Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শান্তিনিকেতন থানার সামনে ব্যাপক বিক্ষোভ সিপিএমের

সংবাদদাতা, শান্তিনিকেতন: তৃণমূলের সভায় যেতে রাজি না হওয়ায় সিপিএম সমর্থকদের মারধরের অভিযোগ উঠল। শুক্রবার সকালে এই ঘটনায় শান্তিনিকেতন থানার লায়েকাবাজার ও গোয়ালপাড়া এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার শান্তিনিকেতন থানার সামনে বিক্ষোভ দেখায় সিপিএম। পরে স্মারকলিপি জমা দেয়। পাশাপাশি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অত্যাচারের ঘটনায় সুবিচার না করা হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বামেরা। যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। তাদের দাবি, কোনও সংগঠন নেই সিপিএমের। তাই মিথ্যা কথা বলে প্রচারে থাকতে চাইছে। 
এদিন সকালে শান্তিনিকেতন থানার কঙ্কালীতলা পঞ্চায়েতের লায়েকবাজারে তৃণমূলের জনসভা ছিল। সেখানে উপস্থিত ছিলেন বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ, নানুরের বিধায়ক বিধানচন্দ্র মাঝি সহ তৃণমূলের নেতা-কর্মী ও সমর্থকরা। অভিযোগ, লায়েকবাজার ও গোয়ালপাড়া এলাকায় বেশ কিছু সিপিএম সমর্থক এদিন সকালে নিজেদের কাজে যাচ্ছিলেন। সেই সময় তাঁদের কাজে যেতে বাধা দেওয়া হয়। তৃণমূলের জনসভায় যেতে নির্দেশ দেয় স্থানীয় তৃণমূল নেতৃত্ব। কিন্তু তাঁরা জনসভায় যেতে রাজি না হলে তাঁদের মারধর করা হয়। তার প্রতিবাদে শান্তিনিকেতন থানার সামনে বিক্ষোভ দেখান সিপিএম সমর্থকরা। 
সিপিএম সমর্থক মধু দাস বলেন, সকালে বাড়ি থেকে কাজে যাব বলে বের হতেই তৃণমূলের লোকেরা পথ আটকে দাঁড়ায়। ওরা বলেন, কাজে যেতে হবে না। ওদেরসভায় যেতে হবে। আমি যাব না জানাতেই আমাকে মারধর শুরু করে। আমরা এই ঘটনার বিচার চাই। 
সিপিএম নেতা বকুল ঘোড়ুই বলেন, এরা মানুষের অধিকার কেড়ে নিতে চাইছে। আসলে তৃণমূলের লক্ষ্য সবসময় ক্ষমতায় থাকা। ক্ষমতায় থাকতে পারলেই চুরি করতে পারবে। মানুষের প্রাপ্য লুট করতে পারবে। কিন্তু এই অত্যাচার মানুষ মেনে নেবে না। ভোটবাক্সে এই অপশাসনের জবাব পেয়ে যাবে তৃণমূল। তৃণমূল নেতা কাজল শেখ বলেন, এমন কোনও ঘটনা হয়েছে বলে শুনিনি। সমাজের সকল স্তরের মানুষ সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন। তাই ভয় দেখিয়ে, জোর বা অশান্তি করে আমাদের সভায় লোক নিয়ে আসতে হবে না। আমাদের সভায় এমনিতেই মানুষের ভিড় হয়। সিপিএমের পায়ের তলায় মাটি নেই। কোনও এলাকাতেই সংগঠন নেই। তাই তৃণমূলের নামে অপপ্রচার করে কুৎসা রটাচ্ছে।

11th  May, 2024
দীর্ঘদিন নির্বাচন হয়নি, প্রশাসকের শাসনে পরিষেবা ব্যাহত নলহটিতে

দু’বছর হতে চলল, পুরসভায় প্রশাসক। তারই জেরে যতদিন যাচ্ছে ততই নলহাটি শহরে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে। অভিযোগ, অধিকাংশ ওয়ার্ডে বুজে রয়েছে নিকাশি নালা, ঝোপঝাড়ে ভরেছে চারিদিক। পথবাতি খারাপ হয়ে গেলে তা সারানোর নামগন্ধ নেই।
বিশদ

ভোট মিটেছে, এখন নাগরিপাদা সেতুর সংস্কারের আশায় নয়াগ্রামের বাসিন্দারা

ভোট মিটলেই সেতুর সংস্কার হবে। সেই আশাতে এতদিন বুক বেঁধেছেন নয়াগ্রাম ব্লকের আট থেকে দশটি গ্রামের কয়েক হাজার মানুষ।
বিশদ

দাসপুরের জোৎশ্যামে শ্মশানে কংক্রিটের চুল্লি, শেড তৈরি বাসিন্দাদের

গ্রামের শ্মশানে শবদাহের জন্য নির্দিষ্ট কোনও চুল্লি ছিল না। প্রশাসনের কাছে বারবার আবেদন জানিয়েও এ বিষয়ে সাড়া মেলেনি। তাই গ্রামবাসীরা নিজেদের উদ্যোগেই চুল্লি বানালেন। শনিবার সন্ধ্যায় দাসপুর-১ ব্লকের জোৎশ্যামে বাজনা বাজিয়ে কংক্রিটের সেই চুল্লির উদ্বোধনও করা হল।
বিশদ

জেলা প্রশাসনিক ভবন তৈরি শেষের পথে, সুবিধা পাবেন ঝাড়গ্রামের মানুষ

জেলা কালেক্টরেট অর্থাৎ প্রশাসনিক ভবন তৈরির কাজ প্রায় শেষের মুখে। সব ঠিক থাকলে পুজোর আগে জেলা কালেক্টরেট চালু হবে বলে জানা গিয়েছে।
বিশদ

লক্ষ্মীর ভাণ্ডার সহ জনমুখী প্রকল্পের সুবিধা ভোটবাক্সে আত্মবিশ্বাসী তৃণমূল শিবির

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে এবার ১৪লক্ষ ৮৫ হাজার ৫৯১জন ভোটার ইভিএমে ভোট দিয়েছেন। তারমধ্যে প্রায় ৫০ শতাংশই মহিলা ভোটার। মহিলা ভোট নিয়েই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তৃণমূল শিবির। ভোটপ্রচারে তেমন ঝড় তুলতে পারেনি বিজেপি।
বিশদ

ডাম্পিং গ্রাউন্ডের জমি নিয়ে সমস্যা কাটেনি, শহরে জঞ্জাল সাফাই হচ্ছে না, ছড়াচ্ছে দূষণ

আবর্জনা ফেলার জমি সংক্রান্ত জট না কাটায় খড়্গপুর শহরের যত্রতত্র জমছে আবর্জনার পাহাড়। শুধু পুর এলাকাই নয়। রেল এলাকাতেও নিয়মিত আবর্জনা পরিষ্কার হচ্ছে না বলে অভিযোগ। দুইয়ে মিলে রেল শহর খড়্গপুরে ছড়াচ্ছে দূষণ।
বিশদ

রাজনৈতিক হিংসা রুখতে জেলায় আসছে অতিরিক্ত ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ভোট ফলাফল পরবর্তী হিংসা রুখতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বীরভূম জেলায় আসছে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী। পুলিস জানিয়েছে, আরও ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। ইতিমধ্যে সেই বাহিনী আনতে জেলা থেকে গাড়ি রওনা দিয়েছে।
বিশদ

বন্ধ দুর্গাপুর কেমিক্যাল লিমিটেড টাউনশিপে দুষ্কৃতীদের দৌরাত্ম্য

বন্ধ দুর্গাপুর কেমিক্যাল লিমিটেড টাউনশিপে   দুষ্কৃতীদের দৌরাত্ম্য চরম পর্যায়ে পৌঁছেছে বলে অভিযোগ সরকারি কর্মচারীদের। অভিযোগ, সরকারি সম্পত্তি লুটপাট সহ মদের আসরে মেতে উঠেছে দুষ্কৃতীরা। আতঙ্কিত আবাসিকরা দুষ্কৃতীদের বাধা দিলেই তাঁদের হুমকির সম্মুখীন হতে হচ্ছে বলে অভিযোগ।
বিশদ

কালনা ও মন্তেশ্বরে দুই মহিলা আত্মঘাতী, পূর্বস্থলীতে সাপের কামড়ে বালকের মৃত্যু

রোগ যন্ত্রণা থেকে মুক্তি পেতে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক প্রৌঢ়া। মৃতার নাম চায়না বিশ্বাস (৫১)। বাড়ি কালনা নান্দাই অঞ্চলের কুটিরডাঙা। রবিবার কালনা মহকুমা হাসপাতালে মৃতদেহ ময়নাতদন্ত হয়।
বিশদ

কাটোয়ায় দুই পরিবারের সংঘর্ষ, জখম ৫

কাটোয়ার কেশিয়া মাঠপাড়ায় পুরনো শত্রুতার জেরে দুই পরিবারের সংঘর্ষে পাঁচজন জখম হয়েছেন। শনিবার রাতে এই ঘটনার পর তাঁদের কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
বিশদ

‘এক্সিট পোল আসলে বিনোদন, উড়বে সবুজ আবির’, প্রত্যয়ী সুজাতা মণ্ডল

এক্সিট পোলকে এন্টারটেনমেন্ট বলে কটাক্ষ করলেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল। তাঁর মতে এটা শুধু বিজেপি নেতাদের খুশি করার একটা চেষ্টা মাত্র।
বিশদ

দলীয় এজেন্টদের শেষ পর্যন্ত গণনাকেন্দ্রে থাকার পরামর্শ

দলীয় কর্মীদের ‘বিজেপির তৈরি’ এক্সিট পোলকে গুরুত্ব দিতে বারণ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাউন্টিংয়ের একদিন আগে প্রতিটি লোকসভা কেন্দ্রে তৃণমূল কর্মী-সমর্থকদের জন্য বিশেষ বার্তা দেওয়া হয়েছে।
বিশদ

ডেবরা ও পিংলা থেকে বড় লিড পাবেন দেব, দাবি তৃণমূলের

লক্ষ্মীর ভাণ্ডার আর আবাস যোজনার কারণে ডেবরা ও পিংলা বিধানসভা কেন্দ্র থেকে ভালোই লিড পাবেন ঘাটালের তৃণমূল কংগ্রেস প্রার্থী দীপক অধিকারী তথা দেব।
বিশদ

মুর্শিদাবাদের প্রতিটি গণনা কেন্দ্রেই বাড়ছে নিরাপত্তা

মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরেই এবার তিনটি কেন্দ্রের গণনা হচ্ছে। বহরমপুর ও মুর্শিদাবাদ দু’টি লোকসভা কেন্দ্র ও ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনের গণনা হবে শহরের তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে। গণনা কেন্দ্রের নিরাপত্তা মজবুত করতে আরও বাড়ানো হল কেন্দ্রীয় বাহিনী।
বিশদ

Pages: 12345

একনজরে
এবার ভালো বর্ষা হবে, আশা জুগিয়েছে আবহাওয়া দপ্তর। তাদের অনুমান, দেশজুড়ে বৃষ্টি হতে পারে স্বাভাবিকের চেয়ে ৬ শতাংশ বেশি। কিন্তু পূর্বাঞ্চলের রাজ্যগুলিতেও বর্ষার দাপট জোরালো ...

চাঁদের দূরবর্তী অঞ্চলে সফলভাবে অবতরণ করল চীনের মহাকাশযান চ্যাং’ই-৬। উদ্দেশ্য, পাথর এবং মাটির নমুনা সংগ্রহ করে পৃথিবীতে ফিরে আসা। রবিবার বেজিংয়ের স্থানীয় সময় সকাল ৬টা ...

হকি প্রো লিগে লড়েও হার ভারতীয় মহিলা দলের। রুদ্ধশ্বাস ম্যাচে ৩-২ গোলে জয় পায় ব্রিটেন। ০-২ ব্যবধানে পিছিয়ে পড়েও নভনীত কাউর ও শর্মিলা দেবীর লক্ষ্যভেদ সমতায় ফেরায় দলকে। ...

দমদম লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩.৮১ শতাংশ। এবার এই কেন্দ্রে পুরুষ ভোটারের তুলনায় মহিলা ভোটারের সংখ্যা বেশি ছিল। কিন্তু ভোটদানের ক্ষেত্রে মহিলাদের তুলনায় এগিয়ে রয়েছেন পুরুষ ভোটাররা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুত্বপূর্ণ কাজে সাফল্য। আর্থিক ও বিদ্যাবিষয়ে দিনটি শুভ। শুত্রুভাবাপন্নদের এড়িয়ে চলুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সাইকেল দিবস
১৫০২: পর্তুগীজ নৌ অভিযাত্রী ভাস্কো-দা-গামা ভারতের কালিকট বন্দরে এক নৃশংস হত্যাযজ্ঞ চালায়
১৭৮৯: ইস্ট ইন্ডিয়া কোম্পানি বাংলায় লবণ উৎপাদন নিষিদ্ধ করে
১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম
১৯১৫: ব্রিটিশ সরকার রবীন্দ্রনাথকে ‘নাইট’ উপাধিতে ভূষিত করে
১৯১৯: টলিউডের বিশিষ্ট অভিনেত্রী ছায়া দেবীর (চট্টোপাধ্যায়) জন্ম
১৯২০: বাংলা সাহিত্যের ইতিহাসবিদ তথা গবেষক অসিতকুমার বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৪: রাজনীতিক এম করুণানিধির জন্ম
১৯২৮: প্রাক্তন নিউজিল্যান্ডের ক্রিকেটার জন রিচার্ড রিডের জন্ম
১৯৩৬: ভারতের সিভিলিয়ান রেডিওর নাম পরিবর্তন করে অল ইন্ডিয়া রেডিও নামকরণ।
১৯৪৬ : ভারতের জাতীয়তাবাদী রাজনৈতিক নেতারা ব্রিটিশ সরকার প্রস্তাবিত ভারত বিভাজন প্রস্তাব মেনে নেন।
১৯৪৭ : বৃটিশ সরকার ভারত বিভাগের পরিকল্পনা প্রকাশ করে।
১৯৫৩: মনোবিদ গিরীন্দ্রশেখর বসুর মৃত্যু
১৯৬১:  রথীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৬৬: প্রাক্তন পাকিস্তানের ক্রিকেট তারকা ওয়াসিম আক্রামের জন্ম
১৯৬৯: ভাষা বিজ্ঞানী মুহম্মদ আবদুল হাই ট্রেন দুর্ঘটনায় নিহত হন
১৯৮৬: টেনিস তারকা রাফায়েল নাদালের জন্ম
২০১৩: অভিনেত্রী জিয়া খানের মৃত্যু
২০১৫: সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের মৃত্যু
২০১৬: মার্কিন বক্সার মহম্মদ আলির মৃত্যু
২০২০: বলিউডের বিশিষ্ট গীতিকার আনোয়ার সাগরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৫৮ টাকা ৮৪.৩২ টাকা
পাউন্ড ১০৪.৫৫ টাকা ১০৮.০৪ টাকা
ইউরো ৮৯.০৩ টাকা ৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
02nd  June, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
01st  June, 2024

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী ৪৮/৩০ রাত্রি ১২/১৯। অশ্বিনী নক্ষত্র ৪৭/৫৫ রাত্রি ১২/৫। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৩/৪৫। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/৫ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/২৯ গতে ৪/১২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫৪ গতে ৪/৩৪ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৫ মধ্যে। 
২০ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, সোমবার, ৩ জুন, ২০২৪। দ্বাদশী রাত্রি ১১/২। অশ্বিনী নক্ষত্র রাত্রি ১১/১৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৮/৩১ গতে ১০/১৯ মধ্যে এবং রাত্রি ৯/১১ গতে ১২/০ মধ্যে ও ১/২৫ গতে ২/৪৯ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ৩/৩২ গতে ৪/১৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৬ মধ্যে ও ২/৫৫ গতে ৪/৩৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৩৬ মধ্যে। 
২৫ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
টি২০ বিশ্বকাপ: শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা

11:19:46 PM

টি২০ বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকাকে ৭৮ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

09:47:26 PM

টি২০ বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কার

07:40:00 PM

তাজ এক্সপ্রেসে ভয়াবহ আগুন, তবে যাত্রীরা নিরাপদেই
ফের ট্রেন দুর্ঘটনা! তবে যাত্রীরা নিরাপদেই।  আজ সোমবার বিকালে দিল্লিতে ...বিশদ

06:45:00 PM

২৫০৭ পয়েন্ট উঠল সেনসেক্স

04:37:09 PM

যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার, চাঞ্চল্য
এক যুবকের অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য ছড়াল ময়নাগুড়ির খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত ...বিশদ

04:14:32 PM