Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 
 

 

বেড়েই চলেছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম 

নয়াদিল্লি, ১ অক্টোবর: উৎসবের মরশুমে পেট্রপণ্যের দাম বেড়েই চলেছে। সোমবারের পর মঙ্গলবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। দিল্লিতে লিটার পিছু পেট্রলের দাম দাঁড়িয়েছে ৭৪ টাকা ৬১ পয়সা। ২৫ নভেম্বরের পর এটাই পেট্রলের সর্বোচ্চ দাম। অপরদিকে দিল্লিতে ডিজেলের লিটার প্রতি দাম দাঁড়িয়েছে ৬৭ টাকা ৪৭ পয়সা।  
বিশদ
ভারতে ফোর্ডের গাড়ি ব্যবসা অধিগ্রহণ মাহিন্দ্রার 

নয়াদিল্লি, ১ অক্টোবর (পিটিআই): মার্কিন গাড়ি নির্মাতা ফোর্ড মোটর্সের মালিকানাধীন একটি সংস্থার সংখ্যাগরিষ্ঠ শেয়ার অধিগ্রহণ করল মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা। মঙ্গলবার দেশীয় সংস্থাটির পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। 
বিশদ

02nd  October, 2019
প্যাকেজ হলুদ, নীল-সাদা ট্যাক্সি সংগঠনেরও
বেড়েছে ঠাকুর দেখার গাড়িভাড়া,
চাহিদা বেশি চতুর্থী থেকে সপ্তমী 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজো এগিয়ে আসতেই চড়তে শুরু করেছে ঠাকুর দেখার গাড়ির ভাড়া। ঘুরে ঠাকুর দেখতে এসি, নন-এসি সব ধরনের গাড়ির চাহিদাই বাড়ছে। শহর-শহরতলির বহু গাড়ি মালিকেরই বক্তব্য, পুজোর দিনগুলিতে অনেকেই ভাড়ায় গাড়ি নিয়ে প্রতিমা দর্শনে বের হন। তাই চাহিদা বেড়ে যাওয়ায় দর বাড়তে থাকে নিজের ছন্দে। 
বিশদ

01st  October, 2019
পুজোর আগের শেষ রবিবার, কেনাকাটার ভিড় আছড়ে পড়ল হাতিবাগান, নিউ মার্কেটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগের শেষ রবিবার। তার উপর টানা ক’দিনের মেঘলা আকাশ, যখন-তখন বৃষ্টির বদলে এদিন দুপুরে সামান্য রোদের দেখাও মিলেছে। যার ফলে ভিড় ভেঙে পড়ল পুজোর বাজারে। পুজোর চারদিন এবার বৃষ্টিতে ভাসবে কি না, সে বিষয়ে নিশ্চিত করে এখনই কিছু বলছেন না আবহাওয়া বিশেষজ্ঞরা।  
বিশদ

30th  September, 2019
আজই বাংলাদেশ থেকে ঢুকবে ইলিশ,
বিকেলেই কিনতে পারবেন উৎসাহীরা 

বিএনএ, বারাসত: অপেক্ষার পালা শেষ। আজ, সোমবার থেকেই কলকাতার বাজারে পাওয়া যাবে পদ্মার ‘রুপোলি ফসল’। বঙ্গবাসীর ইলিশ প্রেমে কার্যত জোয়ার উঠতে শুরু করবে আজ থেকেই। আর সে কারণেই, অসুর বর্ষার চোখ রাঙানিকে উপেক্ষা করেই উৎসব মুখর সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মুখের হাঁসি চওড়া হয়েছে।  
বিশদ

30th  September, 2019
ভারতে ১০ হাজার মার্কিন ডলার
বিনিয়োগ, ইঙ্গিত সৌদি আরবের

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর (পিটিআই): ভারতে পেট্রকেমিক্যাল, পরিকাঠামো এবং খনিশিল্পে প্রায় ১০ হাজার কোটি মার্কিন ডলার বিনিয়োগের উদোগী হল সৌদি আরব। বিশ্বের এই বৃহত্তম তেল উৎপাদনকারী রাষ্ট্রটির ভারতে নিযুক্ত দূত ড. সৌদ বিন মহম্মদ আল সাতি জানিয়েছেন, বিনিয়োগের ক্ষেত্রে সৌদি আরবের কাছে একটি অত্যন্ত আকর্ষণীয় দেশ হল ভারত।  
বিশদ

30th  September, 2019
কাশ্মীরে বিনিয়োগের ইচ্ছাপ্রকাশ একাধিক রাজ্যের শিল্পপতিদের 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ২৯ সেপ্টেম্বর: জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পরপরই সেখানে উন্নয়নের বার্তা দিয়েছিল কেন্দ্র। এবার কাশ্মীরে বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করলেন বিভিন্ন রাজ্যের শিল্পপতিরা। ইতিমধ্যে বিনিয়োগের আগ্রহ জানিয়ে কমপক্ষে ৫০টি চিঠি এসে পৌঁছেছে জম্মু ও কাশ্মীর প্রশাসনের কাছে।  
বিশদ

30th  September, 2019
বৃষ্টিকে অগ্রাহ্য করে পুজোর আগে
শেষ শনিবার কেনাকাটা জমজমাট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিনকয়েক ধরেই মন ভালো নেই বাঙালির। যখন তখন আকাশের মুখ ভার। হুড়মুড়িয়ে নামছে বৃষ্টি। বাঙালি এখন একেবারে পুজোর আঙিনায়। পুজোর আগে কার্যত শেষ শনিবার চুটিয়ে কেনাকাটা করবেন সবাই, এ আর নতুন কী! তবু বৃষ্টি মাঝে মাঝে ব্যাগড়া দেওয়ায় চটছেন অনেকেই। কিন্তু তাকে অগ্রাহ্য করতেও সময় নিচ্ছেন না বিশেষ। 
বিশদ

29th  September, 2019
থমসন টিভিতে ব্যাপক ছাড় 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ সেপ্টেম্বর: শারদীয়ার উপহারের আঙ্গিকে ইউরোপের অন্যতম ইলেকট্রনিক্স ব্র্যান্ড থমসন শুরু করল টিভির ওপর ব্যাপক ছাড়। ভারতীয় কোম্পানি সুপার প্লাসট্রনিক্সের সঙ্গে যৌথ উদ্যোগে অ্যানড্রয়েড ফোর-কে টিভিও মিলবে সস্তায়। ২৪ ইঞ্চির এইচডি এলইডি পাওয়া যাবে মাত্র ৫,৯৯৯ টাকায়।
বিশদ

29th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

28th  September, 2019
হাল ছেড়ে দেওয়া পর্যটকদের টানতে
বিশেষ আয়োজন আইআরসিটিসির
পুজোর বাজারে বিশেষ ছাড়

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজোয় দূরপাল্লার অধিকাংশ ট্রেনই হাউসফুল। একই অবস্থা বিভিন্ন হোটেলেরও। ঠিক এমন পরিস্থিতিতে ট্রেনে নিশ্চিত আসন, হোটেল সহ দার্জিলিং, গ্যাংটক এবং বারাণসী-এলাহবাদ ভ্রমণের আয়োজনের কথা জানাল ‘ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড’ (আইআরসিটিসি)।
বিশদ

27th  September, 2019
এক্সক্লুসিভ কোচ, হোটেল, পুজোর বাজারে বিশেষ ছাড়
হাল ছেড়ে দেওয়া পর্যটকদের টানতে বিশেষ আয়োজন আইআরসিটিসির 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজোয় দূরপাল্লার অধিকাংশ ট্রেনই হাউসফুল। একই অবস্থা বিভিন্ন হোটেলেরও। ঠিক এমন পরিস্থিতিতে ট্রেনে নিশ্চিত আসন, হোটেল সহ দার্জিলিং, গ্যাংটক এবং বারাণসী-এলাহবাদ ভ্রমণের আয়োজনের কথা জানাল ‘ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড’ (আইআরসিটিসি)। 
বিশদ

26th  September, 2019
শেয়ার সূচকের বড় পতন 

মুম্বই, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): শেয়ার সূচকের বড় পতন হল বুধবার। বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স এদিন ৫০৪ পয়েন্ট পড়ে গিয়েছে। নিফটি পড়েছে ১৪৮ পয়েন্ট। শেয়ারের পাশাপাশি পতন হয়েছে টাকার দরেও। 
বিশদ

26th  September, 2019
নির্বাচিত কয়েকটি মডেলের গাড়ির দাম ৫ হাজার টাকা করে কমাল মারুতি সুজুকি 

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): বেশ কয়েকটি মডেলের দাম প্রায় পাঁচ হাজার টাকা করে কমাল (এক্স শোরুম প্রাইস) দেশের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা মারুতি সুজুকি। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের কর্পোরেট ট্যাক্স কমানোর ঘোষণার পরে এই প্রথম কোনও অটোমোবাইল সংস্থা গাড়ির দাম কমানোর কথা ঘোষণা করল।  
বিশদ

26th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  বিশদ

26th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার মালদহ জেলাজুড়ে গান্ধী সংকল্প যাত্রা শুরু করল বিজেপি। বিধানসভা এলাকা ভিত্তিক সংকল্প যাত্রার আ‌য়োজন করা হয়েছে। এদিন উত্তর মালদহের হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী থেকে পাকুয়া পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার সংকল্প যাত্রার সূচনা করেন উত্তর মালদহের সংসদ সদস্য ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার থেকে মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে দিদিকে বলো কর্মসূচির দ্বিতীয় পর্যায়ের প্রচার অভিযান শুরু হল। এদিন বেলা ১২টা থেকে শনিবার সকাল পর্যন্ত ব্লকের মুকুন্দবাগ গ্রাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM

নিমতা কাণ্ডে বিশাল মারু নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিস 

12:05:00 PM