Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

নতুন পরিষেবা ইউকো ব্যাঙ্কের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনটি নতুন ডিজিটাল পরিষেবা আনল ইউকো ব্যাঙ্ক। পাশাপাশি একটি নতুন কারেন্ট অ্যাকাউন্টও চালু করল তারা। সম্প্রতি ওই পরিষেবাগুলির উদ্বোধন করেন ইউকো ব্যাঙ্কের এমডি এবং সিইও এ কে গোয়েল।
বিশদ
ঋণ দিতে উদ্যোগ কর্পোরেশন ব্যাঙ্কের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঋণ নিয়ে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিল কর্পোরেশন ব্যাঙ্ক। বৃহস্পতিবার হিন্দুস্থান ক্লাবে একটি অনুষ্ঠান বা শিবিরের আয়োজন করে তারা।
বিশদ

04th  October, 2019
দীপাবলিতে ৬৯৯ টাকায় ফোন জিও’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীপাবলি উপলক্ষে ৬৯৯ টাকায় ফোন বিক্রির কথা জানাল রিলায়েন্স জিও। বর্তমানে এই ফোনটির বাজারদর দেড় হাজার টাকা, এমনটাই দাবি তাদের। নতুন ফোন কিনতে গ্রাহককে পুরনো ফোন দিয়ে দিতে হবে না।
বিশদ

04th  October, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ 

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  বিশদ

04th  October, 2019
ভর্তুকি দিয়ে বিক্রি শুরু করল বাংলাদেশ
ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের ফলে
দাম বাড়ছে এশিয়ার অন্যান্য দেশে 

মুম্বই, ২ অক্টোবর: দিল্লির পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তে চোখে জল এশিয়ার বিভিন্ন দেশে। ভারতীয় পেঁয়াজের উপর নির্ভর করে এশিয়ার বিভিন্ন দেশ। এশিয়ার বাজারে মোট রপ্তানিকৃত পেঁয়াজের অর্ধেকেরও বেশি যায় ভারত থেকে। কিন্তু দেশে দাম নিয়ন্ত্রণে রাখতে গত রবিবার থেকে পেঁয়াজ রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিয়েছে ভারত। 
বিশদ

03rd  October, 2019
রপ্তানি বন্ধে পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরো বাজার আগের মতোই চড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের বাজারে দাম কমানোর উদ্দেশ্যে গত রবিবার কেন্দ্রীয় সরকার বিদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এর প্রভাবে কলকাতার পাইকারি বাজারেও পেঁয়াজের দাম দ্রুত কমতে শুরু করেছে। কিন্তু খুচরো বাজারে তার কোনও প্রভাব এখনও পড়েনি।  
বিশদ

03rd  October, 2019
পুজোর কেনাকাটার জন্য টানা ৩৬ ঘণ্টা শপিংমল খুলে রেখে চমক দিল ‘ভি-মার্ট’ 

বিএনএ, বর্ধমান: পুজোর শেষ মুহূর্তে যাঁদের শপিং হয়নি, তাঁদের জন্য অভিনব অফার আনল বর্ধমান শহরের পারবীরহাটার ‘ভি-মার্ট’ শপিংমল। ক্রেতাদের সুবিধার জন্য মঙ্গলবার সকাল থেকে বুধবার রাত পর্যন্ত টানা ৩৬ ঘণ্টা এই শপিংমল খোলা রাখা হল। মঙ্গলবার সারারাত খোলা ছিল। রাতভর ক্রেতাদের ভিড়ও ছিল নজরকাড়া।  
বিশদ

03rd  October, 2019
দাম বাড়ছে, মহারাষ্ট্রে মাঠ থেকেই চুরি যাচ্ছে পেঁয়াজ 

মুম্বই, ১ অক্টোবর: পেঁয়াজের দাম এখন আকাশ ছোঁয়া। তাই তাতে নজর পড়েছে চোরেদেরও। এই অবস্থায় মহারাষ্ট্রে একের পর এক পেঁয়াজ চুরির ঘটনা সামনে এসেছে। এমনিতে সেখানে চাষিরা মাঠেই পেঁয়াজ মজুত করে রেখে দেন। তারপর দাম বাড়লে নিজেদের সুবিধা মতো তা বিক্রি করেন।
বিশদ

02nd  October, 2019
বেড়েই চলেছে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম 

নয়াদিল্লি, ১ অক্টোবর: উৎসবের মরশুমে পেট্রপণ্যের দাম বেড়েই চলেছে। সোমবারের পর মঙ্গলবারও বাড়ল পেট্রল ও ডিজেলের দাম। দিল্লিতে লিটার পিছু পেট্রলের দাম দাঁড়িয়েছে ৭৪ টাকা ৬১ পয়সা। ২৫ নভেম্বরের পর এটাই পেট্রলের সর্বোচ্চ দাম। অপরদিকে দিল্লিতে ডিজেলের লিটার প্রতি দাম দাঁড়িয়েছে ৬৭ টাকা ৪৭ পয়সা।  
বিশদ

02nd  October, 2019
ভারতে ফোর্ডের গাড়ি ব্যবসা অধিগ্রহণ মাহিন্দ্রার 

নয়াদিল্লি, ১ অক্টোবর (পিটিআই): মার্কিন গাড়ি নির্মাতা ফোর্ড মোটর্সের মালিকানাধীন একটি সংস্থার সংখ্যাগরিষ্ঠ শেয়ার অধিগ্রহণ করল মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা। মঙ্গলবার দেশীয় সংস্থাটির পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। 
বিশদ

02nd  October, 2019
প্যাকেজ হলুদ, নীল-সাদা ট্যাক্সি সংগঠনেরও
বেড়েছে ঠাকুর দেখার গাড়িভাড়া,
চাহিদা বেশি চতুর্থী থেকে সপ্তমী 

প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজো এগিয়ে আসতেই চড়তে শুরু করেছে ঠাকুর দেখার গাড়ির ভাড়া। ঘুরে ঠাকুর দেখতে এসি, নন-এসি সব ধরনের গাড়ির চাহিদাই বাড়ছে। শহর-শহরতলির বহু গাড়ি মালিকেরই বক্তব্য, পুজোর দিনগুলিতে অনেকেই ভাড়ায় গাড়ি নিয়ে প্রতিমা দর্শনে বের হন। তাই চাহিদা বেড়ে যাওয়ায় দর বাড়তে থাকে নিজের ছন্দে। 
বিশদ

01st  October, 2019
পুজোর আগের শেষ রবিবার, কেনাকাটার ভিড় আছড়ে পড়ল হাতিবাগান, নিউ মার্কেটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর আগের শেষ রবিবার। তার উপর টানা ক’দিনের মেঘলা আকাশ, যখন-তখন বৃষ্টির বদলে এদিন দুপুরে সামান্য রোদের দেখাও মিলেছে। যার ফলে ভিড় ভেঙে পড়ল পুজোর বাজারে। পুজোর চারদিন এবার বৃষ্টিতে ভাসবে কি না, সে বিষয়ে নিশ্চিত করে এখনই কিছু বলছেন না আবহাওয়া বিশেষজ্ঞরা।  
বিশদ

30th  September, 2019
আজই বাংলাদেশ থেকে ঢুকবে ইলিশ,
বিকেলেই কিনতে পারবেন উৎসাহীরা 

বিএনএ, বারাসত: অপেক্ষার পালা শেষ। আজ, সোমবার থেকেই কলকাতার বাজারে পাওয়া যাবে পদ্মার ‘রুপোলি ফসল’। বঙ্গবাসীর ইলিশ প্রেমে কার্যত জোয়ার উঠতে শুরু করবে আজ থেকেই। আর সে কারণেই, অসুর বর্ষার চোখ রাঙানিকে উপেক্ষা করেই উৎসব মুখর সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মুখের হাঁসি চওড়া হয়েছে।  
বিশদ

30th  September, 2019
ভারতে ১০ হাজার মার্কিন ডলার
বিনিয়োগ, ইঙ্গিত সৌদি আরবের

নয়াদিল্লি, ২৯ সেপ্টেম্বর (পিটিআই): ভারতে পেট্রকেমিক্যাল, পরিকাঠামো এবং খনিশিল্পে প্রায় ১০ হাজার কোটি মার্কিন ডলার বিনিয়োগের উদোগী হল সৌদি আরব। বিশ্বের এই বৃহত্তম তেল উৎপাদনকারী রাষ্ট্রটির ভারতে নিযুক্ত দূত ড. সৌদ বিন মহম্মদ আল সাতি জানিয়েছেন, বিনিয়োগের ক্ষেত্রে সৌদি আরবের কাছে একটি অত্যন্ত আকর্ষণীয় দেশ হল ভারত।  
বিশদ

30th  September, 2019
কাশ্মীরে বিনিয়োগের ইচ্ছাপ্রকাশ একাধিক রাজ্যের শিল্পপতিদের 

ফিরদৌস হাসান, শ্রীনগর, ২৯ সেপ্টেম্বর: জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পরপরই সেখানে উন্নয়নের বার্তা দিয়েছিল কেন্দ্র। এবার কাশ্মীরে বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করলেন বিভিন্ন রাজ্যের শিল্পপতিরা। ইতিমধ্যে বিনিয়োগের আগ্রহ জানিয়ে কমপক্ষে ৫০টি চিঠি এসে পৌঁছেছে জম্মু ও কাশ্মীর প্রশাসনের কাছে।  
বিশদ

30th  September, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM