Bartaman Patrika
বিকিকিনি
 

দিব্য বাবাজি শুশুম্না ক্রিয়াযোগ ফাউন্ডেশনের দীক্ষা 

আধ্যাত্মিক মাস্টার এবং সিদ্ধ গুরু পুজ্যাশ্রী আত্মানন্দময়ী মাতাজি এই প্রথমবার কলকাতায় আসছেন। তিনি আগামীকাল এখানে শুশুম্না কর্মযোগ দীক্ষা অনুষ্ঠান পরিচালনা করবেন।   বিশদ
শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের রজতজয়ন্তী বর্ষ 

শ্যামসুন্দর কোম্পানি জুয়েলার্সের রজতজয়ন্তীতে সম্প্রতি জিডি বিড়লা সভাঘরে এক মনোজ্ঞ অনুষ্ঠান হয়ে গেল। এদিন সেই উপলক্ষে বাংলার স্ব স্ব ক্ষেত্রে ১২ জন জীবন্ত কিংবদন্তিকে সম্মান জ্ঞাপন করা হয়। 
বিশদ

ব্রিটানিয়া নিউট্রিচয়েস সুগার ফ্রি ক্র্যাকার লঞ্চ 

ব্রিটানিয়া ইন্ডাস্ট্রিজ নিউট্রিচয়েস সুগার ফ্রি ক্র্যাকার পশ্চিমবঙ্গ, অসম এবং উত্তর-পূর্ব রাজ্যগুলিতে নিয়ে এল। নতুন নিউট্রিচয়েস ক্র্যাকার হল আগের থেকে অনেক বেশি হালকা, মুচমুচে এবং সুগার ফ্রির মজাদার অনুভূতি দেয়। 
বিশদ

লাইফস্টাইল স্টোরে ফ্যাশন শো 

কোয়েস্ট মলে লাইফ স্টাইল স্টোরে সম্প্রতি উৎসব কালেকশন নিয়ে এক ফ্যাশন শো হয়ে গেল। ইয়ালো, রেড, গ্রিন গোল্ডেন ইত্যাদি ব্রাইট কালারের ট্রেন্ডি পোশাক পরে মডেলরা র‌্যাম্পে হাঁটেন। মডেলদের পরনে ছিল ড্রেসেস, ক্রপটপ, সারারা ইত্যাদি নানা ধরনের পোশাক। 
বিশদ

গড়িয়াহাটে এক্স ইন ফ্যাশন 

বেহালার পর গড়িয়াহাটে সম্প্রতি ১৫০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে খুলে গেল এক্স ইন ফ্যাশনের দ্বিতীয় আউটলেট। দোকানের কর্ণধার অপর্ণা রায় জানালেন যে, তাঁরা কলকাতা ছাড়াও ভারতবর্ষের নানা জায়গায় হোলসেল করে থাকেন। এখানে মহিলা ও পুরুষদের নানা রকমের কালেকশন এবারে চোখে পড়ার মতো। 
বিশদ

অ্যাসিকস-এর স্পোর্টস স্টাইল কালেকশন 

সম্প্রতি অ্যাসিকস ‘স্পোর্টস স্টাইল’ নামে একটি বিশেষ জুতোর কালেকশন নিয়ে এসেছে। এই কালেকশনে জেল-কিনসেই ওজি, জেল-কুয়ান্টাম ৩৬০ ৫, জেল কায়ানো ৫ ৩৬০, জেল বিএনডি সহ একাধিক স্টাইলিশ স্পোর্টস জুতো পাওয়া যাবে। 
বিশদ

ভি এল সি সি-র চারকোল রেঞ্জ 

বিউটি প্রোডাক্ট প্রস্তুতকারী সংস্থা ভি এল সি সি ত্বকের পরিচর্যায় চারকোল রেঞ্জ নিয়ে এসেছে। এই রেঞ্জে রয়েছে ব্যাম্বু চারকোল ফেসিয়াল কিট, চারকোল পিল-অফ মাস্ক, চারকোল ফেস ওয়াশ এবং চারকোল ফেস প্যাক। ব্যাম্বু চারকোল ফেসিয়াল কিট ত্বককে একাধিক সমস্যা থেকে রক্ষা করে ও ঔজ্জ্বল্য বাড়ায়। দাম ৩০০ টাকা। 
বিশদ

নিউট্রিনরমের বিউটি প্রোডাক্ট 

শীতের জন্য নিউট্রিনরম বেশ কয়েকটি প্রোডাক্ট নিয়ে এসেছে। আয়ুর্বেদ পদ্ধতিতে তৈরি এই প্রোডাক্টগুলি হল অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু, হাইড্রেটিং বডি লোশন এবং ইনস্ট্যান্ট ময়েশ্চারাইজার কোল্ড ক্রিম। অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু মাথার ত্বককে স্মুদ এবং ড্যানড্রাফমুক্ত করবে। ২০০ এম এলের দাম ৩৭৯ টাকা।  
বিশদ

