Bartaman Patrika
খেলা
 

ইস্ট বেঙ্গলের কোচ ফ্রান্সিসকোই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ইস্ট বেঙ্গলের আইএসএলে খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এমন এক লগ্নে কোচ হিসেবে বুধরার রাতে কর্তারা ঘোষণা করলেন গোয়ার ফ্রান্সিসকো ব্রুটো ডি কোস্টার নাম।  
বিশদ
রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রয়োদশ আইপিএল সংক্রান্ত বেশ কিছু চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রবিবার গভর্নিং কাউন্সিলের বৈঠক ডাকল বিসিসিআই। টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ার পর থেকেই বোর্ড কর্তারা আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন। প্রাথমিক ক্রীড়াসূচিও তৈরি। গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আগাম ঘোষণা করে দিয়েছেন, করোনার কারণে এবার দেশের মাটিতে ক্রোড়পতি লিগ আয়োজন সম্ভব নয়।
বিশদ

29th  July, 2020
বিশ্বকাপ জয় ছিল শচীন পাজির
জন্য আমাদের উপহার

অনুষ্কার সংস্পর্শে বদলে গিয়েছে
জীবন, জানালেন বিরাট কোহলি 

নয়াদিল্লি: অনুষ্কা শর্মাকে অর্ধাঙ্গিনী হিসেবে পাওয়াটা তাঁর কাছে আশীর্বাদ স্বরূপ বলে মনে করেন বিরাট কোহলি। স্ত্রীর সংস্পর্শে তাঁর জীবন পাল্টে গিয়েছে বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। জীবনকে এখন অন্যভাবে দেখতে শিখিয়েছেন তিনি।
বিশদ

29th  July, 2020
ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আজ
মোহন বাগান দিবস পালন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার মোহন বাগান দিবসে ভার্চুয়াল প্রোগ্রামের পরিকল্পনা রয়েছে কর্তাদের। লকডাউনের বাজারে ক্লাবের ফেসবুক পেজে যা সরাসরি দেখা যাবে। সকাল ন’টায় দেখা যাবে ক্লাব সভাপতি টুটু বসুর ভিডিও বার্তা। তারপর মোহন বাগান দিবসের উদ্বোধনী অনুষ্ঠান।  
বিশদ

29th  July, 2020
বার্সেলোনার কোচের পদে মেসি চাইছেন বিয়েলসাকে 

বার্সেলোনা: কোচ কিকে সেতিয়েনের সঙ্গে দূরত্ব ক্রমশই বাড়ছিল। এবার সরাসরি তাঁর পরিবর্ত চাইলেন বার্সেলোনা অধিনায়ক লায়োনেল মেসি। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার পরেই বর্তমান কোচের বিদায়ঘণ্টা কার্যত বেজে গিয়েছিল। 
বিশদ

29th  July, 2020
ব্রডের ৫০০ উইকেট, সিরিজ ইংল্যান্ডের 

ম্যাঞ্চেস্টার: তৃতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানে হারিয়ে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড। মজার ব্যাপার হল, সাদাম্পটন টেস্টে যাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল, সেই স্টুয়ার্ট ব্রডই ম্যাচ এবং সিরিজের সেরা পুরস্কার ছিনিয়ে নিলেন। এই টেস্টে ১০টি উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও তিনি প্রথম ইনিংসে মূল্যবান ৬২ রান হাঁকিয়েছিলেন।
বিশদ

29th  July, 2020
মন্তব্য ওয়াকারের
কোহলির থেকে পিছিয়ে নেই বাবররা 

নয়াদিল্লি: বিরাট কোহলির চেয়ে ফিটনেসের দিক থেকে খুব একটা পিছিয়ে নেই পাকিস্তানের বর্তমান ক্রিকেটাররা। পাক দলের বোলিং কোচ তথা প্রাক্তন তারকা ওয়াকার ইউনিস এমন মন্তব্যই করলেন। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফিট ক্রিকেটার বিরাট। 
বিশদ

29th  July, 2020
করোনা বিধির গেরোয় ক্রিকেট ছেড়ে দিতে প্রস্তুত ওয়ার্নার 

সিডনি: করোনার আতঙ্ক কাটিয়ে ফের শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে খেলোয়াড়দের মেনে চলতে হচ্ছে একাধিক বিধিনিষেধ। কোভিডের কারণে ক্রিকেট যেমন বদলে গিয়েছে, তেমনি বদলে গিয়েছে ক্রিকেটারদের জীবনযাত্রাও। খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবে তৈরি করা হচ্ছে জৈবিক সুরক্ষা বলয়।  
বিশদ

29th  July, 2020
ক্রিকেট মাঠে নতুন আইন চালুর দাবি অশ্বিনের 

নয়াদিল্লি: বল ডেলিভারির আগে নন-স্ট্রাইকিং এন্ডে থাকা ব্যাটসম্যান যদি ক্রিজ ছেড়ে বেরিয়ে আসেন সেক্ষেত্রে রান নেওয়া বাতিল করা হোক। এমনই আইন চাইছেন রবিচন্দ্রন অশ্বিন। গত আইপিএলে রাজস্থান রয়্যালসের জস বাটলারকে ‘মানকাডিং’ পদ্ধতিতে আউট করেছিলেন অশ্বিন, যা নিয়ে অনেক সমলোচনাও হয়েছিল।  
বিশদ

29th  July, 2020
করোনায় আক্রান্ত রিয়ালের মারিয়ানো
 

মাদ্রিদ: করোনা আক্রান্ত হলেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড মারিয়ানো ডিয়াজ। মঙ্গলবার ক্লাবের তরফ থেকে এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে। এই মুহূর্তে বাড়িতেই তাঁর চিকিৎসা চলছে। সোমবার দলের ফুটবলারদের কোভিড-১৯ টেস্ট হয়।  
বিশদ

29th  July, 2020
অবশেষে জয় পেলেন আনন্দ 

চেন্নাই: অবশেষে লিজেন্ডস অনলাইন দাবায় জয় পেলেন বিশ্বনাথন আনন্দ। টানা ছ’টি রাউন্ডে হারের পর সপ্তম রাউন্ডে আনন্দ ২.৫-০.৫ পয়েন্টে হারালেন ইজরায়েলের বরিস গেলফান্ডকে। 
বিশদ

29th  July, 2020
রিকি পন্টিংয়ের মতো আগ্রাসী অধিনায়ক বিরাট কোহলিও 
মন্তব্য ব্রেট লি’র

নয়াদিল্লি: আগ্রাসী অধিনায়ক হিসেবেই বিশ্ব ক্রিকেটে বন্দিত বিরাট কোহলি। সহজে তিনি হার মানতে চান না। অনেকে বলেন, এটা নাকি সৌরভ-ঘরানা। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়াই কোহলির ক্যাপ্টেন্সির মূল মন্ত্র। যা তিনি গেঁথে দিতে পেরেছেন দলের বাকি সদস্যদের মনে। 
বিশদ

28th  July, 2020
বব হাউটনের প্রশংসায়
পঞ্চমুখ স্টিভন ডায়াস 

নয়াদিল্লি: আসন্ন আইএসএলে ওড়িশা এফসি’র সহকারী কোচের ভূমিকায় নতুন ইনিংস শুরু করবেন স্টিভেন ডায়াস। কোচ হিসেবে বব হাউটনকে অনুসরণ করেই এগিয়ে যেতে চান প্রাক্তন উইং হাফটি।  বিশদ

28th  July, 2020
সমর্থকদের শিরোপা উৎসর্গ রোনাল্ডোর
দলগত সংহতিই আমাদের মূলধন: সারি 

তুরিন: জুভেন্তাসের কোচ হিসেবে প্রথমবার সিরি-এ’র স্বাদ পেলেন মরিসিও সারি। সাম্পদোরিয়াকে হারানোর পর তৃপ্তির ঢেঁকুর তুলে তাঁর মন্তব্য, ‘এই সাফল্যের পথ মোটেই সহজ ছিল না। একাধিক প্রতিবন্ধকতা অতিক্রম করে আজ এই জায়গায় পৌঁছেছি। ফুটবলাররাই লিগ জয়ের আসল কারিগর।  
বিশদ

28th  July, 2020
টানা নবম লিগ খেতাব জয় জুভেন্তাসের 

জুভেন্তাস- ২
(রোনাল্ডো, বার্নাডেসচি)
সাম্পদোরিয়া- ০

তুরিন: ইতালিয়ান লিগ ও জুভেন্তাস, শব্দদু’টি ক্রমশই সমার্থক হয়ে উঠছে। সিরি-এ’তে এবারও তাদের শ্রেষ্ঠত্ব অটুট। রবিবার সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারানোর সঙ্গেসঙ্গেই খেতাবের স্বাদ পেল তুরিনের ওল্ড লেডি।  
বিশদ

28th  July, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন: ক্ষমতা দেখাতে পুরো বিশ্বকে নিজেদের নাগালের মধ্যে আনতে উঠেপড়ে লেগেছে চীন। এবার তাদের আগ্রাসনের বিরুদ্ধে জবাব দেওয়ার সময় এসেছে। বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসে এই ভাষাতেই চীনের বিরুদ্ধে ফুঁসে উঠলেন মার্কিন বিদেশ সচিব মাইক পম্পেও।   ...

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার বাগডোগরা থানার রানিডাঙা এসএসবি ক্যাম্পের মুখোমুখি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে সিসি ক্যামেরা, এসির বৈদ্যুতিক কেবল ছেঁড়া এবং রিসিভ স্লিপ তছনছ অবস্থায় থাকায় লুটের আতঙ্ক ছড়ায়। যদিও পুলিসের দাবি, সেখানে লুটপাটের কোনও ঘটনা ঘটেনি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন পলিসির ক্ষেত্রে প্রথম বছরের প্রিমিয়াম বাবদ প্রায় ১ লক্ষ ৭৭ হাজার ৯৭৭ কোটি টাকার ব্যবসা করল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সংশোধনাগারগুলিতে যা জায়গা রয়েছে, তার তুলনায় বন্দির সংখ্যা ২৩ শতাংশ বেশি। দু’হাজারেরও বেশি বিচারাধীন বন্দিকে আগাম জামিন ও আসামিদের প্যারোলে ছাড়ার পরেও এই অবস্থা।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক-বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম-পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থোপার্জনের সুযোগ।প্রতিকার: অন্ধ ব্যক্তিকে সাদা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৭৪- অক্সিজেনের আবিষ্কার করেন যোশেফ প্রিস্টলি
১৮৪৬ - বাংলার নবজাগরণের উল্লেখযোগ্য ব্যক্তিত্ব দ্বারকানাথ ঠাকুরের মৃত্যু
১৯২০ – স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলকের মৃত্যু
১৯২০- অসহযোগ আন্দোলন শুরু করলেন মহাত্মা গান্ধী
১৯২৪ -ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ফ্রাঙ্ক ওরেলের জন্ম
১৯৩২- অভিনেত্রী মীনাকুমারীর জন্ম
১৯৫৬- ক্রিকেটার অরুণলালের জন্ম।
১৯৯৯- সাহিত্যিক নীরদ সি চৌধুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৫ টাকা
পাউন্ড ৯৬.৫৩ টাকা ৯৯.৯০ টাকা
ইউরো ৮৭.৪০ টাকা ৯০.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,৬৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,৬২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী ৪১/৪৮ রাত্রি ৯/৫৫। মূলানক্ষত্র ৪/২ দিবা ৬/৪৮। সূর্যোদয় ৫/১১/৪৮, সূর্যাস্ত ৬/১৩/৫৮। অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে। রাত্রি ৮/২৬ গতে ১০/৩৭ মধ্যে পুনঃ ১২/৫ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ৬/৫০ মধ্যে পুনঃ ১/২০ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৪/৩৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। 
১৬ শ্রাবণ ১৪২৭, শনিবার, ১ আগস্ট ২০২০, ত্রয়োদশী রাত্রি ৯/৪৮। মূলানক্ষত্র দিবা ৭/৫৩। সূর্যোদয় ৫/১১, সূর্যাস্ত ৬/১৭। অমৃতযোগ দিবা ৯/৩০ গতে ১/২ মধ্যে এবং রাত্রি ৮/২৯ গতে ১০/৩৮ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে ও ২/১৩ গতে ৩/৩৯ ম঩ধ্যে। কালবেলা ৬/৪৯ মধ্যে ও ১/২২গতে ৩/০ মধ্যে ও ৪/৩৯ গতে ৬/১৭ মধ্যে। কালরাত্রি ৭/৩৯ মধ্যে ও ৩/৪৯ গতে ৫/১১ মধ্যে।  
১০ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনা: রাজ্যে আক্রান্ত আরও ২৫৮৯ জন  
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ২৫৮৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:42:26 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৯,৬০১ জন, মৃত ৩২২ 

08:41:24 PM

কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৫,১৭২ জন, মৃত ৯৮ 

07:56:50 PM

করোনা: কেরলে নতুন করে আক্রান্ত আরও ১১২৯, মোট আক্রান্ত ১০৮৬২ 

07:50:00 PM

করোনা: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে আক্রান্ত ৫৮৭৯, মৃত্যু ৯৯ জনের 

06:43:13 PM

হায়দরাবাদে ব্যাপক বৃষ্টি জলমগ্ন একাধিক এলাকা 

06:35:00 PM