উত্তরবঙ্গ

ভুয়ো ভিডিও ঘিরে তোলপাড় অভিযুক্তকে সতর্ক করল পুলিস

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে রয়্যাল বেঙ্গল টাইগার! ময়নাগুড়ি ব্লকের চূড়াভাণ্ডারে রাতের অন্ধকারে ঘুরে বেড়াচ্ছে রয়্যাল বেঙ্গল। সঙ্গে দু’টি শাবক। রবিবার রাতে এমন ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে রীতিমতো আতঙ্ক ছড়ায় ময়নাগুড়িতে। মোবাইলে মোবাইলে সেই ভিডিও শেয়ার হতেই লোকজনের মধ্যে আতঙ্ক ছড়ায়। রাতেই ময়নাগুড়ির ব্লক ও পুলিস প্রশাসনের পক্ষ থেকে শুরু হয় তদন্ত। যে যুবক ভুয়ো ওই ভিডিও ভাইরাল করেছেন, তাকে পুলিস খুঁজে বের করে। সতর্ক করা হয়। চূড়াভাণ্ডারের যে এলাকা বলে ভিডিও ভাইরাল করা হয়েছিল, সোমবার সকালে সেখানে পৌঁছন ময়নাগুড়ির পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যরা। ওই যুবককে সংশ্লিষ্ট এলাকায় ডেকে এনে গোটা বিষয়টি বোঝানো হয়। ওই যুবক নিজের ভুল স্বীকার করে নেন। আর কখনও তিনি এমনটা করবেন না বলে জানান।  
ময়নাগুড়ির চূড়াভাণ্ডার পঞ্চায়েতে রয়েছে কুহুলি ব্রিজ। যুবকের পোস্ট করা ভিডিওতে দেখা যায়, একটি ব্রিজ। সেই ব্রিজের পাশের জঙ্গল দিয়ে উঠে রাস্তা পার করছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার। প্রথমে দেখা যায়, ব্রিজের এক পাশ থেকে উঠে রাস্তা পার হচ্ছে বাঘটি। আরএকটি ভিডিওয় দেখা যায়, রয়্যাল বেঙ্গল টাইগারের সঙ্গে রয়েছে দু’টি শাবক। দু’টি ভিডিও মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যা ঘিরে রাতভর চাঞ্চল্য ছড়ায় গ্রামে। 
ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ বলেন, যে ভিডিও ভাইরাল করা হয়েছে, সেটা আমাদের রাজ্যের নয়। সেটি ভুয়ো ভিডিও। যে যুবক ওই কাজ করেছেন, তাকে খুঁজে বের করে সতর্ক করা হয়েছে। আগামী দিনে কেউ এমন গুজব ছড়ালে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। 
ময়নাগুড়ির বিডিও প্রসেনজিৎ কুণ্ডুর কাছেও ভিডিওটি রাতে পৌঁছয়। তিনি পুলিসকে জানান। বিডিও বলেন, ওই ভিডিও ভাইরাল হওয়ার পর রাতে আমি খোঁজখবর নেওয়া শুরু করি। ভিডিওটি ময়নাগুড়ির নয়, এটা নিশ্চিত হই। কারণ, ফুটেজে কিছু অসঙ্গতি খুঁজে পাই। আমি নিজে সোশ্যাল মিডিয়ায় প্রচার করছি গুজবে কেউ যেন কান না দেন। 
ময়নাগুড়ির একটি পরিবেশপ্রেমী সংগঠনের সম্পাদক নন্দকুমার রায় বলেন, ভিডিও দেখে আমরাও প্রথমে আঁতকে উঠি। পরে নিশ্চিত হই, ছবি এখানকার নয়। যুবককে সকালে এলাকায় ডেকে এনে সবটা বোঝানো হয়েছে। যুবক ভুল স্বীকার করেছেন। অভিযুক্ত যুবক বলেন, আমি আমাদের এলাকায় কিছুদিন আগে একটি অজানা জন্তু দেখেছি। রয়্যাল বেঙ্গল টাইগারের ভিডিও কেউ একজন সোশ্যাল মিডিয়া ছেড়েছিলেন। আমি সেটা পোস্ট করেছিলাম। তবে এটা ভুয়ো ভিডিও। পুলিস এসেছিল, আমি বলেছি এটা ভুয়ো ভিডিও। আগামী দিনে আর এমন কিছু করব না।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা