Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 
 

 

পুজোয় পূর্ব রেলে বাড়ল যাত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোয় যাত্রী বাড়ল পূর্ব রেলের। তারা জানিয়েছে, পুজোয় ২৮টি করে শহরতলির বিশেষ ট্রেন চালানো হয়েছে। তার মধ্যে আটটি করে ট্রেন চলেছে হাওড়া বিভাগে। বাকিগুলি চলেছে শিয়ালদহ বিভাগে। ষষ্ঠী থেকে দশমী পূর্ব রেলে মোট ইউটিএস টিকিট বিক্রি হয়েছে ১,৪১,৫৮,৭৬১টি।
বিশদ
ফ্রি কলের দিন শেষ, অন্য নেটওয়ার্কে ফোন
করলে জিও গ্রাহকদের গুনতে হবে মাশুল

নয়াদিল্লি, ৯ অক্টোবর (পিটিআই): এবার থেকে জিও নম্বরের গ্রাহকদের ভয়েস কল করার জন্য টাকা গুনতে হবে। অন্য টেলি পরিষেবা প্রদানকারী সংস্থা যেমন এয়ারটেল, ভোডাফোন-আইডিয়ার কোনও গ্রাহককে জিও থেকে ফোন করলেই মিনিট পিছু চার্জ দিতে হবে। এই চার্জের হার প্রতি মিনিটে ৬ পয়সা। তবে, জিও গ্রাহক (জিও ফোন সহ) এবং ল্যান্ডলাইনে ফোন করলে কোনও চার্জ দিতে হবে না। 
বিশদ

10th  October, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

10th  October, 2019
খুচরো বাজারেও এবার পেঁয়াজের
দাম কমছে, বাড়ল আলুর দাম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রপ্তানি বন্ধ হওয়ার জন্য পাইকারি বাজারে পেঁয়াজের দাম পুজোর আগেই অনেকটা কমে গিয়েছিল। কিন্তু তখন খুচরো বাজার পর্যন্ত দাম কমার প্রভাব পৌঁছয়নি। তবে পুজোর মধ্যে খুচরো বাজারেও পেঁয়াজের দাম কমার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। অনেক খুচরো বাজারে ৫০ টাকা কেজি দরের আশপাশে পেঁয়াজ বিক্রি হচ্ছে এখন।  
বিশদ

10th  October, 2019
পুজো এগতেই শহর-শহরতলিতে কমল বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়েছে, ততই কমেছে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা। সিইএসসি সূত্রের খবর, মূলত বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় এবং মাঝে-মধ্যে বৃষ্টির জেরে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ক্রমশ কমেছে। 
বিশদ

10th  October, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

05th  October, 2019
 উৎসবে অফার বাজাজ অটোর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎসবের মরশুমে ক্রেতাদের জন্য অফার আনল বাজাজ অটো। তাদের দাবি, ক্রেতারা নতুন গাড়ি কিনলে ৭ হাজার ২০০ টাকা পর্যন্ত সঞ্চয়ের সুযোগ পাবেন।
বিশদ

05th  October, 2019
নতুন পরিষেবা ইউকো ব্যাঙ্কের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনটি নতুন ডিজিটাল পরিষেবা আনল ইউকো ব্যাঙ্ক। পাশাপাশি একটি নতুন কারেন্ট অ্যাকাউন্টও চালু করল তারা। সম্প্রতি ওই পরিষেবাগুলির উদ্বোধন করেন ইউকো ব্যাঙ্কের এমডি এবং সিইও এ কে গোয়েল।
বিশদ

04th  October, 2019
ঋণ দিতে উদ্যোগ কর্পোরেশন ব্যাঙ্কের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঋণ নিয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিল কর্পোরেশন ব্যাঙ্ক। বৃহস্পতিবার হিন্দুস্থান ক্লাবে একটি অনুষ্ঠান বা শিবিরের আয়োজন করে তারা।
বিশদ

04th  October, 2019
দীপাবলিতে ৬৯৯ টাকায় ফোন জিও’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীপাবলি উপলক্ষে ৬৯৯ টাকায় ফোন বিক্রির কথা জানাল রিলায়েন্স জিও। বর্তমানে এই ফোনটির বাজারদর দেড় হাজার টাকা, এমনটাই দাবি তাদের। নতুন ফোন কিনতে গ্রাহককে পুরনো ফোন দিয়ে দিতে হবে না।
বিশদ

04th  October, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  বিশদ

04th  October, 2019
ভর্তুকি দিয়ে বিক্রি শুরু করল বাংলাদেশ
ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের ফলে
দাম বাড়ছে এশিয়ার অন্যান্য দেশে 

মুম্বই, ২ অক্টোবর: দিল্লির পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তে চোখে জল এশিয়ার বিভিন্ন দেশে। ভারতীয় পেঁয়াজের উপর নির্ভর করে এশিয়ার বিভিন্ন দেশ। এশিয়ার বাজারে মোট রপ্তানিকৃত পেঁয়াজের অর্ধেকেরও বেশি যায় ভারত থেকে। কিন্তু দেশে দাম নিয়ন্ত্রণে রাখতে গত রবিবার থেকে পেঁয়াজ রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিয়েছে ভারত। 
বিশদ

03rd  October, 2019
রপ্তানি বন্ধে পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরো বাজার আগের মতোই চড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের বাজারে দাম কমানোর উদ্দেশ্যে গত রবিবার কেন্দ্রীয় সরকার বিদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর প্রভাবে কলকাতার পাইকারি বাজারেও পেঁয়াজের দাম দ্রুত কমতে শুরু করেছে। কিন্তু খুচরো বাজারে তার কোনও প্রভাব এখনও পড়েনি।  
বিশদ

03rd  October, 2019
পুজোর কেনাকাটার জন্য টানা ৩৬ ঘণ্টা শপিংমল খুলে রেখে চমক দিল ‘ভি-মার্ট’ 

বিএনএ, বর্ধমান: পুজোর শেষ মুহূর্তে যাঁদের শপিং হয়নি, তাঁদের জন্য অভিনব অফার আনল বর্ধমান শহরের পারবীরহাটার ‘ভি-মার্ট’ শপিংমল। ক্রেতাদের সুবিধার জন্য মঙ্গলবার সকাল থেকে বুধবার রাত পর্যন্ত টানা ৩৬ ঘণ্টা এই শপিংমল খোলা রাখা হল। মঙ্গলবার সারারাত খোলা ছিল। রাতভর ক্রেতাদের ভিড়ও ছিল নজরকাড়া।  
বিশদ

03rd  October, 2019
দাম বাড়ছে, মহারাষ্ট্রে মাঠ থেকেই চুরি যাচ্ছে পেঁয়াজ 

মুম্বই, ১ অক্টোবর: পেঁয়াজের দাম এখন আকাশ ছোঁয়া। তাই তাতে নজর পড়েছে চোরেদেরও। এই অবস্থায় মহারাষ্ট্রে একের পর এক পেঁয়াজ চুরির ঘটনা সামনে এসেছে। এমনিতে সেখানে চাষিরা মাঠেই পেঁয়াজ মজুত করে রেখে দেন। তারপর দাম বাড়লে নিজেদের সুবিধা মতো তা বিক্রি করেন।
বিশদ

02nd  October, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগের ক্রীড়াসূচি তৈরি হয়ে যাওয়ার পরে তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় লিগ বন্ধ হয়ে যায়। ওই তিনটি ক্লাবকে শোকজও করা হয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: জগদ্ধাত্রী পুজোকে সামনে রেখে চার কোটি টাকা ব্যয়ে শহরের পরিকাঠামো সংস্কার করছে চন্দননগর পুরসভা। রাস্তা, নিকাশি, সাফাই, আলো থেকে পানীয় জল পরিষেবা উন্নত করার জন্যে ওই টাকায় কাজ শুরু হয়েছে। এর মধ্যে শুধু রাস্তা সংস্কারের জন্যই প্রায় ২ ...

 জয়পুর, ১৮ অক্টোবর (পিটিআই): গোরক্ষকদের তাণ্ডবে মৃত্যু হয়েছিল ব্যবসায়ী পেহলু খানের। গত আগস্ট মাসে সেই মামলায় ৬ অভিযুক্তকে মুক্তি দিয়েছে নিম্ন আদালত। এই রায়ের বিরুদ্ধে এবার হাইকোর্টের দ্বারস্থ হল রাজস্থান সরকার। ...

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: কলেজে কলেজে নতুন করে ইউনিট তৈরি করে ছাত্র সংসদ ভোটের প্রস্তুতি নিতে তৎপরতা শুরু করেছে তৃণমূল ছাত্র পরিষদ। সম্প্রতি রাজ্য নেতৃত্ব কলেজ পড়ুয়া ছাত্রদের নিয়ে নতুন করে ইউ঩নিট কমিটি তৈরির জন্যে প্রত্যেক জেলা সভাপতিকে লিখিত নির্দেশ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে মতান্তরে না যাওয়াই শ্রেয়। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে। ব্যবসায় উপার্জন বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৯: স্বাধীনতা সংগ্রামী মাতঙ্গিনী হাজরার জন্ম
১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন। রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন।
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে।





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, পঞ্চমী ৫/১৪ দিবা ৭/৪৪। মৃগশিরা ৩০/৫ সন্ধ্যা ৫/৪০। সূ উ ৫/৩৮/১১, অ ৫/৫/৭, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৭/৪ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১৩ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৩৯ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি।
১ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯, শনিবার, ষষ্ঠী ৫৬/১৮/৪৬ শেষরাত্রি ৪/১০/১২। মৃগশিরা ২৫/৪১/৩৪ দিবা ৩/৫৫/২০, সূ উ ৫/৩৮/৪২, অ ৫/৬/৪২, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৬ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে ও ৩/২৫ গতে ৫/৭ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/২১ মধ্যে, বারবেলা ১২/৪৮/৪২ গতে ২/১৪/৪২ মধ্যে, কালবেলা ৭/৪/৪২ মধ্যে ও ৩/৪০/৪২ গতে ৫/৬/৪২ মধ্যে, কালরাত্রি ৬/৪০/৪২ মধ্যে ও ৪/৫/১০ গতে ৫/৩৯/১০ মধ্যে।
১৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
কলকাতায় বেড়াতে আসা বিদেশী পর্যটকের অস্বাভাবিক মৃত্যু 
শহরে বেড়াতে এসে প্রাণ গেল এক বিদেশী পর্যটকের। আজ সকালে ...বিশদ

06:16:50 PM

সাগরদত্ত মেডিক্যালে ইন্টার্নদের কর্মবিরতি
নিরাপত্তার দাবিতে আজ কামারহাটির সাগরদত্ত মেডিক্যাল কলেজে কর্মবিরতি শুরু করলেন ...বিশদ

04:00:12 PM

তৃতীয় টেস্ট: কম লাইটের জন্য খেলা বন্ধ, ভারত ২২৪/৩ 

03:23:53 PM

হিমাচলের মাণ্ডিতে একটি গোডাউনে আগুন 

03:18:00 PM

সেক্টর ফাইভে মহিলাকে হেনস্তার অভিযোগে গ্রেপ্তার যুবক 

01:36:00 PM

মালদহের রতুয়ায় পথ অবরোধ
 

মালদহের রতুয়ায় সামসি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর পচাগলা মৃতদেহ ...বিশদ

12:44:07 PM