Bartaman Patrika
খেলা
 

ব্যাটে ব্যর্থতার দিনেও জোড়া নজির রহিতের 

নয়াদিল্লি, ৩ নভেম্বর: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে বড় রান করতে ব্যর্থ হলেও জোড়া নজির গড়লেন ভারতের ‘স্ট্যান্ড ইন ক্যাপ্টেন’ রহিত শর্মা। ওপেন করতে নেমে ‘হিটম্যান’ মাত্র ৯ রানে এলবিডব্লু হয়ে মাঠ ছাড়েন। 
বিশদ
ভারত থেকে দাবাড়ু তুলতে উদ্যোগী আনন্দ 

নয়াদিল্লি, ৩ নভেম্বর: ভারত থেকে আরও বিশ্বমানের দাবাড়ু তৈরি করতে উদ্যোগী বিশ্বনাথন আনন্দ। এই ব্যাপারে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নের সঙ্গে উদ্যোগী হয়েছেন রাশিয়ার গ্র্যান্ডমাস্টার ভ্লাদিমির ক্রামনিকও। এই বছরের শুরুতে সুইজারল্যান্ডে প্রথম একটা শিবির করেছিলেন ক্রামনিক। ওখানে ছ’জন ভারতীয় দাবাড়ু প্রশিক্ষণ নেন। 
বিশদ

04th  November, 2019
গুরপ্রীতদের পয়েন্ট কেড়ে নিলেন সুব্রত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুব্রত পালের জন্যই ম্যাচে আধিপত্য নিয়েও রবিবার আইএসএলে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে জিততে পারল না বেঙ্গালুরু এফসি। ইস্পাতনগরীতে আয়োজিত গোটা ম্যাচে বেঙ্গালুরু এফসি’র খেলোয়াড়রা গোল লক্ষ্য করে ২১টি শট নেন। তার মধ্যে আটটি গোলের মধ্যে ছিল। 
বিশদ

04th  November, 2019
বার্সেলোনার হারের সুযোগ নিতে ব্যর্থ রিয়াল 

মাদ্রিদ, ৩ নভেম্বর: লেভান্তের কাছে বার্সেলোনার হারের সুযোগ নিতে ব্যর্থ রিয়াল মাদ্রিদ। শনিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লিগ তালিকায় শেষের দিকে থাকা রিয়াল বেতিসকে হারাতে পারলেই শীর্ষে উঠত জিনেদিন জিদানের দল। কিন্তু একাধিক সহজ সুযোগ নষ্ট করে আপাতত দ্বিতীয় স্থানেই করিম বেনজেমা-ফারল্যান্ডো মেন্ডিরা।  
বিশদ

04th  November, 2019
তুরিন ডার্বিতে জিতল জুভেন্তাস 

তুরিন, ৩ নভেম্বর: ম্যাচের পর তোরিনোর গোলরক্ষক সালভাতোর সিরিগু হেঁটে চলেছেন ড্রেসিং-রুমের পথে। কিছুটা দৌড়ে এসে তাঁর মাথায় হাত বুলিয়ে দিতে দেখা দেল জুভেন্তাসের আর্জেন্তাইন তারকা গঞ্জালো ইগুয়েনকে। দু’জনের মধ্যে সৌজন্য আদানপ্রদানও হল। 
বিশদ

04th  November, 2019
মনপ্রীতদের নিয়ে সোনার স্বপ্ন রিডের 

ভুবনেশ্বর, ৩ নভেম্বর: ২০২০ টোকিও ওলিম্পিকসে টিকিট পাওয়ার পরও সতর্ক ভারতীয় পুরুষ দলের কোচ গ্রাহাম রিড। তিনি মনে করেন, দলের ফিনিশিং আরও উন্নত করতে হবে। রক্ষণ আরও মজবুত করতে হবে। শনিবার মনপ্রীতরা রাশিয়াকে হারিয়ে ওলিম্পিকসে খেলা নিশ্চিত করেছেন। অস্ট্রেলিয়ান কোচের লক্ষ্য ভারতের কোচ হিসেবে সোনা জেতা।
বিশদ

04th  November, 2019
দক্ষিণ আফ্রিকা দলকে আমন্ত্রণ পাকিস্তানের 

লাহোর, ৩ নভেম্বর: দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলকে আগামী মার্চে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রবিবার এ কথা জানিয়েছেন পিসিবি’র মুখ্য কার্যনির্বাহী অফিসার ওয়াসিম খান। দক্ষিণ আফ্রিকা আগামী বছর মার্চে এই সিরিজ খেলার ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছে বলে তাঁর দাবি। 
বিশদ

04th  November, 2019
চ্যাম্পিয়ন হলেন অ্যাশলে বার্টি 

শেনঝেন, ৩ নভেম্বর: বিশ্বের একনম্বর অ্যাশলে বার্টি ডব্লুটিএ ফাইনালে চ্যাম্পিয়ন হলেন। তিনি ফাইনালে ৬-৪, ৬-৩ সেটে হারালেন গতবারের চ্যাম্পিয়ন ইলিনা ভিটোলিনাকে।   বিশদ

04th  November, 2019
সিরিজে ফিরল নিউজিল্যান্ড 

ওয়েলিংটন, ৩ নভেম্বর: দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ২১ রানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড। ওপেনার মার্টিন গাপটিল ও জিমি নিশামের ঝোড়ো ব্যাটিংয়ের পর বল হাতে মিচেল স্যান্টনার ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন। 
বিশদ

04th  November, 2019
ভারতের মেয়েদের হার 

নয়াদিল্লি, ৩ নভেম্বর: ভিয়েতনামের হ্যানোয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রস্তুতি ম্যাচে ভারতের মহিলা দল ০-৩ গোলে হেরে ভিয়েতনামের কাছে।   বিশদ

04th  November, 2019
চ্যাম্পিয়ন ডকোভিচ 

প্যারিস, ৩ নভেম্বর: পঞ্চমবার প্যারিস মাস্টার্সে চ্যাম্পিয়ন হলেন নোভাক ডকোভিচ। রবিবার ফাইনালে সার্বিয়ান তারকা ৬-৩, ৬-৪ সেটে হারালেন ২০ বছর বয়সী কানাডার ডেনিস শাপোভালভকে। 
বিশদ

04th  November, 2019
সংবর্ধিত সুরভিরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নদীয়া জেলার চ্যাম্পিয়ন বাদকুল্লা অনামী ক্লাব রবিবার জাতীয় ও রাজ্য স্তরের সফল ক্রীড়াবিদদের সংবর্ধনা জানাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওপেন জাতীয় মিটে তৃতীয় স্থানাধিকারী ডিসকাস থ্রোয়ার সুরভি বিশ্বাস। তাঁকে সংবর্ধিত করা হয়। 
বিশদ

04th  November, 2019
বাংলার হয়ে আর খেলব না: দিন্দা
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের জন্য ঘোষিত ১৬ সদস্যের বাংলা দলে জায়গা হল না পেসার অশোক দিন্দার। বিজয় হাজারে ট্রফি থেকেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর দূরত্ব বাড়ছিল।  
বিশদ

03rd  November, 2019
 ধোঁয়াশার রাজধানীতে
আজ টি-টোয়েন্টির রোশনাই
মুখোমুখি ভারত-বাংলাদেশ

  নয়াদিল্লি, ২ নভেম্বর: দূষণ নিয়ে তীব্র প্রতিবাদ, আপত্তি, সমালোচনা সত্ত্বেও রবিবার রাজধানীতেই টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ভারত। একটা সময় ম্যাচ বাতিলের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি কোনও কিছুর সঙ্গে আপোস করেননি।
বিশদ

03rd  November, 2019
কোহলির পথ ধরেই এগতে চান রহিত

নয়াদিল্লি, ২ নভেম্বর: সামনে রয়েছে বিরাট কোহলিকে টপকে যাওয়ার হাতছানি। মাত্র ৮ রান করলেই ভারত অধিনায়ককে ছাপিয়ে যাবেন তাঁর ‘ডেপুটি’। তবে ব্যক্তিগত রেকর্ড নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা নেই রহিত শর্মার।
বিশদ

03rd  November, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...

রাঁচি, ৭ নভেম্বর (পিটিআই): ঝাড়খণ্ডের গিরিডিতে এক মহিলার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারের দাবি, না খেতে পেয়ে তিনি মারা গিয়েছেন। যদিও রাজ্য প্রশাসনের তরফে অনাহারে মৃত্যুর ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৮: স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের জন্ম
১৮৬২: মুঘল সাম্রাজ্যের শেষ সম্রাট বাহাদুর শাহ জাফরের মৃত্যু
১৮৬৭: বিজ্ঞানী মেরি কুরির জন্ম
১৮৮৮: নোবেলজয়ী বিজ্ঞানী চন্দ্রশেখর বেঙ্কটরমনের জন্ম
১৯২৩: সাহিত্যিক ও সমাজসেবী অশ্বিনীকুমার দত্তের মৃত্যু
১৯৫৪: অভিনেতা কমল হাসানের জন্ম
১৯৭১: অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর জন্ম
১৯৭৯: অভিনেত্রী রাইমা সেনের জন্ম

07th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: টসে জিতে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট নিল দিল্লি

07:13:52 PM

আজকের রাশিফল 
মেষ: ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উচ্চবিদ্যায় ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।১৮৯৫- জার্মান ...বিশদ

07:03:20 PM

আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM