উত্তরবঙ্গ

শহরে বহুতল পার্কিং বানাতে এমএলএ ফান্ড দিতে চান শঙ্কর

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে বহুতল পার্কিং জোন তৈরির জন্য নিজের বিধায়ক এলাকার উন্নয়ন তহবিলের টাকা দেওয়ার প্রস্তাব দিয়ে পাল্টা তোপের মুখে শঙ্কর ঘোষ। সোমবার শিলিগুড়িতে সাংবাদিক সম্মেলন করেন শিলিগুড়ির বিধায়ক বিজেপির শঙ্কর ঘোষ। তিনি বলেন, শিলিগুড়ি শহরের যানজট সমস্যার ক্ষেত্রে অন্যতম কারণ হচ্ছে পরিকল্পিত বহুতল পার্কিং জোন না থাকা। সেই পার্কিং জোন তৈরির জন্য আমি আমার বিধায়ক এলাকার উন্নয়ন তহবিলের টাকা শিলিগুড়ি পুরসভাকে দিতে চাই। এই সাংবাদিক বৈঠকের মাধ্যমে মেয়র গৌতম দেবকে এই প্রস্তাব জানাচ্ছি। আশা করি, তিনি এই বিষয়ে সাড়া দেবেন। তাহলে সেই মতো আমিও পদক্ষেপ করব। 
কিন্তু শঙ্করবাবুর এই ঘোষণার ক্ষেত্রে রাজনৈতিক অভিসন্ধি দেখতে পাচ্ছে ওয়াকিবহাল মহল। তাদের বক্তব্য, বিধায়ক যদি সত্যিই শিলিগুড়ি শহরে বহুতল পার্কিং জোন তৈরির জন্য তাঁর এলাকার উন্নয়ন তহবিলের টাকা দিতে চান তাহলে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে কেন মেয়রের কাছে তিনি এই প্রস্তাব রাখছেন। তিনি যদি সত্যিই এই ব্যাপারে আন্তরিক হন তাহলে সরাসরি মেয়রের সঙ্গে দেখা করে তাঁর এই প্রস্তাব দিতে পারতেন। সেটা না করে এভাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মেয়রকে এই প্রস্তাব দেওয়ার পিছনে বিজেপি বিধায়কের রাজনৈতিক অভিসন্ধির দিকটিই সামনে আসছে। 
শিলিগুড়ির ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, জার্সি বদল করে এখন বিজেপিতে গেলেও শিলিগুড়ি শহরের উন্নয়নের দায়িত্বে একসময় ছিলেন বিধায়ক শঙ্কর ঘোষ। দীর্ঘদিনের অবহেলা, অদূরদর্শিতার কারণে আজকের শিলিগুড়ি শহরের যত সমস্যা রয়েছে তার দায় শঙ্করবাবুকে নিতে হবে। কেননা এক সময় তিনি সিপিএম পরিচালিত শিলিগুড়ি পুরসভার মেয়র পরিষদ সদস্য ছিলেন। তখন কেন এই উদ্যোগ নেননি। এই বিষয়টি আগে তাঁকে পরিষ্কার করতে হবে। তাই আজ এভাবে টাকা দেওয়ার কথা ঘোষণা করে নিজেকে মহান সাজানোর নাটক শহরবাসী মেনে নেবেন না। কাজেই  শিলিগুড়ির উন্নয়নের জন্য এভাবে তাঁর আন্তরিকতা প্রকাশ করাটা  বুমেরাং হয়ে যাবে। এভাবে সাংবাদিক সম্মেলন করে নয়, তাঁর যদি সদিচ্ছা থাকে তাহলে তিনি পুরসভাকে লিখিতভাবে তাঁর প্রস্তাব পাঠান। আমরা বিবেচনা করে দেখব।  নিজস্ব চিত্র।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা