Bartaman Patrika
খেলা
 

লারার রেকর্ড ভাঙার সুযোগ পাব: ওয়ার্নার 

অ্যাডিলেড, ৪ ডিসেম্বর: অস্ট্রেলিয়ার ছন্দে থাকা ওপেনার ডেভিড ওয়ার্নার মনে করেন ব্রায়ান লারার রেকর্ড ভাঙার জন্য তিনি আরও একটি সুযোগ পাবেন। উল্লেখ্য, অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্নার চমৎকার ব্যাট করেছিলেন। তিনি যখন ৩৩৫ রানে নট আউট তখন অস্ট্রেলিয়ার অধিনায়ক পেইন দান ছেড়ে দেন। এই নিয়ে সৃষ্টি হয় বিতর্ক।  
বিশদ
বিপক্ষ বক্সে কার্যকরী হতে হবে: আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দলই এক পয়েন্ট পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে। একইসঙ্গে রয়েছে আপশোসও। বিশেষ করে ইস্ট বেঙ্গল শিবিরে। বুধবার কল্যাণী স্টেডিয়ামে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে ড্র করে ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো বললেন, ‘একটা ম্যাচে আমরা সবই করেছি। শুধু জয়ই পেলাম না। প্রচুর পাস খেলেছি। গোলের সুযোগ তৈরি করেছি।  
বিশদ

05th  December, 2019
সল্টলেকে প্রস্তুতি শুরু করছে মহমেডান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জানুয়ারির তৃতীয় সপ্তাহে শুরু হবে দ্বিতীয় ডিভিশন আই লিগ। প্রস্তুতির জন্য টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাস ছয় সপ্তাহ সময় চাওয়ায় ১০ ডিসেম্বর অনুশীলন শুরু করছে মহমেডান স্পোর্টিং। আপাতত জন চিডি এবং কলকাতা লিগে অধিনায়কত্ব করা মুসা মেদ্দেকে রাখা হবে। বাকিদের ছেড়ে দেওয়া হচ্ছে। 
বিশদ

05th  December, 2019
জিতে শীর্ষে বিএফসি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুনেতে ওড়িশা এফ সি’কে ১-০ গোলে হারিয়ে আইএসএলে শীর্ষে বেঙ্গালুরু এফ সি। চলতি বছরে প্রথমবার তাঁরা লিগের মগডালে। ৩৬ মিনিটে জয়সূচক গোল করেন বেঙ্গালুরু এফ সি’র হুয়ান গঞ্জালেস। সাত ম্যাচে তাদের পয়েন্ট ১৩। এখনও অপরাজিত সুনীল ছেত্রীরা। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এটিকে দুই নম্বরে। 
বিশদ

05th  December, 2019
স্যাগে ১০ মিটার এয়ার রাইফেলে সোনা মেহুলির 

কাঠমান্ডু, ৩ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে (স্যাগ) মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে সোনা জিতলেন বাংলার মেহুলি ঘোষ। প্রাক্তন ওলিম্পিয়ান শ্যুটার জয়দীপ কর্মকারের ছাত্রী মেহুলি এদিন বিশ্ব শ্যুটিংয়ের গড়া অপূর্বি চান্ডিলার বিশ্বরেকর্ডের থেকে ভালো স্কোর করেন। তবে মেহুলির এই স্কোর নয়া বিশ্ব রেকর্ড হিসেবে গণ্য হবে না। 
বিশদ

04th  December, 2019
নির্বাচকদের মেয়াদ কমানোর কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড
প্রত্যেক সিরিজেই গোলাপি টেস্ট চাইছেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি টেস্টের সাফল্য ও উদ্দীপনা বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকে আরও আশাবাদী করে তুলেছে। তিনি চাইছেন, বিরাট কোহলিরা এবার থেকে প্রত্যেক সিরিজেই একটি করে গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলুক। তবে ভারত অধিনায়ক বিরাট কোহলির গলায় অন্য সুর শোনা গিয়েছিল।  
বিশদ

04th  December, 2019
ঝুঁকি উপেক্ষা করেই কাশ্মীরে কালাম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সকাল সাড়ে এগারোটা। কল্যাণী স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে রিয়াল কাশ্মীরের অনুশীলন শেষ। এরপরেই রিয়াল কাশ্মীরের কোচ ডেভিড রবার্টসন ছেলেদের নিয়ে চলে গেলেন মূল মাঠে। সেখানে ফুটবলারদের স্কটিশ কোচ নির্দেশ দিলেন,‘ফিল দ্য গ্রাউন্ড’। 
বিশদ

04th  December, 2019
আক্রমণের বৈচিত্র্যে বাজিমাতের আশায় ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্র্যাকটিসে দুটো ডামি হল রিয়াল কাশ্মীরের দুই বিদেশি ডিফেন্ডার। তার গায়ে কোলাডো ও মার্কোস এমনভাবে সেঁটে থাকলেন যেন মনে হল ইস্ট বেঙ্গলের দুই অ্যাটাকার মার্কিংয়ে রয়েছেন। ঠিক এই সময়ে ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো প্ল্যান ‘বি’ ও ‘সি’ প্রয়োগ করলেন। 
বিশদ

04th  December, 2019
ভারতীয় স্পিনাররা সমস্যায় পড়বে অস্ট্রেলিয়াতে: পন্টিং 

মেলবোর্ন, ৩ ডিসেম্বর: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় স্পিনাররা সমস্যায় পড়বে বলে মনে করছেন রিকি পন্টিং। প্রাক্তন অজি অধিনায়কের ভারতের পেস আক্রমণ অসাধারণ হলেও বৈচিত্র্যের দিক থেকে এই মুহূর্তে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তবে ভারতীয় পেসারদের ভূয়সী প্রশংসা করেছেন পন্টিং। 
বিশদ

04th  December, 2019
ষষ্ঠ ব্যালন ডি’ওর জিতে রোমাঞ্চিত মেসি
আরও কিছু পাওয়ার আছে, বলছেন লিও

প্যারিস, ৩ ডিসেম্বর: তিন বছরের খরা কেটেছে। ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫ সালের পর ২০১৯। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডিককে পিছনে ফেলে সোমবার রেকর্ড ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’ওর পুরস্কার জিতেছেন লায়োনেল মেসি। কিন্তু এখানেই থামতে চান না বার্সেলোনায় খেলা আর্জেন্তাইন মহাতারাকা। 
বিশদ

04th  December, 2019
ইস্ট বেঙ্গলের বড় ভরসা গোলরক্ষক রালতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত চারটি আই লিগেই ফুটবলপ্রেমীরা ইস্ট বেঙ্গলকে গোলরক্ষক নিয়ে প্রচণ্ড সমস্যায় পড়তে দেখেছেন। অভ্র মণ্ডল, গুরপ্রীত সিং সান্ধুর মতো গোলরক্ষক চলে যাওয়ার পর ইস্ট বেঙ্গলে তেমন ভালো গোলরক্ষক আসেনি।  
বিশদ

04th  December, 2019
জন্মদিনে বায়োপিকের খবর
শুনে আপ্লুত মিতালি রাজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জন্মদিনে এর চেয়ে ভালো উপহার আর কী-ই বা হতে পারে মিতালি রাজের কাছে। দীর্ঘ ২০ বছর ধরে ব্যাট হাতে তিনি বাইশগজ কাঁপিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এই নজির শুধু তাঁরই রয়েছে। ওয়ান ডে ফরম্যাটে মহিলাদের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনিই।
বিশদ

04th  December, 2019
ইতালিতে জোড়া পুরস্কার রোনাল্ডোর 

রোম, ৩ ডিসেম্বর: ব্যালন ডি’ওর পুরস্কারের লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী লায়োনেল মেসির কাছে হারতে হলেও সোমবারের রাতটা একেবারে হতাশাজনক ছিল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছে। ইতালির সিরি-এ লিগের বর্ষসেরা ফুটবলার হয়েছেন সিআর সেভেন।
বিশদ

04th  December, 2019
 রাজ্যস্তরের ভারোত্তোলনে সোনা জয় কাটোয়ার ৭ পড়ুয়ার

সংবাদদাতা, কাটোয়া: ভারোত্তোলনে রাজ্যস্তরের প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার হয়ে প্রতিনিধিত্ব করে সোনা জিতলেন কাটোয়ার সাত পড়ুয়া। পাশাপাশি তারা জাতীয় স্তরে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পেল। ওই সাতজনের মধ্যে ছ’জন ছাত্র ও একজন ছাত্র রয়েছে। ওই সাতটি সোনা নিয়ে কাটোয়ার পড়ুয়ারা মোট ১৩টি পদক পেয়েছে।  
বিশদ

04th  December, 2019
গ্যালারিতে থাকবে সিল করা প্লাস্টিকের গ্লাসে জল
টিকিটের দাম কমাতে পারে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ’র অনুমোদিত ক্লাবগুলিকে হোম ম্যাচের টিকিট দেওয়ার জন্য দুই প্রধানকে আবেদন করলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। তাঁর আমলে এটাই প্রথম আই লিগ। অনুমোদিত ক্লাবগুলিকে টিকিট দেওয়ার আবেদন এর আগে দুই প্রধানকে কোনও আইএফএ কর্তাই করেননি। 
বিশদ

04th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, লালবাগ: লালগোলা ব্লকের বিলবোরা কোপরা গ্রাম পঞ্চায়েতের চিন্তামণি এবং বয়রা গ্রামে পদ্মা নদীর পাড় মেরামতির কাজ শুরুর আগে শনিবার সকালে নারকেল ফাটিয়ে পুজো দিলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন।  ...

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM