Bartaman Patrika
খেলা
 

গ্লেন ম্যাক্সওয়েলের মতো মানসিক সমস্যায় জর্জরিত হয়েছিলেন বিরাট 

ইন্দোর, ১৩ নভেম্বর: মানসিক সমস্যার কারণে সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার এক সপ্তাহ পর একই কারণে ক্রিকেট থেকে সরে দাঁড়ান আর এক অজি ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। 
বিশদ
হরভজন আমার বরাবরের কাঁটা ছিল, মন্তব্য গিলক্রিস্টের 

মেলবোর্ন, ১৩ নভেম্বর: বিপক্ষ বোলারদের নাস্তানাবুদ করতে তাঁর জুড়ি মেলা ভার। বাঁ হাতি অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যানটিকে সমীহ করতেন অনেকেই। কিন্তু অ্যাডাম ক্রেগ গিলক্রিস্ট কাকে ভয় পেতেন? বুধবার এক সাক্ষাৎকারে এই কঠিন প্রশ্নের বিশ্লেষণে তিনি বলেছেন, ‘ক্রিকেটজীবনে আমায় বড়ই বিপদে ফেলেছে ভারতের হরভজন সিং।  
বিশদ

14th  November, 2019
গোলাপি বল বেশি স্যুইং করে, বলছেন কোহলি 

ইন্দোর, ১৩ নভেম্বর: ইন্দোরে প্রথম টেস্ট খেলতে নামার আগে বিরাট কোহলির মুখে ইডেন গার্ডেন্স। ভারত অধিনায়কের মাথায় ঘুরছে গোলাপি বলে দিন-রাতের সেই ম্যাচ। কোহলি জানিয়েছেন, জীবনের প্রথম দিন-রাতের টেস্ট খেলার জন্য দারুণ কৌতূহল অনুভব করছেন তিনি। 
বিশদ

14th  November, 2019
ইডেনে বিরাট বাহিনীর জন্য সবুজ পিচ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোর্ড সভাপতি হওয়ার পর ব্যস্ততা আরও বেড়েছে সৌরভ গাঙ্গুলির। কখনও বেঙ্গালুরু, কখনও আবার মুম্বইয়ে মিটিং করতে উড়ে যেতে হচ্ছে তাঁকে। গভীর রাতে বাড়ি ফিরছেন। এত ব্যস্ততার মধ্যেও ইডেনে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক গোলাপি টেস্টের প্রস্তুতি নিয়ে তিনি কিন্তু নিয়মিত খোঁজখবরও রাখছেন।  
বিশদ

14th  November, 2019
আফগানিস্তানের বিরুদ্ধে আজ তিন পয়েন্টই লক্ষ্য ভারতের 

দুশানবে, ১৩ নভেম্বর: বৃহস্পতিবার তাজিকিস্তানের রাজধানী দুশানবে’তে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আফগানিস্তানের প্রতিদ্বন্দ্বিতা সামলাবে ভারত। তিন ম্যাচে মাত্র দুই পয়েন্ট পেয়ে গ্রুপ-ই’র চতুর্থ স্থানে রয়েছে ভারতীয় দল। প্রথম ম্যাচে ওমানের কাছে লড়াই করে ১-২ গোলে হার মেনেছিলেন সুনীল ছেত্রীরা। 
বিশদ

14th  November, 2019
বাংলার সামনে মুম্বই 

মুম্বই, ১৩ নভেম্বর: সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার মুম্বইয়ের মুখোমুখি হচ্ছে বাংলা। চারটি খেলে সবক’টিতেই জিতেছে মুম্বই। ১৬ পয়েন্ট নিয়ে তারা পয়েন্ট তালিকায় শীর্ষে আছে। সমসংখ্যক ম্যাচে সেখানে বাংলার সংগ্রহ ১০ পয়েন্ট। 
বিশদ

14th  November, 2019
বল বিকৃতির দায়ে নির্বাসিত পুরান 

দুবাই, ১৩ নভেম্বর: বল বিকৃতির অভিযোগে জড়ালেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরান। দোষী সাব্যস্ত হওয়ায় আইসিসি’র শাস্তির কোপও তাঁকে হজম করতে হয়েছে। আফগানিস্তনের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচে বলের বিকৃতি ঘটিয়ে ৪ ম্যাচের জন্য নির্বাসিত হয়েছেন তিনি। 
বিশদ

14th  November, 2019
ডিসেম্বরে অবসর নিচ্ছেন দাভিদ ভিয়া 

টোকিও, ১৩ নভেম্বর: ২০০৮ ইউরো এবং ২০১০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেন। এই দু’টি দলেরই আপফ্রন্টের অন্যতম ভরসা ছিলেন দাভিদ ভিয়া। লুই আরাগোনেসের প্রশিক্ষণাধীন ইউরো চ্যাম্পিয়ন দলের জার্সিতে চারটি লক্ষ্যভেদ করে তিনি প্রতিযোগিতার সর্বাধিক গোলদাতার সম্মান পান। 
বিশদ

14th  November, 2019
সিন্ধু জিতলেও বিদায় সাইনার 

হংকং, ১৩ নভেম্বর: হংকং ওপেনের প্রথম রাউন্ডে জিতলেন ভারতের পিভি সিন্ধু। প্রতিযোগিতার ষষ্ঠ বাছাই ভারতীয় খেলোয়াড়টি বুধবার ২১-১৫, ২১-১৬ ব্যবধানে হারান কোরিয়ার কিম গা ইউনকে।
বিশদ

14th  November, 2019
গোলাপি বলে পেসারদের
বাড়তি সুবিধা: রাহানে

  ইন্দোর, ১২ নভেম্বর: মিস্টার ডিপেন্ডেবল। ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক। অনেকেই বলেন, রাহুল দ্রাবিড়ের মেজাজ খুঁজে পাওয়া যায় তাঁর ব্যাটিংয়ে। বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ভারতীয় ব্যাটিং লাইন-আপে তিনি অন্যতম স্তম্ভ। সেই অজিঙ্কা রাহানে এখন ব্যস্ত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে।
বিশদ

13th  November, 2019
গোলাপি বলে মহড়া শুরু কোহলি বাহিনীর
শ্যুটিংয়ের ফাঁকে গলি ক্রিকেটে মাতলেন বিরাট

ইন্দোর, ১২ নভেম্বর: ইডেনে অনুষ্ঠেয় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের ঐতিহাসিক টেস্টকেই পাখির চোখ করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্লান্তি কাটাতে কয়েকদিন তিনি বিশ্রাম নিয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে তাই তিনি খেলেননি। 
বিশদ

13th  November, 2019
সিকিমে চ্যাম্পিয়ন মহমেডান স্পোর্টিং, নায়ক চাংটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপে হিমালয়ান এফসি’কে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হল মহমেডান স্পোর্টিং। বিজয়ী দলের হয়ে দু’টি গোলই করেছেন চাংটে। দুই অর্ধেই মহমেডানের প্রাধান্য ছিল। তবে ৬৫ মিনিটে হিমালয়ান এফসি সমতায় ফিরে আসার পর কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছিল দীপেন্দু বিশ্বাসের দল। 
বিশদ

13th  November, 2019
ফের ইডেন মাতাবে ফ্যাব-ফাইভ
হাসিনা-মমতার বসার বিশেষ ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে গোলাপি বলে ভারত-বাংলাদেশ ঐতিহাসিক টেস্ট ম্যাচ কতদিন গড়াবে, তা নিয়ে অনেকেই সন্দিহান। তবে এই ম্যাচ ঘিরে আয়োজনের কোনও খামতি রাখছে না সিএবি এবং বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।
বিশদ

13th  November, 2019
পিএনবি’কে হারিয়ে বেটন চ্যাম্পিয়ন ইন্ডিয়ান অয়েল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের বেটন কাপে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংককে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। ম্যাচের ৪১ ও ৪৩ মিনিটে বিজয়ী দলের হয়ে গোল দু’টি করেন যথাক্রমে কলজিন্দার সিং ও গুরজিন্দার সিং। তৃতীয় কোয়ার্টারে ইন্ডিয়ান অয়েল কাঙ্খিত গোল পেলেও গোটা ম্যাচেই তাদের প্রাধান্য ছিল। 
বিশদ

13th  November, 2019
মেসিকে থামালেই জয়ের পথ প্রশস্ত হবে, আত্মবিশ্বাসী উইলিয়ান
শুক্রবার মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা

রিয়াধ, ১২ নভেম্বর: আগামী শুক্রবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই শক্তিশালী দেশ ব্রাজিল ও আর্জেন্তিনা। খেলা হবে রিয়াধের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে। ইতিমধ্যেই এই ম্যাচ ঘিরে তুমুল উন্মাদনা তৈরি হয়েছে। 
বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার বেলন গ্রাম পঞ্চায়েতের পটুয়া এলাকায় ধান খেতে এক অজ্ঞাতপরিচয়ের যুবকের মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।   ...

সংবাদদাতা, কান্দি: সোমবার সকালে বড়ঞা থানার বিপ্রশেখর গ্রামে এক প্রৌঢ়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম বাদল দত্ত(৫২)। তিনি ওই গ্রামের বাসিন্দা ছিলেন।   ...

সংবাদদাতা, তারকেশ্বর: পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৩৮ জন মাছচাষিকে সোমবার মাছ ও চুন বিতরণ করা হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাথাভাঙায় রেলের টিকিট কাটতে গিয়ে প্রহৃত ছাত্র, বিক্ষোভ 
কোচবিহারের মাথাভাঙা শহরের এনবিএসটিসির টার্মিনাসে রেলের টিকিট কাউন্টারে প্রহৃত হলেন ...বিশদ

01:18:04 PM

কোচবিহারের কামিনীর ঘাট গ্রামে দম্পতি মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিস 

01:17:00 PM

বাঁকুড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু 
রাজমিস্ত্রির সাথে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক ...বিশদ

01:11:00 PM

কোচবিহার থেকে গঙ্গারামপুরের উদ্দেশে রওনা দিলেন মুখ্যমন্ত্রী 
কোচবিহার সফর শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজবাড়ী স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে ...বিশদ

01:05:00 PM

আলিপুরদুয়ারে সাফাই কর্মীদের কর্মবিরতি
 

আলিপুরদুয়ারের দুর্গাবাড়ি রাস মেলার মাঠে জঞ্জাল সাফাই করার সময় পুররসভার ...বিশদ

01:04:00 PM

বাগনানে বোমাবাজির ঘটনায় জখমদের দেখতে যাবেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়

12:58:00 PM