Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

গোঘাটে পথদুর্ঘটনায় অল্পের জন্য রক্ষা বাঁকুড়ার পুরপ্রধানের

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: গোঘাটে পথদুর্ঘটনায় বরাতজোরে রক্ষা পেলেন বাঁকুড়া পুরসভার চেয়ারম্যান অলোকা সেন মজুমদার। তাঁর গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই বাইকচালক জখম হয়েছেন। মঙ্গলবার সকালে গোঘাটের খাটুল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। জখম দু’জনকেই আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুরসভার চেয়ারম্যান এদিন বাঁকুড়া থেকে কলকাতার উদ্দেশে যাচ্ছিলেন। গোঘাট-২ ব্লকের খাটুল এলাকায় একটা বাইক প্রচণ্ড জোরে তাঁর গাড়ির সামনে চলে আসে। বাইকচালককে বাঁচাতে চেয়ারম্যানের গাড়ি বাঁদিক থেকে ডানদিকে বাঁক নেয়। কিন্তু ওই বাইকচালক নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ির পাশে সজোরে ধাক্কা মারেন। রাস্তায় পড়ে গিয়ে জখম হন। ঠিক সেসময় সামনের দিক থেকে আসা আরও একটি বাইকের সঙ্গে চেয়ারম্যানের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। চেয়ারম্যান অন্য একটি গাড়িতে জখম দু’জনকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এসে ভর্তি করেন। আরামবাগ পুরসভার ভাইস চেয়ারপার্সন মমতা মুখোপাধ্যায় সহ তৃণমূলের অন্য নেতারা খবর পেয়ে হাসপাতালে যান। অলোকা সেন মজুমদার বলেন, প্রশাসনিক কাজে কলকাতায় যাচ্ছিলাম। বড় দুর্ঘটনা ঘটতে পারত। চালকের তৎপরতায় রক্ষা পেয়েছি। জখম দুই বাইক চালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আমার চোট লাগেনি। চেয়ারম্যানের গাড়ি চালক ঋজু শেঠ বলেন, গাড়ির স্পিড খুব একটা বেশি ছিল না। চেয়ারম্যান সামনের সিটে বসেছিলেন। পিছনের সিটে একজন নিরাপত্তাকর্মী ছিলেন। প্রথম বাইকটি সামনে চলে আসায় গাড়ি ডানদিকে ঘুরিয়ে দিই। কিন্তু আরও একটি বাইক সামনে চলে আসায় সংঘর্ষ এড়ানো যায়নি। আমাদের গাড়িটা নিয়ন্ত্রণ হারালে বড় দুর্ঘটনা ঘটতে পারত। 

08th  May, 2024
পাত্রসায়রের নাবালিকাকে আটকে রেখে লাগাতার ধর্ষণ

সোশ্যাল মিডিয়ায় প্রেমের জালে ফাঁসিয়ে পাত্রসায়রের এক নাবালিকাকে আটকে রেখে লাগাতার ধর্ষণের অভিযোগ উঠেছে।
বিশদ

আরামবাগে পাঁচিল টপকে স্ট্রং রুমের দিকে যাওয়ার অভিযোগ

৪ জুন আরামবাগ নেতাজি মহাবিদ্যালয়ে ভোট গণনা হবে। সেখানেই রয়েছে স্ট্রং রুম। কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে ইভিএম রাখা হয়েছে।
বিশদ

পুরুলিয়ায় ফুটবে ঘাসফুল: তৃণমূল

ভোট প্রচারের শুরু থেকে শেষ, বিজেপির ছোট বড় নেতার মুখে ছিল একটাই কথা-তিন লক্ষ ভোটে পুরুলিয়া কেন্দ্র থেকে জিতবেন বিজেপি প্রার্থী।
বিশদ

সৌমিত্র খাঁর অভিযোগ খারিজ

বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর তোলা অভিযোগ নস্যাৎ করে দিল প্রশাসন। নির্বাচন কমিশনের নিয়ম মেনে বিষ্ণুপুরে স্ট্রং রুমে সমস্ত ইভিএম সুরক্ষিত আছে।
বিশদ

পঞ্চায়েতে বৃদ্ধি সংখ্যালঘু ভোট, উজ্জীবিত তৃণমূল

রানাঘাট মূলত মতুয়া অধ্যুষিত লোকসভা কেন্দ্র হলেও সংখ্যালঘু ভোটারের সংখ্যাও নেহাত কম নয়। এই সংখ্যালঘু ভোটব্যাঙ্ক নিজেদের দখলে আসবে বলে আশা দেখছে তৃণমূল ও সিপিএম দুই রাজনৈতিক দলই। গতবার বেশকিছু পঞ্চায়েতে বিজেপি ও সিপিএম মিলে বোর্ড গঠন করে।
বিশদ

তেহট্ট-১ ভূমি দপ্তরে মুহুরি প্রবেশ নিষেধ

জমি দুর্নীতিতে প্রমোটার চক্রকে সাহায্য করা ও সাধারণ মানুষের কাছ থেকে বেশি টাকা নেওয়ার অভিযোগে তেহট্ট-১ ব্লকের ভূমি দপ্তরে মুহুরিদের প্রবেশ নিষিদ্ধ করল ভূমি দপ্তর।
বিশদ

দিল্লি থেকে আসা সাইন বোর্ডে পুলিস স্টেশন হল ‘পুশির স্টেশন’

‘ছিল রুমাল হয়ে গেল বিড়াল’। সুকুমার রায়ের লেখা ‘হ-য-ব-র-ল’-র মতোই অবস্থা করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। শান্তিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে থাকা একটি দিক নির্দেশক সাইন বোর্ডকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে।
বিশদ

মাটির পুতুল বেচেই উচ্চ মাধ্যমিকে নজরকাড়া সাফল্য নবদ্বীপের ছাত্রের

বাবার সঙ্গে মেলায় ঘুরে ঘুরে মাটির পুতুল বেচেন। আর মা স্কুলের মিড ডে মিলের রান্না করেন। অভাব নিত্যসঙ্গী। আর সেই অভাবকে তুচ্ছ করে উচ্চমাধ্যমিকে ৪১৮ নম্বর পেয়ে সবার নজর কেড়েছেন নবদ্বীপ বকুলতলা হাইস্কুলের ছাত্র অসীম দত্ত।
বিশদ

দৌলতাবাদে স্ত্রীকে খুন করে আত্মহত্যার চেষ্টা স্বামীর

বিয়ের তিন মাসের মধ্যে গৃহবধূর রহস্যমৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। বধূকে খুন করে তাঁর স্বামী আত্মহত্যার চেষ্টা করে বলে অভিযোগ।
বিশদ

সন-তারিখের জটিল অঙ্ক মুখে মুখে কষেন মানসিক রোগী সুকান্ত, তাজ্জব চিকিৎসকরা

১৯৮৪ সালের ২৭ অক্টোবর ছিল শনিবার। ১৯৬২ সালের ১ মে ছিল মঙ্গলবার। আবার ২০৩০ সালের ১ জুলাই হবে সোমবার।
বিশদ

কাজ প্রায় শেষ, রথেই উদ্বোধন দীঘার জগন্নাথ মন্দিরের, জল্পনা

বহু প্রতীক্ষিত দীঘার জগন্নাথধামের উদ্বোধন কি রথযাত্রার আগেই? এমনই জল্পনা তৈরি হয়েছে। দীঘায় জগন্নাথ মন্দিরের নির্মাণ প্রায় শেষের পথে।
বিশদ

বিজেপির সন্ত্রাসের শিকার নিজকসবা

ভোট মিটলেও খেজুরিতে বিজেপির সন্ত্রাস থামছে না। মঙ্গলবার রাতে খেজুরি-২ ব্লকের নিজকসবা গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ কলাগেছিয়া গ্রামে তৃণমূল কর্মীদের বাড়ি আক্রমণ করে বিজেপির লোকজন। তৃণমূল কর্মী যোগেন্দ্রনাথ দোলই, মানিক আচার্য, পঞ্চানন বারিক ও মাধব দোলইয়ের বাড়িতে ভাঙচুর করা হয়। ওই ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

রান্নাবান্না সেরে লাইনে দাঁড়ানোর ছবি অতীত, সকালেই ভোটকেন্দ্রে মহিলারা 

দুপুরে বাড়ির সকলের জন্য রান্না সেরে ভোটের লাইনে দাঁড়ানোই গৃহবধূদের রেওয়াজ ছিল। বিগত বছরগুলিতে এমনই ছবি দেখতে অভ্যস্ত ছিল বাংলা।
বিশদ

আগ্নেয়াস্ত্র দেখিয়ে পেট্রল পাম্পে ডাকাতি

মঙ্গলবার রাতে লাভপুর থানার মানপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পেট্রল পাম্পে দুষ্কৃতীরা লুটপাট চালায়। দু’জন সশস্ত্র দুষ্কৃতী পেট্রল পাম্পের ম্যানেজার ও কর্মীদের মাথায় বন্দুক ঠেকিয়ে প্রায় ৫০ হাজার টাকা লুট করে চম্পট দেয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিজেপির সভা-সমিতিতে প্রায়শ দেখা যায়, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে কর্মসূচি শুরু হচ্ছে। তাঁর জন্ম ও মৃত্যুদিনে বিশেষ কর্মসূচিও পালন করে বিজেপি। ...

২০১২-১৩ মরশুম। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘অল জার্মান’ ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের। ...

দিল্লি হিংসা মামলায় জামিন পেলেন ছাত্রনেতা শারজিল ইমাম। রবিবার রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট। যদিও এখনই জেল থেকে বেরতে পারবেন না জওহরলাল ...

বুধবার পুরাতন মালদহ ব্লকের যাত্রাডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ফরেস্টে এক বধূর ঝুলন্ত দেহ উদ্ধার হল। দেহটি ময়নাতদন্তের জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম সুশীলা চৌধুরী (২৪)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থাগম হতে পারে। উপস্থিত বুদ্ধি ও যথাযথ ব্যবস্থাগ্রহণে কর্মে বাধামুক্তি ও উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪৪: ইংরেজ লেখক আলেক্সজান্ডার পোপের মৃত্যু
১৭৭৮: ফ্রান্সের লেখক এবং দার্শনিক ভলতেয়ারের মৃত্যু
১৮৫৯: প্রথমবার বেজে ওঠে ইংল্যান্ডের বিগ বেন ঘড়ি
১৮৯৯:- কলকাতার ঘরে ঘরে বৈদ্যুতিক সরবরাহ শুরু
১৯১২: বিমান আবিষ্কারক উইলবার রাইটের মৃত্যু
১৯১৯: জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাইট’ উপাধি ত্যাগ
১৯৪০: জগমোহন ডালমিয়ার জন্ম
১৯৪৫: অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৪৯: ব্রিটিশ ক্রিকেট তারকা বব উইলিসের জন্ম
১৯৫০: অভিনেতা পরেশ রাওয়ালের জন্ম
১৯৫৩: নিউজিল্যান্ডের হিলারি ও নেপালের তেনজিংয়ের এভারেস্ট শৃঙ্গ জয়
১৯৮৭: ভারতের ২৫তম রাজ্যের স্বীকৃতি পেল গোয়া
২০১৩: চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪০ টাকা ৮৪.১৪ টাকা
পাউন্ড ১০৪.৪৩ টাকা ১০৭.৯১ টাকা
ইউরো ৮৮.৭৭ টাকা ৯১.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,০০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯৪,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯৪,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী ১৭/০ দিবা ১১/৪৪। ধনিষ্ঠা নক্ষত্র ৬/২৮ দিবা ৭/৩১। সূর্যোদয় ৪/৫৫/৫৫, সূর্যাস্ত ৬/১২/৫। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৪ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৮ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১১/৭ মধ্যে। বারবেলা ২/৫৩ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৫ মধ্যে। 
১৬ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪। সপ্তমী দিবা ১০/৫৮। ধনিষ্ঠা নক্ষত্র দিবা ৭/১০। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৪। অমৃতযোগ দিবা ৩/৪১ গতে ৬/১৪ মধ্যে এবং রাত্রি ৭/৫ গতে ৯/১১ মধ্যে ও ১২/০ গতে ২/৬ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৪ গতে ১১/১২ মধ্যে। কালবেলা ২/৫৪ গতে ৬/১৪ মধ্যে। কালরাত্রি ১১/৩৫ গতে ১২/৫৫ মধ্যে। 
২১ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালিয়রে হিটস্ট্রোকে দুই শিশুর মৃত্যু
হিটস্ট্রোকে মৃত্যু হল দুই শিশুর। এদের একজনের বয়স ১২ ও ...বিশদ

08:02:18 PM

খড়গপুরে আবর্জনার গাদা থেকে উদ্ধার মৃতদেহ, চাঞ্চল্য
আবর্জনার গাদা থেকে উদ্ধার হল এক যুবকের মৃতদেহ। ঘটনাটিকে কেন্দ্র ...বিশদ

06:16:15 PM

রাইফেল রেখে মাছ ধরছিলেন, ক্লোজ ডিউটিরত এনভিএফ কর্মী
স্ট্রংরুমের বাইরে ডিউটি ছিল। কিন্তু সেই ডিউটি থাকাকালীনই রাইফেল পাশে ...বিশদ

05:56:00 PM

শেষ হল মমতা বন্দ্যোপাধ্যায়ের মেগা পদযাত্রা

05:36:00 PM

হরিশ মুখার্জি রোডে ফুটবল খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়

05:10:00 PM

মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা দেখার অপেক্ষায় হরিশ মুখার্জি রোডে ছাত্রীরা

05:08:00 PM