Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

ক্ষোভ কমাতে গ্রাহকদের
ক্ষতিপূরণ দেবে বিএসএনএল

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের মতো এর সঙ্গে যুক্ত হয়েছিল গত জুলাই মাসে বিএসএনএলের ডেটা সেন্টারে আগুন। সেই আগুনের জেরে থমকে গিয়েছিল লক্ষ লক্ষ গ্রাহকের মোবাইল।
বিশদ
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

17th  September, 2019
পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরো বাজারে তার কোনও প্রভাব পড়েনি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাইকারি বাজারে পেঁয়াজের দর কমছে। কিন্তু খুচরো বাজারে তার কোনও প্রভাব এখনও সেভাবে পড়েনি। অধিকাংশ খুচরো বাজারে ৪৫-৫০ টাকা কেজি দরের আশপাশে পেঁয়াজ বিক্রি হচ্ছে। 
বিশদ

16th  September, 2019
 পর্যটন আবাসে ই-কার্ট পরিষেবা চালু করছে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পর্যটকদের সুবিধা করে দিতে নতুন উদ্যোগ নিতে চলেছে রাজ্য পর্যটন উন্নয়ন নিয়ম। তাদের আওতায় যে পর্যটক আবাসগুলি রয়েছে, সেগুলির অধিকাংশের ভোলবদল শুরু হয়ে গিয়েছে। পরিকাঠামো ও পরিষেবায় সেগুলি তিন তারা হোটেলের সুখ এনে দেবে পর্যটকদের, দাবি করেছে নিগম।  
বিশদ

16th  September, 2019
 বোনাসের দাবিতে ল্যাডলো জুট মিলে শ্রমিক বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ২০ শতাংশ হারে বোনাসের দাবিতে শনিবার বিকেল থেকে চেঙ্গাইলের ল্যাডলো জুট মিলের প্রায় ৬ হাজার শ্রমিক বিক্ষোভ দেখালেন ও কর্মবিরতিতে শামিল হলেন। রবিবারও এই কর্মবিরতি চলেছে।
বিশদ

16th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

14th  September, 2019
পুজোর বাজার ধরতে গঙ্গারামপুর
তাঁত হাবে শো-রুম খুলল তন্তুজ 

সংবাদদাতা, হরিরামপুর: পুজোর বাজার ধরতে ও প্রতিযোগিতায় টিকে থাকতে রাজ্য সরকারি সংস্থা তন্তুজ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহারাজপুর তাঁত হাবে শো-রুম খুলল। শুক্রবার এই শো-রুমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলাশাসক নিখিল নির্মল।  বিশদ

14th  September, 2019
মেট্রো ডেয়ারির দুর্নীতির অভিযোগে
অধীরের সঙ্গে সহমত দিলীপ

বিএনএ, বারাসত: কংগ্রেস নেতা অধীর চৌধুরীর তোলা মেট্রো ডেয়ারির দুর্নীতির অভিযোগের পক্ষেই সওয়াল করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার একটি মামলায় হাজিরা দিতে বারাসত জেলা আদালতে এসে দিলীপবাবু বলেন, মেট্রো ডেয়ারি নিয়ে অনেক বড় দুর্নীতি হয়েছে।
বিশদ

14th  September, 2019
  গাড়ি শিল্পে মন্দার কথা মানতে নারাজ রেল

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ সেপ্টেম্বর: গাড়ি শিল্পে মন্দার বাজার মানতে নারাজ রেলমন্ত্রক। আজ এখানে এক সাংবাদিক বৈঠকে রেলের মেম্বার ট্র্যাফিক পি এস মিশ্রা বলেছেন, ‘অতীতে তৈরি হওয়া গাড়ি রেলপথে পরিবহণের জন্য একটি মালগাড়িতে আট থেকে ১০টি রেক বরাদ্দ থাকত।
বিশদ

13th  September, 2019
বড় শিল্পে বিনিয়োগ আসছে না
সৌগত ছোট, কৃষিভিত্তিক শিল্পে জোর দিতে চান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন বড় শিল্পে রাজ্যে তেমন বিনিয়োগ আসছে না। এই পরিস্থিতিতে ছোট-মাঝারি শিল্প ও কৃষিভিত্তিক শিল্পের উপর জোর দেওয়ার কথা বললেন তৃণমূল কংগ্রেস এমপি সৌগত রায়। বুধবার ভারত চেম্বার অব কমার্স আয়োজিত ‘ওয়েস্ট বেঙ্গল: দি ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক আলোচনাসভায় এই বক্তব্য রাখেন তিনি। বিশদ

12th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

12th  September, 2019
গাড়ি কেনা নয়, অ্যাপভিত্তিক গাড়ি
ভাড়া করতে চায় নতুন প্রজন্ম

অটোমোবাইল শিল্পের পুনরুজ্জীবনে সরকারি দপ্তরগুলিকে বিশেষ সুবিধায় গাড়ি কেনার ছাড়পত্র

চেন্নাই, ১০ সেপ্টেম্বর (পিটিআই): নতুন প্রজন্ম গাড়ি কিনতে চায় না। তারা চায় ওলা-উবেরের মতো অ্যাপ ভিত্তিক গাড়ি ভাড়া করতে। ইএমআই স্কিমে গাড়ি কেনা ও সেটিকে রক্ষণাবেক্ষণের তুলনায় নতুন প্রজন্মের প্রফেশনালরা তাই অনেক বেশি স্বচ্ছন্দবোধ করছে টাকা ইনভেস্ট করতে। অটোমোবাইল সেক্টরের বিপুল মন্দার অন্যতম কারণ এটাই।
বিশদ

11th  September, 2019
 গাড়ি কেনার তারিখ নিয়ে গণ্ডগোল, লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ ক্রেতা আদালতের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন গাড়ি কিনে বাড়ি ফিরেছিলেন মুচিপাড়া এলাকার এক বাসিন্দা। যে সংস্থা থেকে গাড়িটি কিনেছিলেন, তার ডিলার তাঁকে জানিয়েছিল, বিনা পয়সায় তিনটি সার্ভিস পাবেন তিনি। অবশ্য তার জন্য শর্ত আছে। কিন্তু সেই শর্তের গেরোতেই ফাঁসলেন ক্রেতা।
বিশদ

11th  September, 2019
 ৫ লাখ টাকার কেনাকাটায় বাধ্যতামূলক হোক প্যানকার্ড, চান স্বর্ণ ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্তমান নিয়ম অনুযায়ী কোনও ক্রেতা যদি সোনার গয়না কিনতে চান, তাহলে দু’লাখ টাকা বা তার উপরের কেনাকাটায় প্যান নম্বর দেওয়া বাধ্যতামূলক। টাকার অঙ্কের সেই সীমারেখা পাঁচ লাখ টাকা করার জন্য কেন্দ্রের কাছে দাবি জানাল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল।
বিশদ

11th  September, 2019
 বাজারে এল টাটার নতুন নেক্সন ক্রেজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেক্সন ব্র্যান্ডের গাড়ির বিক্রি এক লাখ ছাড়িয়েছে। তারই উদযাপনে নতুন নেক্সন ক্রেজ আনল টাটা মোটরস। তারা জানাচ্ছে, গত বছর যে ক্রেজ বাজারে এসেছিল, তার সাফল্যের পরই এবার নেক্সনের সেকেন্ড এডিশন বাজারে আনা হল। নতুন গাড়িটির ভিতরে ও বাইরের রঙে বৈচিত্র আনা হয়েছে।
বিশদ

11th  September, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম-বাগুইআটি-নারায়ণপুর এলাকার বেশিরভাগ প্রতিমার বিসর্জন হল দশমীতে। সল্টলেকের অনেকগুলো পুজোর বিসর্জন হয়েছে দশমীতেই। এছাড়া বুধবার একাদশীর দিনও বিসর্জন চলেছে। নিউটাউনে অ্যাকশন এরিয়া ১-এ বিসর্জন ঘাট, দমদমের ধোবিঘাট, ভিআইপি রোডের ধারে দেবীঘাটে দিনরাত ছিল চরম ব্যস্ততা।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হঠাৎ হাজির হলেন ম্যাথু স্যামুয়েল। বুধবার সকালে তিনি নিজেই চলে আসেন এখানে। তাঁর দাবি, আইফোনের পাসওয়ার্ড জানতে চেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই জন্যই তিনি এসেছেন। ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...

সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM

পাঁশকুড়ায় তৃণমূল নেতা খুনের ঘটনায় গ্রেপ্তার ১ 
পাঁশকুড়ায় তৃণমূল নেতা কুরবান শাহ খুনের ঘটনায় খালেক শেখ নামে ...বিশদ

03:32:26 PM

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, পুঞ্চ সীমান্তে পাক সেনার গোলাগুলি 

01:49:47 PM