Bartaman Patrika
খেলা
 

বেঙ্গসরকার-রাহানের পরামর্শ 

মুম্বই, ৫ ডিসেম্বর: আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর।   বিশদ
আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিং
স্মিথকে টপকে শীর্ষে কোহলি  

দুবাই, ৪ ডিসেম্বর: টেস্ট হোক কিংবা সীমিত ওভার, বিশ্ব ক্রিকেটের বেতাজ বাদশা তিনি। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে টপকে ফের আইসিসি’র টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটিং তালিকায় শীর্ষ স্থান দখল করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।  
বিশদ

05th  December, 2019
গোলমুখে ব্যর্থতায় জয় অধরা ইস্ট বেঙ্গলের 

অভিজিৎ সরকার, কল্যাণী : একাধিক গোলের সুযোগ নষ্ট। তার নিট ফল, আই লিগের শুরুতেই রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে জয়ের সুযোগ হাতছাড়া করল ইস্ট বেঙ্গল। বুধবার ঘরের মাঠে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল আলেজান্দ্রোর দলকে। লাল-হলুদ শিবিরে ‘স্ট্রাইকার অপশন’ কম। স্প্যানিশ স্ট্রাইকার মার্কোসকে দিয়ে পুরো আই লিগ টানা সম্ভব নয়।
বিশদ

05th  December, 2019
অনুশীলনে যোগ দিলেও কোচের সঙ্গে কথা হল না দিন্দার
সৌরভের ভোকালটনিক চান লালজি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে বাংলার অনুশীলনে যোগ দিলেন ‘অভিমানী’ পেসার অশোক দিন্দা। সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে বাদ পড়ার পর দিন্দা জানিয়েছিলেন, তিনি আর বাংলার হয়ে খেলবেন না।  
বিশদ

05th  December, 2019
প্রয়াত বব উইলিস 

লন্ডন, ৪ ডিসেম্বর: ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা সর্বকালের অন্যতম সেরা পেসার বব উইলিস প্রয়াত। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। বার্ধক্যজনিত কারণে বেশ কিছুদিন যাবৎ ভুগছিলেন তিনি। বুধবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি এই ক্রিকেটার। 
বিশদ

05th  December, 2019
কপিলের পথেই উত্থান ভারতের পেস শক্তির, মত ইয়ান বিশপের 

নয়াদিল্লি, ৪ ডিসেম্বর: ভারতের পেস আক্রমণের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান বিশপ। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন কিংবদন্তি ফাস্ট বোলারটির মতে, এই মুহূর্তে ভারতীয় দলের পেস বোলিং বিশ্বের যে কোনও দলকেই বিপাকে ফেলার সমস্যা রাখে। 
বিশদ

05th  December, 2019
বার্নলেকে চূর্ণ করে দ্বিতীয় স্থানে ম্যান সিটি 

লন্ডন, ৪ ডিসেম্বর: বার্নলেকে চূর্ণ করে ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থান ফিরে পেল ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলে জয় পেয়েছে পেয়েছে পেপ গুয়ার্দিওলার দল। জোড়া গোল করেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসাস। বাকি দুটি গোল রড্রি হার্নান্ডেজ ও রিয়াদ মাহরেজের। বার্নলের হয়ে শেষ মুহূর্তে ব্যবধান কমান রবার্ট ব্র্যাডি। 
বিশদ

05th  December, 2019
কঠিন গ্রুপে আর্জেন্তিনা 

বুয়েন্স আয়ার্স, ৪ ডিসেম্বর: কোপা আমেরিকায় অপেক্ষাকৃত কঠিন গ্রুপে পড়ল আর্জেন্তিনা। গ্রুপ-এ’তে তাদের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে আর্জেন্তিনা মুখোমুখি হবে চিলির। যারা গত কয়েক বছর ধরেই আর্জেন্তিনার কাছে শক্ত গাঁট হয়ে দাঁড়িয়েছে। 
বিশদ

05th  December, 2019
বিশ্বকাপ সাইকেল পোলো খেলতে আর্জেন্টিনা যাচ্ছেন হবিবপুরের সনু 

সংবাদদাতা, রানাঘাট: সাইকেল পোলোর বিশ্বকাপ চ্যাম্পিয়ন খেলতে হবিবপুরের বিনপাড়া থেকে আর্জেন্টিনা পাড়ি দিতে চলেছেন রা‌জ্য থেকে সুযোগ পাওয়া একমাত্র খেলোয়াড় হবিবপুরের সনু কৈরী। গ্রামের ছেলে সনু মারাদোনা-মেসির দেশে খেলতে যাবে এই খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া হবিবপুরর গ্রামে। 
বিশদ

05th  December, 2019
পূর্ণ শক্তির দল নিয়েই আজ শহরে আসছে চার্চিল ব্রাদার্স 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার মোহন বাগানের বিরুদ্ধে খেলতে চার্চিল ব্রাদার্স কলকাতায় আসছে। আজ বিকেলে কলকাতায় এসে তাঁরা শহরে থাকবে দিন দুয়েক। অনুশীলন করবে সল্টলেকে। চার্চিলের ম্যানেজার ডেঞ্জিল জানালেন, ‘আমরা পূর্ণশক্তির দল নিয়েই কলকাতায় যাচ্ছি। প্রথম ম্যাচ খেলার পর দুটি প্র্যাকটিস সেশন হয়েছে।  
বিশদ

05th  December, 2019
হার্দিককে প্রতিপক্ষ হিসাবে দেখতে নারাজ শিবম দুবে 

হায়দরাবাদ, ৪ ডিসেম্বর: হার্দিক পান্ডিয়া চোটের কারণে দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে। আর সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তরুণ অলরাউন্ডার শিবম দুবে। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে জ্বলে উঠেছিলেন শিবম। ৩০ রান দিয়ে তুলে নিয়েছিলেন ৩টি উইকেট। 
বিশদ

05th  December, 2019
লারার রেকর্ড ভাঙার সুযোগ পাব: ওয়ার্নার 

অ্যাডিলেড, ৪ ডিসেম্বর: অস্ট্রেলিয়ার ছন্দে থাকা ওপেনার ডেভিড ওয়ার্নার মনে করেন ব্রায়ান লারার রেকর্ড ভাঙার জন্য তিনি আরও একটি সুযোগ পাবেন। উল্লেখ্য, অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্নার চমৎকার ব্যাট করেছিলেন। তিনি যখন ৩৩৫ রানে নট আউট তখন অস্ট্রেলিয়ার অধিনায়ক পেইন দান ছেড়ে দেন। এই নিয়ে সৃষ্টি হয় বিতর্ক।  
বিশদ

05th  December, 2019
বিপক্ষ বক্সে কার্যকরী হতে হবে: আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দলই এক পয়েন্ট পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে। একইসঙ্গে রয়েছে আপশোসও। বিশেষ করে ইস্ট বেঙ্গল শিবিরে। বুধবার কল্যাণী স্টেডিয়ামে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে ড্র করে ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো বললেন, ‘একটা ম্যাচে আমরা সবই করেছি। শুধু জয়ই পেলাম না। প্রচুর পাস খেলেছি। গোলের সুযোগ তৈরি করেছি।  
বিশদ

05th  December, 2019
সল্টলেকে প্রস্তুতি শুরু করছে মহমেডান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জানুয়ারির তৃতীয় সপ্তাহে শুরু হবে দ্বিতীয় ডিভিশন আই লিগ। প্রস্তুতির জন্য টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাস ছয় সপ্তাহ সময় চাওয়ায় ১০ ডিসেম্বর অনুশীলন শুরু করছে মহমেডান স্পোর্টিং। আপাতত জন চিডি এবং কলকাতা লিগে অধিনায়কত্ব করা মুসা মেদ্দেকে রাখা হবে। বাকিদের ছেড়ে দেওয়া হচ্ছে। 
বিশদ

05th  December, 2019
জিতে শীর্ষে বিএফসি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুনেতে ওড়িশা এফ সি’কে ১-০ গোলে হারিয়ে আইএসএলে শীর্ষে বেঙ্গালুরু এফ সি। চলতি বছরে প্রথমবার তাঁরা লিগের মগডালে। ৩৬ মিনিটে জয়সূচক গোল করেন বেঙ্গালুরু এফ সি’র হুয়ান গঞ্জালেস। সাত ম্যাচে তাদের পয়েন্ট ১৩। এখনও অপরাজিত সুনীল ছেত্রীরা। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এটিকে দুই নম্বরে। 
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: রোগীকে পরীক্ষার নাম করে তার শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত চিকিৎসকের খোঁজ মিলল না বৃহস্পতিবারেও। ইংলিশবাজার শহরে তার চেম্বারটিও বন্ধ রয়েছে বলে জানা গিয়েছে। এব্যাপারে মালদহ মহিলা থানা একটি মামলা দায়ের করেছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: বাড়িতে নিয়ে গিয়ে ভাইঝির উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠল খুড়তুতো জেঠার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে শ্যামপুর থানার খাড়ুবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মরশাল গ্রামে। ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯০১ - মার্কিন চলচ্চিত্র প্রযোজক, নির্দেশক ও কাহিনীকার ওয়াল্ট ডিজনির জন্ম,
১৯২৪: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদার জন্ম
১৯৩৫ - কলকাতায় মেট্রো সিনেমা হল প্রতিষ্ঠা হয়।
১৯৫০: বিপ্লবী, দার্শনিক ও আধ্যাত্মসাধক ঋষি অরবিন্দের প্রয়াণ
১৯৫১: শিল্পী ও লেখক অবনীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু
১৯৯৯: মিস ওয়ার্ল্ড হলেন যুক্তামুখী

05th  December, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: সাংসারিক সমস্যার সমাধান সূত্র ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর ...বিশদ

07:03:20 PM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM