Bartaman Patrika
খেলা
 

অনলাইনে টিকিট বিক্রি শুরু, দল থেকে বাদ রাহুল ভেকে
বাংলাদেশ ম্যাচে কলকাতার পূর্ণ সমর্থন চাইছেন স্টিম্যাচ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফিফা বিশ্বকাপ ২০২২ বাছাই পর্বে ভারত ও বাংলাদেশের মধ্যে ম্যাচের টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। https://bit.ly/2pejoQ5 ক্লিক করলেই টিকিট কিনতে পারবেন ফুটবলপ্রেমীরা। আগামী ১৫ অক্টোবর সল্টলেক স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এই ম্যাচ শুরু হবে।  
বিশদ
ব্যাটিং গড়ে ডন ব্র্যাডম্যানের রেকর্ড স্পর্শ হিটম্যানের 

বিশাখাপত্তনম, ২ অক্টোবর: মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে কেরিয়ার শুরু করে সফল ওপেনার হয়ে ওঠার কাহিনী নতুন নয়। অস্ট্রেলিয়ার সাইমন কাটিচ হোক কিংবা শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশন, তালিকাটা বেশ দীর্ঘ। সেই তালিকায় নব সংযোজন রহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করতে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকালেন ‘হিটম্যান’।  
বিশদ

03rd  October, 2019
আজ শুরু বিশ্ব মহিলা বক্সিং
প্রত্যাশার চাপ অনুভব করছেন মেরি কম 

নয়াদিল্লি, ২ অক্টোবর: নবমবার বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে রিংয়ে নামার আগে মেরি কমের উপর প্রত্যাশার চাপ যথেষ্ট। এর আগে আটবার এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন মণিপুরের এই বক্সার। এরমধ্যে ছ’বার সোনা ও একবার রুপো জিতেছেন ‘ম্যাগনিফিসেন্ট মেরি’। শেষবার তিনি ২০১৮ সালে বিশ্ব বক্সিংয়ের আসরে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।  
বিশদ

03rd  October, 2019
টটেনহ্যামকে সাত গোল বায়ার্নের 

লন্ডন, ২ অক্টোবর: ম্যাচের শুরুটা দেখে মনে হয়নি ফল এমন হবে। এমনকী বিরতির বাঁশিও টটেনহ্যাম হটস্পারের লাঞ্ছিত হওয়ার ইঙ্গিত দিতে ব্যর্থ। কিন্তু দ্বিতীয়ার্ধে বায়ার্ন মিউনিখের চূড়ান্ত আক্রমণাত্মক ফুটবলে খড়কুটোর মতো ভেসে গেল মরিসিও পোচেত্তিনোর দল। এই পর্বে পাঁচ গোল দেয় জার্মান ক্লাবটি।  
বিশদ

03rd  October, 2019
চ্যাম্পিয়ন্স লিগে জয়ের খোঁজ পেল জুভেন্তাস

তুরিন, ২ অক্টোবর: ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে বেয়ার লেভারকুসেনকে সহজেই হারাল জুভেন্তাস। এই জয়ের সুবাদে দু’ম্যাচে চার পয়েন্ট পেয়ে এই মুহূর্তে গ্রুপ-ডি’এর শীর্ষস্থানে মরিসিও সারির দল। মঙ্গলবার এই গ্রুপের অপর ম্যাচে আতলেতিকো মাদ্রিদ ২-০ গোলে লোকোমোটিভ মস্কোকে হারালেও গোল পার্থক্যে তারা দ্বিতীয় স্থানে। 
বিশদ

03rd  October, 2019
খেলছে না ইস্ট বেঙ্গল
আজ চ্যাম্পিয়নের তকমা পাচ্ছে পিয়ারলেস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃষ্টিতে ভেস্তে যাওয়া ইস্ট বেঙ্গল ও ক্যালকাটা কাস্টমসের মধ্যে কলকাতা লিগের ম্যাচটি বৃহস্পতিবার কল্যাণীতেই হচ্ছে। তবে ইস্ট বেঙ্গল খেলবে না, তা মঙ্গলবারই তারা আইএফএ’কে ই-মেলের মাধ্যমে জানিয়ে দিয়েছিল। বুধবারও সেই সিদ্ধান্তের কোনও নড়চড় হয়নি।  
বিশদ

03rd  October, 2019
ক্যাক থেকে পদত্যাগ কপিলদের

নয়াদিল্লি, ২ অক্টোবর: স্বার্থের সংঘাত নিয়ে অভিযোগ ওঠায় বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটি (ক্যাক) থেকে পদত্যাগ করলেন কপিল দেব ও অংশুমান গায়কোয়াড়। আগেই সরে দাঁড়িয়েছিলেন শান্তা রঙ্গস্বামী। 
বিশদ

