উত্তরবঙ্গ

রাস্তার মাটি কেটে নেওয়ায় ঘরবাড়ি ভেঙে পড়ার আশঙ্কা

সংবাদদাতা, হবিবপুর: নালাগোলা-বালুরঘাট রাজ্য সড়কে বিলের উপর সম্প্রসারণ করা হয়েছে কালভার্ট। পাশে রাস্তার মাটি কেটে করা হয়েছে কার্টিনাল। এতেই শুরু হয়েছে সমস্যা। নদীর জল কার্টিনালে এসে পড়ায় চিন্তায় পড়েছেন রাজ্য সড়কের ধারে থাকা বাসিন্দারা। জলের চাপে ধসে পড়ছে মাটি। ঘর, ভেঙে পড়ার আশঙ্কায় বামনগোলা ব্লকের মদনাবতী গ্রাম পঞ্চায়েতের ভোলাবাসনার বাসিন্দারা। পূর্তদপ্তরের দাবি, কার্টিনাল নির্মাণ না হলে কালভার্টটি দুর্বল হয়ে পড়বে। দপ্তরের নিজস্ব জায়গাতেই তা নির্মাণ করা হয়েছে। 
ভোলাবাসনা এলাকায় একটি বড় বিল রয়েছে। বর্ষায় সেই বিলের মাধ্যমে পুনর্ভবার জল গিয়ে মেশে টাঙ্গন নদীতে। বর্ষাকালে নদীর জল বাড়তেই বিল ভরে যায় জলে। প্রায় ৩২ মিটারের কালভার্ট ছিল বিলের উপর। সম্প্রতি রাস্তা সম্প্রসারণের কাজ হলে কালভার্টের দু’প্রান্তে ৪৪ মিটার করে মোট ৮৮ মিটার বাড়ানো হয়। বর্তমানে কালভার্টের পরিমাপ ১২০ মিটার। কালভার্টকে মজবুত করতে রাস্তার মাটি কেটে তৈরি করা হয়েছে কার্টিনাল। এতেই সমস্যায় পড়েছেন স্থানীয়রা।
কার্টিনালের পাশে বাড়ি অসিত রায়ের। তিনি বলেন, বাড়ির সামনে রাস্তা ছিল। রাস্তার মাটি কেটে দেওয়ায় নদীর জল এসে ভর্তি হয়েছে কার্টিনালে। জলের জন্য মাটি ধসে যাচ্ছে। আর কিছুটা মাটি ধসে পড়লেই ঘরবাড়িভেঙে পড়বে। বিষয়টি নজরে রেখেছেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান সনকা হেমব্রম। পূর্তদপ্তরের এক আধিকারিক বলেন, কার্টিনালটি সিমেন্ট দিয়ে বাঁধানো রয়েছে। আশা করি সমস্যা হবে না। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  নিজস্ব চিত্র।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা