Bartaman Patrika
খেলা
 

ঋষভ যেন ধোনি হওয়ার চেষ্টা না করে, মন্তব্য গিলক্রিস্টের 

নয়াদিল্লি, ৫ নভেম্বর: অস্ট্রেলিয়ার পর্যটনের প্রচারে ভারতে এসে তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থকে পরামর্শ দিলেন অ্যাডাম গিলক্রিস্ট। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার সফলতম উইকেটরক্ষকটি বলেন,‘আমি কোনও দিন ইয়ান হিলিকে ‘কপি’ করতে চাইনি।  
বিশদ
লাইফ সেভিং স্পোর্টসের জাতীয় চ্যাম্পিয়নশিপে পাঁচটি পদক জিতলেন চুঁচুড়ার তিয়াশা 

বিএনএ, চুঁচুড়া: লাইফ সেভিং স্পোর্টসের জাতীয় চ্যাম্পিয়ানশিপে পাঁচটি পদক জয় করে ফিরলেন চুঁচুড়ার সাঁতারু তিয়াশা মণ্ডল। একটি সংস্থা আয়োজিত জাতীয়স্তরের ওই প্রতিযোগিতা থেকে দু’টি সোনা ও তিনটি রুপোর পদক নিয়ে ফিরেছেন শ্রীরামপুর কলেজের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী। 
বিশদ

06th  November, 2019
আইপিএলের নিলাম
দল গড়তে হবে ৮৫ কোটির মধ্যে 

মুম্বই, ৫ নভেম্বর: এবার আইপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলিকে ৮৫ কোটির মধ্যে দল গড়তে হবে। প্রাথমিকভাবে ৮২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলিকে। এছাড়া প্রতিটি ফ্র্যাঞ্চাইজি টিম গতবারের ব্যালেন্সের সঙ্গে আরও তিন কোটি যোগ করতে পারে।  
বিশদ

06th  November, 2019
রাজ্যে প্রথম হয়ে জাতীয় জুডো প্রতিযোগিতায় পূর্বস্থলীর স্কুল ছাত্র

সংবাদদাতা, পূর্বস্থলী: রাজ্য পর্যায়ে প্রথম হয়ে জাতীয় জুডো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেল পূর্বস্থলীর স্কুলছাত্র সায়ন সাহা। সম্প্রতি, রাজ্য স্কুল পর্যায় জুডো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় হাওড়া জেলায়। সেখানে প্রথম স্থান পেয়ে জাতীয় দলে অংশগ্রহণের সুযোগ পায় অনুর্ধ্ব ১৯ দলের সায়ন। 
বিশদ

06th  November, 2019
চীন ওপেন থেকে বিদায় সিন্ধুর, সাত্ত্বিকের জোড়া জয় 

ফুজু (চীন), ৫ নভেম্বর: বিশ্ব ব্যাডমিন্টনে সোনা জেতার পর ব্যর্থতা অব্যাহত পিভি সিন্ধুর। চীন ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন চাইনিজ তাইপের পাই ইউ পো। বিশ্বের ছ’নম্বর সিন্ধু ৭৪ মিনিটের লড়াইয়ে ১৩-২১, ২১-১৮, ১৯-২১ পয়েন্টে হারলেন বিশ্বের ৪২ নম্বর পাইয়ের কাছে। 
বিশদ

06th  November, 2019
ব্রোঞ্জ জিতে ওলিম্পিক কোটা নিশ্চিত দীপকের
 

দোহা, ৫ নভেম্বর: টোকিও ওলিম্পিক শ্যুটিংয়ে দশম কোটা নিশ্চিত করলেন দীপক কুমার। এশিয়ান চ্যাম্পিয়নশিপ শ্যুটিংয়ে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ জিতলেন তিনি।  
বিশদ

06th  November, 2019
আইপিএলে বাড়তি আম্পায়ার থাকতে পারেন 

মুম্বই, ৫ নভেম্বর: আগামী বছর আইপিএলে স্রেফ ‘নো বল’ ডাকার জন্য মাঠে একজন বাড়তি আম্পায়ার থাকতে পারেন। বোর্ডের আইপিএল গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে এমনই আলোচনা হয়েছে। উল্লেখ্য, নো বল নিয়ে গতবারের প্রতিযোগিতায় নানা অভিযোগ উঠেছিল। 
বিশদ

06th  November, 2019
নির্বাচকদের তোপ দাগলেন যুবরাজ 

নয়াদিল্লি, ৫ নভেম্বর: মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জলঘোলা চলছেই। কবে তিনি মাঠে ফিরবেন, কিংবা আদৌ আর ফিরবেন কিনা তা নিয়ে কেউ কিছুই বলতে পারছেন না। এই প্রসঙ্গে এবার নির্বাচকদের তোপ দাগলেন যুবরাজ সিং। মঙ্গলবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ধোনির অবসর নিয়ে আমি কিছু জানি না।  
বিশদ

06th  November, 2019
দেওধরে চ্যাম্পিয়ন ভারত ‘বি’ দল 

রাঁচি, ৫ নভেম্বর: ভারত ‘বি’ দলকে দেওধর ট্রফিতে জেতাতে মুখ্য ভূমিকা নিলেন কেদার যাদব। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটারের ৯৪ বলে ৮৬ রানের সুবাদে ভারত ‘বি’ দল ফাইনালে ৫১ রানে হারাল ফেবারিট ভারত ‘সি’কে। 
বিশদ

06th  November, 2019
বৃহস্পতিবার শুরু বেটন কাপ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুরু হচ্ছে ১২৩তম বেটন কাপ। ফাইনাল ১২ নভেম্বর। এবারের বেটন কাপে ভারত পেট্রোলিয়াম আর ইন্ডিয়ান অয়েলের মতো নামী দল খেলছে।   বিশদ

06th  November, 2019
মোদির হস্তক্ষেপ চান ভাজ্জি 

নয়াদিল্লি, ৫ নভেম্বর: দিল্লিসহ উত্তর ভারতে দূষণ নিয়ে অবিলম্বে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করলেন হরভজন সিং। তিনি বলেন, ‘দূষণের জন্য আমরা সকলেই দায়ী।  বিশদ

06th  November, 2019
সাইক্লোনের জেরে অনিশ্চিত দ্বিতীয় টি-২০, অনভিজ্ঞতাকে দায়ী করলেন রহিত
ঋষভ, খলিলদের দুষে ধোনি-বন্দনা সমর্থকদের 

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে সাত উইকেটে হেরে ঘরে-বাইরে সমালোচনায় বিদ্ধ ‘টিম ইন্ডিয়া’। ক্রিকেটপ্রেমীরা বলছেন, উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির অভাব ভালোই টের পাওয়া গিয়েছে। রবিবারের ম্যাচে ভারত অধিনায়ক রহিত শর্মাকে রিভিউ নেওয়ার ক্ষেত্রে ঠিকঠাক পরামর্শ দিতে পারেননি উইকেটরক্ষক ঋষভ পন্থ। 
বিশদ

05th  November, 2019
ছেলে শাহরুজকে জয় উপহার মুশফিকুরের 

নয়াদিল্লি, ৪ নভেম্বর: শাহরুজ রহিম মায়ান। বয়স মাত্র দেড় বছর। রবিবার ভারতের বিরুদ্ধে বাংলাদেশের জয়ের নায়ক মুশফিকুর রহিমের ছেলে। ম্যাচ শেষে তাঁকেই এই পারফরম্যান্স উপহার দিলেন ৩২ বছরের ক্রিকেটারটি। মুশফিকুরের মন্তব্য, ‘দেশের বাইরে এলে শাহরুজকে খুব মিস করি। ম্যাচের পরে বড় ফাঁকা ফাঁকা লাগে।  
বিশদ

05th  November, 2019
ভারতের বাজি সিন্ধু ও সাইনা
চীন ওপেন থেকে নাম তুললেন কিদাম্বি শ্রীকান্ত

ফুজু, ৪ নভেম্বর: চীন ওপেন ব্যাডমিন্টন থেকে নাম তুলে নিলেন কিদাম্বি শ্রীকান্ত। মঙ্গলবার থেকে শুরু হতে চলা এই প্রতিযোগিতায় খেলবেন পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। এই প্রতিযোগিতার প্রথম রাউন্ডে শ্রীকান্তের খেলার কথা ছিল বিশ্বের একনম্বর কেন্টো মোমোতার বিরুদ্ধে।  
বিশদ

05th  November, 2019
আজ বেঙ্গালুরু যাচ্ছে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে আজ বেঙ্গালুরু যাচ্ছে ইস্ট বেঙ্গল দল। বুধবার সকাল সাড়ে ন’টায় বেঙ্গালুরুর একটি কলেজ গ্রাউন্ডে ম্যাচটি খেলবে আলেজান্দ্রোর দল। দলে আছেন পাঁচ বিদেশি। উল্লেখ্য, বোরহা এখন দেশে নেই। হাঁটুর অস্ত্রোপচারের পর তিনি এখন রিহ্যাব করছেন দেশে।  
বিশদ

05th  November, 2019

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের গড় ভাটপাড়া পুরসভার আরও পাঁচ বিজেপি কাউন্সিলার তৃণমূলের দিকে পা বাড়িয়ে রাখলেন। তাঁরা যে কোনও দিন ঘরে ফিরতে পারেন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM