Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

আরামবাগে বহিষ্কৃত নেতাকে দলে ফেরাল তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: ভোটের মুখে আরামবাগের বহিষ্কৃত নেতা আজিজুল হোসেনকে দলে ফেরাল তৃণমূল কংগ্রেস। শুক্রবার সন্ধ্যায় সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্বের তরফে তাঁর হাতে তৃণমূলের পতাকা তুলে দেওয়া হয়। দলে ফেরানোর সঙ্গে সঙ্গে ১৫ নম্বর ওয়ার্ডের পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়।
আজিজুল এলাকায় তৃণমূলের দাপুটে নেতা হিসেবে পরিচিত। দলীয় নির্দেশ উপেক্ষা করে গত পুরসভা ভোটে ১৬ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ান। দল ছ’বছরের জন্য তাঁকে সাসপেন্ড করে। পুর ভোটেও তৃণমূল প্রার্থী সমীর ভাণ্ডারীর কাছে পরাজিত হন। পরাজয়ের পর বেশ কিছুদিন এলাকাছাড়া ছিলেন। ভোটের মুখে তাঁর দলে ফেরাকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও শহর তৃণমূল কংগ্রেসের একাংশ এই নেতার দলে ফেরাকে ভালো চোখে দেখছে না। আরামবাগ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদীপ সিংহরায় বলেন, দলের নির্দেশ মেনেই ওই নেতাকে ফিরিয়ে নেওয়া হয়েছে। উনি ১৫ নম্বর ওয়ার্ডে পর্যবেক্ষকের দায়িত্ব সামলাবেন। এছাড়াও আর ৮৯ জনকে দলে ফেরানো হয়। এর ফলে দল আরও শক্তিশালী হবে।
আজিজুল হোসেন বলেন, দীর্ঘদিন ধরে তৃণমূল করছি। গত পুরসভা ভোটে নির্দল প্রার্থী হয়ে ভুল সিদ্ধান্ত নিয়েছিলাম। পরবর্তীতে দলের কাছে ভুল স্বীকার করি। দল ফিরিয়ে নেওয়ায় ভালো লাগছে। পর্যবেক্ষক হিসেবে ১৫ নম্বর ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। সেই দায়িত্ব সততার সঙ্গে পালন করব। দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে ইতিমধ্যেই ভোট প্রচারে নেমে পড়েছি।
পুরসভার চেয়ারম্যান সমীর ভাণ্ডারী বলেন, দল ওই নেতার বিরুদ্ধে এখনও সাসপেনশন তোলেনি। তারপরেও স্থানীয় নেতৃত্বের একাংশ কীভাবে তাকে দলে ফেরাল, তা বুঝতে পারছি না।
 

28th  April, 2024
কাটোয়ায় জনসভায় বিজেপি ও তৃণমূলকে আক্রমণ মীনাক্ষীর

শুক্রবার সন্ধ্যায় কাটোয়ার জগদানন্দপুরে জনসভায় বিজেপিকে আক্রমণ শানালেন সিপিএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি বলেন, আয়ুষ্মান ভারতের নামে বেডে মৃতদেহ শুইয়ে রেখে পয়সা তুলেছে বিজেপি।
বিশদ

ভোট যেন অকাল ‘শারদোৎসব’ বায়নার ঠেলায় হিমশিম ঢাকিরা

দুর্গাপুজোর পর ভোট উৎসব। দুটো বাড়তি পয়সার মুখ দেখতে পেয়ে উল্লসিত ঢাকিরা। প্রত্যেক বছর তো আর এমন সুযোগ আসে না! ভোটের প্রচারে ঢাক বাজাতে ডাক পড়ছে তাঁদের। প্রতিটি দলই তাদের রোড শো, প্রচার মিছিলের সামনের সারিতে রাখছেন সুসজ্জিত ঢাকিদের
বিশদ

ভরতপুরে হুডখোলা গাড়িতে প্রচার অধীরের

হুডখোলা গাড়িতে প্রচার করলেন বহরমপুর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। শুক্রবার সকালে তিনি ভরতপুর থানার গাঙেড্ডা মোড় থেকে প্রচার শুরু করেন। পরে গুন্দোরিয়া পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রামে প্রচার করেন
বিশদ

ঘাটালে বাড়ি থেকে ২টি আফ্রিকান হেজহগ উদ্ধার

শুক্রবার সকালে ঘাটাল শহরের একটি বাড়ি থেকে দু’টি আফ্রিকান হেজহগ উদ্ধার করল বনদপ্তর। কোন পথে আফ্রিকান প্রাণী ঘাটাল শহরে এল, তার তদন্ত শুরু হয়েছে। বনদপ্তরের খড়্গপুরের ডিএফও মণীশকুমার যাদব বলেন, ঘাটাল শহরের ১৭ নম্বর ওয়ার্ডের কুশপাতার একটি বাড়ি থেকে দু’টি আফ্রিকান হেজহগ উদ্ধার হয়েছে। এই প্রাণী কী করে এখানে এল, তা তদন্ত করে দেখা হচ্ছে।
বিশদ

‘ব্রজভূমি’ বিষ্ণুপুরকে হেরিটেজ শহর গড়তে প্রতিশ্রুতি সুজাতা, সৌমিত্রর

শাসকদল তৃণমূল ও প্রধান বিরোধী দল বিজেপি। এই দুই দলের প্রার্থীই বিষ্ণুপুরকে ওয়ার্ল্ড হেরিটেজ সিটি বানানোর প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন। তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মণ্ডল জিতলে তিনি অগ্রাধিকারের ভিত্তিতে বিষ্ণুপুর শহরকে হেরিটেজ সিটি বানানোর ব্যাপারে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দিচ্ছেন।
বিশদ

পানীয় জলের দাবিতে শালতোড়ায় বালতি, নিয়ে রাজ্য সড়ক অবরোধ

পানীয় জলের দাবিতে শালতোড়ায় রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। শুক্রবার সকালে শালতোড়ার কাশতোড়ায় রাস্তা অবরোধ করা হয়। স্থানীয় সাত দেউলি গ্রামের মহিলারা বালতি, কলসি, হাঁড়ি নিয়ে পথ অবরোধে শামিল হন।
বিশদ

বাঁকুড়ায় নাকা চেকিং বাজেয়াপ্ত ১১ লক্ষ 

নাকা চেকিংয়ে সাফল্য পেল নির্বাচন কমিশন। বাঁকুড়ায় গত দেড় মাসে নগদ প্রায় ১১ লক্ষ টাকা উদ্ধার করেছে নির্বাচন কমিশন। তারমধ্যে বেশিরভাগ টাকা বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

আরামবাগে প্রচারে বেরিয়ে আহত মিতালি

শুক্রবার দুপুরে আরামবাগের মানিকপাট এলাকায় প্রচারে গিয়ে টোটোর রডে ধাক্কা লেগে তৃণমূল প্রার্থী মিতালী বাগ আহত হলেন। এই ঘটনায় তাঁর বুকে, বাঁ হাতে ও বাঁ পায়ে চোট লেগেছে। তাঁকে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

ঝাড়গ্রামের জঙ্গলে ১২২টি হাতি, রাতে হানা গ্রামে

ঝাড়গ্রাম ডিভিশনের বিভিন্ন জঙ্গলে ১২২টি হাতি দাপিয়ে বেড়াচ্ছে। এর মধ্যে মানিকপাড়া রেঞ্জ এলাকাতেই ৭৮টি হাতির তিনটি বড় দল রামারামা, গোবিন্দপুর ও বালিবাসার জঙ্গলে রয়েছে। এমনটাই জানিয়েছে বনদপ্তর। যদিও গ্রামবাসীদের দাবি, হাতির সংখ্যা আরও বেশি হবে।
বিশদ

জল-আলোর সমস্যার কথা রেলমন্ত্রীকে জানাতেই পারলেন না সুনীতা, সন্ধ্যারা

রেলশহরে সভা করতে আসছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এদিন সকালেই সে খবর পেয়েছিলেন খড়গপুর শহরের ৩১ নম্বর ওয়ার্ডের রামনগর এলাকার বাসিন্দা সুনীতা যাদব, সন্ধ্যা সাউ, হিরামতি দেবী, শ্যামলী রায়, সারদা দাসরা
বিশদ

বেপরোয়া লরির ধাক্কা, নিতুড়িয়ায় মৃত কমপক্ষে ৪

নিতুড়িয়ায় বেপরোয়া লরির ধাক্কায় প্রাণ হারালেন অন্তত ৪ জন। এছাড়া গুরুতর জখম হয়েছেন ১৫ জন।এই ঘটনাকে কেন্দ্র করে এলাকাজুড়ে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে। জানা গিয়েছে, শুক্রবার রাতে একটি লরি সড়বড়ি থেকে বরাকরের দিকে যাচ্ছিল।
বিশদ

কৃষ্ণনগরে মহুয়াকে জেতাতে নারায়ণপুর পঞ্চায়েতের দিকে তাকিয়ে আছে তৃণমূল

লোকসভা হোক বা বিধানসভা, ভোটের নিরিখে তৃণমূলের কাছে চরম আস্থা বা ভরসার জায়গা থানারপাড়ার নারায়ণপুর। ২০১৯ সালের লোকসভা ভোটে তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র এখানকার মাত্র দু’টি পঞ্চায়েত থেকে প্রায় ষোলো হাজার ভোটে লিড পেয়েছিলেন
বিশদ

রবীন্দ্র ভবন নিয়ে কথা রাখেননি কেন সাংসদ, প্রশ্ন রানাঘাটবাসীর

গত ১১ বছর ধরে রানাঘাট শহরের বুকে কার্যত পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে অর্ধসমাপ্ত রবীন্দ্র ভবন। এই রবীন্দ্র ভবনকেই রানাঘাটের সংস্কৃতির প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তুলবেন বলে কথা দিয়েছিলেন বিদায়ী সাংসদ জগন্নাথ সরকার।
বিশদ

তেহট্টের ফতাইপুরে দুর্ঘটনায় জখম খুদে পড়ুয়া, গাড়ি ভাঙচুর

শুক্রবার সকাল ১০টা নাগাদ গাড়ির ধাক্কায় ছয় বছরের এক খুদে পড়ুয়া গুরুতর জখম হয়। তেহট্ট থানার ফতাইপুর এলাকায় শ্যামনগর–হরিপুর গ্রামীণ সড়কে এই ঘটনা ঘটেছে। জখম আরিফ শেখের বাড়ি ফতাইপুরেই। স্থানীয়রা তাকে প্রথমে তেহট্ট মহকুমা হাসপাতালে নিয়ে যান।
বিশদ

Pages: 12345

একনজরে
পানীয় জলের তীব্র সঙ্কট শিলিগুড়িতে। মেয়র গৌতম দেব ও জল সরবরাহ বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্তের ওয়ার্ড সহ ১১টি ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট তীব্র। ...

ঠাকুরনগরের ঠাকুরবাড়ি। সারা দেশের লক্ষ লক্ষ মতুয়া সমাজের কাছে পরম বিশ্বাস ও শ্রদ্ধার স্থান। কামনা সাগরে একবার ডুব দিতে ছুটে আসেন দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা ভক্তরা। সেই ঠাকুরনগরে সাধারণ মানুষের থেকে কার্যত বিচ্ছিন্ন সাংসদ শান্তনু ঠাকুর। ...

ন’বছর ট্রফি নেই। কখনও কখনও প্রত্যাশার ধারেকাছে পৌঁছতে পারেনি নাইট রাইডার্স। তৃতীয় খেতাবের স্বপ্ন বার বার হয়েছে চুরমার। তবুও দলের উপর আস্থা হারাননি শাহরুখ খান। এক্ষেত্রে তিনি ব্যতিক্রমী ...

বেসরকারি বিএড কলেজগুলি নিয়ে জটিলতা অনেকটাই কমেছে। তবে, এবার বেসরকারি ফার্মেসি কলেজগুলি পড়েছে চিন্তায়। ফার্মেসি কাউন্সিল অব ইন্ডিয়া কলেজগুলি পরিদর্শনে আসছে। এই ব্যাপারে কলেজগুলির কাছে চিঠি পাঠিয়েছে কাউন্সিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

একাধিক সূত্রে অর্থপ্রাপ্তি ও ঋণশোধে মানসিক ভাব মুক্তি। নিজ বুদ্ধি ও দক্ষতায় কর্মোন্নতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় প্রযুক্তি দিবস 
৩৩০: কনস্টান্টিনোপল রোম সাম্রাজ্যের নতুন রাজধানী হয়
৯১২: আলেকজান্ডার বাইজেন্টাইন সাম্রাজ্যের সম্রাট হন
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের মৃত্যু
১৯১৬: বাঙালি চিত্রশিল্পী নীরদ মজুমদারের জন্ম
১৯২১:  বিশিষ্ট হাস্যকৌতুক অভিনেতা অজিত চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৩৫: জার্মানীর বার্লিন শহরে প্রথমবারের মত বিশ্বে টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচার শুরু হয়
১৯৫৯: বিশিষ্ট কবি বসন্তকুমার চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৫: অনুশীলন সমিতির সদস্য, বিপ্লবী, সাংবাদিক ও সম্পাদক  মাখনলাল সেনের মৃত্যু   
১৯৭০: বলিউড অভিনেত্রী  পূজা বেদীর জন্ম
১৯৭২: কলকাতায় রাজা রামমোহন রায় লাইব্রেরি ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়
১৯৮৩ - নিম্বার্ক সম্প্রদায়ের যোগসাধক, দার্শনিক ও ধর্মগুরু ধনঞ্জয়দাস কাঠিয়াবাবার মৃত্যু 
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৮৫ : বাঙালি শিক্ষাবিদ, ভাষাতত্ত্ববিদ ও খ্রিষ্টধর্মপ্রচারক কৃষ্ণমোহন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু  
১৯৯২: অভিনেত্রী আদা শর্মার জন্ম
১৯৯২: অভিনেতা ও গায়ক অ্যামি ভির্কের জন্ম
১৯৯৭: দাবাখেলুড়ে কম্পিউটার ডীপ ব্লু প্রথমবারের মতো বিশ্বজয়ী দাবাড়ু হিসেবে গ্যারি কাসপারভকে পরাজিত করে
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক
২০১৮: আয়ারল্যান্ড ক্রিকেট দল তাদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচে অংশগ্রহণ করে ,তবে প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় কোনোও খেলা গড়ায়নি



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০২.৮৩ টাকা ১০৬.২৬ টাকা
ইউরো ৮৮.৪৫ টাকা ৯১.৫৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,১৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী ৫২/৩৮ রাত্রি ২/৫। মৃগশিরা নক্ষত্র ১৩/৩ দিবা ১০/১৫। সূর্যোদয় ৫/২/৯, সূর্যাস্ত ৬/৩/৪৮। অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে। বারবেলা ৬/৩৯ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/২৬ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে উদয়াবধি।  
২৮ বৈশাখ, ১৪৩১, শনিবার, ১১ মে ২০২৪। চতুর্থী শেষরাত্রি ৪/২৪। মৃগশিরা নক্ষত্র দিবা ১২/৩১। সূর্যোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/৫। অমৃতযোগ দিবা ৯/১৮ গতে ১২/৪৭ মধ্যে এবং রাত্রি ৮/১৩ গতে ১০/২৪ মধ্যে ও ১১/৫৩ গতে ১/৪৯ মধ্যে ও ২/০ গতে ৩/৩০ মধ্যে। কালবেলা ৬/৪০ মধ্যে ও ১/১২ গতে ২/৫০ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৫ মধ্যে। কালরাত্রি ৭/২৭ মধ্যে ও ৩/৩০ গতে ৫/২ মধ্যে।
২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: মুম্বই ৮১/২ (১০ ওভার), টার্গেট ১৫৮

11:57:00 PM

আইপিএল: ৪০ রানে আউট ঈশান, মুম্বই ৬৫/১ (৬.৫ ওভার), টার্গেট ১৫৮

11:43:00 PM

আইপিএল: মুম্বই ১৭/০ (২ ওভার), টার্গেট ১৫৮

11:32:15 PM

আইপিএল: মুম্বইকে জয়ের জন্য ১৫৮ রানের টার্গেট দিল কেকেআর

11:05:00 PM

আইপিএল: ২৪ রানে আউট রাসেল, কেকেআর ১২৫/৬ (১৩ ওভার), বিপক্ষ মুম্বই

10:44:58 PM

আইপিএল: ৩৩ রানে আউট নীতিশ, কেকেআর ১১৬/৫ (১২ ওভার), বিপক্ষ মুম্বই

10:41:18 PM