উত্তরবঙ্গ

ঢিমেতালে চলছে রাস্তার কাজ, এক বছরেও অধরা পিচের প্রলেপ

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তার কাজের সূচনার এক বছর পরও কাজ সম্পূর্ণ হয়নি বলে অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০২৩ সালের মে মাসে মালিওর বাঁধ ফরেস্ট থেকে ফতেপুর ভায়া জগন্নাথপুর পর্যন্ত ৭.৪ কিমি রাস্তার কাজের উদ্বোধন করেন রাজ্যের প্রতিমন্ত্রী তাজমুল হোসেন। গতবছর পঞ্চায়েত নির্বাচনের আগে তড়িঘড়ি উদ্বোধন করা হলেও আজও কাজ সম্পন্ন হয়নি। এই নিয়ে ক্ষোভ বাড়ছে এলাকায়। 
মালিওর বাঁধ ফরেস্ট থেকে ফতেপুর ভায়া জগন্নাথপুর পর্যন্ত এই রাস্তার জন্য বরাদ্দ হয়েছিল ৭ কোটি ৬৮ লক্ষ টাকা। ২০২৩ সালের মে মাসের প্রথম সপ্তাহে মালদহ কলেজ অডিটোরিয়ামের প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই রাস্তার ভার্চুয়াল শিলান্যাস করেন। তারপর গত বছর ১৪ মে পঞ্চায়েত নির্বাচনের আগে ঘটা করে রাস্তার কাজের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী তাজমুল। কিন্তু পঞ্চায়েত নির্বাচন মিটে যাওয়ার পরও দীর্ঘদিন কাজ শুরু হয়নি। তারপর পুজোর আগে নির্মাণ সামগ্রী ফেলা হয়। তবে কাজ খুব ধীরে গতিতে হওয়ার জন্য এখনও কাজ সম্পন্ন হয়নি। বর্তমানে পাথর বসিয়ে রেখে দেওয়া হয়েছে। পিচ দেওয়া হয়নি। 
এই প্রসঙ্গে স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য তথা ভালুকা অঞ্চল কংগ্রেস সভাপতি মহম্মদ গোলাম মোর্তজা বলেন, মন্ত্রী তাজমুল ঘটা করে গত বছর এই রাস্তার কাজের উদ্বোধন করেন। তারপর পঞ্চায়েত ও লোকসভা নির্বাচন মিটে গিয়েছে। কিন্তু রাস্তার কাজ সম্পূর্ণ হয়নি। ধীর গতিতে কাজ হচ্ছে। রাস্তায় পাথর বসিয়ে ফেলে দেওয়া হয়েছে। এর ফলে রাস্তায় যাতায়াত করতে মানুষের সমস্যা হচ্ছে।
মন্ত্রী তাজমুল বলেন, রাস্তার কাজ সম্পন্ন হবে। এতে কোনও সংশয় নেই। লোকসভা নির্বাচনের জন্য কাজ বন্ধ হয়েছিল। রাস্তায় পিচ দেওয়া বাকি আছে। আশা করছি দ্রুত কাজ সম্পন্ন হবে।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা