Bartaman Patrika
কলকাতা
 

তীব্র দহনে রাজারহাট জুড়ে তৃণমূলের ভোট প্রচারের নয়া হাতিয়ার জলসত্র

সংবাদদাতা, রাজারহাট: প্রখর রোদ উপেক্ষা করে অটো রিজার্ভ করে একটি পরিবার নিমন্ত্রণ রক্ষা করতে যাচ্ছিলেন। চিনারপার্ক সিগন্যালে অটোটি থামতেই, তৃণমূল কংগ্রেস কর্মীরা গ্লাসে করে ঠান্ডা গ্লুকোজ জল এগিয়ে দিলেন অটো বোঝাই যাত্রীদের দিকে। তীব্র দহনের মধ্যে রাজারহাটে একাধিক জায়গায় এভাবে জলসত্র খুলে ভোট প্রচারের নয়া কৌশল নিয়েছে জোড়াফুল শিবির।
১ জুন লোকসভা ভোট। তীব্র গরমে কর্মীদের সুস্থ রাখতে দিনের বেলায় ভোটপ্রচার কার্যত স্থগিত রেখেছে রাজারহাট-নিউটাউন বিধানসভার তৃণমূল কংগ্রেসের নির্বাচনী কমিটি। তবুও নির্বাচনে বারাসত লোকসভা কেন্দ্রের জোড়াফুল শিবিরের প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারকে বিপুল ভোটে জয়ী করতে পথে নেমেছেন জোড়াফুলের উৎসাহী কর্মীরা। রাজারহাটের শহর ও গ্রামীণ রাজারহাটের চৌমাথা, নারায়ণপুর, চিনারপার্ক, ঘুনি, হাতিয়াড়া ইত্যাদি অঞ্চলের জনবহুল মোড় ও একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় জলসত্র খুলে কৌশলী ভোটপ্রচার চলছে। দেওয়া হচ্ছে লেবুর শরবত, ওআরএস, গ্লুকোজ, ডাব, জল-বাতাসা ইত্যাদি।
কিন্তু এমন কর্মসূচি নিতে দেখা যায়নি বিরোধী রাজনৈতিক দল বাম, বিজেপি, বা আইএসএফকে। এ নিয়ে কটাক্ষ করে রাজারহাটের তৃণমূল নেতাদের বক্তব্য, বিরোধীরা আগে মানুষের পাশে দাঁড়ানো অভ্যাস করুন, তারপর না হয় ভোট চাইবেন। এ প্রসঙ্গে রাজারহাট-নিউটাউন বিধানসভা নির্বাচনী কমিটির চেয়ারম্যান বিধায়ক তাপস চট্টোপাধ্যায় বলেন, তৃণমূল কংগ্রেসই মানুষের ভবিষ্যৎ।
অন্যদিকে, কাকলির সমর্থনে রবিবার রাজ্য সরকারের একাধিক জনহিতকর প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে বিষ্ণুপুরের জামালপাড়ায় বাড়ি বাড়ি ঘুরে প্রচার করল তৃণমূল। ছিলেন জেলা পরিষদ সদস্য আফতাবউদ্দিন, বিষ্ণুপুর দু’নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান অভিজিৎ নস্কর প্রমুখ। তাঁরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনদরদী প্রকল্পে অঞ্চলের বহু পরিবার উপকৃত। তাই উপভোক্তরা জামালপাড়ার বাড়ি বাড়ি গিয়ে, সরকারের প্রতিনিধি হিসেবে কাকলিদিকে বিপুল ভোটে জেতানোর আবেদন করেন।
অন্যদিকে, শনিবার বিকেলে বারাসত লোকসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় মুহম্মদপুর মোড় থেকে বসিনা দরগা পর্যন্ত একটি র‍্যালি করেন। চাঁদপুরের বগডোবায় একটি পথসভাও হয়েছে। রাজারহাট-নিউটাউন বিধানসভার আইএসএফের নির্বাচনী কমিটির অবজারর্ভার রাজেশ ফকির জানিয়েছেন, ভোটপ্রচারে তৃণমূল নেতাদের দুর্নীতি মানুষের সামনে তুলে, আমরা সমাজবদলের ডাক দিয়েছি। রাজারহাট থেকে প্রার্থী ভালো লিড পাবেন। এদিকে, রাজারহাটে প্রচারে সে ভাবে দেখা যাচ্ছে না বাম প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায় ও বিজেপির স্বপন মজুমদারকে।  নিজস্ব চিত্র

06th  May, 2024
বাড়িতে হাঁড়ি চাপেনি, ফ্লাড শেল্টারের মুড়ি-বাতাসাই যেন অমৃত খুদেদের কাছে

রবিবার দুপুরে সাগরের ধবলাট শিবপুরের আরকেজিএন ফ্লাড শেল্টারে দু’টি শিশু একটি গামছায় মুড়ি ঢেলে গোগ্রাসে খাচ্ছে।
বিশদ

27th  May, 2024
ভোটপর্ব চললেও পর্যটন শিল্প চাঙ্গা, ঠাঁই নাই অবস্থা কাশ্মীরে

নির্ঘণ্ট প্রকাশের পর প্রায় দু’মাস ধরে দেশজুড়ে চলছে লোকসভা ভোটের পর্ব। কিন্তু পর্যটন শিল্পে তার কোনও প্রভাব পড়েনি।
বিশদ

27th  May, 2024
সব্জিচাষে বড় ক্ষতির আশঙ্কা, খুঁটি পুঁতে পটল মাচা রক্ষার চেষ্টা

রেমাল ঝড়ে রাজ্যে চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। সব থেকে বেশি ক্ষতি হতে পারে সব্জিচাষে। ঘূর্ণিঝড় রেমালের ফলে বনগাঁ মহকুমায় এখন সব্জিচাষে ক্ষতির আশঙ্কায় আতঙ্কিত কৃষকরা।
বিশদ

27th  May, 2024
ফ্রেজারগঞ্জে মাসির বাড়ি গেলেন বেহালার ভাই-বোন, ঘূর্ণিঝড়ের অভিজ্ঞতা নিতে বকখালিতে দমদমের ঠাকুমা
 

ঘূর্ণিঝড় কোনওদিন দেখেননি। খুব একটা ধারণা নেই, ঝড় কেমন হয়। ফ্রেজারগঞ্জে মাসির বাড়ি এসেছিলেন শনিবার রাতে।
বিশদ

27th  May, 2024
ভরা নদী পার করে প্রসূতিকে হাসপাতালে নিয়ে গেলেন সিভিল ডিফেন্সের কর্মীরা

বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই হাওয়ার দাপট বেড়েছে। আর তার জেরে নদী উত্তাল। এই অবস্থায় আচমকা গোসাবার দয়াপুরের এক প্রসূতি অসুস্থ বোধ করতে শুরু করেন।
বিশদ

27th  May, 2024
শালিমারে ট্রেনের চাকায় চেন-তালা, ঝড়ের মোকাবিলার প্রস্তুত হাওড়া

ঘূর্ণিঝর রেমালের মোকাবিলায় কোমর বাঁধছে হাওড়া জেলা প্রশাসন। তারই অংশ হিসেবে অগ্রিম বেশ কিছু পদক্ষেপ নিয়ে রেখেছে হাওড়া পুরসভা।
বিশদ

27th  May, 2024
ডানকুনি ও চণ্ডীতলায় বিদ্যুৎ বিভ্রাট

সকাল থেকেই হুগলির চণ্ডীতলা ও ডানকুনির বিভিন্ন এলাকায় লোডশেডিং শুরু হয়েছে। ঘটনার জেরে বাসিন্দাদের ব্যাপক সমস্যায় পড়তে হয়েছে।
বিশদ

27th  May, 2024
স্কুটি ও বাইকের সংঘর্ষে মৃত  ২, আহত কবাডি খেলোয়াড়

বাইক আর স্কুটির মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল দু’জনের। আহত হয়েছেন এক মহিলা কবাডি খেলোয়াড়ও। বর্তমানে তিনি কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে রবিবার ভোরে, বারুইপুরের রামনগর এলাকায়।
বিশদ

27th  May, 2024
বাসন্তী হাইওয়েতে বাইকে ধাক্কা লরির, মৃত মা ও ছেলে

বাসন্তী হাইওয়েতে ফের দুর্ঘটনা। এবার জোড়া মৃত্যু। বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন মা ও তাঁর খুদে সন্তান। মৃতদের নাম রুকসানা বিবি (৩৫) ও মোজাহিদ মোল্লা (৭)।
বিশদ

27th  May, 2024
স্টংরুম ঘুরে দেখলেন বাম প্রার্থী দীপ্সিতা

শনিবারই শ্রীরামপুর কলেজের স্ট্রংরুমের নিরাপত্তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন বিজেপির শ্রীরামপুর লোকসভার প্রার্থী।
বিশদ

27th  May, 2024
বিট কয়েনে বিনিয়োগের টোপ, ১৫ লক্ষ খোয়ালেন ব্যবসায়ী

বিট কয়েনে বিনিয়োগের টোপ গিলে ১৫ লক্ষ টাকা খোয়ালেন বড়তলা এলাকার এক ব্যবসায়ী। টাকা বিনিয়োগের পর রিটার্ন চাইলে তাঁকে দেওয়া হয় বলে অভিযোগ।
বিশদ

27th  May, 2024
বারাসতে একুশের ফলাফলকে ধরে রাখতে বদ্ধপরিকর তৃণমূল

এবার বারাসত লোকসভা কেন্দ্রে কোনও প্রার্থীই প্রচারে খামতি রাখছেন না। তৃণমূলের লক্ষ্য, একুশের ভোটে বিধানসভা ভিত্তিক ফল ধরে রাখা।
বিশদ

27th  May, 2024
সীমান্তের গ্রামে উদ্ধার ১২ কোটির সোনার বিস্কুট

বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সোনা পাচারের পর মজুত করা হয়েছিল এপারের সীমান্তবর্তী গ্রামে। গোয়েন্দা শাখার থেকে সেই খবর পেয়ে বিএসএফ অভিযান চালায়।
বিশদ

27th  May, 2024
অস্বাভাবিক মৃত্যু

পর্ণশ্রীতে মাছ ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার হল। মৃতের নাম পুলক মৃধা (৪৫)। ঘটনাটি ঘটেছে ধর্মরাজতলা বাজারে। পাড়ুই দাসপাড়া রোডের বাজারে বসতেন তিনি।
বিশদ

27th  May, 2024

Pages: 12345

একনজরে
তিনি ‘নিখোঁজ’ বলে আগেই বিরোধীরা তাঁর গায়ে তকমা সেঁটে দিয়েছে। গত তিনবারই তাঁর আসন বদল করেছে বিজেপি। প্রথমে দার্জিলিং, তারপর বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের এমপি। এবারও ভোট মিটতেই আসানসোল থেকে উধাও বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। ...

গোড়াতেই ইন্দ্রপতন! সোমবার  ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেই বিদায় নিলেন রাফায়েল নাদাল। রোলা গাঁরোয় ১৪বারের চ্যাম্পিয়নকে এদিন তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে ৬-৩, ৭-৬ ...

সোমবার মালদহে রেমালের জেরে দিনভর হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হল। বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে জেলাজুড়ে ছিল ঝোড়ো হাওয়া। এই দু’য়ের কারণে জেলায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত ...

ডেটিং অ্যাপের মাধ্যমে সৌরভ মীনার সঙ্গে আলাপ হয়েছিল শিল্পা গৌতমের। তবে সম্প্রতি কোনও কারণে তাঁদের সম্পর্কে শীতলতা নেমে আসে। আর শনিবার সৌরভের ফ্ল্যাট থেকে উদ্ধার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শ্লেষ্মাদি ও বাতজ রোগে দেহকষ্ট হতে পারে। কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। আর্থিক দিক শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৪২ - লন্ডনে প্রথম ইনডোর সুইমিংপুল চালু
১৭৫৭ - মীর জাফরকে বাংলার নবাব ঘোষণা
১৮০৪ - নেপোলিয়ন বোনাপোর্ট নিজেকে ফ্রান্সের সম্রাট ঘোষণা করে
১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯০৮-গোয়েন্দা চরিত্র জেমস বন্ড-এর স্রস্ট্রা ইয়ান ফ্লেমিংয়ের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
১৯৪০ - দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির কাছে বেলজিয়াম আত্মসমর্পণ
১৯৫২ - গ্রিসের নারীদের ভোটাধিকার অর্জন
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু
২০২৩ - নয়াদিল্লিতে বিস্তৃত পরিসরের নতুন ভারতীয় সংসদ ভবনের দ্বারোদ্ঘান



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  May, 2024
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  May, 2024

দিন পঞ্জিকা

১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী ২৬/১০ দিবা ৩/২৪। উত্তরাষাঢ়া নক্ষত্র ১১/৩৫ দিবা ৯/৩৪। সূর্যোদয় ৪/৫৬/১৭, সূর্যাস্ত ৬/১১/২০। অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/২৫ মধ্যে। রাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৩৯ গতে ৩/৩১ মধ্যে পুনঃ ৪/২৫ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৮/২১ গতে ৯/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৫২ মধ্যে। কালরাত্রি ৭/৩২ গতে ৮/৫২ মধ্যে। 
১৪ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪। পঞ্চমী দিবা ৩/৫। উত্তরাষাঢ়া নক্ষত্র দিবা ৯/৩৬। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৩। অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২৪ গতে ১২/৪ মধ্যে ও ৩/৩৮ গতে ৪/৩২ মধ্যে এবং রাত্রি ৭/২ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৪ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৮/২৬ গতে ৯/৫২ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৪ মধ্যে। কালরাত্রি ৭/৩৪ গতে ৮/৫৪ মধ্যে। 
১৯ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
এ হেন প্রধানমন্ত্রী দেশের দরকার নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

07:14:00 PM

শ্যামবাজার থেকে শুরু হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রোড শো

07:13:00 PM

উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকে দিয়েছেন: মমতা বন্দ্যোপাধ্যায়

07:01:45 PM

সন্দেশখালী কে ইস্যু করে বিজেপি বাংলার মা বোনেদের সম্মান হানি করেছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:55:00 PM

রেমালের জন্য গত পরশু ৪৬ লক্ষ লোককে আমারা ত্রাণ শিবিরে তুলে নিয়ে এসেছিলাম, আজ তাঁরা অনেকেই বাড়ি ফিরে গিয়েছে: মমতা বন্দ্যোপাধ্যায়

06:53:32 PM

যিনি বলছেন দিল্লী থেকে বসে সাইক্লোন সামলেছেন, আমি বলি প্রধানমন্ত্রী মিথ্যে কথা বলবেন না: মমতা বন্দ্যোপাধ্যায়

06:47:00 PM