Bartaman Patrika
খেলা
 

হায়দরাবাদ পুলিসের প্রশংসায় সাইনা, গম্ভীর 

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর: হায়দরাবাদে পশু চিকিৎসক তরুণীকে ধর্ষণের পর বর্বরোচিতভাবে পুড়িয়ে মারার ঘটনায় অভিযুক্ত চার যুবকের পুলিসি এনকাউন্টারে মৃত্যুর খবর খানিকটা হলেও মানসিক যন্ত্রণা লাঘব করবে বলে মন্তব্য করেছেন সাইনা নেহওয়াল। 
বিশদ
প্রাক্তন টিটি কোচ ভবানী মুখার্জি প্রয়াত 

চণ্ডীগড়, ৬ ডিসেম্বর: ভারতীয় টেবল টেনিস দলের প্রাক্তন কোচ ভবানী মুখার্জি শুক্রবার প্রয়াত হলেন। বয়স হয়েছিল ৬৮। তাঁর স্ত্রী ও এক পুত্র বর্তমান। টেবল টেনিসে তিনিই প্রথম দ্রোণাচার্য পুরস্কারে ভূষিত হন। ভবানীবাবুর জন্ম ও বড় হয়ে ওঠা আজমীরে।  
বিশদ

07th  December, 2019
গিয়ানকে আটকানোই চ্যালেঞ্জ এটিকে’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার আইএসএলের ম্যাচে এটিকে গুয়াহাটিতে মুখোমুখি হচ্ছে নর্থইস্ট ইউনাইটেডের। চলতি প্রতিযোগিতায় গুয়াহাটির দলটি এখনও অপরাজিত। এই ম্যাচে ঘানার বিশ্বকাপার আসামোয়া গিয়ানকে রোখাই চ্যালেঞ্জ এটিকে’র। 
বিশদ

07th  December, 2019
লিগ ফাইনাল হবে গোলাপি বলে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরও একবার গোলাপি ম্যাচের স্বাদ পেতে চলেছে ইডেন গার্ডেন্স। সিএবি পরিচালিত লিগ ফাইনাল হবে গোলাপি বলেই। শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

07th  December, 2019
প্রথম টি-২০’তে আজ হায়দরাবাদে
মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: আগামী বছর অস্ট্রেলিয়ায় বসবে টি-২০ বিশ্বকাপের আসর। আপাতত সেটাই পাখির চোখ বিরাট কোহলিদের। দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছে। তবে গতবারের চ্যাম্পিয়ন (টি-২০ বিশ্বকাপ) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লোকেশ রাহুল ও ঋষভ পন্থের উপর কড়া নজর থাকবে টিম ম্যানেজমেন্টের।  
বিশদ

06th  December, 2019
কল্যাণীতে কাজে লাগাতে হবে হাফ চান্সও:কিবু
রবিবার দুই ক্যারিবিয়ান বন্ধুর লড়াই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে উঠছে। ওয়ার্ম-আপ শুরু করেছেন প্রণয় হালদার-অরিন্দম ভট্টাচার্যরা। 
বিশদ

06th  December, 2019
আজ লুধিয়ানা যাচ্ছে ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার আই লিগের প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে শুক্রবার সকালে লুধিয়ানা রওনা হচ্ছে ইস্ট বেঙ্গল। শনিবার পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে খেলবে আলেজান্দ্রোর দল। পাঞ্জাব এফসি প্রথম ম্যাচে গোয়ার মাঠে চার্চিলের কাছে তিন গোল হেরে কিছুটা ব্যাকফুটে। 
বিশদ

06th  December, 2019
পেজের প্রশংসায় পঞ্চমুখ বোপান্না 

মুম্বই, ৫ ডিসেম্বর: কাঁধের চোটের জন্য পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাই থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রোহন বোপান্না। ভারতের ডাবল স্পেশালিস্ট জানিয়েছেন, চোট সারিয়ে জানুয়ারিতে কাতার ওপেন দিয়ে সার্কিটে ফিরতে পারেন। তিনি বলেন, ‘এখন আমি কিছুটা ভালো আছি। সবে ট্রেনিং শুরু করেছি। আমার টার্গেট, দোহার টুর্নামেন্টে খেলা।  
বিশদ

06th  December, 2019
পন্থের পাশে কোহলি 

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: দলনেতা হিসাবে বরাবরই সতীর্থদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন বিরাট কোহলি। এবারও তার ব্যতিক্রম ঘটল না। কঠিন সময়ে তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থের মনোবল বাড়ানোর চেষ্টা করলেন তিনি। বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ঋষভ ক্যাচ মিস করার পর দর্শকরা ‘ধোনি...ধোনি...’ স্লোগান তুলেছিলেন।  
বিশদ

06th  December, 2019
তরুণ ক্রিকেটারদের আগলে রেখেছেন কিয়েরন পোলার্ড 

হায়দরাবাদ, ৫ ডিসেম্বর: বিশ্ব ক্রিকেটে এখন কিছু মানুষরুপী শকুনের আবির্ভাব হয়েছে। তাঁদের থেকে ওয়েস্ট ইন্ডিজের তরুণ ক্রিকেটারদের রক্ষা করা উচিত। বৃহস্পতিবার প্রি-ম্যাচ প্রেস কনফারেন্সে এই কথা বলেন ওয়েস্ট ইন্ডিজের টি-২০ অধিনায়ক কিয়েরন পোলার্ড।  তিনি বলেন, ‘ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে।
বিশদ

06th  December, 2019
এমবাপে-নেইমারের গোলে জয়ী প্যারি সাঁজাঁ 

প্যারিস, ৫ ডিসেম্বর: মরশুমে প্রথমবার প্রথম একাদশে দেখা গেল কিলিয়ান এমবাপে এবং নেইমারকে। এই দুই তারকাকে একসঙ্গে খেলানোর জন্য রিজার্ভ বেঞ্চে থাকতে হয়েছে এডিনসন কাভানি ও মাওরো ইকার্ডিকে।  
বিশদ

06th  December, 2019
র‌্যাশফোর্ডের জোড়া গোলে হতাশ মরিনহো 

ম্যাঞ্চেস্টার, ৫ ডিসেম্বর: মার্কাস র‌্যাশফোর্ডের অনবদ্য পারফরম্যান্সে মুখে হাসি ফুটল ম্যান ইউ কোচ ওলে গানার সোলকজারের। পাশাপাশি প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে হেরে শূন্য হাতে ফিরতে হল হোসে মরিনহোকে। গত মরশুমে ম্যান ইউ থেকেই বরখাস্ত হতে হয়েছিল তাঁকে। তাই বুধবার জবাব দেওয়ার মঞ্চ ছিল ‘দ্য স্পেশাল ওয়ান’-এর কাছে। 
বিশদ

06th  December, 2019
টি-২০ বিশ্বকাপ নিয়ে পরামর্শ দেবেন সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী ও ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে অভিজ্ঞতা ভাগ করে নিতে চান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছেন, ‘ভারত যদি টি-২০ ফরম্যাটে রান তাড়া করতে স্বচ্ছন্দ বোধ করে, তাহলে প্রথমে ব্যাট করলে একই মনোভাব নিয়ে খেলা উচিত। 
বিশদ

06th  December, 2019
এবার তৃতীয় আম্পায়ারের দায়িত্ব বাড়ল 

দুবাই, ৫ ডিসেম্বর: ভারত-ওয়েস্ট টি-২০ সিরিজে চালু হচ্ছে নতুন নিয়ম। এতদিন ফ্রন্ট ফুট নো বল কর করতেন ফিল্ড আম্পায়াররা। এবার সেই দায়িত্ব পালন করতে হবে থার্ড আম্পায়ারকে। তাই প্রতিটি বলের উপর যেমন নজর রাখতে হব, তেমনি জানাতে হবে ফ্রন্ট ফুট নো বল হয়েছে কিনা। 
বিশদ

06th  December, 2019
স্যাগে পদক জয়ের রেকর্ড গড়ল ভারত

কাঠমান্ডু, ৫ ডিসেম্বর: সাউথ এশিয়ান গেমসে ভারত সর্বাধিক পদক জয়ের পথে এগচ্ছে। প্রতিযোগিতার চতুর্থ দিনে ভারতের ঘরে এসেছে ১১৮টি পদক। এরমধ্যে রয়েছে ৫৮টি সোনা, ৪১টি রুপো ও ১৯টি ব্রোঞ্জ। দ্বিতীয় স্থানে রয়েছে নেপাল। তাদের সংগ্রহে ৩৬টি সোনা, ২৬টি রুপো, ৩৪টি ব্রোঞ্জ।
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় শর্তে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাস চালানোর জন্য দ্বিতীয়বার টেন্ডার ডেকেও তেমন সাড়া মিলল না। রাজ্যের নানা জায়গায় চালাতে ১৫০টি ইলেকট্রিক বাসের জন্য ...

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

সংবাদদাতা, ইসলামপুর: শনিবার দুপুরে চাকুলিয়া থানার শিকারপুরে পাটবোঝাই একটি চলন্ত ট্রাক্টরে হঠাৎ আগুন লেগে প্রায় তিন লক্ষ টাকার পাট ভস্মীভূত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, চাকুলিয়া হাট থেকে এক ব্যবসায়ী পাট কিনে ট্রাক্টরে চাপিয়ে নিয়ে বিহারের কিষাণগঞ্জে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: কর্মক্ষেত্রে গোলযোগের অবসান। মিথুন: স্বকীয়তা বজায় রেখে ...বিশদ

07:11:04 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08:19:18 PM