Bartaman Patrika
খেলা
 

টি-২০ বিশ্বকাপে জঙ্গি হানার হুমকি

পোর্ট অব স্পেন: জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় বসছে কুড়ি ওভারের বিশ্বকাপের আসর। সেই মেগা মঞ্চে জঙ্গি হামলার হুমকি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট মহলে। ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কেইথ রোলে হুমকি বার্তার কথা স্বীকারও করেছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বিশ্বকাপের সুষ্ঠু আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসী। 
খবরে প্রকাশ, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে নির্ধারিত ম্যাচগুলিকেই টার্গেট করছে সন্ত্রাসবাদী গোষ্ঠী। সেখানে প্রাথমিক পর্বের কিছু ম্যাচ ছাড়াও হবে সুপার এইটের সমস্ত ম্যাচ। এছাড়া সেমি-ফাইনাল, ফাইনালও হবে গ্যারি সোবার্স, ভিভ রিচার্ডসদের দেশে। ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কেইথ হুমকি প্রসঙ্গে বলেছেন, ‘একবিংশ শতকের পৃথিবীতে জঙ্গি হানার আশঙ্কা সবসময়ই রয়েছে। এটাই দুর্ভাগ্যজনক। আমরা সজাগ থাকছি যে কোনও আক্রমণ সম্পর্কে। সবাইকে নিরাপদ রাখার জন্য অন্য নিরাপত্তা এজেন্সির সঙ্গে যৌথভাবে আমরা কাজ করছি।’ তিনি অবশ্য কোনও সংস্থার নাম জানাননি। তবে জানা গিয়েছে যে, এই হুমকি নাকি এসেছে ইসলামিক স্টেটের তরফে। সংস্থার আফগানিস্তান-পাকিস্তান শাখা থেকে এই সংক্রান্ত ভিডিও বার্তাও দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ্যে এসেছে।
এর পরিপ্রেক্ষিতে আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ইভেন্টের সঙ্গে জড়িত প্রত্যেকের নিরাপত্তা সুরক্ষিত করাই আমাদের লক্ষ্য। তার জন্য সুপরিকল্পিত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আয়োজক দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। যে কোনও রকমের ঝুঁকি সামাল দেওয়ার জন্য তৈরি আমরা।’ উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপের ম্যাচগুলি হবে অ্যান্টিগা ও বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, গ্রেনাডা, ত্রিনিদাদ ও টোবাগোয়। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভস আশ্বস্ত করেছেন, বিশ্বকাপে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। বিশ্বকাপের সঙ্গে জড়িত সকল পক্ষকে ভরসা দেওয়া হয়েছে ক্যারিবিয়ান বোর্ডের তরফে।
এদিকে, প্রকাশ্যে এল টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জার্সি। ধরমশালায় হেলিকপ্টারে করে তা নিয়ে আসা হয় মাঠে। অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবকে দেখা গিয়েছে সেই ভিডিওতে।

07th  May, 2024
রোহিতরাই ফেভারিট, মত মরগ্যানের

আইপিএল শেষ। বেজে গিয়েছে টি-২০ বিশ্বকাপের দামামা। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দলের প্রথম ব্যাচ পৌঁছে গিয়েছে নিউ ইয়র্কে। আমেরিকার এই শহরেই গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ৯ জুন রয়েছে ভারত-পাক মহারণও
বিশদ

29th  May, 2024
ইউরোয় বেলজিয়াম দলে নেই কুর্তোয়া

চোট সারিয়ে মাঠে ফিরলেও, ইউরোয় খেলা হচ্ছে না থিবাউট কুর্তোয়ার। মঙ্গলবারই টুর্নামেন্টের জন্য ২৫ জনের দল ঘোষণা করেন বেলজিয়াম কোচ ডোমেনিকো তেডেস্কো। অভিজ্ঞ দুর্গপ্রহরীকে ছাড়াই ইউরোপ সেরার আসরে খেলবে ‘দ্য রেড ডেভিলস’।
বিশদ

29th  May, 2024
বিশ্বকাপে হার্দিককে নিয়ে আশাবাদী হরভজন সিং

জীবনের এক কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছেন হার্দিক পান্ডিয়া। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে চরম ব্যর্থ তিনি। পাঁচবারের চ্যাম্পিয়নরা শেষ করেছে সবার নীচে। ক্রিকেটার হিসেবেও তাঁর পারফরম্যান্স নিতান্তই সাদামাটা।
বিশদ

29th  May, 2024
নাইটদের সাফল্যে রাজ্যজুড়ে উৎসব

বেলুড় থেকে বেলগাছিয়া, মালদা থেকে মৌরিগ্রাম— সর্বত্র একই ছবি। ঝড়-বৃষ্টি মাথায় নিয়েই রবিবার গভীর রাত পর্যন্ত চলল নাইটদের তৃতীয় আইপিএল জয়ের উৎসব। গলি থেকে রাজপথ, আট থেকে আশির গলায় একটাই রিংটোন, করব... লড়ব... জিতব... রে...।
বিশদ

28th  May, 2024
রোহিতদের ঘিরে উৎসাহ নিউ ইয়র্কে

টি-২০ বিশ্বকাপ খেলতে আমেরিকায় পৌঁছে গেলেন রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহরা। সোমবার সকালে টিম ইন্ডিয়ার প্রথম ব্যাচের সদস্যদের নিয়ে ফ্লাইট অবতরণ করে নিউ ইয়র্ক বিমানবন্দরে। সেই ভিডিও বিসিসিআই পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে ওঠে।
বিশদ

28th  May, 2024
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে দেশের বোঝা কমাতে চান মিচেল স্টার্ক

কেরিয়ারের সেরা সময়ে দূরে ছিলেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। দেশের হয়ে খেলাকেই অগ্রাধিকার দিয়েছিলেন মিচেল স্টার্ক।
বিশদ

28th  May, 2024
বিশ্বকাপও জিতব, আশ্বাস রিঙ্কুর

কেকেআরের পর এবার ভারতীয় দলের জার্সিতে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন রিঙ্কু সিং। রবিবার আইপিএল জয়ের সেলিব্রেশনের ফাঁকে তিনি বলেন, ‘দেখে নেবেন, টি-২০ বিশ্বকাপ ট্রফিটাও হাতে তুলব।’ উল্লেখ্য, কেকেআরের আইপিএল জয়ী টিমের একমাত্র রিঙ্কু সিংই ভারতীয় শিবিরে আছেন।
বিশদ

28th  May, 2024
ফরাসি ওপেনে বিদায় নাদালের

গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ স্ট্রেট সেটে হারালেন চতুর্থ বাছাই জার্মানির আলেকজান্ডার জেরেভ।
বিশদ

28th  May, 2024
হরমনপ্রীতের দুরন্ত হ্যাটট্রিক, আর্জেন্তিনাকে হারাল ভারত

খেলার মাঠে একটা কথা খুব প্রচলিত, ‘ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্য ফ্রন্ট।’ সোমবার ভারত অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের হ্যাটট্রিকে তারই প্রতিফলন ঘটল। 
বিশদ

28th  May, 2024
দেশের জার্সিতে নজর কাড়তে  চান ডেভিড

গত মরশুম স্বপ্নের মতো কেটেছে ডেভিডের। মহামেডান স্পোর্টিংকে কলকাতা লিগ জেতানোর পথে হয়েছিলেন সর্বাধিক গোলদাতা।
বিশদ

28th  May, 2024
জয় দিয়ে বার্সা অধ্যায় শেষ করলেন জাভি

রবিবারই বার্সেলোনার কোচ হিসেবে শেষবারের জন্য ডাগ-আউটে ছিলেন কোচ জাভি। বিদায়ী ম্যাচে জয় দিয়ে অভিযান শেষ করলেন প্রাক্তন এই স্প্যানিশ মিডিও।
বিশদ

28th  May, 2024
দুরমুশ হায়দরাবাদ, হেলায় জয়ী কলকাতা

কোটিপতি লিগের ফাইনাল কখনও এমন একপেশে হয়নি! রবিবার চিপকে হেলায় লঙ্কা জয়ের মতোই হাসতে হাসতে ট্রফি জিতল কলকাতা নাইট রাইডার্স।
বিশদ

27th  May, 2024
স্বপ্নের ফেরিওয়ালা মেন্টর গম্ভীর

ইডেনে কেকেআরের প্রথম প্র্যাকটিস সেশন! অনুশীলনের শুরুর ঠিক আগেই ছেলেদের তৈরি বৃত্তে গৌতম গম্ভীরের পেপ টক, ‘তোমরা আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিত্ব করতে চলেছ। এটা মাথায় রেখেই মাঠে নামবে।
বিশদ

27th  May, 2024
সমর্থকরা আসল নাইট: শাহরুখ

সমর্থকরাই কলকাতা নাইট রাইডার্সের প্রধান শক্তি, জানিয়ে দিলেন শাহরুখ খান। আলো ঝলমলে চিপকে ট্রফি হাতে উৎসবে মেতে ওঠা বাজিগরের কথায়, ‘এত ভালোবাসা খুব কম টিমই পায়। আমি সমর্থকদের বলতে চাই, থ্যাঙ্ক ইউ ভেরি মাচ।
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
ভোটপ্রচারে নেমে হিন্দু ধর্মশাস্ত্র নিয়ে তাঁর পাণ্ডিত্যের আভাস পেয়েছিলেন বর্ধমান দুর্গাপুরের ভোটাররা। গেরুয়া রং যে শুধুমাত্র সনাতন হিন্দু ধর্মের প্রতীক নয় তা বোঝাতে উত্তর ভারত থেকে দক্ষিণ ভারতের মন্দিরের উদাহরণ তুলে ধরেছিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। ...

২০২৩-২৪ অর্থবর্ষে ৩ হাজার ৫৭৮ কোটি টাকা আয় করল ইমামি লিমিটেড। তার আগের অর্থবর্ষের তুলনায় বৃদ্ধির হার ৫ শতাংশ। সংস্থাটির কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২৪ কোটি ...

শহরের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও জোরকদমে ভোট প্রচার করছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। মৌখিক প্রচার তো করছেই, একই সঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বামপ্রার্থীদের ভোট দেওয়ার জন্য পোস্টারও দিয়েছে। ...

বুধবার পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ফরেস্টে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। দেহটি ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুশীলা চৌধুরী (২৪)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালিয়রে হিটস্ট্রোকে দুই শিশুর মৃত্যু
হিটস্ট্রোকে মৃত্যু হল দুই শিশুর। এদের একজনের বয়স ১২ ও ...বিশদ

08:02:18 PM

খড়গপুরে আবর্জনার গাদা থেকে উদ্ধার মৃতদেহ, চাঞ্চল্য
আবর্জনার গাদা থেকে উদ্ধার হল এক যুবকের মৃতদেহ। ঘটনাটিকে কেন্দ্র ...বিশদ

06:16:15 PM

রাইফেল রেখে মাছ ধরছিলেন, ক্লোজ ডিউটিরত এনভিএফ কর্মী
স্ট্রংরুমের বাইরে ডিউটি ছিল। কিন্তু সেই ডিউটি থাকাকালীনই রাইফেল পাশে ...বিশদ

05:56:00 PM

শেষ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের মেগা পদযাত্রা

05:36:00 PM

হরিশ মুখার্জি রোডে ফুটবল খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়

05:10:00 PM

মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা দেখার অপেক্ষায় হরিশ মুখার্জি রোডে ছাত্রীরা

05:08:00 PM