Bartaman Patrika
কলকাতা
 

মমতাকে নিয়ে অশালীন মন্তব্য সোশ্যাল সাইটে, ধৃত যুবকের জামিন ফের নামঞ্জুর 

বিএনএ, চুঁচুড়া: মুখ্যমন্ত্রীকে নিয়ে সোশ্যাল সাইটে অশালীন মন্তব্য করার জেরে গ্রেপ্তার হওয়া সিঙ্গুরের যুবকের জামিনের আর্জি ফের একবার নাকচ হয়ে গেল। সোমবার চন্দননগর আদালতে চন্দন ভট্টাচার্য নামে ওই যুবককে তোলা হয়েছিল। সেখানেই বিচারক তার জামিন নামঞ্জুর করে দেন। 
বিশদ
ফেসবুক বন্ধুর সঙ্গে ঘর বাঁধার স্বপ্নে স্বামী-সন্তান ছেড়ে বেরিয়ে প্রতারণার শিকার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১০ বছরের ছেলে ও স্বামীকে নিয়ে ভরা সংসার। সেই সংসার ছেড়ে ফেসবুক বন্ধুর ডাকে সাড়া দিয়ে পালাতে গিয়ে প্রতারিত হলেন দক্ষিণদাঁড়ির এক মহিলা। সোনার গয়না খুইয়ে এখন সর্বস্বান্ত তিনি। প্রেমিকের কথায় স্বামী-সন্তান ছেড়ে ইএম বাইপাসের ধারে আনন্দপুরে একটি জায়গায় এসে গয়না খুইয়েছেন তিনি।  
বিশদ

19th  November, 2019
কলকাতায় বাজেট বরাদ্দ খরচের উপর নিষেধাজ্ঞা তুলে নিতে নির্দেশ মেয়রের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর ঘুরলেই কলকাতা পুরভোটের দামামা বেজে উঠবে। তার আগে এই ক’মাসে রাজধানীর নাগরিকদের পরিষেবা প্রদানে যাতে কোনও খামতি না থাকে এবং অর্থের জোগানের সমস্যা না হয়, সেই জন্য ২০১৯-২০ বাজেট বরাদ্দের অর্থ খরচের উপর যাবতীয় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

19th  November, 2019
মহড়া হবে পুরসভার ছাদে
কলকাতায় মশা মারতে এবার তেল ছড়াবে ড্রোন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাভাবিক দৃষ্টিপথের বাইরে জমে থাকা জল, জঞ্জাল এবং মশার লার্ভা চিহ্নিতকরণ করতে ড্রোনের ব্যবহার আগেই শুরু করেছিল কলকাতা পুরসভা। এবার ড্রোনের মাধ্যমে মশা মারার তেলও ছড়ানো হবে। এর জন্য আগামী ২১ নভেম্বর, বৃহস্পতিবার কলকাতা পুরভবনের ছাদে এর মহড়া হবে। 
বিশদ

19th  November, 2019
কিশোরীর অশ্লীল ছবি তুলে ভয় দেখিয়ে বহুবার ধর্ষণ, গ্রেপ্তার আত্মীয় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এক কিশোরীর পোশাক বদলানোর ভিডিও তুলে তাকে ব্ল্যাকমেল করে একাধিকবার ধর্ষণের অভিযোগে অপূর্ব সাহা নামে এক যুবককে গ্রেপ্তার করল বালির নিশ্চিন্দা থানার পুলিস। ধৃত ব্যক্তি ওই নির্যাতিতারই আত্মীয়। তার বাড়ি সোদপুরে। পুলিস জানিয়েছে, বেশ কিছুদিন আগে ওই কিশোরী তার পরিবারের সঙ্গে পুরীতে বেড়াতে যায়।
বিশদ

19th  November, 2019
নিকাশিনালা নিয়ে দুই গোষ্ঠীর ঝামেলা, অবরোধ কুলতলিতে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিকাশিনালা নিয়ে বিবাদের জেরে এবার উত্তপ্ত হল এলাকা। দু’পক্ষের বচসা গড়াল হাতাহাতিতে। স্থানীয় বাসিন্দারা রাস্তা অবরোধ করে। সোমবার ঘটনাটি ঘটেছে কুলতলি থানা এলাকার দেউলবাড়ি-দেবীপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ দুর্গাপুর গ্রামে। 
বিশদ

19th  November, 2019
মায়ের চিকিৎসা করাতে না পেরে দেগঙ্গায় আত্মঘাতী যুবক 

বিএনএ, বারাসত: অসুস্থ মায়ের চিকিৎসা করাতে না পেরে আত্মঘাতী হলেন এক যুবক। মৃত যুবকের নাম কৃষ্ণপদ মণ্ডল (২৩)। তাঁর বাড়ি দেগঙ্গার দেওয়ানআটি স্টেশনপাড়া লাগোয়া এলাকায়। রবিবার সন্ধ্যার এই মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। 
বিশদ

19th  November, 2019
শ্রীরামপুরে মন্দিরের বিগ্রহের গয়না ও প্রণামীর টাকা চুরি 

বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুরের চাতরার একটি রাধাকৃষ্ণ মন্দির থেকে গয়না ও প্রণামীর বাক্স ভেঙে টাকা চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। রবিবার গভীর রাতে ওই ঘটনা ঘটে। রাতেই প্রণামীর বাক্স ভাঙার আওয়াজ পেয়ে স্থানীয় বাসিন্দাদের একাংশ জেগে যান। তাঁদের চিৎকারে দুষ্কৃতীরা পালিয়ে যায়। এই ঘটনায় এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

19th  November, 2019
ব্যান্ডেলে দিদির সঙ্গে ঝগড়া, আত্মঘাতী ৯ বছরের বোন 

বিএনএ, চুঁচুড়া: দিদির সঙ্গে ঝগড়ার জেরে অভিমানে আত্মঘাতী হল নয় বছরের এক বালিকা। সোমবার বিকালে ব্যান্ডেলের মানসুরে ওই ঘটনা ঘটেছে। ইমামবাড়া হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম পূজা দাস (৯)। এদিন বাড়িতে কেউ না থাকার সুযোগে সে টালির বাড়ির বাঁশের সঙ্গে মায়ের শাড়িতে গলা পেঁচিয়ে আত্মহত্যা করে। 
বিশদ

19th  November, 2019
সম্মানহানির অভিযোগে নির্লিপ্ত পুলিস, ক্ষুব্ধ হাইকোর্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিয়ের আগের সম্পর্কের ছবি দেখিয়ে বিবাহিত স্কুল শিক্ষিকার জীবনকে দুর্বিষহ করে তোলা যুবকের বিরুদ্ধে কার্যত কোনও ব্যবস্থাই নেয়নি উত্তরপাড়া পুলিস।  
বিশদ

19th  November, 2019
জখম ব্যক্তির ক্ষতিপূরণের দাবিতে অবরোধ গাইঘাটায় 

বিএনএ, বারাসত: গাড়ির ধাক্কায় জখম হওয়া ব্যক্তিকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সোমবার গাইঘাটায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। পুলিস অবরোধ তুলতে গেলে বিক্ষোভের মুখে পড়ে। পরিস্থিতি সামাল দিতে পুলিস লাঠি উঁচিয়ে জনতাকে তাড়া করে। ঘটনাস্থল থেকে তিন বিক্ষোভকারীকে পুলিস আটক করে থানায় নিয়ে যায়। 
বিশদ

19th  November, 2019
ডেঙ্গু রুখতে ব্যর্থ পুরসভা, প্রতিবাদে বিক্ষোভ হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শহরে ডেঙ্গুর প্রকোপ রুখতে হাওড়া পুরসভা ব্যর্থ, এই অভিযোগে সোমবার পুরসভার সামনে বিক্ষোভ দেখাল নাগরিক মঞ্চ নামে একটি সংগঠন। যদিও এই বিক্ষোভে শহরের এক বিজেপি নেতাকে নেতৃত্ব দিতে দেখা যায়। সে কারণে এই বিক্ষোভের নেতৃত্বে বকলমে বিজেপি রয়েছে কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।
বিশদ

19th  November, 2019
আচমকা ২১৪ রুটের বাস বন্ধ, দুর্ভোগে নিত্যযাত্রীরা 

বিএনএ, বারাকপুর: বাস ম্যানেজারদের কটু কথার জেরে সোমবার দিনভর ২১৪ নম্বর রুটের সাজিরহাট-বাবুঘাটগামী ২৫টি বাস বন্ধ থাকল। আর যার জেরে সপ্তাহের প্রথম কাজের দিন চরম দুর্ভোগে পড়লেন যাত্রীরা। 
বিশদ

19th  November, 2019
জরিমানা করে যুবককে তীব্র ভর্ৎসনা বিচারকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাড়াটিয়া যুবকের ধাক্কায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন বাড়ির মালকিন। তালতলা থানা এলাকায় গত বছরের ওই ঘটনায় অভিযুক্ত যুবককে দু’হাজার টাকা জরিমানা করে তীব্র ভর্ৎসনা করলেন ব্যাঙ্কশাল কোর্টের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মালা চক্রবর্তী।
বিশদ

19th  November, 2019
নুঙ্গি মোড়ে দুই গোষ্ঠীর হাতাহাতি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গোষ্ঠীর দুই বচসা ও হাতাহাতি ঘিরে সোমবার উত্তেজনা ছড়াল মহেশতলা থানার নুঙ্গি মোড়ে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এদিন এক গোষ্ঠী মহেশতলা থানায় অভিযোগ জানাতে আসছিল।
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
 জেরুজালেম, ২০ নভেম্বর (এএফপি): সিরিয়ায় ইজরায়েলের আক্রমণে বুধবার মৃত্যু হল ১১ জন ইরানি এবং সিরীয় সেনার। মঙ্গলবারই সিরিয়ার দিক থেকে ইজরায়েলে চারটি রকেট হামলা করা হয়। এরপরেই সিরিয়ায় বিমান হামলা করা হয়েছে বলে দাবি করেছে ইজরায়েল। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের মাঝিপাড়া গ্রামের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার রাতে তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে ভারতীয় দণ্ডবিধির ৩২৬ সহ একাধিক ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে তোলা হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: বহু পুরানো মামলায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব টেলিভিশন দিবস১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা ...বিশদ

07:03:20 PM

৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM