Bartaman Patrika
খেলা
 

কোহলিদের সঙ্গে কথা বলবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘ভারত যদি টি-২০ ফরম্যাটে রান তাড়া করতে স্বচ্ছন্দ বোধ করে, তাহলে প্রথমে ব্যাট করলে একই মনোভাব নিয়ে খেলা উচিত। 
বিশদ
ভারতের হাফডজন গোল শ্রীলঙ্কাকে 

পোকহারা (নেপাল), ৫ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে (স্যাগ) টানা দুটি ম্যাচে জয় পেল ভারতের মহিলা ফুটবল টিম। বৃহস্পতিবার তারা ৬-০ গোলে হারাল শ্রীলঙ্কাকে। ১০ ও ২৫ মিনিটে দুটি গোল করেন সান্ধিয়া রঙ্গনাথন।  
বিশদ

06th  December, 2019
স্ট্রাইকার সমস্যা নিয়ে চিন্তায় স্টিম্যাচ 

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর: ভারতীয় ফুটবল দলে স্ট্রাইকার সমস্যা ভাবাচ্ছে কোচ ইগর স্টিম্যাচকে। তিনি বলেন, ‘গোল করতে না পারাটাই আমাদের দলে এখন বড় সমস্যা। ভারতের ফুটবলাররা ভালো খেলছে। গোলের সুযোগ তৈরি হচ্ছে। কিন্তু বিপক্ষ বক্সে ফাইনাল টাচই ঠিকমতো হচ্ছে না।  
বিশদ

06th  December, 2019
এগিয়ে গিয়েও ড্র কেরল ব্লাস্টার্সের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার আইএসএলের ম্যাচে কেরল ব্লাস্টার্স এগিয়ে গিয়েও জিততে পারল না মুম্বই সিটি এফসি’র বিরুদ্ধে। কেরলকে ৭৫ মিনিটে এগিয়ে দেন আর এম বউলি। মাত্র তিন মিনিটের মধ্যেই মুম্বই সিটি এফসি’র হয়ে গোল পরিশোধ করেন চেরমিতি।  
বিশদ

06th  December, 2019
বেঙ্গসরকার-রাহানের পরামর্শ 

মুম্বই, ৫ ডিসেম্বর: আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর।   বিশদ

06th  December, 2019
আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিং
স্মিথকে টপকে শীর্ষে কোহলি  

দুবাই, ৪ ডিসেম্বর: টেস্ট হোক কিংবা সীমিত ওভার, বিশ্ব ক্রিকেটের বেতাজ বাদশা তিনি। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে টপকে ফের আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটিং তালিকায় শীর্ষ স্থান দখল করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।  
বিশদ

05th  December, 2019
গোলমুখে ব্যর্থতায় জয় অধরা ইস্ট বেঙ্গলের 

অভিজিৎ সরকার, কল্যাণী : একাধিক গোলের সুযোগ নষ্ট। তার নিট ফল, আই লিগের শুরুতেই রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে জয়ের সুযোগ হাতছাড়া করল ইস্ট বেঙ্গল। বুধবার ঘরের মাঠে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল আলেজান্দ্রোর দলকে। লাল-হলুদ শিবিরে ‘স্ট্রাইকার অপশন’ কম। স্প্যানিশ স্ট্রাইকার মার্কোসকে দিয়ে পুরো আই লিগ টানা সম্ভব নয়।
বিশদ

05th  December, 2019
অনুশীলনে যোগ দিলেও কোচের সঙ্গে কথা হল না দিন্দার
সৌরভের ভোকালটনিক চান লালজি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে বাংলার অনুশীলনে যোগ দিলেন ‘অভিমানী’ পেসার অশোক দিন্দা। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে বাদ পড়ার পর দিন্দা জানিয়েছিলেন, তিনি আর বাংলার হয়ে খেলবেন না।  
বিশদ

05th  December, 2019
প্রয়াত বব উইলিস 

লন্ডন, ৪ ডিসেম্বর: ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা সর্বকালের অন্যতম সেরা পেসার বব উইলিস প্রয়াত। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন যাবৎ ভুগছিলেন তিনি। বুধবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি এই ক্রিকেটার। 
বিশদ

05th  December, 2019
কপিলের পথেই উত্থান ভারতের পেস শক্তির, মত ইয়ান বিশপের 

নয়াদিল্লি, ৪ ডিসেম্বর: ভারতের পেস আক্রমণের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান বিশপ। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন কিংবদন্তি ফাস্ট বোলারটির মতে, এই মুহূর্তে ভারতীয় দলের পেস বোলিং বিশ্বের যে কোনও দলকেই বিপাকে ফেলার সমস্যা রাখে। 
বিশদ

05th  December, 2019
বার্নলেকে চূর্ণ করে দ্বিতীয় স্থানে ম্যান সিটি 

লন্ডন, ৪ ডিসেম্বর: বার্নলেকে চূর্ণ করে ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থান ফিরে পেল ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলে জয় পেয়েছে পেয়েছে পেপ গুয়ার্দিওলার দল। জোড়া গোল করেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসাস। বাকি দুটি গোল রড্রি হার্নান্ডেজ ও রিয়াদ মাহরেজের। বার্নলের হয়ে শেষ মুহূর্তে ব্যবধান কমান রবার্ট ব্র্যাডি। 
বিশদ

05th  December, 2019
কঠিন গ্রুপে আর্জেন্তিনা 

বুয়েন্স আয়ার্স, ৪ ডিসেম্বর: কোপা আমেরিকায় অপেক্ষাকৃত কঠিন গ্রুপে পড়ল আর্জেন্তিনা। গ্রুপ-এ’তে তাদের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে আর্জেন্তিনা মুখোমুখি হবে চিলির। যারা গত কয়েক বছর ধরেই আর্জেন্তিনার কাছে শক্ত গাঁট হয়ে দাঁড়িয়েছে। 
বিশদ

05th  December, 2019
বিশ্বকাপ সাইকেল পোলো খেলতে আর্জেন্টিনা যাচ্ছেন হবিবপুরের সনু 

সংবাদদাতা, রানাঘাট: সাইকেল পোলোর বিশ্বকাপ চ্যাম্পিয়ন খেলতে হবিবপুরের বিনপাড়া থেকে আর্জেন্টিনা পাড়ি দিতে চলেছেন রা‌জ্য থেকে সুযোগ পাওয়া একমাত্র খেলোয়াড় হবিবপুরের সনু কৈরী। গ্রামের ছেলে সনু মারাদোনা-মেসির দেশে খেলতে যাবে এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া হবিবপুরর গ্রামে। 
বিশদ

05th  December, 2019
পূর্ণ শক্তির দল নিয়েই আজ শহরে আসছে চার্চিল ব্রাদার্স 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার মোহন বাগানের বিরুদ্ধে খেলতে চার্চিল ব্রাদার্স কলকাতায় আসছে। আজ বিকেলে কলকাতায় এসে তাঁরা শহরে থাকবে দিন দুয়েক। অনুশীলন করবে সল্টলেকে। চার্চিলের ম্যানেজার ডেঞ্জিল জানালেন, ‘আমরা পূর্ণশক্তির দল নিয়েই কলকাতায় যাচ্ছি। প্রথম ম্যাচ খেলার পর দুটি প্র্যাকটিস সেশন হয়েছে।  
বিশদ

05th  December, 2019
হার্দিককে প্রতিপক্ষ হিসাবে দেখতে নারাজ শিবম দুবে 

হায়দরাবাদ, ৪ ডিসেম্বর: হার্দিক পান্ডিয়া চোটের কারণে দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে। আর সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তরুণ অলরাউন্ডার শিবম দুবে। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে জ্বলে উঠেছিলেন শিবম। ৩০ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৩টি উইকেট। 
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

 বিএনএ, চুঁচুড়া: পুরসভার ওয়ার্ডের কাজের জন্যে বরাদ্দ হয়েছিল ২৮ জন শ্রমিক। কিন্তু, বাস্তবে অনুসন্ধান করে পাওয়া গেল ৪ জন! খোদ পুরসভার চেয়ারম্যানের উপস্থিতিতে এই পরিস্থিতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM