উত্তরবঙ্গ

আলু, সব্জির দাম নিয়ন্ত্রণে আনতে বৈঠক কোচবিহারে, অভিযান জলপাইগুড়িতে 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার ও সংবাদদাতা, জলপাইগুড়ি ও ধূপগুড়ি: আগামী দু’দিনের মধ্যে কোচবিহারে আলু, সব্জির দাম নিয়ন্ত্রণের মধ্যে আনা হবে। এর জন্য জেলায় টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। বুধবার জেলাশাসকের দপ্তরে বিভিন্ন ব্যবসায়ী সমিতি, হিমঘর মালিক সহ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে বৈঠক করা হয়। সেখানে আলু, পেঁয়াজ সহ সমস্ত সব্জির দাম খতিয়ে দেখা হয়েছে। জেলায় পর্যাপ্ত আলু মজুত রয়েছে। দাম বাড়ার কোনও কারণ নেই বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। জেলাশাসক অরবিন্দকুমার মিনা বৈঠকে উপস্থিত ছিলেন। 
জেলাশাসক বলেন, এদিন জেলাস্তরে হিমঘর, সব্জি ব্যবসায়ী সমিতি, বিভিন্ন আধিকারিকদের সঙ্গে বৈঠক করা হয়েছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে জেলায় একটি টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে। পুলিস, কৃষি বিপণন দপ্তর সহ সকলেই বিষয়টি দেখবে। তাঁরা প্রতিটি বাজারের দাম পর্যালোচনা করবেন। সকলেই আশ্বাস দিয়েছেন এক-দু’দিনের মধ্যে এক দেড় মাস আগে যে দাম ছিল সেই দামে চলে আসবে। আমরা আবার সাত দিন পরে বৈঠক করব। 
অন্যদিকে, মুখ্যমন্ত্রীর নির্দেশে কাঁচা সব্জির দাম নিয়ন্ত্রণে অভিযান শুরু করার পরেই একাধিক অসঙ্গতি হাতে এল জলপাইগুড়ি জেলা প্রশাসনের। সকালে সদর মহকুমা শাসক তমজিৎ চক্রবর্তী কৃষি বিপণন দপ্তরের প্রতিনিধি এবং জেলা এনফোর্সমেন্ট দপ্তরের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে জলপাইগুড়ি শহরের বিভিন্ন বাজারে অভিযান চালান। মহকুমা শাসক বলেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই অভিযান। কিছু অসঙ্গতি মিলেছে। কড়াভাবেই বিষয়টি দেখা হচ্ছে। এদিনই ধূপগুড়ি বাজার পরিদর্শনে নামেন ধূপগুড়ির মহকুমা শাসক পুষ্পা দোলমা লেপচা ও ধূপগুড়ি থানার আইসি অনিন্দ্য ভট্টাচার্য।  
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা