Bartaman Patrika
খেলা
 
 

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও অস্ট্রেলিয়ার সামনে পাত্তা পেল না পাকিস্তান। ১০ উইকেটে হার মানল বাবর আজমের দল। সেই সুবাদে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল অজিরা। এদিন ১০৭ রানের টার্গেট তাড়া করতে নেমে কোনও উইকেট না হারিয়েই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিনচ দাপুটে মেজাজে মাত্র ৮.১ ওভারেই ম্যাচ শেষ করে দেন। ওয়ার্নার ৩৫ বলে ৪৮ ও ফিনচ ৩৬ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। তার আগে মাত্র ১০৬ রানে আটকে গিয়েছিল পাকিস্তানের ইনিংস। ইফতিকার অহমেদ (৪৫) ও ইমাম-উল হক (১৪) আর কোনও পাক ব্যাটসম্যান দুই অঙ্কের রানে পৌঁছাতে পারেনি। 

হিমালয়ের সৌন্দর্যে মোহিত কোহলি 

নয়াদিল্লি, ৭ নভেম্বর: ক্রিকেট থেকে ‘ছুটি’ নিয়ে বিরাট কোহলি এখন সময় কাটাচ্ছেন হিমালয়ের কোলে। সঙ্গে রয়েছেন স্ত্রী অনুষ্কা শর্মা। ধারাবাহিক ভাবে সোশ্যাল মিডিয়ায় নিজেদের ভুটান সফরের ছবি পোস্ট করছেন তাঁরা। বৃহস্পতিবারও এক জোড়া ছবি নিজের টুইটারে শেয়ার করলেন কোহলি। 
বিশদ
রিয়াল মাদ্রিদ ঝড়ে চূর্ণ গালাতাসারে
রডরিগোর দুরন্ত হ্যাটট্রিক, জোড়া গোল বেনজেমার

মাদ্রিদ, ৭ নভেম্বর: বয়স মাত্র ১৮। কিন্তু ইতিমধ্যেই তাঁকে ‘নতুন নেইমার’ বলে ডাকা হচ্ছে। রিয়াল মাদ্রিদের ‘বি’ দলে খেলার সময়েই জিনেদিন জিদানের চোখে পড়েছিলেন এই ব্রাজিলিয়ান ফুটবলারটি। সিনিয়র দলে সুযোগও মিলল দ্রুত। 
বিশদ

08th  November, 2019
কস্তার গোলে নক-আউটে জুভেন্তাস 

মস্কো, ৭ নভেম্বর: সংযোজিত সময়ে ডগলাস কস্তার গোলে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব নিশ্চিত হল জুভেন্তাসের। বুধবার গ্রুপ-ডি’এর ম্যাচে লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতল মরিসিও সারি ব্রিগেড। ১২ পয়েন্ট সংগ্রহ করে তারাই এখন শীর্ষে। আগামী দু’টি ম্যাচ হারলেও তারা রাউন্ড অব সিক্সটিনে খেলবে। 
বিশদ

08th  November, 2019
ব্র্যাভোর লাল কার্ড, দুর্গরক্ষার দায়িত্বে ডিফেন্ডার কাইল
ম্যান সিটিকে রুখে দিল আটলান্টা 

মিলান, ৭ নভেম্বর: ম্যাচের বয়স তখন ৮১ মিনিট। আটলান্টার জোসেপ ইলিচকে বক্সের বাইরে ফাউল করে লাল কার্ড দেখলেন পরিবর্ত হিসেবে নামা ম্যান সিটির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো। ভার প্রযুক্তির ব্যবহার করে তাঁকে লাল কার্ড দেখাতে দেরি করেননি রেফারি। মাথায় হাত সিটি কোচ পেপ গুয়ার্দিওলার।  
বিশদ

08th  November, 2019
কলকাতায় খেলতে আসছেন আনন্দ-কার্লসেন 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আগামী ২২ থেকে ২৬ নভেম্বর কলকাতায় হবে টাটা স্টিল র‌্যাপিড - ব্লিৎজ টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় বিশ্বের প্রথম ১৫ জন গ্র্যান্ডমাস্টারের মধ্যে দশজন যোগ দেবেন। প্রতিযোগিতাটি হবে আলিপুরের ন্যাশানাল লাইব্রেরির ঐতিহাসিক ভাষা হলে।
বিশদ

08th  November, 2019
ফের গড়াপেটার ছায়া
গ্রেপ্তার হলেন দুই ক্রিকেটার 

বেঙ্গালুরু, ৭ নভেম্বর: ভারতীয় ক্রিকেটে ফের ম্যাচ গড়াপেটার কালো ছায়া। কর্ণাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে গ্রেপ্তার হলেন দুই ক্রিকেটার। তাঁরা হলেন কর্ণাটকের উইকেটরক্ষক ব্যাটসম্যান সিএম গৌতম ও তাঁর সতীর্থ আবরার কাজি। 
বিশদ

08th  November, 2019
প্রত্যাবর্তন ম্যাচে স্মৃতি মান্ধানার কীর্তি, সিরিজ ভারতের মেয়েদের 

অ্যান্টিগা, ৭ নভেম্বর: চোট সারিয়ে ফেরা স্মৃতি মান্ধানা ও জেমিমা রডরিগেজের চওড়া ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে ছয় উইকেটে হারাল ভারতের মহিলা ক্রিকেট দল। একই সঙ্গে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজও ২-১ ব্যবধানে জিতে নিলেন মিতালী রাজরা। 
বিশদ

08th  November, 2019
আই লিগের ন’টি ম্যাচ কল্যাণীতে খেলবে বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে দীর্ঘ টানাপোড়নের পর অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আই লিগের ক্লাবগুলিকে নিয়ে ওয়ার্কশপের আয়োজন করছে। আগামী ২১ নভেম্বর এই ওয়ার্কশপে আই লিগে অংশগ্রহণকারী দলগুলির যোগদান বাধ্যতামূলক। এই মিটিং ডাকার অর্থ সম্প্রচার চ্যানেল নিয়ে জট কাটতে চলেছে। 
বিশদ

08th  November, 2019
আজ অসমের মুখোমুখি বাংলা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে আজ অসমের বিরুদ্ধে অভিযান শুরু করছে বাংলা। ম্যাচটি হবে মুম্বইয়ে। বিজয় হাজারে ট্রফিতে ভালো পারফরম্যান্স মেলে ধরতে না পারায় বাদ পড়েছেন পেসার অশোক দিন্দা। নির্বাচকদের এই সিদ্ধান্ত মন থেকে মেনে নিতে পারেননি তিনি।  
বিশদ

08th  November, 2019
টিম ইন্ডিয়ার কাছে আজ
সিরিজ বাঁচানোর লড়াই
ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা

  রাজকোট, ৬ নভেম্বর: প্রাক্তন ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ ভবিষ্যদ্বাণী করেছিলেন, ‘টি-২০ সিরিজে ভারতকে বেগ দিতে পারে বাংলাদেশ। এমনকী সিরিজ জিতলে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে শক্তির নিরিখে ভারতেরই সিরিজ জেতা উচিত ২-১ ব্যবধানে।’
বিশদ

07th  November, 2019
 রাজকোটের পিচই আশা জোগাচ্ছে রহিতকে

  রাজকোট, ৬ নভেম্বর: সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে। দিল্লিতে সাত উইকেটে হারের পর কড়া সমালোচনা হজম করতে হয়েছে ভারতীয় দলকে। তবে সেই ধাক্কা সামলে রাজকোটে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী রহিত শর্মা।
বিশদ

07th  November, 2019
ঘরের মাঠে ড্র করল মেসির বার্সা
চাপ বাড়ছে ভালভার্দের উপর

বার্সেলোনা, ৬ নভেম্বর: চাপ ক্রমশই বাড়ছে আর্নেস্তো ভালভার্দের উপর। লা লিগায় লেভান্তের কাছে হারের পরেই তাঁকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন সমর্থকরা। মঙ্গলবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে গোলশূন্য ড্র করার পর কোচের সমালোচনায় মুখর হন বার্সেলোনা সমর্থকরা।  
বিশদ

07th  November, 2019
আয়াখসের বিরুদ্ধে দুরন্ত প্রত্যাবর্তন চেলসির 

লন্ডন, ৬ নভেম্বর: স্টামফোর্ড ব্রিজে আট গোলের থ্রিলারের সাক্ষী থাকল প্রায় চল্লিশ হাজার ফুটবলপ্রেমী। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-এইচ’এর ম্যাচে টানটান লড়াই হল চেলসি ও আয়াখসের মধ্যে। প্রথমার্ধে আক্রমণাত্মক ফুটবল মেলে ধরে ৩-১ গোলে এগিয়ে ছিল ডাচ ক্লাবটি। 
বিশদ

07th  November, 2019
ওরা আমাকে দায়িত্বে অবহেলার মিথ্যা অপবাদ দিচ্ছে: ভূপতি 

নয়াদিল্লি, ৬ নভেম্বর: ভারতের ডেভিস কাপ দলের অক্রীড়ক অধিনায়কের পদ থেকে বরখাস্ত হওয়ার পর ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশনের (এআইটিএ) বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মহেশ ভূপতি। তিনি জানিয়েছেন, দায়িত্ব হারানোর জন্য বিন্দুমাত্র আক্ষেপ তাঁর নেই। 
বিশদ

07th  November, 2019
আন্তর্জাতিক যোগায় সোনা শালিনী ও রামিষার 

সংবাদদাতা, পূর্বস্থলী ও কালনা: সদ্য হরিয়ানায় অনুষ্ঠিত আন্তর্জাতিক যোগাসন প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল শালিনী দে ও রামিষা দফাদার। নাদনঘাট থানার জাহান্নগরের খুদে পড়ুয়া শালিনী এবং কালনা শহরের ডাঙাপাড়ার বাসিন্দা বছর তেরোর রামিষার এই সাফল্যে খুশি সকলেই। দুই সফল প্রতিযোগীকে সংবর্ধনা দেন মন্ত্রী স্বপন দেবনাথ। 
বিশদ

07th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: বোল্লাকালী তাঁকে মূর্তি গড়তে স্বপ্নাদেশ দিয়েছিলেন। সেই স্বপ্নাদেশ পেয়েই ২০১১ সাল থেকে বোল্লাকালীর সুউচ্চ প্রতিমা তৈরি করছেন বালুরঘাটের মাঝিগ্রামের মৃৎশিল্পী হিমাংশু মহন্ত। ২০১১ সালের আগে তাঁর বাবা ভবেন মহন্ত বোল্লাকালীর মূর্তি গড়তেন।  ...

 নয়াদিল্লি, ৮ নভেম্বর (পিটিআই): স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণার মাত্র তিন দিনে বিএসএনএলের ৪০ হাজারেরও বেশি কর্মী তা গ্রহণ করেছেন। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার সিএমডি পি কে পুরওয়ার শুক্রবার একথা জানিয়েছেন। ...

 বিএনএ, বারাকপুর: কয়েকজন মহিলার সাহস ও তাৎক্ষণিক বুদ্ধির ফলে প্রাণে বাঁচলেন যাত্রীরা। ট্রেন লাইনে ফাটল দেখে লাল গামছা দেখিয়ে আপ বারাকপুর লোকাল দাঁড় করালেন মহিলারা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় শিক্ষানীতির খসড়ায় সুপারিশ করা মানেই তা কার্যকর করার জন্য অর্থ বরাদ্দ করতে হবে। শুক্রবার কলকাতায় এক বণিকসভার সভায় এসে এমনই মন্তব্য করলেন জাতীয় খসড়া শিক্ষানীতি কমিটির চেয়ারম্যান কৃষ্ণস্বামী কস্তুরীরঙ্গন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্ম পরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। খেলাধূলায় কৃতিত্ব। বাক্যে ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২২/৬ দিবা ২/৪০। উত্তরভাদ্রপদ ২২/৪৬ দিবা ২/৫৬। সূ উ ৫/৪৯/২, অ ৪/৫১/৫৪, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৮ গতে ২/২২ মধ্যে, বারবেলা ৭/১২ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/২৯ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি।
২২ কার্তিক ১৪২৬, ৯ নভেম্বর ২০১৯, শনিবার, দ্বাদশী ২১/১২/৩৯ দিবা ২/১৯/৫। উত্তরভাদ্রপদ ২৪/২৩/৮ দিবা ৩/৩৫/১৬, সূ উ ৫/৫০/১, অ ৪/৫২/৪৩, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে ও ৭/২৮ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ১২/৪৩ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ১২/৪৪/১৩ গতে ২/৭/৩ মধ্যে, কালবেলা ৭/১২/৫১ মধ্যে ও ৩/২৯/৫৩ গতে ৪/৫২/৪৩ মধ্যে, কালরাত্রি ৬/২৯/৫৩ মধ্যে ও ৪/১২/৫১ গতে ৫/৫০/৪০ মধ্যে।
১১ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: লটারি বা ফাটকায় প্রাপ্তি যোগ। বৃষ: কর্মে পদোন্নতির সম্ভাবনা। মিথুন: অর্থপ্রাপ্তির ...বিশদ

07:11:04 PM

আজ বিমানবন্দর থেকে বিশেষ বাস পরিষেবা

 বুলবুলের জেরে বন্ধ কলকাতা বিমানবন্দর। তাই বিমানবন্দরে থাকা যাত্রীদের ফেরাতে ...বিশদ

07:36:49 PM

সাগরে আছড়ে পড়ল বুলবুল 
সাগরদ্বীপে ঘণ্টায় ১২০ কিমি বেগে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল। এর ...বিশদ

06:45:00 PM

আদালতের রায় খোলা মনে স্বীকার করেছে দেশ: মোদি 

06:12:01 PM

ভবিষ্যতের জন্য কাজ করতে হবে: মোদি 

06:12:00 PM

আসুন সবাই মিলে নতুন ভারত নির্মাণ করি: মোদি 

06:12:00 PM