Bartaman Patrika
খেলা
 

শিশুদের খাদ্যসামগ্রী দিলেন মার্কাস র‌্যাশফোর্ড 

ম্যাঞ্চেস্টার, ৩১মার্চ: কোভিড-১৯। এই বিপজ্জনক ভাইরাসের জেরে গৃহবন্দি থাকতে হচ্ছে বিশ্ববাসীকে। ব্যতিক্রম নয় ম্যাঞ্চেস্টারের বাসিন্দারাও। এখানকার শিশুরাও এখন বাড়ি থেকে বের হতে পারছে না। স্কুলে গেলে দু’বেলা খাবার পেত তারা। কিন্তু এখন সেই উপায় বন্ধ। খাদ্যের জোগান দিতে অসহায় পরিবারও।  
বিশদ
টিম পেইনের ওয়ালেট চুরি করে খাবার কিনে খেল চোর 

মেলবোর্ন, ৩১ মার্চ: গাড়ি থেকে চুরি গেল অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইনের ওয়ালেট। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার হোবার্টে। করোনার জেরে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। ছয় মাসের জন্য বর্ডার সিল করে দিয়েছে সরকার। স্বাভাবিকভাবেই স্তব্ধ জনপদ। ক্রিকেট বন্ধ।  
বিশদ

01st  April, 2020
অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ প্রস্তুতিতে বিঘ্ন
দেশে ফিরে যাচ্ছেন ভারতের
সুইডিশ কোচ টমাস ডেনারবে 

নয়াদিল্লি ৩১ মার্চ: আগামী নভেম্বরে অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের আসর বসার কথা ভারতে। কিন্তু তার আগে ভারতীয় ফুটবল দলের প্রস্তুতিতে ব্যাঘাত ঘটিয়েছে করোনা ভাইরাসের প্রভাব। ফলে ভারতের কোচ টমাস ডেনারবে আর এ দেশে থাকতে চাইছেন না।  
বিশদ

01st  April, 2020
‌করোনার বলি ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান 

লন্ডন, ৩১ মার্চ: করোনা ভাইরাসের আঁচ এবার পড়ল ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান ডেভিড হগকিস। তবে তাঁর মৃত্যুর কারণ নিয়ে খানিকটা ধন্দ দেখা দিয়েছে। 
বিশদ

01st  April, 2020
সাহায্য ময়দানের প্রবীণ মালি মহেশ্বরের 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: সম্প্রতি কলকাতা ময়দানের বিভিন্ন ক্লাবে ছড়িয়ে থাকা মালিদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইস্ট বেঙ্গল। এবার করোনা আক্রান্তদের জন্য রাজ্য সরকারের ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যে এগিয়ে এলেন ময়দানের প্রবীণ কিউরেটর তথা মালি মহেশ্বর সাউ।  
বিশদ

01st  April, 2020
 অনুদানের সঙ্গে হৃদয়বিদারক বার্তা বিরুষ্কার

  নয়াদিল্লি, ৩০ মার্চ: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিরুষ্কা। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা যৌথভাবে অর্থ সাহায্য করেছেন প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।
বিশদ

31st  March, 2020
সিকিমে ভিনরাজ্যের শ্রমিকদের থাকার ব্যবস্থা করলেন বাইচুং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের জেরে গোটা দেশে লকডাউন চলছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব রাজ্যের সীমান্ত। ফলে এক রাজ্য থেকে অন্য রাজ্যে কোনও মানুষ যাতাযাত করতে পারছেন না। যার জেরে ভিনরাজ্য থেকে আসা শ্রমিকরা গভীর সমস্যার মুখোমুখি।  
বিশদ

31st  March, 2020
 শচীনকেই এগিয়ে রাখলেন শেন ওয়ার্ন

  মেলবোর্ন, ৩০ মার্চ: একটা সময় ছিল, যখন বাইশ গজে তাঁদের ডুয়েল দেখতে মুখিয়ে থাকত গোটা ক্রিকেট দুনিয়া। একজন সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। অন্যজন স্পিনের জাদুকর শেন ওয়ার্ন। মাঠের প্রতিদ্বন্দ্বিতা দু’জনেই মাঠের ভিতর রাখতে পছন্দ করতেন।
বিশদ

31st  March, 2020
এই বছর আইপিএল বাতিল করে দিতে পারে বিসিসিআই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাতিল হতে পারে ত্রয়োদশ আইপিএল। তবে বিসিসিআই এখনও এই ব্যাপারে সরকারিভাবে কিছু ঘোষণা করেনি। বিশেষজ্ঞদের ধারণা, করোনা ভাইরাসের সংক্রমণ যে ভাবে ক্রমশ বাড়ছে, তাতে পরিস্থিতি স্বাভাবিক হতে কম পক্ষে তিন-চার মাস সময় লাগবে।  
বিশদ

31st  March, 2020
লকডাউনের মেয়াদ বাড়লে পরিত্যক্ত হতে পারে আই লিগ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে স্তব্ধ গোটা দেশ। বন্ধ সব খেলা। গত ১৩ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল আই লিগের খেলা। ঠিক ছিল, ৩০ মার্চ রিভিউ মিটিংয়ের মধ্যে পরবর্তী সূচি নিয়ে আলোচনা করা হবে। তবে বর্তমানে লকডাউনের জন্য সেই বৈঠকও করা সম্ভব হল না। 
বিশদ

31st  March, 2020
শর্তসাপেক্ষে বার্সার কোচের দায়িত্ব নিতে রাজি জাভি 

মাদ্রিদ, ৩০ মার্চ: গত জানুয়ারি মাসে আর্নেস্তো ভালভার্দেকে কোচের পদ থেকে ছাঁটাই করার পর জাভি হার্নান্ডেজকে প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। দু’পক্ষের মধ্যে আলোচনাও গড়িয়েছিল অনেক দূর। তবে সেই মুহূর্তে আল সাদের দায়িত্ব ছাড়তে চাননি প্রাক্তন স্প্যানিশ মিডফিল্ডারটি।  
বিশদ

31st  March, 2020
করোনার আঁচ: কোচ তাবারেজ সহ
চারশোজনকে ছাঁটাই করল উরুগুয়ে 

মন্টেভিডিও, ৩০ মার্চ: করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে প্রায় সব খেলাধুলাই বন্ধ হয়ে গিয়েছে ঢের আগে। আবার কবে মাঠের দরজা খুলবে ঠিক নেই। এই পরিস্থিতিতে প্রবল আর্থিক সংকটে পড়েছে উরুগুয়ে ফুটবল ফেডারেশন (এইউএফ)। আর তা থেকে নিস্কৃতি পেতে চারশোজন কর্মী ও সাপোর্ট স্টাফকে ছেঁটে ফেলল তারা।  
বিশদ

31st  March, 2020
নাম বদলাচ্ছে না ওলিম্পিকসের 

টোকিও ৩০ মার্চ: আগামী বছর ওলিম্পিকস শুরু হবে ২৩ জুলাই। শেষ ৮ আগস্ট। ২০২১ সালে টোকিও গেমসের এই সূচি সোমবার সরকারিভাবে ঘোষণা করল আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি।  
বিশদ

31st  March, 2020
চলতি বছরের উইম্বলডন স্থগিত, চূড়ান্ত ঘোষণা বুধবার 

লন্ডন, ৩০ মার্চ: করোনা ভাইরাসের জেরে এই বছর স্থগিত হতে চলেছে সেরা গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট উইম্বলডন। সোমবার জার্মান টেনিস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট ডিক হরডফ জানিয়েছেন, ‘যা পরিস্থিতি তাতে উইম্বলডন এবার হচ্ছে না। আমি এটিপি ও ডব্লুটিএ আয়োজক কমিটির সঙ্গে যুক্ত।  
বিশদ

31st  March, 2020
গ্রামবাসীদের সহযোগিতায় শেখ সাহিল 

নিজস্ব প্রতিনিধি কলকাতা: মাঠের বাইরেও নিজের দায়িত্ব পালনে ব্রতী শেখ সাহিল। নিজের গ্রাম ডানগাডিঘিলার বাসিন্দাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন মোহন বাগানের এই সেন্ট্রাল মিডফিল্ডারটি। 
বিশদ

31st  March, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।   ...

ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নয়াদিল্লি ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ১ এপ্রিল: করোনা সঙ্কট মোকাবিলায় যৌথভাবে ১ হাজার ১২৫ কোটি টাকা খরচ করার কথা জানাল তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজেস লিমিটেড এবং সংস্থার কর্ণধারের নামাঙ্কিত আজিম প্রেমজি ফাউন্ডেশন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM