উত্তরবঙ্গ

শহর সামলালেন সন্দীপ বিশ্বাস গ্রামাঞ্চলে চরকি কাটলেন কৃষ্ণ

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: নিজের পুরনো পাড়া বন্দর এলাকায় আদি কালীবাড়ি ও দুর্গা মন্দিরে প্রণাম করে সাতটা বাজতে দশ মিনিট আগে কৃষ্ণ পৌঁছে গেলেন রায়গঞ্জ করোনেশন স্কুলে। সেখানে ১৪১ নম্বর বুথে প্রথম ভোট দিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী। সেখান থেকে সোজা রায়গঞ্জের পুর প্রশাসক সন্দীপ বিশ্বাসের ওয়ার্ড ২৩ নম্বরে। সেখানকার ১৬৯, ১৭০, ১৭১ এবং ১৭২ নম্বর বুথ পরিদর্শন করেই শহর ছাড়লেন কৃষ্ণ। চরকি কাটলেন গ্রামাঞ্চলে। দুপুর থেকে নিজের অফিসে থেকেই পরিচালনা করলেন কন্ট্রোল রুম। সেখানে কৃষ্ণের সঙ্গী ছিলেন জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। রায়গঞ্জ বিধানসভার গ্রামাঞ্চলের গৌরী এবং বাহিন গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকটি বুথ ঘুরে দেখেন তৃণমূল প্রার্থী। সেখান থেকে সোজা চলে আসেন রায়গঞ্জ শহরে নিজের অফিসে। এদিন সেখানেই  কন্ট্রোল রুম করেছিলেন কৃষ্ণ। যেখানে আগাগোড়া তাঁর সঙ্গী ছিলেন কানাইয়া। কন্ট্রোল রুম থেকে রায়গঞ্জ পুরসভার ২৭ টি ওয়ার্ড এবং রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির পাঁচটি গ্রাম পঞ্চায়েত এলাকার ভোট পরিচালনা করেন কৃষ্ণ। দফায় দফায় খোঁজ নেন রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের ২১২ টি বুথের। নজর রাখেন প্রত্যেকটি এলাকায়। 
কৃষ্ণ বলেন, আমি অফিসেই কন্ট্রোল রুম চালু করেছিলাম। দলের জেলা সভাপতি আমার সঙ্গে সেখানে ছিলেন।
দুপুরে নিজের অফিসে নামমাত্র মধ্যাহ্নভোজ সেরে আবার বেরিয়ে পড়েন কৃষ্ণ। প্রথমেই যান মাড়াইকুড়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। ওই অঞ্চলের প্রায় সবক’টি বুথ ঘুরে দেখেন। মাড়াইকুড়া থেকে তিনি চলে আসেন রায়গঞ্জ শহর লাগোয়া কমলাবাড়ি ১ এবং ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায়। সেখানে তিনি বেশকিছু বুথ ঘুরে চলে যান রায়গঞ্জ শহরে। 
কৃষ্ণ আরও বলেন, শান্তিপূর্ণ ভোট হওয়ার  জন্য রায়গঞ্জবাসীকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি, এদিন শহরে দিনভর মাটি কামড়ে পড়েছিলেন পুর প্রশাসক সন্দীপ বিশ্বাস। তাঁর নিজের ওয়ার্ডের চারটি বুথের পাশাপাশি  শহরের অন্যান্য অংশের ভোট পরিচালনা করেন। কখনও মোবাইল ফোনে, আবার দলীয় কর্মীদের মারফত লাগাতার তিনি নজর রাখেন রায়গঞ্জ শহরের বিভিন্ন ওয়ার্ডের ভোট পরিচালনার কাজ। ওয়ার্ডের প্রত্যেক প্রবীণ নাগরিককে বাড়ি থেকে বুথ এবং ভোটদানের পর বাড়ি পৌঁছে দেওয়ার জন্য ই-রিক্সার বন্দোবস্ত করেছিলেন সন্দীপ। অসুস্থ নাগরিকদের জন্য ছিল অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও। কেউ ছোট সন্তানকে নিয়ে বুথে এলে তাঁদের বসার ব্যবস্থাও করেন পুর প্রশাসক। 
এদিন তিনি বলেন, রায়গঞ্জের মানুষের স্বার্থে সবসময় এভাবে কাজ করে যেতে চাই।  নিজস্ব চিত্র
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা