Bartaman Patrika
খেলা
 

শুধু বুমরাহ নয়, ইশান্তকেও গুরুত্ব দিতে হবে: রস টেলর 

ওয়েলিংটন, ১৯ ফেব্রুয়ারি: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে নামার আগে সতীর্থদের সতর্ক করলেন রস টেলর। নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যানটি বুধবার জানিয়েছেন, শুধুমাত্র যশপ্রীত বুমরাহ নয়, ইশান্ত শর্মাকে মোকাবিলার ক্ষেত্রেও তাঁদের সাবধান থাকতে হবে। 
বিশদ
অন্তত আরও তিন বছর সব ফরম্যাটে খেলবেন কোহলি

ওয়েলিংটন, ১৯ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক ক্রিকেটের বিপুল ওয়ার্কলোড সত্ত্বেও অন্তত আরও তিন বছর সব ধরনের ফরম্যাটে খেলে যেতে চান বিরাট কোহলি। তারপর যে কোনও একটি ফরম্যাটকে বিদায় জানানোর চিন্তাভাবনা করবেন ভারত অধিনায়ক। 
বিশদ

20th  February, 2020
আতলেতিকোর কাছে হার মানল লিভারপুল 

মাদ্রিদ, ১৯ ফেব্রুয়ারি: চলতি চ্যাম্পিয়ন্স লিগে অন্যতম অঘটন ঘটাল আতলেতিকো মাদ্রিদ। মঙ্গলবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় রাউন্ড অব সিক্সটিনের প্রথম দফার ম্যাচে তারা হারাল লিভারপুলকে। গতবারের চ্যাম্পিয়নরা এবারও দুরন্ত ফর্মে আছে। 
বিশদ

20th  February, 2020
পেস-স্পিনের যুগলবন্দিতে প্রত্যয়ী বাংলা 

কটক, ১৯ ফেব্রুয়ারি: রনজি ট্রফির কোয়ার্টার-ফাইনালে বৃহস্পতিবার ওড়িশার বিরুদ্ধে নামছে বাংলা। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে রণকৌশল কিছুটা বদল করলেন কোচ অরুণ লাল। ওড়িশার ড্রিমজ ক্রিকেট স্টেডিয়ামের পিচে ঘাস দেখে বাংলার টিম ম্যানেজমেন্টের প্রাথমিক ধারণা ছিল, পেসাররাই ম্যাচের ভাগ্য গড়ে দেবেন।  
বিশদ

20th  February, 2020
হালান্ডের জোড়া গোল, হার পিএসজি’র 

ডর্টমুন্ড, ১৯ ফেব্রুয়ারি: গত মাসের তৃতীয় শনিবার বুন্দেশলিগায় বরুসিয়া ডর্টমুন্ড বনাম অগসবার্গের ম্যাচের কথা নিশ্চয়ই ফুটবলপ্রেমীরা মনে রেখেছেন। অভিষেকেই হ্যাটট্রিক করে পিয়েরে এমেরিক অবামেয়াংকে স্পর্শ করেছিলেন আর্লিং হালান্ড। সালজবার্গ থেকে এই বছরই তিনি যোগ দিয়েছেন ডর্টমুন্ডের ক্লাবটিতে। 
বিশদ

20th  February, 2020
কিবু ভিকুনার প্রশংসায় ব্যারেটো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম দু’ম্যাচে পয়েন্ট নষ্টের পরও আই লিগে দ্বাদশ রাউন্ড শেষে লিগ টেবলে শীর্ষে মোহনবাগান। দ্বিতীয় স্থানে থাকা পাঞ্জাব এফসি’র চেয়ে এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্টে এগিয়ে হোসেবা বেইতিয়া-পাপা দিওয়ারারা। লিগের দ্বিতীয় ম্যাচে চার্চিল ব্রাদার্সের কাছে ঘরের মাঠে হারের পর টানা ৯ ম্যাচে অপরাজিত সবুজ-মেরুন ব্রিগেড।
বিশদ

20th  February, 2020
আইএসএলে লিগ শীর্ষে শেষ করা দল পাবে ৫ কেজি রুপোর ট্রফি ও ৫০ লক্ষ টাকা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) গ্রুপ লিগের শীর্ষে শেষ করা দল পাবে রুপোর ট্রফি ও ৫০ লক্ষ টাকা পুরস্কার। যার নাম দেওয়া হয়েছে লিগ উইনার শিল্ড। ৫ কেজি রুপো দিয়ে এই ট্রফি তৈরি করা হয়েছে। বুধবার এই ট্রফির উন্মোচন করল আইএসএলের প্রমোটার ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)। 
বিশদ

20th  February, 2020
পাপালি, রিচার শহরে ক্রিকেট স্টেডিয়াম নেই, আক্ষেপ ক্রীড়ামহলে 

বাণীব্রত রায়  শিলিগুড়ি, শিলিগুড়ি শহরে ক্রিকেট নিয়ে উন্মাদনা বরাবরই। এই শহরকে পাপালির শহর বলে একডাকে চেনে ক্রিকেট দুনিয়া। ভারতীয় ক্রিকেট দলের অন্যতম উইকেট রক্ষক পাপালি মানে ঋদ্ধিমান সাহা এই শহরেরই ছেলে। এখানেই তাঁর স্কুল শিক্ষা থেকে কলেজ পড়া। এই শহরের গর্ব পাপালি।  
বিশদ

20th  February, 2020
ধনরাজনের স্ত্রীর হাতে তুলে দেওয়া হল১১ লক্ষ টাকা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত ফুটবলার ধনরাজনের পরিবারের পাশে দাঁড়াতে বঙ্গীয় ফুটবল সংস্থা আইএফএ এবং আয়কর দপ্তরের যৌথ উদ্যোগে এক প্রীতি ম্যাচ আয়োজিত হল। বুধবার মহামেডান মাঠে এই প্রীতি ম্যাচে অংশগ্রহণ করেছিলেন ময়দানের একঝাঁক প্রাক্তন ফুটবলার।  
বিশদ

20th  February, 2020
টি-২০ বিশ্বকাপ
চ্যালেঞ্জ নিতে প্রস্তুত হরমনপ্রীত 

সিডনি, ২০ ফেব্রুয়ারি: শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহিলা টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। তার আগে বুধবার দলের অধিনায়ক হরমনপ্রীত কাউর জানান, সেরা ছন্দ ধরে রাখতে পারলে আমরা যে কোনও প্রতিপক্ষ সমস্যায় পড়বে। তাঁর মন্তব্য, ‘আমরা যে কোনও চ্যালেঞ্জে মোকাবিলার জন্য প্রস্তুত। 
বিশদ

20th  February, 2020
মার্কোসকেও রিলিজ করতে পারে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশি স্ট্রাইকার না এনে কেন ডিফেন্সিভ মিডফিল্ডার বা স্টপার আনছে ইস্ট বেঙ্গল? লাল-হলুদ শিবিরে এখন এই আলোচনাই তুঙ্গে । স্প্যানিশ স্টপার মার্তি ক্রেসপিকে রিলিজ করে স্বদেশীয় ডিফেন্সিভ মিডফিল্ডার ভিক্টর পেরেজ অলন্সোকে নিয়ে আসছে ইস্ট বেঙ্গল।
বিশদ

20th  February, 2020
জুলাইয়ে ওলিম্পিকস, তাই স্বস্তিতে টোকিও 

টোকিও, ২০ ফেব্রুয়ারি: করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত জাপানের ভাইরাস বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন,‘চীনের উহান থেকে দ্রুত ছড়িয়ে পড়েছে এই বিপজ্জনক ভাইরাস। এতে জাপানের উপর কিছুটা প্রভাব অবশ্যই পড়েছে। ওলিম্পিকস শুরু হতে এখনও মাস পাঁচেক বাকি। তা না হলে আমাদের সমস্যা আরও বাড়ত। 
বিশদ

20th  February, 2020
বাহুতুলের সমালোচনায় লক্ষ্মীরতন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কটকে ওড়িশার বিরদ্ধে রনজি ট্রফির শেষ আটের লড়াইয়ে নামবেন অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারিরা। তার আগে বাংলা দলকে শুভেচ্ছা জানালেন প্রাক্তন বঙ্গ অধিনায়ক ও রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা। 
বিশদ

20th  February, 2020
হার বেঙ্গালুরুর 

মালে,১৯ ফেব্রুয়ারি: এএফসি কাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচের প্রথম লেগে মালদ্বীপের মাজিয়ার কাছে ১-২ গোলে হেরে গেল বেঙ্গালুরু। মাজিয়ার হয়ে ৬৪ মিনিটে প্রথম গোল করেন ইব্রাহিম মাহুদি। বেঙ্গালুরু এফসির হয়ে ৭১ মিনিটে ব্যবধান কমান নিলি পার্ডোমো।  
বিশদ

20th  February, 2020
চার্চিলের জয় 

মারগাও, ১৯ ফেব্রুয়ারি: বুধবার আই লিগের ম্যাচে চার্চিল ব্রাদার্স ২-১ গোলে হারিয়ে দিল রিয়াল কাশ্মীরকে। ঘরের মাঠে ১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চার্চিলকে এগিয়ে দেন উইলিস প্লাজা।   বিশদ

20th  February, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে বিশেষ অভিযানে নামছে কলকাতা পুরসভা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মঙ্গলবার থেকেই বরোভিত্তিক ক্যাম্প করে শহরের গরিব, দুঃস্থ, অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসার কাজ শুরু হবে।  ...

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর থানার ভগবতীপুরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক যুবককে খুন করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় বর(২৫)।   ...

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগ থেকে শীঘ্রই হলুদ জ্বরের টিকা দেওয়া হবে। একদিকে পর্যাপ্ত কর্মী না থাকা অন্যদিকে পাবলিক হেল্থ নার্সরা সময় মতো টিকাকরণ কেন্দ্রে আসেন না বলে অভিযোগ রয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট ও মাঝারি শিল্পের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে অনেকটাই এগিয়ে। সেক্ষেত্রে ছোট শিল্পকে আরও বেশি করে উৎসাহ দিতে রাজ্য সরকার যদি সামরিক বা প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন সংক্রান্ত একটি নীতি আনে, তাহলে রাজ্য উপকৃত হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মক্ষেত্রে পদোন্নতি। বৃষ: বাড়তি বিনিয়োগ না করাই ভালো। মিথুন: কর্মসূত্রে দূরযাত্রার সুযোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ...বিশদ

07:03:20 PM

তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM