Bartaman Patrika
দেশ
 

প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এবং নেত্রী সোনিয়া গান্ধীর। ছবি: পিটিআই

গুরুদ্বারে ঢুকে ধর্মগ্রন্থের অবমাননা, যুবককে পিটিয়ে খুন

চণ্ডীগড়: পাঞ্জাবের গুরুদ্বারে ভয়ঙ্কর ঘটনা! শিখ ধর্মগ্রন্থের পাতা ছেঁড়ার অভিযোগে পিটিয়ে মারা হল এক যুবককে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের ফিরোজপুরের বান্ডালা গ্রামে। পুলিস জানিয়েছে, নিহত যুবকের নাম বকশিস সিং। তিনি মানসিক ভারসাম্যহীন। গত দু’বছর ধরে তাঁর চিকিৎসা চলছে। শনিবার ওই যুবক গ্রামের বাবা বীর সিং গুরুদ্বারে গিয়েছিলেন। এরপর তিনি শিখ ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মগ্রন্থ গুরু গ্রন্থ সাহিবের কয়েকটি পাতা ছিঁড়ে ফেলেন বলে অভিযোগ। ঘটনার কথা ছড়িয়ে পড়তেই গ্রামের মানুষ ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয়রা জানিয়েছেন, গুরুদ্বার থেকে পালানোর চেষ্টা করেন বকশিস। তখনই তাঁকে ঘিরে ধরেন ক্ষুব্ধ জনতা। হাত-পা বেঁধে তাঁকে গণপিটুনি দেওয়া হয়। একটা সময় বকশিস নিস্তেজ হয়ে পড়েন। পরে পুলিস তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করতে পুলিসের কাছে আর্জি জানিয়েছেন মৃতের বাবা লখবিন্দর সিং।
06th  May, 2024
হার নিশ্চিত বুঝেই নরেন্দ্র মোদির আত্মবিশ্বাস তলানিতে: অখিলেশ

আর একদফা। তারপরই সম্পন্ন হয়ে যাবে এবারের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব। তার আগে শেষ রবিবারের প্রচারে ইন্ডিয়া জোটের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

27th  May, 2024
দিল্লির শিশু হাসপাতালে ভয়াল আগুন, মৃত্যু সাত সদ্যোজাতের

দিল্লির একটি শিশু হাসপাতালে বিধ্বংসী আগুন। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারিয়েছে অন্তত সাত সদ্যোজাত। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও পাঁচ শিশু। শনিবার রাতে আতঙ্কিত পরিজনের আর্তনাদে সাড়া দিয়ে প্রথমে ছুটে যান স্থানীয়রাই। 
বিশদ

27th  May, 2024
‘মুজরা’ মন্তব্য, মোদিকে চিঠি তেজস্বী যাদবের

পাটলিপুত্রের সভা থেকে শনিবার বিরোধীদের সম্পর্কে বিতর্কিত ভাষা প্রয়োগের অভিযোগ উঠেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে। তিনি বলেছিলেন, নিজেদের ভোটব্যাঙ্ককে তুষ্ট করতে বিরোধীরা মুজরাও করতে পারে। সংরক্ষণ নিয়ে বিরোধীদের নিশানা করতে গিয়ে ওই মন্তব্য করেন মোদি।
বিশদ

27th  May, 2024
বিলাসবহুল গাড়ির ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

বিলাসবহুল গাড়ির ধাক্কার বৃদ্ধের মৃত্যু। রবিবার ভোর সাড়ে ৬টা নাগাদ ঘটনাটি ঘটেছে নয়ডায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম জনকদেব শাহ।
বিশদ

27th  May, 2024
কৃষক ইস্যু, ব্যক্তি ক্যারিশ্মায় পাঞ্জা গড় ধরে রাখতে মরিয়া ডক্টর গান্ধী

দু’দিন আগেই সভা করে গিয়েছেন প্রধানমন্ত্রী। রোড শো হয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। আসছেন যোগী আদিত্যনাথ, পুষ্কর সিং ধামি, নায়েব সিং সইনির মতো বিজেপি শাসিত আরও তিন রাজ্যের মুখ্যমন্ত্রী। প্রার্থী পাতিয়ালার ‘মহারানি’ প্রীণীত কাউর।
বিশদ

27th  May, 2024
বিস্ফোরক রাউত

ফের বিস্ফোরক শিবসেনার উদ্ধব শিবিরের সাংসদ সঞ্জয় রাউত। এবারের লোকসভা ভোটে মহারাষ্ট্রের নাগপুর কেন্দ্র থেকে লড়াই করেছেন বিজেপির নেতা নীতিন গাদকারি।
বিশদ

27th  May, 2024
শেষ দফার প্রচারে আরও মরিয়া হয়ে নামতে হচ্ছে প্রধানমন্ত্রীকে

এবারের লোকসভা নির্বাচনে ‘আব কি বার, চারশো পার’ স্লোগান নিয়ে নেমেছিল বিজেপি। সাত দফা লোকসভা নির্বাচনের ছ’টি পর্যায়ের ভোটগ্রহণ ইতিমধ্যে শেষ।
বিশদ

27th  May, 2024
মহিলাদের সামনে অন্তর্বাস পরে বসে পুলিস আধিকারিক, সমালোচনার ঝড়

পুলিস চৌকির সামনে মন্দিরে পূজার্চনা করছেন মহিলারা। আর সেই চৌকিতে শুধু অন্তর্বাস পরে বসে রয়েছেন এক পুলিস আধিকারিক।
বিশদ

27th  May, 2024
ভোটকেন্দ্রে ইভিএম ভাঙচুর, ওড়িশায় ধৃত বিজেপি বিধায়ক

বুথে ঢুকে ইভিএম ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার বিজেপি বিধায়ক।  শনিবার ওড়িশার খুর্দা জেলার বোলাগড়ের ১১৪ নম্বর বুথে এই ঘটনা ঘটে। ধৃত প্রশান্ত কুমার জগদেব চিলিকার বিধায়ক। আসন বদলে তিনি এবার খুর্দা বিধানসভা আসনে প্রার্থী হয়েছেন। 
বিশদ

27th  May, 2024
রাঁচির মডেল বুথে থিম মহিলা হকি দল, স্মৃতিমেদুর প্রাক্তন খেলোয়াড়

প্রাক্তন হকি খেলোয়াড় শ্বেতা সোয়ানসি ভোট দিতে বুথে ঢুকেই অবাক। তাঁর মনে হচ্ছিল, যেন সেই ছোটবেলায় ফিরে গিয়েছেন। রাঁচি লোকসভা কেন্দ্রের ছ’টি পোলিং বুথ ছিল ঝাড়খণ্ড মহিলা হকি দলের থিমে।
বিশদ

27th  May, 2024
‘মানুষেরই সৃষ্ট বিপর্যয়’, গেমিং জোনে আগুন নিয়ে মন্তব্য কোর্টের

গুজরাতের রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ড ‘মানুষের তৈরি বিপর্যয়’। রবিবার এমনটাই জানাল গুজরাত হাইকোর্ট। এই ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে মামলা গ্রহণ করেছে উচ্চ আদালত।
বিশদ

27th  May, 2024
জোটের নেতারাই বাছবেন প্রধানমন্ত্রী, সাফ মন্তব্য খাড়্গের

নরেন্দ্র মোদির বিরুদ্ধে বিরোধী ইন্ডিয়া জোটের মুখ কে? লোকসভা ভোট পর্বে বারবার এই প্রশ্ন তুলেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। এবার একই প্রশ্নের মুখোমুখি হয়ে কৌশলী জবাব দিলেন কংগ্রেস সভাপতি তথা বিরোধী জোটের অন্যতম কাণ্ডারী মল্লিকার্জুন খাড়্গে।
বিশদ

27th  May, 2024
উত্তরপ্রদেশে তীর্থযাত্রীদের বাসে ধাক্কা ট্রাকের, মৃত ১১

মর্মান্তিক পথ দুর্ঘটনা উত্তরপ্রদেশে। একটি তীর্থযাত্রী বোঝাই বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন অন্তত ১১ জন। জখম হয়ে হাসপাতালে ভর্তি আরও ১০।
বিশদ

27th  May, 2024
অনুরাগ ঠাকুরকে হারাতে কংগ্রেসের রাইজাদার ভরসা অগ্নিবীর অসন্তোষ

সবুজে ঘেরা রাস্তাঘাট। দিগন্তজোড়া নীল আকাশ। আর প্রকৃতির এই নীল-সবুজ ক্যানভাসে  ‘অনুরাগ’-এ মেশানো গেরুয়া। টানা ২৬ বছরেও সেই গেরুয়াকে ফিকে করবে এমন কোনও ‘ক্ষমতাবান’কে খুঁজে পায়নি হামিরপুর 
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
তিনি ‘নিখোঁজ’ বলে আগেই বিরোধীরা তাঁর গায়ে তকমা সেঁটে দিয়েছে। গত তিনবারই তাঁর আসন বদল করেছে বিজেপি। প্রথমে দার্জিলিং, তারপর বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের এমপি। এবারও ভোট মিটতেই আসানসোল থেকে উধাও বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। ...

গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ ...

কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ হয়ে যান বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম আনার। পরে জানা যায় খুন হয়েছেন তিনি। ইতিমধ্যে খুনের তদন্তে নেমে গ্রেপ্তার করা হয়েছে মোট চারজনকে। কিন্তু সেই খুনের প্রমাণ মেলেনি। ফলেশুরু হয়েছে নতুন এক আইনি জটিলতা। ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM