উত্তরবঙ্গ

কোচবিহারে দুর্গাপুজোর আবেদন জমা আগামী সপ্তাহে

সংবাদদাতা, দিনহাটা: আগামী মঙ্গলবার থেকে কোচবিহার শহরের দুর্গাপুজো কমিটিগুলি পুজোর জন্য আবেদন জমা দিতে পারবে। শুক্রবার শহরের ল্যান্স ডাউন হলে পুজো কমিটির কর্মকর্তাদের নিয়ে বৈঠকের পর এমন সিদ্ধান্ত জানান কোচবিহার সদরের মহকুমা শাসক শেখ রাকিবুর রহমান। বৈঠকে প্রতিমা নিরঞ্জন ও শারদসম্মান বিষয়ক নির্দেশিকা পুজো কমিটিগুলিকে দেওয়া হয়। এছাড়াও বাজিবাজার এবারে রাসমেলা মাঠে হচ্ছে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ, সদরের এসডিও সহ প্রশাসনের আধিকারিক ও পুজো কমিটিরা কর্মকর্তারা। কোচবিহার শহরে ৭৫টি পুজো কমিটির সদস্য এদিনের বৈঠক ছিলেন। 
এসডিও অফিসে একজানালা পদ্ধতির মাধ্যমে পুজো কমিটিগুলি মঙ্গলবার থেকে আবেদন করতে পারবে। এজন্য দমকল, বিদ্যুৎ, পরিবেশ সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরা থাকবেন। পুজো মণ্ডপে সিসি ক্যামেরা লাগানো সহ পুজো কমিটিগুলিকে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা করার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। অগ্নিনির্বাপণ ব্যবস্থা সম্পর্কেও দমকলের বেঁধে দেওয়া নিয়ম মানতে হবে পুজো কমিটিগুলিকে। 
এবার প্রতিমা নিরঞ্জন ঘাটেই কেন্দ্রীয়ভাবে বিসর্জন হবে। পরিবেশ দূষণ ঘটাতে পারে এমন জিনিস মণ্ডপসজ্জায় ব্যবহার করা যাবে না। রাসমেলা মাঠে শহরের বাজি বাজারটি করার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। এ নিয়ে পরবর্তীতে আরও বৈঠক করা হবে। বিশ্ববাংলা শারদ সম্মানের জন্য এগিয়ে বাংলা ওয়েবসাইটে আবেদন করতে ক্লাবগুলিকে বলা হয়েছে। 
কোচবিহার পুরসভার চেয়ারম্যান বলেন, শহরের ৭৫টি দুর্গাপুজো কমিটি এদিন বৈঠকে উপস্থিত ছিল। প্রশাসনিক নির্দেশগুলি কমিটিগুলিকে জানানো হয়েছে। এসডিও বলেন, মঙ্গলবার থেকেই পুজোর জন্য আবেদন করতে পারবে ক্লাবগুলি।  
9Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে। নিকট আত্মীয়ের সঙ্গে সম্পর্কের উন্নতি। আয় যোগ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭২ টাকা৮৪.৪৬ টাকা
পাউন্ড১০৬.৬৭ টাকা১১০.১৯ টাকা
ইউরো৮৯.৪৯ টাকা৯২.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা