Bartaman Patrika
খেলা
 

কোবে ব্রায়ান্টের তোয়ালে বিক্রি হল ৩৩ হাজার ডলারে 

লস অ্যাঞ্জেলস, ৩০ মার্চ: নিলামে ৩৩ হাজার মার্কিন ডলার দর উঠল প্রয়াত কিংবদন্তি বাস্কেটবল প্লেয়ার কোবে ব্রায়ান্টের ব্যবহৃত তোয়ালের । যা কিনে নিয়েছেন এক আমেরিকান ব্যবসায়ী। 
বিশদ
ক্লাবের স্বার্থেই চার মাসের বেতন নেবেন না রোনাল্ডোরা 

তুরিন, ২৯ মার্চ: করোনা ভাইরাসের জেরে থমকে গিয়েছে গোটা বিশ্ব। সাধারণ মানুষ স্বেচ্ছায় গৃহবন্দি হয়ে রয়েছেন। বন্ধ সব খেলা। এমনকী, অনির্দিষ্টকালের জন্য অনুশীলনও স্থগিত। সব ক্রীড়াবিদরাই রয়েছেন কোয়ারেন্টাইনে।  
বিশদ

30th  March, 2020
স্পেনে রয়েছে পরিবার, দুশ্চিন্তায়
মোহন বাগান কোচ কিবু ভিকুনা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: শরীরটাই শুধু কলকাতায়। মন পড়ে রয়েছে স্পেনে। স্ত্রী কাসিয়া বিয়েলকা সহ বাবা-মা সবাই উত্তর স্পেনের জিজুরকিল শহরে থাকেন। করোনা ভাইরাসের জেরে সেই শহর এখন লকডাউন।  
বিশদ

30th  March, 2020
মালিদের দেওয়া হল খাদ্যসামগ্রী
মানবিকতার মশাল জ্বালল ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: করোনা ভাইরাসের আতঙ্ক গোটা শহর জুড়ে। চলছে লকডাউন। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ সবকিছুই। কলকাতা ময়দানও শুনসান। এই সময় মহা সমস্যায় পড়েছেন ময়দানের মালিরা। বিভিন্ন ক্লাব তাঁবুতে তাদের বন্দি দশা চলছে। জুটছে না ঠিকমতো খাবারও। 
বিশদ

30th  March, 2020
ইয়ান চ্যাপেলের চোখে সেরা ইডেনের লক্ষ্মণ 

মেলবোর্ন, ২৯ মার্চ: করোনার প্রভাবে বন্ধ বিশ্বব্যাপী সব ক্রিকেট টুর্নামেন্ট। লকডাউনের জেরে গৃহবন্দি ক্রিকেটাররা। আর এই অখণ্ড অবসরে স্মৃতিচারণায় ডুব দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল। 
বিশদ

30th  March, 2020
উঠল নিষেধাজ্ঞা
নেতৃত্বে ফিরতে নারাজ স্টিভ স্মিথ 

মেলবোর্ন, ২৮ মার্চ: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর নির্বাসিত হয়েছিলেন স্টিভ স্মিথ। অধিনায়কত্বের উপর নিষেধাজ্ঞা ছিল দু’বছর। সেই মেয়াদ শেষ হল রবিবার। অর্থাৎ অস্ট্রেলিয়ার অধিনায়ক হওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা রইলো না স্টিভ স্মিথের সামনে। 
বিশদ

30th  March, 2020
লিও মেসির খুব কাছাকাছি থাকবে ইনিয়েস্তা, মন্তব্য লুই এনরিকের 

মাদ্রিদ, ২৯ মার্চ: লায়োনেল মেসিই যে সর্বকালের সেরা ফুটবলার, তাতে কোনওরকম সংশয় নেই স্পেনের হেড কোচ লুই এনরিকের। প্রতিভার নিরিখে আর্জেন্তাইন মহাতারকাটির খুব কাছাকাছি অবশ্য তিনি রাখছেন আন্দ্রে ইনিয়েস্তাকে। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সেলোনার কোচ থাকাকালীন খুব কাছ থেকে মেসি এবং ইনিয়েস্তাকে দেখেছেন তিনি। 
বিশদ

30th  March, 2020
আগামী বছর ২৩ জুলাই শুরু টোকিও ওলিম্পিকস 

টোকিও, ২৯ মার্চ: করোনা ভাইরাস আতঙ্কে টোকিও ওলিম্পিকস এক বছর পিছিয়ে গিয়েছে। আন্তর্জাতিক ওলিম্পিক সংস্থা ইতিমধ্যেই তা ঘোষণা করেছে। ক্রীড়াপ্রেমীদের প্রশ্ন ছিল, আগামী বছর কবে শুরু হবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’? 
বিশদ

30th  March, 2020
ইত্তিহাদ স্টেডিয়াম ব্যবহারের প্রস্তাব দিল ম্যান সিটি 

ম্যাঞ্চেস্টার, ২৯ মার্চ: করোনা ভাইরাস মোকাবিলায় গোটা বিশ্ব একজোট হয়ে লড়াইয়ে নেমেছে। সেই যুদ্ধে এবার সামিল হল ম্যাঞ্চেস্টার সিটি। বর্তমানে যা পরিস্থিতি তাতে ৩০ এপ্রিল পর্যন্ত ইংল্যান্ডে ফুটবল পুরোপুরি বন্ধ থাকবে। 
বিশদ

30th  March, 2020
যোগিন্দর শর্মাকে কুর্নিশ আইসিসি’র 

দুবাই, ২৯ মার্চ: পুলিসের উর্দি গায়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাহসী ভূমিকা নেওয়ার জন্য প্রাক্তন ক্রিকেটার যোগিন্দর শর্মাকে কুর্নিশ জানাল আইসিসি। তাঁকে ‘রিয়াল লাইফ হিরো’ বলে অভিহিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাটি। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপে ভারতের খেতাব জয়ের অন্যতম নায়ক তিনি। 
বিশদ

30th  March, 2020
বিরাটের চুল কেটে দিলেন অনুষ্কা শর্মা 

মুম্বই, ২৮ মার্চ: কোভিড-১৯ নিয়েই চর্চা এখন বিশ্বজুড়ে। ব্যাহত স্বাভাবিক জীবনযাপন। অধিকাংশ মানুষই গৃহবন্দি। ব্যতিক্রম নয় তারকারাও। অপ্রত্যাশিত এই অবসরে যেন থমকে গিয়েছে ঘড়ির কাঁটা। বাড়িতে তাই নিজের মতো করেই সময় কাটাতে হচ্ছে বিরাট কোহলি-শ্রেয়াস আয়ারদের।  
বিশদ

29th  March, 2020
অবসরে গাছের পরিচর্যায় বুমরাহ 

নয়াদিল্লি, ২৮ মার্চ: আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা ক্রীড়াসূচির কারণে বাড়িতে সময় কাটানোর ফুরসতই পান না ক্রিকেটাররা। ফলে ভীষণভাবে বিঘ্নিত হয় তাঁদের ব্যক্তিগত জীবন। পেশাদারিত্বের জাঁতাকলে চাপা পড়ে যায় শখ-আহ্লাদ যা কিছু। কিন্তু করোনা ভাইরাসের জেরে শুধু জনজীবনই নয়, স্তব্ধ হয়ে গিয়েছে ক্রীড়ামহলও। 
বিশদ

29th  March, 2020
নিজেকে ফিট রাখতে বাড়িতে
ট্রেনিং করছেন সানিয়া মির্জা 

হায়দারাবাদ ২৮ মার্চ: করোনা ভাইরাস যে এভাবে সারা বিশ্বে দ্রুত ছড়িয়ে পড়বে, তা আশা করেননি সানিয়া মির্জা। কিন্তু এখন তিনি বেশ আতঙ্কেই রয়েছেন। কোভিড-১৯ নিয়ে নিজের উপলব্ধির কথা জানিয়েছেন ভারতীয় টেনিস খেলোয়াড়টি। তাঁর মন্তব্য, ‘৮ মার্চ সকালে দুবাই থেকে রওনা দিই।  
বিশদ

29th  March, 2020
লকডাউনের ফলে বিশ্রাম পেল ক্রিকেটাররা: শাস্ত্রী 

নয়াদিল্লি, ২৮ মার্চ: করোনার ভয়াবহ আবহে হাজার খারাপের মধ্যেও অন্তত একটা ইতিবাচক দিক খুঁজে পেলেন রবি শাস্ত্রী। এই মারণ ভাইরাসকে রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষিত হওয়ার ফলে ক্রিকেটাররা মূল্যবান বিশ্রামের সুযোগ পেয়েছেন বলে অভিমত টিম ইন্ডিয়ার কোচের। তিনি মনে করেন, খেলাধূলার চেয়েও অনেক বেশি গুরুত্বপূর্ণ হল মানুষের জীবন।  
বিশদ

29th  March, 2020
সার্বিয়াকে ৮ কোটি অনুদান জকোভিচের 

বেলগ্রেড, ২৮ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ার জন্য দেশবাসীর দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ। তাঁর দেওয়া অনুদানের পরিমাণ ভারতীয় মুদ্রায় প্রায় ৮ কোটির টাকা। এই মুহূর্তে পরিবার নিয়ে দক্ষিণ স্পেনের শহর মারবেয়াতে ঘরবন্দি রয়েছেন জকোভিচ।  বিশদ

29th  March, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নয়াদিল্লি ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১ এপ্রিল: করোনা সঙ্কট মোকাবিলায় যৌথভাবে ১ হাজার ১২৫ কোটি টাকা খরচ করার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজেস লিমিটেড এবং সংস্থার কর্ণধারের নামাঙ্কিত আজিম প্রেমজি ফাউন্ডেশন।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
অসমে আরও ৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

01-04-2020 - 09:36:35 PM

মহারাষ্ট্রে আরও ১ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু 

01-04-2020 - 08:36:01 PM

কালিম্পংয়ে কোভিড-১৯-এ মৃত মহিলার ৪ আত্মীয়ও করোনা আক্রান্ত 
করোনা আক্রান্ত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত কালিম্পংয়ের মহিলার চার ...বিশদ

01-04-2020 - 08:12:00 PM

রাজ্যে আরও ১ করোনা আক্রান্তের মৃত্যু 
কয়েকদিনের যমে মানুষে টানাটানির ইতি। মৃত্যু হল করোনা ভাইরাসে আক্রান্ত ...বিশদ

01-04-2020 - 07:46:00 PM

স্থানীয়দের প্রতিরোধ, ধাপায় হল না করোনায় মৃতের শেষকৃত্য 
স্থানীয় বাসিন্দাদের প্রতিরোধের জেরে ধাপা শ্মশানে হল না করোনা আক্রান্ত ...বিশদ

01-04-2020 - 07:24:05 PM

করোনা: ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় ৫০০-র বেশি মানুষের মৃত্যু হল 

01-04-2020 - 07:22:24 PM