Bartaman Patrika
খেলা
 
 

 

পিচ পড়তে শিখিয়েছে ধোনিই
মন্তব্য কুলদীপ যাদবের 

মুম্বই: উইকেটের পিছনে তিনি থাকলে বোলারদের কাজ অনেকটাই সহজ হয়ে যেত। ফিল্ড প্লেসিংয়ের ঝক্কিও সামলাতে হত না। সেট হয়ে যাওয়া ব্যাটসম্যানকে কীভাবে সাজঘরে ফেরাতে হবে, সেই কৌশল তিনি সহজেই বাতলে দিতেন। ফলে অনেক খোলা মনে পারফর্ম করতে পারতেন ভারতীয় বোলাররা। 
বিশদ
কোহলির সঙ্গে তুলনা পছন্দ করেন না বাবর 

করাচি: ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে নিজের তুলনা একেবারেই পছন্দ নয় বাবর আজমের। বরং পাকিস্তানের অধিনায়কটি জানিয়েছেন, তুলনা যদি করতেই হয় তবে তা নিজের দেশের সেরা ক্রিকেটারদের সঙ্গে করা হোক।  
বিশদ

04th  July, 2020
নেট প্র্যাকটিস শুরু মহম্মদ সামির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের ফার্মহাউসে নেট প্র্যাকটিসে ফিরলেন মহম্মদ সামি। সেখানে চেনা ছন্দে দেখা গেল ভারতীয় দলের এই পেসারটিকে। বেশ কিছুদিন আগেই আউটডোর ট্রেনিং শুরু করেছেন তিনি। উত্তরপ্রদেশে নিজের গ্রামের মাঠে বন্ধুদের সঙ্গে শরীরচর্চা করার ছবি সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করেছেন সামি। 
বিশদ

04th  July, 2020
মর্যাদার ম্যাচ জিতে মধুর প্রতিশোধ ম্যান সিটির
চ্যাম্পিয়ন লিভারপুল চূর্ণ 

ম্যাঞ্চেস্টার সিটি-৪ : লিভারপুল-০
(ডি ব্রুইন, স্টার্লিং, ফোডেন, অক্সলেড-আত্মঘাতী)

ম্যাঞ্চেস্টার: প্রিমিয়ার লিগ খেতাব আগেই জিতে নিয়েছে লিভারপুল। তাই বৃহস্পতিবার ইত্তিহাদ স্টেডিয়ামে আয়োজিত ম্যাচের গুরুত্ব তাদের কাছে কার্যত ছিল না। কিন্তু প্রথম লেগে হারের মধুর প্রতিশোধ নেওয়ার জন্য তৈরি ছিল ম্যাঞ্চেস্টার সিটি।  
বিশদ

04th  July, 2020
বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ মেসি 

বার্সেলোনা: আগামী বছর, অর্থাৎ ২০২১ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে লায়োনেল মেসির। তারপর তাঁকে অন্য কোনও ক্লাবে খেলতে দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। প্রাণের চেয়ে প্রিয় ক্লাব ছাড়তে চাইছেন মেসি। এরকমই বক্তব্য স্পেনের একাধিক সংবাদমাধ্যমের।  
বিশদ

04th  July, 2020
ভিডিও কনফারেন্সে হতে পারে
এটিকে-এমবি’র বোর্ড মিটিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে-মোহন বাগান প্রাইভেট লিমিটেডের প্রথম বোর্ড মিটিং হতে পারে ১০ জুলাই। শুক্রবার নতুন কোম্পানির অন্যতম ডিরেক্টর উৎসব পারেখ জানান, ‘কলকাতায় করোনার প্রকোপ ক্রমশই বাড়ছে। সেই জন্যই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম বোর্ড মিটিং হওয়ার সম্ভাবনা প্রবল।  
বিশদ

04th  July, 2020
সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হতে চান শ্যুটার অভিষেক 

চণ্ডীগড়: ভারতের নামী শ্যুটার অভিষেক ভার্মা কম্পিউটার সায়েন্সে বি-টেক ডিগ্রি অর্জন করেছেন। সাইবার ক্রাইম নিয়ে চলছে পড়াশোনা। বিশ্বকাপ শ্যুটিংয়ের জোড়া সোনা জয়ী হরিয়ানার এই শ্যুটারের লক্ষ্য, আইনজীবী তথা সাইবার ক্রাইম বিশেষজ্ঞ হওয়া। ভবিষ্যতে এই বিষয়ে মামলা লড়তে চান তিনি।  বিশদ

04th  July, 2020
প্রমাণের অভাবে তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস 

কলম্বো: উপযুক্ত তথ্য-প্রমাণের অভাবে ২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার তদন্তে ইতি টানল শ্রীলঙ্কা পুলিস। দ্বীপরাষ্ট্রের প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথামাগে অভিযোগ করেছিলেন, ন’বছর আগে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত আইসিসি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা দলের একাংশ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিল। 
বিশদ

04th  July, 2020
র‌্যামোসের গোলে চার পয়েন্টের লিড রিয়ালের 

রিয়াল মাদ্রিদ-১ (র‌্যামোস) : গেতাফে-০

মাদ্রিদ: খেতাবের লক্ষ্যে পরিকল্পনামাফিক এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার আলফ্রেডো ডি স্তেফানোর নামাঙ্কিত মাঠে তারা হার মানাল গেতাফেকে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তারকা ডিফেন্ডার সের্গিও র‌্যামোস। 
বিশদ

04th  July, 2020
স্যাম কুরানের রিপোর্ট নেগেটিভ 

সাদাম্পটন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি।  
বিশদ

04th  July, 2020
গ্রান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি
চেপে ধরেছিলেন ইউনিস খান 

নয়াদিল্লি: গুরুর দেওয়া পরামর্শ মনে ধরেনি। রাগে তাই সটান তাঁর গলায় ছুরি চেপে ধরলেন শিষ্য! চিত্রন্যাট্যের সংলাপ নয়। পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলের কাহিনী। যেখানে কোচের ভূমিকায় ছিলেন গ্রান্ট ফ্লাওয়ার। আর গুণধর ক্রিকেটারটি হলেন ইউনিস খান, পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১৬ সালের সেই চাঞ্চল্যকর ঘটনা এতদিন পর ফাঁস করলেন পাক দলের তৎকালীন ব্যাটিং কোচ ফ্লাওয়ার। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত এই দায়িত্বে ছিলেন তিনি।
বিশদ

03rd  July, 2020
ক্যারিবিয়ান ক্রিকেটের জনক স্যার এভার্টন উইকস প্রয়াত 

বার্বাডোজ: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক হিসেবে খ্যাত স্যার এভার্টন উইকসের জীবনাবসান হল। দীর্ঘদিন অসুস্থ থাকার পর বুধবার বার্বাডোজে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৯৫ বছর। এভার্টন উইকসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিক ক্রিকেট বোর্ড।  
বিশদ

03rd  July, 2020
কুমার সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা

কলম্বো: ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে গড়াপেটা সংক্রান্ত তদন্তে প্রায় ১০ ঘণ্টা ধরে জেরা করা হল শ্রীলঙ্কার তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দলের সামনে হাজির হয়েছিলেন সাঙ্গা। 
বিশদ

03rd  July, 2020
ইডেনের সংগ্রহশালায় উইকস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও মৃত্যুই বেদনার। ক্যারিবিয়ান কিংবদন্তি এভার্টন উইকসের প্রয়াণে যেন থমকে গিয়েছে ইডেন ঘড়ি। সবার নজর ক্লাব হাউসের গ্রাউন্ড ফ্লোরে সোনালি ফ্রেমে বাঁধানো ক্রিকেটের নন্দন কাননে টেস্ট শতরানকারীদের তালিকায়। শুরুতেই এভার্টন উইকস। মরশুম ১৯৪৮-৪৯।  
বিশদ

03rd  July, 2020
বার্সেলোনা ছাড়তে চাইছেন ক্ষুব্ধ গ্রিজম্যান 

বার্সেলোনা: কোচ কিকে সেতিয়েনের সঙ্গে সম্পর্কে অবনতির জেরে বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ আঁতোয়া গ্রিজম্যান। এমনটাই দাবি করছে স্প্যানিশ সংবাদপত্র মার্কা। আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচে ফরাসি অ্যাটাকারটিকে প্রথম একাদশে রাখেননি কোচ। পরিবর্ত হিসেবে নামিয়েছেন ৯০ মিনিটে।  
বিশদ

03rd  July, 2020

Pages: 12345

একনজরে
 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

 সুখেন্দু পাল, বহরমপুর: গতবারের চেয়ে এবার রাজ্যের পঞ্চায়েতগুলিতে অর্থ কমিশনের টাকা অনেক কম পাঠানো হচ্ছে। কোনও কোনও পঞ্চায়েতে প্রথম কিস্তিতে গত বছরের তুলনায় অর্ধেকেরও কম টাকা পাঠানো হবে। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ইতিমধ্যেই প্রধানরা সরব হয়েছেন। ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুয়ো ক্ষতিগ্রস্তদের কাছ থেকে টাকা ফেরাতে ব্লক লেভেল টাস্ক ফোর্স (বিএলটিএফ) তৈরি করল জেলা প্রশাসন। গত ৭জুলাই জেলাশাসক পার্থ ঘোষ এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছেন। ...

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। বৃষ: শরীর-স্বাস্থ্যে দ্রুত আরোগ্য। মিথুন: একাধিক উপায়ে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,১৯৪৯- ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৭,৮৬২ জন, মোট আক্রান্ত ২,৩৮৬১ 

09:42:28 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,৩১৩ জন, মোট আক্রান্ত ৩৩,৪১৮ 

08:09:39 PM

করোনা: রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ 
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। একদিনে পশ্চিমবঙ্গে করোনা ...বিশদ

07:40:59 PM

করোনায় আক্রান্ত কোয়েল মল্লিক 
করোনায় আক্রান্ত হলেন অভিনেত্রী কোয়েল মল্লিক, তাঁর স্বামী নিসপাল সিং ...বিশদ

07:29:30 PM