Bartaman Patrika
খেলা
 

হ্যাটট্রিক না পাওয়ার
আক্ষেপ ভুলিনি: শিশির 

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল বিপক্ষ বক্সে পৌঁছলেই গ্যালারি থেকে অনুরাগীদের চোখ খুঁজে নিতে চাইত সুদর্শন স্ট্রাইকারটিকে। তিনি শিশির ঘোষ। 
বিশদ
নেতৃত্বগুণ বাড়াতে বই পড়ছেন মুনোজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার বিকেল সোয়া পাঁচটা। সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ড থেকে বের হতেই সমর্থকরা ছেঁকে ধরলেন পাপা দিওয়ারা আর ফ্রান গঞ্জালেজ মুনোজকে। এক সমর্থক পাপাকে জড়িয়ে ছবি তুলতে চাইলে রেগে গেলেন সেনেগালের তারকা। 
বিশদ

18th  January, 2020
ফাইনালে সানিয়া জুটি 

হোবার্ট, ১৭ জানুয়ারি: হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসের ডাবলসে ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। শুক্রবার সেমি-ফাইনালে সানিয়া জুটি ৭-৬ (৩), ৬-২ সেটে হারালেন স্লোভেনিয়া ও চেক জুটি তামারা জিদানসেক ও মেরি বৌজকোভাকে।  
বিশদ

18th  January, 2020
ডার্বির আগেই ইস্ট বেঙ্গল ছাড়লেন সহকারী কোচ কোকো
রক্ষণ নিয়ে দুশ্চিন্তায় আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামীকাল ডার্বি। তার ৪৮ ঘন্টা আগে অর্থাৎ শুক্রবার প্র্যাকটিসই করল না ইস্ট বেঙ্গল। বদলে নিউটাউনের রোজবেল অ্যাপার্টমেন্টের জিমে প্রায় ৪০ মিনিট ঘাম ঝরান কোলাডো-রালতেরা। মার্কোস-ক্রেসপিরা সাঁতারে অংশ নেন। 
বিশদ

18th  January, 2020
ডাগ আউটে থাকছেন না হাবাস
জয়ে ফিরতে চায় এটিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শতাব্দীপ্রাচীন ক্লাব মোহন বাগানের সঙ্গে ঐতিহাসিক চুক্তি হওয়ার পর এটিকে শনিবার আইএসএলের ম্যাচে খেলতে নামছে এফসি গোয়ার বিরুদ্ধে। আগামী জুন থেকে এটিকে-মোহন বাগান ক্লাবের পথ চলা শুরু হচ্ছে। তার আগে শেষবার আইএসএলে চ্যাম্পিয়ন হতে মরিয়া এটিকে। 
বিশদ

18th  January, 2020
মোহন বাগান-এটিকে ঠিক পথেই এগিয়েছে: সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে’র সঙ্গে মোহন বাগানের সংযুক্তিকরণে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি শুক্রবার বলেন, ‘এইভাবেই একটা ক্লাবকে উন্নতির লক্ষ্যে এগিয়ে যেতে হয়। ফুটবল এখন অনেক পেশাদার হয়েছে। মোহন বাগান-এটিকে যে পথে এগিয়েছে তাকেই বলে পেশাদারিত্ব।  
বিশদ

18th  January, 2020
কড়া ব্যবস্থা কিরেন রিজিজুর 

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) যৌন নির্যাতন এখন বহু আলোচিত। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু বলেন, ‘সাই ক্যাম্পাসে এমন কোনও ঘৃণ্য কাজ আর বরদাস্ত করা হবে না। সাই ইনস্টিটিউটে ৪৫টি যৌন নির্যাতনের কেসের নিষ্পত্তি করা হবে আগামী চার সপ্তাহের মধ্যে।  
বিশদ

18th  January, 2020
বেঙ্গালুরুকে হারাল মুম্বই 

মুম্বই, ১৭ জানুয়ারি: শুক্রবার ইন্ডিয়ান সুপার লিগে মুম্বই সিটি এফসি ২-০ গোলে হারাল বেঙ্গালুরু এফসি’কে। ঘরের মাঠে আয়োজিত ম্যাচে প্রাপ্ত সুযোগ কাজে লাগিয়েছে মুম্বইয়ের ফ্র্যাঞ্চাইজিটি। ১৩ মিনিটে সউগউয়ের গোলে লিড নেয় তারা।  
বিশদ

18th  January, 2020
শেষ চারে সানিয়া জুটি 

হোবার্ট, ১৬ জানুয়ারি: হোবার্ট ইন্টারন্যাশনালের ডাবলসে সেমি-ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। বৃহস্পতিবার কোয়ার্টার ফাইনালে সানিয়া জুটি ৬-২,৪-৬, ১০-৪ সেটে হারালেন আমেরিকার ভানিয়া কিং ও ক্রিস্টিয়ান ম্যাকহাল জুটিকে। 
বিশদ

17th  January, 2020
আশাবাদী শ্রেয়াস আয়ার 

রাজকোট, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারে অনেক পরিবর্তন দেখা গিয়েছিল। কোহলি বাহিনীর ১০ উইকেটে হারের জন্য সেই সিদ্ধান্তকেই অনেকে দায়ী করেছিলেন। তবে শ্রেয়াস আয়ার বলছেন, ‘দলে এখন সুস্থ লড়াই রয়েছে। 
বিশদ

17th  January, 2020
সিইও’কে নিয়ে ডামাডোল লাল-হলুদে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের সিইও হিসেবে সঞ্জিত সেনের মেয়াদ শেষ হয়েছিল গত বছরের ৩১ অক্টোবর। কিছুটা কম টাকায় ‘কেয়ারটেকার সিইও’ হিসেবে এতদিন কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। বুধবার কল্যাণীতে সমর্থকদের দ্বারা আক্রান্ত হওয়ার পর তিনি ওই দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। 
বিশদ

17th  January, 2020
ক্লাবকে বিক্রি করতে চান না ইস্ট বেঙ্গল কর্তারা 

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: এটিকে-মোহন বাগান সংযুক্তিকরণ হয়েছে। তাহলে কলকাতার আর এক বড় ক্লাব ইস্ট বেঙ্গলের ভবিষ্যৎ কী? কলকাতা ময়দানে কান পাতলেই শোনা যাচ্ছে ফুটবলপ্রেমীদের সেই প্রশ্ন, আগামী মরশুমে এটিকে-মোহন বাগান আইএসএলে খেলবে। 
বিশদ

17th  January, 2020
এগচ্ছেন প্রাজনেশ, বিদায় নাগালের 

মেলবোর্ন, ১৬ জানুয়ারি: অস্ট্রেলিয়ার ওপেনের বাছাই পর্বের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন ভারতের সুমিত নাগাল। মিশরের মহম্মদ সাফওয়াত ৭-৬ (২) ও ৬-২ সেটে হারালেন নাগালকে। অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের একমাত্র আশা, প্রাজনেশ গুণেশ্বরণ। তিনি সিঙ্গলসের দ্বিতীয় রাউন্ডে উঠলেন। 
বিশদ

17th  January, 2020
প্রয়াত ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা 

লন্ডন, ১৬ জানুয়ারি: জীবনের বাইশ গজ থেকে বিদায় নিলেন ভারতীয় ক্রিকেটের ‘সুপারফ্যান’ চারুলতা প্যাটেল। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। বার্ধক্যজনিত কারণে সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার চারুলতা দেবীর পরিবারের পক্ষ থেকে ইনস্টাগ্রামে তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে। নাতির সেই পোস্টে ধন্যবাদ জানানো হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। 
বিশদ

17th  January, 2020
বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ধোনি 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: বেজে গেল ধোনি যুগের অবসানের দামামা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মহেন্দ্র সিং ধোনি। কেন্দ্রীয় চুক্তির চারটি বিভাগের কোনওটিতেই স্থান হয়নি বিশ্বকাপজয়ী ভারত অধিনায়কের। সেই সঙ্গে তাঁর ক্রিকেট কেরিয়ারের আয়ু নিয়ে জোরালো প্রশ্ন উঠে গেল।  
বিশদ

17th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি।  ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জানুয়ারি: বিরোধিতা সত্ত্বেও কেন কেন্দ্রের ডাকা এনপিআর বৈঠকে হাজির হয়েছেন রাজ্যের সরকারি প্রতিনিধি? এবার সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকেই এই প্রশ্নের মুখে পড়তে হল দলের কেরল শিবিরকে।  ...

ইসলামাবাদ, ১৮ জানুয়ারি (পিটিআই): মৃত্যুদণ্ডের সাজাপ্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপ্রধান পারভেজ মোশারফের আবেদন ফিরিয়ে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট। আদালতের তরফে বলা হয়েছে, আগে মোশারফকে আত্মসমর্পণ করতে হবে, তারপর আদালত তাঁর কোনও আবেদন শুনবে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM