19:23 PM

আইপিএল: ২৪ রানে আউট ক্রুণাল পান্ডিয়া, লখনউ ৬৬/৪ (১১.২ ওভার), বিপক্ষ হায়দরাবাদ

08:43:15 PM