03rd  October, 2019
কোনওক্রমে হার বাঁচাল রিয়াল মাদ্রিদ 

মাদ্রিদ, ২ অক্টোবর: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সময়টা ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। গ্রুপ-এ’র প্রথম ম্যাচে পিএসজি’র কাছে তারা ৩-০ গোলে হেরেছিল। মঙ্গলবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রুপের দ্বিতীয় ম্যাচে জিদানের দল কোনওরকমে হার বাঁচাল ক্লাব ব্রাগের বিরুদ্ধে। প্রথমার্ধ দু’গোলে পিছিয়ে পড়ে রিয়াল।  
বিশদ

03rd  October, 2019
মন্টু ব্যানার্জির জন্মশতবার্ষিকী  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন টেস্ট ক্রিকেটার প্রয়াত সুধাংশুশেখর (মন্টু) ব্যানার্জির জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বুধবার বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল বেলেঘাটা শুঁড়া স্পোর্টিং ক্লাব।  
বিশদ

03rd  October, 2019
ফাইনালে অবিনাশ, ব্যর্থ অন্নু রানি 

দোহা, ২ অক্টোবর: বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে পুরুষদের তিন হাজার মিটার স্টিপলচেজে ভারতের অবিনাশ সাবলে ফাইনালে উঠলেন। মহিলাদের জ্যাভেলিন থ্রো ইভেন্টে অন্নু রানি আট নম্বরে শেষ করেন।  
বিশদ

03rd  October, 2019
আজ শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট, ওপেন করবেন রহিত
ঋদ্ধিমান বিশ্বের সেরা উইকেটরক্ষক: কোহলি 

নিজস্ব প্রতিবেদন: ঋষভ পন্থকে নিয়ে মোহভঙ্গ ভারতীয় টিম ম্যানেজমেন্টের। ফলে বাইশ মাস পর টেস্ট খেলতে নামছেন ঋদ্ধিমান সাহা। বুধবার, বিশাখাপত্তনমে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ঋদ্ধিই যে উইকেটের পিছনে দায়িত্ব সামলাবেন,তা ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই জানালেন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর মন্তব্য,‘ঋদ্ধিমান বিশ্বের সেরা উইকেটকিপার।’ 
বিশদ

02nd  October, 2019
রহিতের মধ্যে বীরুকে খুঁজছেন বিরাট 

বিশাখাপত্তনম, ১ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করবেন রহিত শর্মা। লাল বলের ক্রিকেটে এতদিন তিনি মিডল অর্ডারেই ব্যাট করেছেন। কিন্তু টি-২০ কিংবা ওয়ান ডে ফরম্যাটে রহিত যতটা সফল, টেস্টে আজও তিনি সেভাবে পায়ের তলা জমি শক্ত করতে পারেননি। 
বিশদ

02nd  October, 2019
জহর দাসকে স্থানীয় ফুটবলার তুলে আনার পরামর্শ পিকে’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বারাসত স্টেডিয়ামে জর্জ টেলিগ্রাফকে হারানোর পর পিয়ারলেসের কোচ জহর দাসের মুখে ছিল গুরু অশোক নাগের নাম। তিনি বলছিলেন,‘যোগমায়া সিনেমার পাশে ছিল স্যারের কোচিং ক্যাম্প। সেখানেই খেলেই প্রতিষ্ঠা পেয়েছিলাম। ওঁর ক্যাম্পে ছিল প্রচুর ফুটবলার।
বিশদ

02nd  October, 2019
পিভি সিন্ধুর কাছে ট্রেনিং নেবেন পৃথ্বী সাউ 

হায়দরাবাদ, ১ অক্টোবর: পিভি সিন্ধুর অ্যাথলিটিসিজম ঈর্ষণীয়। ভারতের মহিলা ব্যাডমিন্টন তারকার কাছে ফুটওয়ার্ক ও ফিটনেস ট্রেনিং নেবেন উদীয়মান ক্রিকেটার পৃথ্বী সাউ। মুম্বইয়ের ১৯ বছর বয়সী এই ক্রিকেটার হায়দরাবাদ যাবেন চলতি সপ্তাহের মধ্যেই। নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে পৃথ্বী নির্বাসিত ১৬ মার্চ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত।  
বিশদ

