উত্তরবঙ্গ

লোকসভা থেকে শিক্ষা নিয়ে উপ নির্বাচনে নয়া ‘ব্লু প্রিন্ট’ তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: লোকসভা ভোট থেকে শিক্ষা নিয়ে রায়গঞ্জ উপনির্বাচন নিয়ে নয়া ‘ব্লু প্রিন্ট’ তৈরি করল তৃণমূল কংগ্রেস। এবার ওয়ার্ড কো-অর্ডিনেটরদের সঙ্গে সবকটি ওয়ার্ড পরিক্রমা করবেন রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী। ইতিমধ্যেই শহরজুড়ে শুরু হয়ে গিয়েছে কর্মিসভা।
তৃণমূল সূত্রে খবর, বিধানসভা উপনির্বাচনকে সামনে রেখে সোমবার থেকে রায়গঞ্জ শহরজুড়ে কর্মিসভা শুরু হয়েছে। যা চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। রায়গঞ্জ পুরসভা এলাকায় ২৭টি ওয়ার্ড রয়েছে। প্রত্যেকটি ওয়ার্ডে  একটি করে কর্মিসভার আয়োজন করেছে দলীয় নেতৃত্ব। রায়গঞ্জ বিধানসভার শহরাঞ্চলে আগামী সাত দিনে ২৭টি কর্মিসভা করা হবে।
দলের উত্তর দিনাজপুর জেলা মুখপাত্র তথা রায়গঞ্জের পুর প্রশাসক সন্দীপ বিশ্বাস বলেন, প্রত্যেকটি ওয়ার্ডে একটা করে কর্মিসভার আয়োজন করা হয়েছে। ইতিমধ্যেই এই কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। ৩০ জুন পর্যন্ত শহরে ২৭টি কর্মিসভা করা হবে। 
লোকসভা ভোটে এই রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে ৪৬ হাজারের বেশি ভোটে পিছিয়ে পড়েছে তৃণমূল। কৃষ্ণ কল্যাণী নিজে তিন বছর এই কেন্দ্রের বিধায়ক থাকা সত্ত্বেও ভরাডুবি আটকাতে পারেননি। শুধুমাত্র রায়গঞ্জ শহরেই ২৭টি ওয়ার্ডে ২১ হাজার ৪১৩ ভোটে তৃণমূল পিছিয়ে। এই ভরাডুবির জন্য ওয়ার্ড কো-অর্ডিনেটরদের অনেকেই লোকসভার প্রার্থী কৃষ্ণ কল্যাণীকেই দায়ী করেছেন। তাঁদের অভিযোগ, কৃষ্ণ কল্যাণীর একলা চলো নীতির ফলেই নিজের বিধানসভা কেন্দ্রে তথা নিজের শহরে এই ভরাডুবি হয়েছে। কৃষ্ণ কল্যাণী ওয়ার্ড কো-অর্ডিনেটরদের বাদ দিয়েই ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার করেছিলেন। এবার আর সেই ভুল করতে নারাজ দলীয় নেতৃত্ব। 
তাই লোকসভায় ভরাডুবি সত্ত্বেও রায়গঞ্জ বিধানসভা কেন্দ্র উদ্ধারে থেমে নেই তৃণমূল। আগেরবারের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার প্রার্থী কৃষ্ণ কল্যাণী নিজে সংশ্লিষ্ট ওয়ার্ড কো-অর্ডিনেটর সঙ্গে প্রত্যেকটি ওয়ার্ড পরিক্রমা করবেন। তাঁর এই কর্মসূচি শুরু হবে ১ জুলাই থেকে। যা চলবে  ৮ জুলাই পর্যন্ত। প্রার্থী কৃষ্ণ কল্যাণী বলেন, এতদিন আমরা রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের পাঁচটি গ্রাম পঞ্চায়েতে কর্মিসভা করেছি। এবার শহরে কর্মিসভা শুরু করা হল। দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, বাড়ি বাড়ি গিয়ে মানুষের কাছে মুখ্যমন্ত্রীর উন্নয়নের খতিয়ান তুলে ধরা হবে। 
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা