Bartaman Patrika
খেলা
 
 

 

র‌্যামোসের গোলে চার পয়েন্টের লিড রিয়ালের 

রিয়াল মাদ্রিদ-১ (র‌্যামোস) : গেতাফে-০

মাদ্রিদ: খেতাবের লক্ষ্যে পরিকল্পনামাফিক এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার আলফ্রেডো ডি স্তেফানোর নামাঙ্কিত মাঠে তারা হার মানাল গেতাফেকে। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন তারকা ডিফেন্ডার সের্গিও র‌্যামোস। 
বিশদ
স্যাম কুরানের রিপোর্ট নেগেটিভ 

সাদাম্পটন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে আচমকাই অসুস্থ হয়ে পড়েন ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কুরান। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি।  
বিশদ

04th  July, 2020
গ্রান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি
চেপে ধরেছিলেন ইউনিস খান 

নয়াদিল্লি: গুরুর দেওয়া পরামর্শ মনে ধরেনি। রাগে তাই সটান তাঁর গলায় ছুরি চেপে ধরলেন শিষ্য! চিত্রন্যাট্যের সংলাপ নয়। পাকিস্তান ক্রিকেটের অন্দরমহলের কাহিনী। যেখানে কোচের ভূমিকায় ছিলেন গ্রান্ট ফ্লাওয়ার। আর গুণধর ক্রিকেটারটি হলেন ইউনিস খান, পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১৬ সালের সেই চাঞ্চল্যকর ঘটনা এতদিন পর ফাঁস করলেন পাক দলের তৎকালীন ব্যাটিং কোচ ফ্লাওয়ার। ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত এই দায়িত্বে ছিলেন তিনি।
বিশদ

03rd  July, 2020
ক্যারিবিয়ান ক্রিকেটের জনক স্যার এভার্টন উইকস প্রয়াত 

বার্বাডোজ: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক হিসেবে খ্যাত স্যার এভার্টন উইকসের জীবনাবসান হল। দীর্ঘদিন অসুস্থ থাকার পর বুধবার বার্বাডোজে নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৯৫ বছর। এভার্টন উইকসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিক ক্রিকেট বোর্ড।  
বিশদ

03rd  July, 2020
কুমার সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জেরা

কলম্বো: ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে গড়াপেটা সংক্রান্ত তদন্তে প্রায় ১০ ঘণ্টা ধরে জেরা করা হল শ্রীলঙ্কার তৎকালীন অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে। বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দলের সামনে হাজির হয়েছিলেন সাঙ্গা। 
বিশদ

03rd  July, 2020
ইডেনের সংগ্রহশালায় উইকস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও মৃত্যুই বেদনার। ক্যারিবিয়ান কিংবদন্তি এভার্টন উইকসের প্রয়াণে যেন থমকে গিয়েছে ইডেন ঘড়ি। সবার নজর ক্লাব হাউসের গ্রাউন্ড ফ্লোরে সোনালি ফ্রেমে বাঁধানো ক্রিকেটের নন্দন কাননে টেস্ট শতরানকারীদের তালিকায়। শুরুতেই এভার্টন উইকস। মরশুম ১৯৪৮-৪৯।  
বিশদ

03rd  July, 2020
বার্সেলোনা ছাড়তে চাইছেন ক্ষুব্ধ গ্রিজম্যান 

বার্সেলোনা: কোচ কিকে সেতিয়েনের সঙ্গে সম্পর্কে অবনতির জেরে বার্সেলোনা ছাড়তে পারেন ক্ষুব্ধ আঁতোয়া গ্রিজম্যান। এমনটাই দাবি করছে স্প্যানিশ সংবাদপত্র মার্কা। আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচে ফরাসি অ্যাটাকারটিকে প্রথম একাদশে রাখেননি কোচ। পরিবর্ত হিসেবে নামিয়েছেন ৯০ মিনিটে।  
বিশদ

03rd  July, 2020
আট সপ্তাহ প্রস্তুতির সময় চাইছেন স্টিমাচ 

নয়াদিল্লি: বিশ্বকাপ বাছাই পর্বে আগামী ৮ অক্টোবর ঘরের মাঠে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে খেলার কথা ভারতের। সেই ম্যাচের প্রস্তুতির জন্য আট সপ্তাহ সময় চাইছেন ভারতের কোচ ইগর স্টিমাচ।  
বিশদ

03rd  July, 2020
রিয়াল কাশ্মীরে ডিকা

শ্রীনগর: গোলমেশিন ডিপান্ডা ডিকার সঙ্গে এক বছরের চুক্তি করল আই লিগের ক্লাব রিয়াল কাশ্মীর। করোনা ভাইরাসের জন্য গত আই লিগ ভেস্তে গেলেও কাশ্মীরের এই দল লিগ টেবলে চার নম্বরে শেষ করেছে। কোচ ও কর্তাদের ধারণা, লিগ সম্পূর্ণ হলে ক্লাব আরও ভালো জায়গায় শেষ করতে পারত। 
বিশদ

03rd  July, 2020
জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগের
যোগ্যতা অর্জনের লড়াই

হার চেলসি ও লেস্টার সিটির 

লন্ডন: শেষবেলায় জমে উঠল প্রিমিয়ার লিগের লড়াই। সাত ম্যাচ বাকি থাকতে খেতাব জয় নিশ্চিত করেছে লিভারপুল। তা সত্ত্বেও বিন্দুমাত্র জেল্লা হারায়নি ইউরোপের অন্যতম এই সেরা লিগ। বুধবার লিগ টেবলে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা লেস্টার সিটি, চেলসি হারতে লড়াই আরও জমে উঠল।  
বিশদ

03rd  July, 2020
আইসিসি’র চেয়ারম্যান পদ
সৌরভকেই চায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড 

কলম্বো: আইসিসি’র পরবর্তী চেয়ারম্যান পদে সৌরভ গাঙ্গুলিকে দেখতে চায় শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। কিন্তু প্রশ্ন হচ্ছে, বিসিসিআই ছেড়ে কি সৌরভ আইসিসি’তে যাবেন? এখনও অবধি মহারাজের তেমন ইচ্ছার কথা শোনা যায়নি।
বিশদ

03rd  July, 2020
উম-পুন বিধ্বস্ত ফুটবলারদের পাশে সুনীল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বসিরহাটের উম-পুন বিধস্ত শিক্ষার্থী ফুটবলারদের পাশে এবার দাঁড়াচ্ছে বেঙ্গালুরু এফসি। তাদের এই মিশনের প্রধান মুখ ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী।  
বিশদ

03rd  July, 2020
সস্ত্রীক জকোভিচের রিপোর্ট নেগেটিভ 

বেলগ্রেড: সাম্প্রতিক কোভিড-১৯ পরীক্ষায় নোভাক জকোভিচের রিপোর্ট এসেছে নেগেটিভ। সার্বিয়ান টেনিস তারকার মিডিয়া টিম জানিয়েছে, ‘জকোভিচ ও তাঁর স্ত্রী জেলেনা এখন করোনা মুক্ত। বেলগ্রেডে তাঁদের পিসিআর টেস্ট হয়।’  
বিশদ

03rd  July, 2020
শশাঙ্ককে তীব্র আক্রমণ শ্রীনিদের 

রাজকোট: আইসিসি’র বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে তীব্র আক্রমণ করলেন বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন ও সচিব নিরঞ্জন শাহ। দ্ব্যর্থহীন ভাষায় তাঁরা বলেছেন, ‘মনোহর ভারতীয় ক্রিকেটের যে অপূরণীয় ক্ষতি করেছে, তা এখন ওর হিসেব কষে দেখা উচিত।  
বিশদ

03rd  July, 2020
সৌরভের জন্মদিনে ‘মহারাজ মাস্ক’ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা মাস্কে এবার সৌরভ গাঙ্গুলি। আগামী ৮ জুলাই ৪৮ বছরে পা দেবেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। এই বছর করোনা ভাইরাসে বিপর্যস্ত গোটা সমাজ।  
বিশদ

02nd  July, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: ভিনরাজ্য থেকে আসা আগ্নেয়াস্ত্র উদ্ধারে বড়সড় সাফল্য পেল কোচবিহার জেলা পুলিস। মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে দেওয়ানহাটের কালাচাঁদ এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহের মধ্যেও প্রেসিডেন্সি জেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই বন্দি লিগ্যাল ক্লিনিকের কাজ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। আইনি ভাষায় তাঁদেরকে বলা হয়, ‘প্যারা লিগ্যাল ভলেন্টিয়ার’ (পিএলভি)। ...

 নয়াদিল্লি: সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই চীন, স্পেন, ইতালি, রাশিয়াকে ছাড়িয়ে গিয়েছে। মহামারী কবলিত বিশ্বের তৃতীয় দেশ হিসেবে উঠে এসেছে ভারত। প্রতিদিনই ২০ হাজারের বেশি মানুষ নতুন করে সংক্রামিত হচ্ছেন। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনাজনিত কারণে কলকাতা হাইকোর্টসহ রাজ্যের নিম্ন আদালতগুলির স্বাভাবিক কাজকর্ম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকছে। প্রধান বিচারপতির নেতৃত্বে হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ সম্প্রতি এই মর্মে গৃহীত সিদ্ধান্ত জানিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেষ: পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম
১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম
১৯৫৬: মার্কিন অভিনেতা টম হ্যাংকসের জন্ম
১৯৬৯: ক্রিকেটার বেঙ্কটপতি রাজুর জন্ম
১৯৬৯: ভারতের জাতীয় পশু হল রয়্যাল বেঙ্গল টাইগার 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.১৯ টাকা ৭৫.৯১ টাকা
পাউন্ড ৯২.৫৯ টাকা ৯৫.৯১ টাকা
ইউরো ৮৩.১৭ টাকা ৮৬.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৭৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫০,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫০,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী ১২/৫৩ দিবা ১০/১২। শতভিষা ৫৫/১৭ রাত্রি ৩/৯৷ সূর্যোদয় ৫/২/১৯, সূর্যাস্ত ৬/২১/৭৷ অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি, রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
২৪ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বূহস্পতিবার, চতুর্থী দিবা ১০/১৩। শতভিষা নক্ষত্র রাত্রি ৩/৫৩। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/২ মধ্যে। 
১৭ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,০৬২, মোট আক্রান্ত ২৮,৮৭৭ 

08-07-2020 - 08:49:35 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৬,৬০৩, মোট আক্রান্ত ২,২৩,৭২৪ 

08-07-2020 - 08:31:12 PM

বাতিল এশিয়া কাপ 
করোনা আবহে এখনও ঝুলে রয়েছে টি-২০ বিশ্বকাপের ভাগ্য। তার মধ্যেই ...বিশদ

08-07-2020 - 07:48:40 PM

করোনা:বাংলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৮৬

২৪ ঘণ্টায় রাজ্যে ২৩ জন করোনা রোগী প্রাণ হারালেন। তার ...বিশদ

08-07-2020 - 07:40:14 PM

হাওড়ার কন্টেইনমেন্ট জোনের পূর্ণাঙ্গ তালিকা
প্রকাশিত হল হাওড়ার বৃহত্তর কন্টেইনমেন্ট জোনের সম্পূর্ণ তালিকা। আগামীকাল বিকেল ...বিশদ

08-07-2020 - 05:55:45 PM

কন্টেইনমেন্ট জোনের পূর্ণাঙ্গ তালিকা: উত্তর ২৪ পরগনা 
প্রকাশিত হল উত্তর ২৪ পরগনা জেলার বৃহত্তর কন্টেইনমেন্ট জোনের সম্পূর্ণ ...বিশদ

08-07-2020 - 05:55:00 PM