উত্তরবঙ্গ

কলার ভেলায় চেপে ভোট দিতে গেলেন এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: নাগর নদীর জল এখন বিপদসীমা ছুঁইছুঁই। নদীর জল ঢুকে পড়েছে গোটা গ্রামে। সেখানে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে জোড়া বুথ। গোটা স্কুল এখন নাগর নদীর জলে ডুবে। ভেলায় চেপে ভোট দিতে আসছেন ভোটাররা। বুধবার সকালে এমনই দৃশ্য দেখা গিয়েছে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের অন্তর্গত গৌরী গ্রাম পঞ্চায়েত এলাকার অনন্তপুরে। স্থানীয় বাসিন্দা শেখ হাসিরুদ্দিন বলেন, শুধুমাত্র আমাদের এই বুথেই নয়। গোটা গ্রামটাই এখন জলের তলায়। নাগর নদীর জল ঢুকে পড়েছে গ্রামে। কী আর করব। এর মধ্যেই আমাদের ভোট দিতে হবে। তাই ভেলা বানিয়ে বাড়ি থেকে ভেসে ভোট দিতে এসেছিলাম। বুথে যাতায়াতের জন্য একটা সাঁকো তৈরি করা হয়েছে ঠিকই, কিন্তু সেটা খুবই দুর্বল। আমরা সেটার উপর ভরসা করতে পারিনি।
অনন্তপুর এফপি স্কুলেই রয়েছে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের ৩৭ এবং ৩৮ নম্বর বুথ। এদিন এই অঞ্চলে গিয়ে দেখা যায় প্রায় গোটা গ্রামেই নাগর নদীর উপচে পড়া জল ঢুকে পড়েছে। এমনকী এই বুথের চারদিক জলে থই থই করছে। জলের একেবারে মাঝখানে রয়েছে বুথটি। সেখানে একটি বাশের সাঁকো থাকলেও অনেকে ভেলা তৈরি করে বুথে আসেন ভোট দিতে। 
এপ্রসঙ্গে স্থানীয় পঞ্চায়েত সদস্য মহম্মদ সিদ্দিক বলেন, আমাদের এলাকাটি বন্যা কবলিত। বর্ষার মধ্যে ভোট হচ্ছে। তবুও আমরা প্রশাসনকে বিষয়টি জানিয়েছিলাম। ভোটারদের বুথে আসার জন্য একটি বাশের সাঁকো তৈরি করে দিয়েছে। তবে কিছু গ্রামবাসী কলাগাছের ভেলা তৈরি করে সেটা নিয়েও বুথে এসেছিলেন।
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা