Bartaman Patrika
খেলা
 

আজ টি-টোয়েন্টি
বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ
আইসিসি’র বোর্ড মিটিং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কবে শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেট? টি-টোয়েন্টি বিশ্বকাপ কি সত্যিই পিছিয়ে যাচ্ছে? তাহলে কি অক্টোবর মাসে আইপিএলের জন্য বিসিসিআইকে আলাদা উইন্ডো দেবে আইসিসি? বিশদ
 ধোনির ক্ষুরধার মস্তিষ্কের প্রশংসায় শাদাব জাকাতি

নয়াদিল্লি, ২৭ মে: আইপিএলে চেন্নাই সুপার কিংস প্রথম খেতাব জেতে ২০১০ সালে। আর তার পিছনে ছিল মহেন্দ্র সিং ধোনির ক্ষুরধার মস্তিষ্ক। এমনটাই জানালেন সিএসকে’র প্রাক্তন স্পিনার শাদাব জাকাতি। ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছিল মাহির দল। একটা সময় জেতার মত অবস্থায় চলে এসেছিল শচীন তেন্ডুলকরের নেতৃত্বাধীন মুম্বই।
বিশদ

28th  May, 2020
 অ্যাডিলেডে ১১-১৫ ডিসেম্বর
দিন রাতের টেস্ট খেলবে ভারত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি বছরের ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রাথমিক নির্ঘণ্ট তৈরি করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। সবকিছু ঠিক থাকলে ব্রিসবেনে ৩-৭ ডিসেম্বর প্রথম টেস্ট ম্যাচটি খেলবেন বিরাট কোহলিরা।
বিশদ

28th  May, 2020
বিশ্বকাপ না হলে শূন্যতা পূরণের আদর্শ
মঞ্চ আইপিএল, বলছেন প্যাট কামিন্স

 সিডনি, ২৭ মে: টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি পিছিয়ে যায়, সেক্ষেত্রে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করা যেতেই পারে। এমন অভিমত ব্যক্ত করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্স। তাঁর মতে, করোনার ধাক্কা কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার জন্য আইপিএলের চেয়ে ভালো আসর হতে পারে না।
বিশদ

28th  May, 2020
ডর্টমুন্ডকে হারিয়ে খেতাবের
আরও কাছে বায়ার্ন মিউনিখ
বরুসিয়া ডর্টমুন্ড ০ : ১ বায়ার্ন মিউনিখ
                             (জোসুয়া কিমিচ)

 ডর্টমুন্ড, ২৭ মে: বুন্দেশলিগায় টানা অষ্টমবার খেতাব জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেল বায়ার্ন মিউনিখ। মঙ্গলবার অ্যাওয়ে ম্যাচে লিগ টেবলে দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডকে ১-০ গোলে পরাস্ত করল হান্স-ডিয়েটার- ফ্লিকের শিষ্যরা। ম্যাচের ৪৩ মিনিটে দলের হয়ে জয়সূচক গোলটি করেন কিমিচ। বিশদ

28th  May, 2020
বুমরাহদের দেখে ক্যারিবিয়ান পেস
দাপটের কথা মনে পড়ছে বিশপের

 নয়াদিল্লি, ২৭ মে: তাঁর সময়ের ক্যারিবিয়ান বোলিং ছিল আগুনে গতির পেস বোলারে ভরা। ম্যালকম মার্শাল, জোয়েল গার্নার, মাইকেল হোল্ডিং, অ্যান্ডি রবার্টর্সদের নিয়ে গঠিত বিশ্বত্রাস বোলিং লাইন-আপ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে পৌঁছে দিয়েছিল সাফল্যের এভারেস্টে।
বিশদ

28th  May, 2020
  আইওএ’র বিশেষ নর্থ-ইস্ট কমিটি

 নয়াদিল্লি, ২৭ মে: ভারতীয় খেলাধূলার উন্নয়নে উত্তর- পূর্বাঞ্চলের ভূমিকা অপরিসীম। ভারতীয় ওলিম্পিক সংস্থার (আইওএ) সভাপতি নরিন্দর ধ্রুব বাত্রা ২০২০-২১ মরশুমের জন্য একটি কমিটি গঠন করেছেন।
বিশদ

28th  May, 2020
টাইসনের বিরুদ্ধে
জয় চান হোলিফিল্ড

 নিউ ইয়র্ক, ২৭ মে: আবার মুখোমুখি মাইক টাইসন ও ইভান্ডার হোলিফিল্ড। চ্যারিটি লড়াইয়ে অংশ নেওয়ার জন্য প্রাক্তন দুই হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন অবসর ভেঙে রিংয়ে ফিরছেন। এই লড়াইয়ের দিন ঠিক হয়েছে ২৬ জুন। উল্লেখ্য, হোলিফিল্ডের বয়স এখন ৫৮ বছর। তাঁর থেকে চার বছরের ছোট টাইসন। বিশদ

28th  May, 2020
সামিদের নিয়ে প্রত্যয়ী টিম ইন্ডিয়া 

নয়াদিল্লি, ২৬ মে: একটা সময় ছিল যখন ভারতীয় দল বিদেশ সফরে গিয়েও টেস্ট ম্যাচে চার স্পিনার খেলাত। হোম সিরিজ হলে তো কথাই নেই। বিপক্ষ দলকে বিপদে ফেলতে ২২ গজকে একেবারে খাটাল বানিয়ে ফেলত টিম ম্যানেজমেন্ট।
বিশদ

27th  May, 2020
আইসিসি’র বৈঠকে
আজ ছিলাম, বৃহস্পতিবারও থাকব: সৌরভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে তিনি এক নতুন উচ্চতায় তুলে ধরতে সফল হয়েছিলেন। এবার ক্রিকেট প্রশাসক হিসেবে সৌরভ গাঙ্গুলির সবচেয়ে কঠিন পরীক্ষা হতে পারে বৃহস্পতিবারের আইসিসির বোর্ড মিটিং। কারণ ওই বৈঠকেই ঠিক হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ। 
বিশদ

27th  May, 2020
অনুশীলনে পা দিয়ে বাস্কেট-ভেদ রোনাল্ডোর 

তুরিন, ২৬ মে: ফুটবল মাঠে বল পায়ে জাদু দেখানো অভ্যাসে পরিণত করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার অনুশীলনে বাস্কেটে লক্ষ্যভেদ করতে দেখা গেল তাঁকে। করোনা ভাইরাসের ধাক্কা সামলে আগামী মাসে শুরু হতে চলেছে ইতালিয়ান ফুটবল লিগ।  
বিশদ

27th  May, 2020
গোলরক্ষকের ভূমিকায় বাইচুং ভুটিয়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গরক্ষার অনুশীলনে ব্যস্ত বাইচুং ভুটিয়া। সোশ্যাল মিডিয়ায় তিনি এই অনুশীলনের ছবি পোস্ট করে সাড়া ফেলে দিয়েছেন। এর আগে জাতীয় দলের হয়ে স্টপগ্যাপ গোল রক্ষা করেছেন পাহাড়ি বিছে। 
বিশদ

27th  May, 2020
ভারতের বিরুদ্ধে গোলাপি বলে
টেস্ট খেলতে মুখিয়ে রয়েছেন স্টার্ক 

মেলবোর্ন, ২৬ মে: ভারতের বিরুদ্ধে বছর শেষের টেস্ট সিরিজ নিয়ে পরিকল্পনা কষতে শুরু করে দিয়েছেন মিচেল স্টার্ক। বিশেষ করে সিরিজের একমাত্র দিন-রাতের টেস্ট নিয়ে রীতিমতো রোমাঞ্চিত দেখাচ্ছে অস্ট্রেলিয়ার তারকা পেসারটিকে। স্টার্ক সাফ জানিয়েছেন, গোলাপি বলে ভারতীয় ব্যাটসম্যানদের বল করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 
বিশদ

27th  May, 2020
প্রয়াত বলবীরের নামাঙ্কিত হবে মোহালি স্টেডিয়াম 

চণ্ডীগড়, ২৬ মে: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হল তিনবারের ওলিম্পিক সোনাজয়ী ভারতীয় হকির কিংবদন্তি বলবীর সিং সিনিয়রের। তাঁর প্রয়াণের শোক এখনও রয়েছে ভারতীয় ক্রীড়ামহলে।
বিশদ

27th  May, 2020
কিংবদন্তির মৃত্যুতে শোকপ্রকাশ
পাকিস্তানের হকি মহলের 

করাচি, ২৬ মে: বলবীর সিং সিনিয়রের মতো কিংবদন্তি হকি প্লেয়ারের মৃত্যু এশিয়া মহাদেশের ক্রীড়াক্ষেত্রে অপূরণীয় ক্ষতি। এমনটাই মনে করছে পাকিস্তান হকি মহল। ভারতের প্রয়াত হকি তারকার প্রয়াণে শোকস্তব্ধ পাকিস্তানের হকি ব্যক্তিত্বরাও।  
বিশদ

27th  May, 2020

Pages: 12345

একনজরে
মিনিয়াপোলিস, ২ জুন (এপি): জর্জ ফ্লয়েডকে কাবু করতে হাঁটু দিয়ে চেপে ধরেছিলেন মিনিয়াপোলিসের শ্বেতাঙ্গ পুলিস আধিকারিক। তাতেই কৃষ্ণাঙ্গ ওই যুবকের মাথায় রক্ত সঞ্চালন সম্পূর্ণ বন্ধ ...

সংবাদদাতা, পূর্বস্থলী: গত কয়েকদিনে প্রাকৃতিক দুর্যোগের কারণে গাছ নষ্ট হয়ে যাওয়ায় বিভিন্ন বাজারে কার্যত অমিল শশা। এর ফলে পূর্বস্থলীর বিভিন্ন পাইকারি বাজারে ক্রমশ চড়ছে শশার ...

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চুঁচুড়া-ধর্মতলা বাস সার্ভিস চালু করছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। আজ, বুধবার থেকে ওই নতুন বাস সার্ভিস চালু হবে। সকালে চুঁচুড়ার ঘড়িমোড় থেকে দু’টি বাস ছাড়বে। আবার বিকেলে ধর্মতলা থেকে দু’টি বাস চুঁচুড়ার উদ্দেশে ছাড়বে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণ দিতে প্রথম পর্যায়ে ১৫০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য কৃষি দপ্তর। মোট ৯টি জেলার জন্য এই টাকা দেওয়া হচ্ছে। প্রতি জেলায় কৃষি দপ্তরের ডেপুটি ডিরেক্টরের (প্রশাসন) কাছে ক্ষতিপূরণের টাকা পাঠিয়ে দেওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যা শিক্ষায় সংশয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব সাইকেল দিবস
১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম
১৯১৯: টলিউডের বিশিষ্ট অভিনেত্রী ছায়া দেবীর (চট্টোপাধ্যায়) জন্ম
১৯২০: বাংলা সাহিত্যের ইতিহাসবিদ তথা গবেষক অসিতকুমার বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯২৪: রাজনীতিক এম করুণানিধির জন্ম,
১৯৫৩: মনোবিদ গিরীন্দ্রশেখর বসুর মৃত্যু,
১৯৮৬: টেনিস তারকা রাফায়েল নাদালের জন্ম
২০১৩: অভিনেত্রী জিয়া খানের মৃত্যু
২০১৬: মার্কিন বক্সার মোহাম্মদ আলীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৪ টাকা ৭৬.০৬ টাকা
পাউন্ড ৯২.৭৪ টাকা ৯৬.০৬ টাকা
ইউরো ৮২.৪৮ টাকা ৮৫.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩ জুন ২০২০, বুধবার, দ্বাদশী ১০/২৫ দিবা ৯/৬। স্বাতী নক্ষত্র ৩৯/২৯ রাত্রি ৮/৪৩। সূর্যোদয় ৪/৫৫/২১, সূর্যাস্ত ৬/১৩/৪৫। অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৭ গতে ৫/২০ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে। বারবেলা ৮/১৫ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৫ গতে ১/১৪ মধ্যে। কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩ জুন ২০২০, বুধবার, দ্বাদশী দিবা ৭/২০। স্বাতী নক্ষত্র রাত্রি৭/৪৭। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১৫। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১১ মধ্যে ও ১/৫৩ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৩ মধ্যে ও ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে। কালবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে ও ১১/৩৬ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে।
১০ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: আধ্যাত্মিক চর্চায় মানসিক প্রফুল্লতা বৃদ্ধি। বৃষ: প্রেমে সাফল্য, ব্যবসায় নতুন সুযোগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
বিশ্ব সাইকেল দিবস১৯০৮: স্বাধীনতা সংগ্রামী শহীদ বিপ্লবী গোপাল সেনগুপ্তর জন্ম১৯১৯: ...বিশদ

07:03:20 PM

নয়াদিল্লিতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫১৩
নয়াদিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫১৩ জনের শরীরে ...বিশদ

09:37:03 PM

রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩৪০
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪০ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

08:23:00 PM

পাকিস্তানে একদিনে করোনা আক্রান্ত ৪,০৬৫ ও মৃত ৬৭ 
পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ ...বিশদ

07:40:47 PM

কেরালায় একদিনে করোনা আক্রান্ত ৮২ 
গত ২৪ ঘণ্টায় কেরালায় করোনা আক্রান্ত হল আরও ৮২ ...বিশদ

07:29:31 PM