02nd  October, 2019
র‌্যাঙ্কিংয়ে নামলেন সিন্ধু, উঠলেন কাশ্যপ 

নয়াদিল্লি, ১ অক্টোবর: গত দু’সপ্তাহ খারাপ পারফরম্যান্সের জন্য বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছ’নম্বরে নেমে গেলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। তবে প্রাক্তন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন পারুপল্লী কাশ্যপ র‌্যাঙ্কিংয়ে ২৫ নম্বরে উঠে এলেন।  
বিশদ

02nd  October, 2019

Pages: 12345

একনজরে
স্টকহোম, ৯ অক্টোবর (এপি ও এএফপি): লিথিয়াম-আয়ন ব্যাটারি তৈরির স্বীকৃতি। ২০১৯ সালে রসায়নে নোবেল পুরস্কার জিতে নিলেন তিন বিজ্ঞানী। আমেরিকার জন গুডএনাফ, ব্রিটেনের স্ট্যানলি হোয়াটিংহ্যাম ও জাপানের আরিকা ইয়োশিনো। বুধবার রয়্যাল সুইডিশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের তরফে একথা জানানো হল।  ...

জম্মু, ৯ অক্টোবর (পিটিআই): আরও একবার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান। বুধবার পুঞ্চের কৃষ্ণঘাঁটি ও বালাকোট সেক্টরে সারারাত ধরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় সেনা চৌকি লক্ষ্য করে গুলি চালানোর পাশাপাশি তারা সীমান্তবর্তী গ্রামগুলিকেও টার্গেট করে। ...

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি পান্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে পাশাপাশি দেখা গিয়েছে দিদি-মোদির ফ্লেক্স। পুজো প্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি’র রাজ্য সভাপতি দিলিপ ঘোষের অভিনন্দনজ্ঞাপক ফ্লেক্সের পাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জলপারইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন ...

সংবাদদাতা, কাঁথি: বুধবার দীঘায় সমুদ্রে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল বিশালাকৃতি ‘চিলমাছ’। এদিন মোহনার আড়তে মৃত এই মাছটি নিয়ে আসা হয়। অচেনা এই মাছ দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। পাশাপাশি দীঘায় বেড়াতে আসা পর্যটকরাও ভিড় জমান।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

মানসিক স্বাস্থ্য দিবস
১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম
১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু দত্তের মৃত্যু
২০১১: গজল গায়ক জগজিৎ সিংয়ের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৫.৩৯ টাকা ৮৮.৫৪ টাকা
ইউরো ৭৬.৬০ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৩ রাত্রি ৭/৫২। শতভিষা ৫১/৩৮ রাত্রি ২/১৪। সূ উ ৫/৩৪/৩৩, অ ৫/১৩/১৭, অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে পুনঃ ১/২২ গতে ২/৫৪ মধ্যে। রাত্রি ৬/৩ গতে ৯/২১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি, বারবেলা ২/১৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৪ গতে ১২/৫৭ মধ্যে। 
২২ আশ্বিন ১৪২৬, ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৩৫/৪৭/৪২ রাত্রি ৭/৫৩/৫২। শতভিষা ৫৪/১৮/১৬ রাত্রি ৩/১৮/৫, সূ উ ৫/৩৪/৪৭, অ ৫/১৪/৪৭, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে ও ১/১৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১৫ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৫ মধ্যে, বারবেলা ৩/৪৭/১৭ গতে ৫/১৪/৪৭ মধ্যে, কালবেলা ২/১৯/৪৭ গতে ৩/৪৭/১৭ মধ্যে, কালরাত্রি ১১/২৪/৪৭ গতে ১২/৫৭/১৭ মধ্যে। 
মোসলেম: ১০ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: ব্যবসায় যুক্ত হলে ভালো। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় বেশি বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
মানসিক স্বাস্থ্য দিবস১৯৫৪: অভিনেত্রী রেখার জন্ম১৯৬৪: অভিনেতা ও পরিচালক গুরু ...বিশদ

07:03:20 PM

২০১৮ সালে সাহিত্যে নোবেল পাচ্ছেন পোল্যান্ডের ওলগা তোকারজুক এবং ২০১৯ সালে সাহিত্যে নোবেল পাবেন অস্ট্রিয়ার পিটার হ্যান্ডকা

05:15:00 PM

দ্বিতীয় টেস্ট, প্রথম দিন: ভারত ২৭৩/৩ 

04:43:00 PM

সিউড়ি বাজারপাড়ায় পরিত্যক্ত দোতলা বাড়ির একাংশ ভেঙে পড়ল, চাঞ্চল্য 

04:27:12 PM

মুর্শিদাবাদে গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী বৃদ্ধ 
রোগ যন্ত্রণা সহ্য করতে না পেরে গায়ে আগুন লাগিয়ে ...বিশদ

03:34:00 PM