স্টারবাকস-এর অফার

ভারতে ১৫০-তম স্টোর খুলল স্টারবাকস। সেই উপলক্ষে সংস্থাটি আজ তাদের সবকটি স্টোরে ‘টল’ এবং ‘শর্ট’-এর সুস্বাদু পানীয় দেবে ১৫০ টাকায়। জাভা পিচ ফ্রাপপুচিনো, কোল্ড ব্রিউ, সিগনেচার হট চকোলেট সহ একাধিক আইটেম পাওয়া যাবে। লোভনীয় চকোলেট চিপ কুকি পাওয়া যাবে একশো টাকায়।  
বিশদ

সৃষ্টি লেডিস বিউটি ক্লিনিক অ্যান্ড স্পা 

সম্প্রতি গড়িয়ার কানুনগো পার্কের কাছে সৃষ্টি লেডিস বিউটি ক্লিনিক অ্যান্ড স্পা চুল ও ত্বকের পরিচর্যা নিয়ে একটি বিশেষ আলোচনাচক্রের আয়োজন করেছিল। আলোচনাচক্রে উপস্থিত ছিলেন অভিনেত্রী দোলন রায়, মডেল অমৃতা চক্রবর্তী ও ক্লিনিকের প্রধান শর্মিষ্ঠা সেনগুপ্ত।  
বিশদ

সখেরবাজারে রেমন্ডস শোরুম 

বেহালার সখেরবাজারে রেমন্ডস একটি নতুন শোরুম চালু করেছে। গত ২৯ সেপ্টেম্বর শোরুমটি উদ্বোধন করেন অভিনেত্রী মৌবনী সরকার। উপস্থিত ছিলেন শোরুমের কর্ণধার মুরারী লালা আগরওয়াল।  
বিশদ

পু স্ত ক  স মা চা র

গল্পটা অন্যরমক ভাবে শুরু করেছেন লেখক। প্রথমেই একটা ঘটনার বিবরণ। ১৯৯২ সালের ২৩ এপ্রিলের ঘটনা। রোজকার মতোই সেদিনও খবরের কাগজটা কিনে হেডলাইনের ওপর স্রেফ চোখ বোলাচ্ছিলেন আগরওয়াল মশাই। চোখটা আটকে গেল একটা খবরে—‘দ্য বিগ বুল কট ইন ক্রসহেয়ারস’। হর্ষদ মেহতা স্ক্যামের ওপর খবর।
বিশদ

02nd  November, 2019
হুয়াই-এর মিডিয়াপ্যাড টি৫ 

যাঁরা ট্যাবলেট কেনার পরিকল্পনা করছেন তাঁদের জন্য ভালো খবর। বৈদ্যুতিন সামগ্রী প্রস্তুকারী সংস্থা হুয়াই একটি অত্যাধুনিক মিডিয়াপ্যাড টি৫ নামে ট্যাবলেট বাজারে এনেছে। এর ডিসপ্লে বেশ বড়, ১০.১ ইঞ্চির ফুল এইচডি হাই ডেফিনিয়েশনের ঝকঝকে স্ক্রিন। 
বিশদ

02nd  November, 2019
ডিউক অটাম উইন্টার কালেকশন 

ডিউক-এর কালেকশন সব সময়ই স্পেশাল। এবার এদের নতুন সংযোজন অটাম উইন্টার কালেকশেন। এই কালেকশনে কী নেই—উলেন টপ, সোয়েটার, সোয়েট শার্ট, জ্যাকেট, মার্থাল, ট্র্যাক স্যুট এবং ফুটওয়্যার সবই পাবেন। 
বিশদ

02nd  November, 2019
লিভটেক-এর ডায়েরি 

লিভটেক ইন্ডিয়া উপহার হিসেবে দিতে বা বিভিন্ন কাজে ব্যবহারের জন্য একাধিক রকমের ডায়েরি এনেছে।  বিশদ

02nd  November, 2019
একনজরে
 ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): আগামী সপ্তাহেই ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি দেশ সফরে যাচ্ছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এই সফরকে তাঁদের অগ্রাধিকারের জায়গা বলেই দাবি করেছে পেন্টাগন। ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদে বিজেপির মণ্ডল কমিটি গঠন নিয়ে নব্য ও আদিদের মধ্যে কোন্দল তুঙ্গে উঠেছে। দ্বন্দ্বের কারণে তারা বহরমপুর উত্তর এবং দক্ষিণ মণ্ডল কমিটির সভাপতির নাম চূড়ান্ত করতে পারেনি।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়

08th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM

এই রায় আমাদের এগিয়ে যাওয়ার শিক্ষা দিয়েছে: মোদি 

06:12:00 PM