Bartaman Patrika
খেলা
 
 

 

গাড়ির ধাক্কায় মৃত্যু পথচারীর, গ্রেপ্তার কুশল মেন্ডিস 

কলম্বো: আবার শিরোনামে শ্রীলঙ্কার ক্রিকেটার। এবার অবশ্য গড়াপেটা নয়। উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল মেন্ডিসের গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়। তাঁকে গ্রেপ্তার করেছে শ্রীলঙ্কার পুলিস। ঘটনাটি ঘটেছে রবিবার ভোর পাঁচটায় কলম্বোর কাছে পানাদুরা নামে একটি জায়গায়। 
বিশদ
জার্মান কাপে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ 

বায়ার লেভারকুসেন- ২ : বায়ার্ন মিউনিখ- ৪

(বেনডের, হাভার্টজ) (আলবা, নাব্রে, লিওয়ানডস্কি-২)

বার্লিন: বুন্দেশলিগা জয়ের পর এবার জার্মান কাপ খেতাব নিশ্চিত করল বায়ার্ন মিউনিখ। শনিবার ফাইনালে বায়ার লেভারকুসেনকে হারিয়ে ১৩তম ঘরোয়া ডাবল খেতাব জয়ের নজির গড়লেন জার্মান চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে ২০তম জার্মান কাপ ঘরে তুললেন হ্যান্স ফ্লিকের শিষ্যরা।  
বিশদ

06th  July, 2020
র‌্যামোসের গোলে তিন পয়েন্ট রিয়াল মাদ্রিদের 

অ্যাথলেটিক বিলবাও- ০
রিয়াল মাদ্রিদ- ১ (র‌্যামোস)

বিলবাও: খেতাব জয়ের পথে আরও এক পা এগলো রিয়াল মাদ্রিদ। রবিবার অ্যাওয়ে ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে পরাস্ত করল জিনেদিন জিদানের দল। তবে তিন পয়েন্ট নিশ্চিত করার জন্য যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে রিয়ালকে। ম্যাচের ৭৩ মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে দলকে জয় এনে দেন অধিনায়ক সের্গিও র‌্যামোস।  
বিশদ

06th  July, 2020
ভারতীয় ফুটবলের স্বার্থে সুনীলকে
আরও কয়েক বছর চাইছেন স্টিমাচ 

নয়াদিল্লি: ভারতীয় ফুটবলের স্বার্থে সুনীল ছেত্রীর আরও বেশ কয়েক বছর খেলে যাওয়া প্রয়োজন। এমনই মনে করেন ভারতের কোচ ইগর স্টিমাচ। সম্প্রতি ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি এই মুহূর্তে অনেকের থেকে বেশি ফিট। 
বিশদ

06th  July, 2020
বুফোঁর রেকর্ডের দিনে নজির রোনাল্ডোরও 

তুরিন: সিরি-এ’তে ইতিহাস গড়লেন গিয়ানলুইগি বুফোঁ। প্রাক্তন এসি মিলান তারকা পাওলো মালদিনির ৬৪৭ ম্যাচ খেলার রেকর্ড ভেঙে দিলেন এই বর্ষীয়ান এই গোলরক্ষক। শনিবার তোরিনোর বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গে ইতালিয়ান লিগে সবথেকে বেশি ম্যাচ খেলার নজির গড়ে ফেলেন বুফোঁ। সিরি-এ’তে তাঁর ম্যাচের সংখ্যা এখন ৬৪৮।  
বিশদ

06th  July, 2020
মহমেডানে কিংসলে, অফার কাটসুমিকেও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন সচিব ও ফুটবল সচিব দায়িত্ব নেওয়ার পরেই শক্তিশালী দল গড়তে নেমে পড়েছে মহমেডান স্পোর্টিং। এর আগে তারা পাপা দিওয়ারাকে অফার দিয়েছিল। একদা পিয়ারলেস, মোহন বাগান, পাঞ্জাব এফসি’র হয়ে ভালো খেলা স্টপার কিংসলেকে নিল মহমেডান। মঙ্গলবার ক্লাব তাঁবুতে তাঁর নাম ঘোষণা হওয়ার কথা।  
বিশদ

06th  July, 2020
সহজ জয় চেলসি, আর্সেনাল ও ম্যান ইউর 

লন্ডন: হারের ধাক্কা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চেলসি। শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে ওয়াটফোর্ডকে ৩-০ গোলে পরাস্ত করল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। সেই সঙ্গে আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা জিইয়ে রাখল দ্য ব্লুজ ব্রিগেড। ম্যাচের ২৮ মিনিটে চেলসিকে এগিয়ে দেন বিশ্বকাপ জয়ী ফরাসি স্ট্রাইকার অলিভার জিরু (১-০)।  
বিশদ

06th  July, 2020
বর্ষসেরা ক্রিকেটার কুইন্টন ডি’কক 

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের সম্মান পেলেন কুইন্টন ডি’কক। করোনা ভাইরাসের জেরে এবছর এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়।   বিশদ

06th  July, 2020
রোনাল্ডোর পাশে মেসি খেললে
চমকে উঠবে দুনিয়া: রিভাল্ডো
 

বার্সেলোনা: যৌবনের উপবনকে কি সত্যিই বিদায় জানাবেন লিও মেসি? এই মুহূর্তে সেরকমই আশঙ্কার কালো মেঘ ঘনীভূত হচ্ছে বার্সেলোনার আকাশে-বাতাসে। অনেকেই বলছেন, স্পেনের এই শহরে আর থাকতে চাইছেন না আর্জেন্তাইন মহাতারকাটি।  
বিশদ

05th  July, 2020
ওয়াকারের মন্তব্য
প্রথমে বুঝিনি শচীন এত বড় ব্যাটসম্যান হবে 

করাচি: ছোটখাট চেহারার ছেলেটা যে একদিন বিশ্ব ক্রিকেটের মহীরূহে পরিণত হবে, তা প্রথম দর্শনে আন্দাজ করতে পারেননি পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার ওয়াকার ইউনিস। কিন্তু সময় যত গড়িয়েছে, ততই শচীন তেন্ডুলকরের ব্যাটিং মুগ্ধ করেছে তাঁকে। 
বিশদ

05th  July, 2020
ফোরহ্যান্ড শটে ফেডেরারের
পরামর্শ চাইলেন লিটল মাস্টার 

মুম্বই: ফোরহ্যান্ড শট। স্লো-মোশনে তোলা এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন শচীন তেন্ডুলকর। ট্যাগ করেছেন রজার ফেডেরারকে। টেনিস তারকাটির কাছে জানতে চেয়েছেন নিজের ভুলত্রুটি সম্পর্কে। সম্প্রতি লকডাউনে মুম্বইয়ের স্থানীয় কোর্টে ডাবলস ম্যাচ খেলছিলেন শচীন।  
বিশদ

05th  July, 2020
নেটে সানি ঘাম ঝরাতেন না: মোরে 

মুম্বই: নেটে দুরন্ত। কিন্তু ম্যাচে রান নেই। এমন ব্যাটসম্যানের সংখ্যা কম নয়। ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকরের ক্ষেত্রে ব্যাপারটা ছিল পুরোপুরি উল্টো। নেটে খুব বেশি ঘাম ঝরাতে পছন্দ করতেন না তিনি। কিন্তু ম্যাচের দিন ধরা পড়ত অন্য ছবি। বাইশ গজে ঝলসে উঠত সানির ব্যাট।  
বিশদ

05th  July, 2020
মোর্তাজা এখনও করোনা পজিটিভ 

ঢাকা: এখনও কোভিড-১৯ মুক্ত নন মাশরাফি মোর্তাজা। গত ২০ জুন তাঁর করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। সেই থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।  
বিশদ

05th  July, 2020
করোনায় আক্রান্ত সিএবি কর্মী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আতঙ্ক এবার সিএবি’তে। সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অস্থায়ী কর্মীর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আপাতত এক সপ্তাহ বন্ধ থাকবে সিএবি।  
বিশদ

05th  July, 2020
সহজ জয় আতলেতিকোর 

মাদ্রিদ: গত ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। যার ফলে খেতাবের দৌড়ে এগিয়ে গিয়েছে রিয়াল মাদ্রিদ। শুক্রবার মায়োরকাকে সহজেই হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থান ধরে রাখল ডিয়েগো সিমোনে-ব্রিগেড। জোড়া লক্ষ্যভেদ আলভারো মোরাতার। অপর গোলদাতা কোকে।  
বিশদ

05th  July, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: আগেই করোনাতে আক্রান্ত হয়েছিলেন বালুরঘাট শহরের বাইকের একটি শোরুমের এক কর্মী। এবার সেই শোরুমের আরও এক কর্মী এবং সেখানে আসা এক ক্রেতার করোনা ...

 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...

 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় ভুয়ো ক্ষতিগ্রস্তদের কাছ থেকে টাকা ফেরাতে ব্লক লেভেল টাস্ক ফোর্স (বিএলটিএফ) তৈরি করল জেলা প্রশাসন। গত ৭জুলাই জেলাশাসক পার্থ ঘোষ এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। বৃষ: শরীর-স্বাস্থ্যে দ্রুত আরোগ্য। মিথুন: একাধিক উপায়ে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,১৯৪৯- ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৭,৮৬২ জন, মোট আক্রান্ত ২,৩৮৬১ 

09:42:28 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,৩১৩ জন, মোট আক্রান্ত ৩৩,৪১৮ 

08:09:39 PM

করোনা: রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ 
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। একদিনে পশ্চিমবঙ্গে করোনা ...বিশদ

07:40:59 PM

করোনায় আক্রান্ত কোয়েল মল্লিক 
করোনায় আক্রান্ত হলেন অভিনেত্রী কোয়েল মল্লিক, তাঁর স্বামী নিসপাল সিং ...বিশদ

07:29:30 PM