Bartaman Patrika
খেলা
 

প্রথম দিনেই ভারতের ৪ সোনা 

কাঠমান্ডু, ৩ ডিসেম্বর: ১৩তম সাউথ এশিয়ান গেমসের ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে ভারতের অ্যাথলিটরা দাপট দেখালেন। প্রথম দিনেই চারটি সোনাসহ দশটি পদক জিতেছে ভারত। মহিলাদের ১০০ মিটারে অর্চনা সুসিন্দ্রান, মহিলাদের হাইজাম্পে এম যশনা, পুরুষদের হাইজাম্পে অনিল কুশারে, পুরুষদের দেড় হাজার মিটারে অজয় কুমার সরোজ সোনা জিতেছেন।
বিশদ
সিরিজ জিতল নিউজিল্যান্ড 

হ্যামিলটন, ৩ ডিসেম্বর: কেন উইলিয়ামসন ও রস টেলরের শতরানের দৌলতে বৃষ্টি-বিঘ্নিত দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের সঙ্গে ড্র করল নিউজিল্যান্ড। সবমিলিয়ে ঘরের মাঠে কিউয়িরা ১-০ ফলে টেস্ট সিরিজ জিতল। দ্বিতীয় ইনিংসে কেন উইলিয়ামসন ১০৪ ও রস টেলর ১০৫ রানে অপরাজিত থাকেন। 
বিশদ

04th  December, 2019
মালদ্বীপকে হারাল ভারত 

পোকহারা, ৩ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে ভারতের মহিলা ফুটবল দল ৫-০ গোলে হারাল মালদ্বীপকে। বালা দেবী দুটি গোল করেন। বাকি তিনটি গোল করেন ডাংমেই গ্রেস, মনিষা ও জবামণি টুডুর। মেমল রকির প্রশিক্ষণে এদিন ভারতের মহিলা দল দারুণ দাপট দেখিয়েছে। 
বিশদ

04th  December, 2019
মুম্বই রনজি দলে পৃথ্বী 

মুম্বই, ৩ ডিসেম্বর: রনজি ট্রফিতে মুম্বইয়ের হয়ে খেলবেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। নির্বাসন কাটিয়ে ফেরা পৃথ্বী সাউও ১৫ সদস্যের দলে রয়েছেন। প্রথম ম্যাচে মুম্বইয়ের প্রতিপক্ষ বরোদা। ৪১ বারের রনজি চ্যাম্পিয়ন মুম্বইকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। 
বিশদ

04th  December, 2019
ম্যাক্সওয়েলদের ভিত্তিদর ২ কোটি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিচেল স্টার্কের মতো তারকা ক্রিকেটার সরে দাঁড়ালেও আইপিএলের নিলামে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ঘিরে আগ্রহ বেশি ফ্যাঞ্চাইজিগুলির। ৯৭১ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএলের নিলাম। সবচেয়ে বেশি ভিত্তিদর ২ কোটি টাকা। এই তালিকায় অজি ক্রিকেটারদের সংখ্যাই বেশি। 
বিশদ

04th  December, 2019
টিটি’তে সেরা র‌্যাঙ্কিং 

নয়াদিল্লি, ৩ ডিসেম্বর: ভারতের পুরুষ টেবল টেনিস টিম বিশ্ব র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে এল। এটাই ভারতীয় টিটি দলের সর্বকালের সেরা র‌্যাঙ্কিং। বিশ্বের ৩০ নম্বর জি সাথিয়ান ও ৩৬ নম্বর শরৎ কমলের জন্যই র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উঠে এসেছে ভারতীয় দল। টিম র‌্যাঙ্কিংয়ে একনম্বরে রয়েছে চীন। মহিলা র‌্যাঙ্কিংয়ে ভারতের মনিকা বাত্রা শীর্ষে রয়েছে।  
বিশদ

04th  December, 2019
চার্চিল ম্যাচে অনিশ্চিত নাওরেম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে অনিশ্চিত মোহন বাগানের তরুণ মিডফিল্ডার নাওরেম। তিনি গত শনিবার আইজল ম্যাচে চোট পেয়েছিলেন। সোমবার আইজল ম্যাচে খেলা মোহন বাগান ফুটবলাররা হালকা অনুশীলন করলেও নাওরেম করেননি। মঙ্গলবার মোহন বাগানের প্র্যাকটিস ছিল না।  
বিশদ

04th  December, 2019
ভূ-স্বর্গের পরিবেশ উপভোগ করছেন রবার্টসন
ইস্ট বেঙ্গলের পয়েন্ট কাড়তে আত্মবিশ্বাসী রিয়াল কাশ্মীর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিপক্ষ ইস্ট বেঙ্গলকে সমীহ করলেও কাশ্মীর-আতঙ্ক একেবারেই ভাবাচ্ছে না রিয়াল কাশ্মীরের স্কটিশ কোচ ডেভিড রবার্টসনকে। ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে আই লিগের ম্যাচ খেলতে দল নিয়ে কলকাতায় এসেছেন তিনি।  
বিশদ

03rd  December, 2019
যুব উন্নয়নের দায়িত্বে নতুন স্পনসর
অনূর্ধ্ব-১৮ লিগে অ্যাকাডেমির দল খেলাচ্ছে না বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই প্রথম দুর্গাপুর অ্যাকাডেমির ফুটবলারদের অনূর্ধ্ব-১৮ আই লিগে খেলাচ্ছে না মোহন বাগান। গৌতম ঘোষকে কোচ নিয়োগ করে সম্পূর্ণ নতুন দল গড়ছে মোহন বাগান। এখন চলছে ট্রায়াল। 
বিশদ

03rd  December, 2019
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেই বাংলার কোনও ক্রিকেটার 

মুম্বই, ২ ডিসেম্বর: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য ঘোষিত হল ১৫ সদস্যের ভারতীয় দল। আগামী ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি প্রতিযোগিতাটি হবে দক্ষিণ আফ্রিকায়। গতবারের চ্যাম্পিয়ন ভারতকে এবার নেতৃত্ব দেবেন প্রিয়ম গর্গ। সহ-অধিনায়কের দায়িত্ব সামলাবেন উইকেটরক্ষক ধ্রুব চাঁদ জুরেল।  
বিশদ

03rd  December, 2019
অবসরের ইঙ্গিত ভাসিয়ে দিলেন লিয়েন্ডার 

নয়াদিল্লি, ২ ডিসেম্বর: অবশেষে সোমবার অবসরের ইঙ্গিত দিলেন ভারতের কিংবদন্তি টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। ৪৬ বছর বয়সী লিয়েন্ডার বলেন, ‘আমি নিজের অভিজ্ঞতা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে চাই। জাতীয় দলের হয়ে সেরাটা কিভাবে দিতে হয় সেই অভিজ্ঞতাই শেয়ার করতে চাই। কারণ আরও একবছর আমি খেলব না।’ 
বিশদ

03rd  December, 2019
আপফ্রন্টে নতুন কম্বিনেশন মোহন বাগানে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা হাড়ে হাড়ে টের পাচ্ছেন একজন যোগ্য বক্স স্ট্রাইকারের অভাব। শনিবার আইজল এফসি’র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে সুহের খেলতেই পারেননি সেই ভাবে। রবিবার কল্যাণীতে চার্চিলের বিরুদ্ধে ২০ জনের দলে থাকতে পারেন শুভ। সুহেরের জায়গায় পরিবর্ত হিসাবে নামতেও পারেন।  
বিশদ

03rd  December, 2019
নতুন সাজে প্র্যাকটিসে যোগ দিলেন বোরহা, নেতৃত্বের মর্যাদা দিতে চান কাসিম আইদারা
সমর্থকদের জন্যই লিগ জিততে চান আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণীতে আই লিগের হোম ম্যাচ। সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে প্র্যাকটিস। নিউটাউনের বিলাসবহুল হোটেলে ম্যাচের দু’দিন আগে প্রথাগত সাংবাদিক সম্মেলন। কর্পোরেট ছোঁয়ায় ইস্ট বেঙ্গলে সবকিছুতেই যেন অভিনবত্ব। শুধু ট্রফির ভাঁড়ার আপাতত শূন্য। 
বিশদ

03rd  December, 2019
বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন ইন্ডিয়ান অয়েলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেট্রলিয়াম স্পোর্টস প্রমোশন বোর্ডের তরফে ১৬ তম ইন্টার ইউনিট বিলিয়ার্ড ও স্নুকার টুর্নামেন্টের আয়োজন হতে চলেছে কলকাতায়। আজ মঙ্গলবার থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত টুর্নামেন্ট চলবে। এবার তার আয়োজক ইন্ডিয়ান অয়েল। 
বিশদ

03rd  December, 2019
অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১৪ টেস্টে হার পাকিস্তানের 

অ্যাডিলেড, ২ ডিসেম্বর: প্রত্যাশিতভাবে দ্বিতীয় টেস্টেও অস্ট্রেলিয়ার কাছে ইনিংসে হারল পাকিস্তান। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্টে অজিদের কাছে ইনিংস ও ৪৮ রানে বিধ্বস্ত হল তারা। সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হারের লজ্জাও হজম করতে হল সফরকারী দলকে।  
বিশদ

03rd  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM