উত্তরবঙ্গ

দুই ওয়ার্ডের মাঝের রাস্তার নেই অভিভাবক সংস্কারের দাবিতে একঘণ্টা অবরোধ

সংবাদদাতা, জলপাইগুড়ি: দুই ওয়ার্ডের জাঁতাকলে বেহাল রাস্তা নিয়ে বেজায় সমস্যায় জলপাইগুড়ির অরবিন্দ নগরের বাসিন্দা থেকে স্থানীয় প্রাথমিক স্কুলের পড়ুয়ারা। রাস্তা সংস্কারের জন্য অনুরোধ করা হলেও তাতে কান দেননি দুই ওয়ার্ডের কাউন্সিলারই। সেই ক্ষোভে বুধবার জলপাইগুড়ি-শিলিগুড়ি সড়ক অবরোধ করলেন স্থানীয় বাসিন্দা এবং অবিভাবকরা। প্রায় একঘণ্টা অবরোধের পরে পুলিস এসে রাস্তা সংস্কারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা ক্ষান্ত হন। 
অরবিন্দ নগরের ৩০০ মিটারের ওই রাস্তার একদিকে ২১ নম্বর ওয়ার্ড অন্যদিকে ২২ নন্বর ওয়ার্ড। রাস্তার পাশেই রয়েছে একটি প্রাথমিক স্কুল। দীর্ঘ বছর ধরে রাস্তা বেহাল থাকলেও কোনও কাউন্সিলারই সংস্কারের উদ্যোগ নেননি। ফলে বর্ষায় সেই রাস্তা আরও ভয়াবহ হয়ে উঠেছে। রাস্তায় জল জমে ডোবার আকার নিয়েছে। গর্তে পড়ে অনেক দুর্ঘটনা ঘটছে। 
অবরোধে সামিল হয়ে বাসিন্দা অস্মিতা দাশগুপ্ত বলেন, এই রাস্তায় থেকে বড় রাস্তায় ওঠার মুখে একটি কালভার্ট রয়েছে। সেই ভাঙা কালভার্ট সংস্কারেই তিন বছর লেগে গেল। কালভার্ট ঠিক করা হলেও রাস্তা আর সংস্কার করা হয়নি। যার জেরে রাস্তার এই অবস্থা। মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে কাউন্সিলারকে জানানো হলেও তিনি সাধারণ মানুষের সমস্যায় গুরুত্ব দিতে নারাজ। এই ভাঙা রাস্তা দিয়েই স্কুলে যাতায়াত করতে হয় খুদে পড়ুয়াদের। দীপক সেন নামে এক অবিভাবক বলেন, নিকাশিনালায় জল রাস্তায় উপচে পড়ছে। বড় বড় খানাখন্দের এই রাস্তা দিয়ে চলাচল করাই সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সন্তানদের স্কুলে নিয়ে যেতে সমস্যা হচ্ছে। রাস্তা সংস্কারের জন্য একাধিকবার দুই ওয়ার্ডের কাউন্সিলারকে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু তারা এসব নিয়ে ভাবিত নন। তাই অভিভাবকরাই এদিন রাস্তা অবরোধ করেছেন। তাতে যদি নেতাদের হুঁশ ফেরে। ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পিঙ্কু বিশ্বাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর মোবাইল বন্ধ ছিল। ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তারকনাথ দাস বলেন, রাস্তা সংস্কারের জন্য পুরসভা এবং এসজেডিএ-তে চিঠি পাঠানো  হয়েছে। আশা করছি, দ্রুত রাস্তা সংস্কার হবে। 
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা