উত্তরবঙ্গ

লোকসভায় ভোট দিয়েছিলেন, উপ নির্বাচনে তালিকা থেকে নাম উধাও

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: মাত্র আড়াই মাস আগে লোকসভা ভোট দিয়েছেন। কিন্তু এবার আর বিধানসভা উপনির্বাচনে ভোট দেওয়া হল না রায়গঞ্জের কমলাবাড়ি এলাকার বাসিন্দা বিভা দে’র। বছর পঁয়ষট্টির বিভা দেবী এদিন রায়গঞ্জের ১৮৯ নম্বর বুথে ভোট দিতে এসে জানতে পারেন, ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ চলে গিয়েছে। বুধবার ভোট দিতে এসে ফেরার পথে বিভা দে বলেন, কী করে ভোট দেব? তালিকা থেকে আমার নাম ডিলিট হয়ে গিয়েছে। আমি নাকি মৃত। অথচ আমি এখানে বসে আছি। মাত্র দু’মাস আগেই আমি এই বুথ থেকে লোকসভা ভোট দিয়েছি। এবার কেন যে এমন হল, কেউ বলতে পারছেন না। মাঝখান থেকে আমার আর ভেটাই দেওয়া হল না।
বিভা দেবীর ছেলে বিল্টু দে বলেন, আর ভালো লাগছে না। ভোট দিতে মা, বাবাকে নিয়ে এসেছিলাম। কিন্তু তাঁরা ভোট দিতে পারেননি। আমাদের বলা হল যে ভোটার তালিকায় নাকি গণ্ডগোল রয়েছে। মায়ের নাম ডিলিট দেখাচ্ছে। প্রিসাইডিং অফিসার বলেছেন, তালিকায় ডিলিট দেখালে সেই ব্যক্তির ভোট নাকি নেওয়া যায় না। 
২৬ এপ্রিল সারা দেশের সঙ্গে দ্বিতীয় দফায় লোকসভা ভোট হয় রায়গঞ্জ কেন্দ্রে। বিভা দে এবং তাঁর পরিবারের অভিযোগ, সেই সময় নাকি তাঁরা প্রত্যেকেই রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের এই ১৮৯ নম্বর বুথে এসেই  ভোট দিয়েছিলেন। সেই সময় ভোটার তালিকায় বিভা দেবীর নাম থাকলেও আড়াই মাসের মধ্যে হঠাৎ কী এমন ঘটল যে, ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ পড়ে গেল। রায়গঞ্জ বিধানসভা উপ নির্বাচনের নির্বাচনী আধিকারিক তথা মহকুমা শাসক কিংশুক মাইতি বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।  ফিরে যাচ্ছেন বিভা দে। নিজস্ব চিত্র
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা